Bartaman Patrika
রাজ্য
 
 

 মুখ্যমন্ত্রীর কাছ থেকে আশ্বাস পেয়ে উল্লসিত জুনিয়র ডাক্তাররা। কর্মবিরতি প্রত্যাহারের পর তোলা কাজল দাসের ছবি

মমতার নির্দেশ সত্ত্বেও
অনড় ডাক্তাররা

পিজিতে বিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রী, ইস্তফা এনআরএস সুপারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: চার ঘণ্টার মধ্যে কাজে যোগ না দিলে প্রশাসন কড়া ব্যবস্থা নেবে। যাঁরা কাজ করবেন না, সেইসব ধর্মঘটী জুনিয়র ডাক্তারদের হস্টেল থেকে বের করে দেওয়া হবে। জুনিয়র ডাক্তারদের ধর্মঘটের জেরে তৈরি হওয়া জটিল পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পিজি হাসপাতালে গিয়ে ধর্মঘটীদের উদ্দেশে এই হুঁশিয়ারি দেন। কিন্তু তা সত্ত্বেও ধর্মঘটী ডাক্তাররা তাঁদের আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। হাসপাতাল ও পুলিস-প্রশাসনকে নির্দেশ দিয়ে এদিন পিজি’র ইমার্জেন্সি খুলিয়ে মরণাপন্ন রোগীদের ডাক্তার দেখানোর ব্যবস্থা করেন মমতা। বলেন, বাইরের লোকজন গোলমাল পাকাচ্ছে। বহিরাগতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক পুলিস। যদিও ধর্মঘটীদের ‘বহিরাগত’ বলায় জুনিয়র ডাক্তারদের একাংশ ক্ষোভে ফুঁসে ওঠেন। তাঁরা হাসপাতাল চত্বরে সচিত্র পরিচয়পত্র বের করে বিক্ষোভ দেখাতে থাকেন। বিকেলে পিজি, এনআরএস, আরজিকর সহ বিভিন্ন মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররাও ‘বহিরাগত’ মন্তব্যের তীব্র প্রতিবাদ করে জানান, তাঁরা ধর্মঘট তুলবেন না। মুখ্যমন্ত্রীকে এসে কথা বলতে হবে। এদিন কামারহাটি সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রায় ২০ জন চিকিৎসক গণইস্তফা দিলেও পরে কর্তৃপক্ষের আবেদনে কাজে যোগ দিতে রাজি হন। এনআরএস-এর সুপার ডাঃ সৌরভ চট্টোপাধ্যায় ও অধ্যক্ষ ডাঃ শৈবাল মুখোপাধ্যায় পদত্যাগ করেছেন বলে খবর।
পরিস্থিতি দেখে রাজ্যের সিনিয়র ডাক্তারবাবু ও বিভিন্ন মেডিক্যালের বিভাগীয় প্রধানদের উদ্দেশে চিঠি লিখে পরিষেবা সচল করার অনুরোধ জানান মমতা। সন্ধ্যায় সুর নরম করে ফেসবুকে পোস্ট করে জুনিয়র ডাক্তারদের পরিস্থিতি স্বাভাবিক করার অনুরোধ জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, একের পর এক মুমূর্ষু রোগী চিকিৎসা পাচ্ছেন না। কষ্ট পাচ্ছেন। জানি, তিনদিন আগে এনআরএসে অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে আহত চিকিৎসকের সঙ্গে কথা বলতে পাঠানো হয়েছিল। পাঠানো হয়েছে অতিরিক্ত মুখ্যসচিবকেও (স্বাস্থ্য)। আহত ডাক্তারের চিকিৎসার সব খরচ বহন করব। ওঁর দ্রুত আরোগ্য কামনা করি। ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তারও করা হয়েছে। ডাক্তারদের সমস্যা নিয়ে প্রশাসন সক্রিয়। তবে কোনওভাবে যেন তাঁরা বিভিন্ন রাজনৈতিক দলের ফাঁদে না দেন। রাতে এক বৈদ্যুতিন মাধ্যমে সাক্ষাৎকারে সুর আরও অনেকটাই নামিয়ে জুনিয়র ডাক্তারদের ‘ছোট ছোট ছেলেমেয়ে’ বলে উল্লেখ করেন মমতা। বলেন, আমার-আপনার বাড়ির ছেলেমেয়েরাও ওখানে আছে। কিন্তু, ওদের আবেগের ফায়দা তোলার চেষ্টা করছে অনেকে। পিজিতে তাঁকে গালি দেওয়া হয়েছে অভিযোগ করে তিনি বলেন, ছোটরা আমাকে যা পার বলো, কিন্তু, রাজ্যবাসীকে চিকিৎসা দাও। তাঁদের এও স্মরণ করান, ডাক্তার ধর্মঘটের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের রায় আছে। বেশ কিছু রাজ্য এসব ক্ষেত্রে ইন্টার্নশিপের সময় আরও এক বছর বাড়িয়ে শাস্তি দিয়েছে। আমাকে এইসবে বাধ্য কোরো না।
এদিন এনআরএস চত্বরে এবিভিপি এবং বিজেপির একাধিক শাখা সংগঠনের লোকজনকে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে বলে অভিযোগ তৃণমূলপন্থীদের। সন্ধ্যায় বাইরের কিছু লোকজন বাঁশ, লাঠি নিয়ে ঢোকার চেষ্টা করলে উত্তেজনা ছড়ায়। পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সমাধানসূত্র খুঁজতে চিকিৎসকদের যৌথ মঞ্চের প্রতিনিধিদল রাজভবনে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করে হস্তক্ষেপ দাবি করে। এইসব চাপানউতোরে সরকারি স্বাস্থ্য পরিষেবার সঙ্কট আরও বেড়েছে। পিজি ছাড়া কলকাতার কোনও মেডিক্যাল কলেজের ইমার্জেন্সিতেই কাজ হয়নি। চরম ভোগান্তি হয়েছে জেলায় জেলায়। স্ট্রোক, সাপে কাটা, হার্ট অ্যাটাকের রোগীদের ফিরতে হয়েছে। অনেকেই জানান, ডাক্তারদের উপর হামলায় যুক্তদের কড়া শাস্তি চান তাঁরাও। কিন্তু মানুষের জীবনমৃত্যু নিয়ে ছিনিমিনি চলতে পারে না। এদিন পিজি, এনআরএস সহ বহু হাসপাতালে রোগীর পরিজনরা বিক্ষোভ দেখান, অবরোধ করেন।
সকালে অভিজিৎ মল্লিক নামে মধ্যমগ্রামের বাসিন্দা এক ব্যক্তির তিনদিনের দুধের শিশু কলকাতার বিভিন্ন সরকারি হাসপাতালে ঘুরে চিকিৎসা না মারা যায় বলে অভিযোগ। ডাক্তারদের ধর্মঘটে মুর্শিদাবাদ মেডিক্যালেও বিনা চিকিৎসায় এক রোগীর মৃত্যু হয়েছে। চাপড়ার এক সাপে কাটা রোগীরও মৃত্যু হয়েছে। এনআরএস অচল থাকায় ভোজালির কোপে জখম ছাত্রকে ভর্তির ক’দিন পর জিয়াগঞ্জে ফিরিয়ে আনে পরিবার। বহরমপুরে সরকারি হাসপাতালে অচলাবস্থা থাকায় নার্সিংহোমগুলিতে চুটিয়ে রোগী দেখেন ডাক্তাররা। অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিক্যালে আউটডোর ও ইমার্জেন্সি দুই বন্ধ থাকায় মানুষ চিকিৎসা না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন।

14th  June, 2019
 এখনও অনিশ্চিত দক্ষিণবঙ্গে বর্ষা আসার দিন, উত্তরের ৫ জেলায় বাড়ল বৃষ্টিপাত

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন পাঁচটি জেলায় বৃষ্টির মাত্রা বেড়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে বর্ষার আগমন কবে হবে, তা এখনও অনিশ্চিত। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার উপর এখন সবকিছু নির্ভর করছে।
বিশদ

মমতার সঙ্গে বৈঠকের পরই উঠল
ডাক্তারদের ধর্মঘট, চালু পরিষেবা
স্বাগত জানালেন রাজ্যপাল, পরিবহকে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা঩য়ের হস্তক্ষেপে জুনিয়র ডাক্তারদের রাজ্যব্যাপী আন্দোলনে ইতি পড়ল। সেই সঙ্গে সাতদিন বাদে শেষ হল লক্ষ লক্ষ চিকিৎসাপ্রার্থী মানুষের সরকারি স্বাস্থ্য পরিষেবা নিয়ে দুশ্চিন্তার অধ্যায়ও। দিনভর নানা চাপানউতোর শেষে সোমবার বিকেলে নবান্নে টানা দেড় ঘণ্টার বৈঠক শেষে বের হয় সমাধানসূত্র। মুখ্যমন্ত্রীর অনুরোধে অবিলম্বে কাজে ফেরার ইঙ্গিত দিয়ে সন্ধ্যায় ধর্মঘটের ভরকেন্দ্র এনআরএস হাসপাতালে গিয়ে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা করেন আন্দোলনকারীরা। সফল বৈঠকের জন্য প্রতিনিধিদের কাঁধে নিয়ে জুনিয়র ডাক্তাররা বিজয় মিছিল করেন এনআরএসে। রাতে আন্দোলনকারীরাই হাসপাতালের গেট খুলে দেন। চালু হয় পরিষেবা।
বিশদ

 ধর্মঘট প্রত্যাহার: রাজ্যপাল, পার্থ সহ বিরোধী নেতা, সবাই স্বাগত জানালেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় সপ্তাহ জুড়ে চলা রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার অচলাবস্থার অবসানে স্বস্তি সব মহলে। রাজ্যপাল থেকে রাজ্য বিধানসভার অধ্যক্ষ, শাসক দলের মহাসচিব, বিরোধী নেতারা সবাই এদিন নবান্নের বৈঠকের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। গত কয়েকদিনে তাঁরা সবাই আন্দোলনকারীদের কাছে কর্মবিরতি প্রত্যাহারের আবেদন জানিয়েছিলেন।
বিশদ

রসিকতায় বৈঠকের ভারী পরিবেশ হালকা হল
‘রুট ক্যানেল করাতে ভয় লাগে, এতবার যেতে হয়’, হাসতে হাসতে বললেন মমতা

 বিশ্বজিৎ দাস  কলকাতা: সাতদিন ধরে থমথমে পরিস্থিতি। ফেসবুক, সোশ্যাল মিডিয়ায় নিন্দা-পালটা সমালোচনা। একদিকে সরকার, অন্যপক্ষে জুনিয়র ডাক্তাররা— এক ইঞ্চি জমি ছাড়তে চাইছিলেন না কেউই। এমনকী বৈঠক শুরুর কয়েক ঘণ্টা আগেও লাইভ সম্প্রচার নিয়ে দু’পক্ষের কম চাপানউতোর চলেনি।
বিশদ

 স্তুতির পাশাপাশি সমান তালে জোরালো দাবি রাখলেন জুনিয়র ডাক্তাররা, কৌশল সফল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য প্রশাসনের সচিবালয়ের সদর দপ্তরে পুলিস এসকর্টের সঙ্গে ঢোকা এবং এমন পরিস্থিতিতে ঢোকা যখন সরকারের সঙ্গে যুক্তির লড়াই আর ঠান্ডা পর্যায়ে নেই। সেয়ানে সেয়ানে চলছে।
বিশদ

 কৃষক বা স্বনির্ভর গোষ্ঠীর ফর্মুলায় এবার শহরের বস্তিতেও বেকারদের জন্য ঋণ

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রামীণ এলাকায় কৃষকের উন্নয়নের জন্য সহজ শর্তে ঋণ দেয় সমবায় দপ্তর। এবার শহরাঞ্চালে বস্তি এলাকায় বেকার যুবাদের স্বনির্ভর করে তুলতে সহজ শর্তে ঋণ দেওয়ার পরিকল্পনা নিয়েছে ওই দপ্তর।
বিশদ

 রেশনে আধার সংযুক্তিকরণের সময় বাড়ুক, চাইছে রাজ্য

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশন কার্ডের সঙ্গে আধার সংযুক্তিকরণের সময়সীমা কেন্দ্রীয় সরকার এখনও বৃদ্ধি করেনি। সর্বশেষ নির্দেশ অনুযায়ী আগামী ৩০ জুনের মধ্যে এই প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। কিন্তু পশ্চিমবঙ্গে এই কাজ শুরু করা যায়নি।
বিশদ

 তিনটি জেলায় ধান সংগ্রহে খামতি থাকায় সেখানে বিশেষ অভিযান

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের তিনটি জেলায় ধান সংগ্রহে খামতি আছে। তিনটি জেলা হল¬¬¬¬, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া। এই তিনটি জেলায় ধান সংগ্রহের বিশেষ অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে খাদ্য দপ্তর। স্থায়ী ধান ক্রয় কেন্দ্রগুলির পাশাপাশি সরকারি এজেন্সিগুলির মাধ্যমে ধান কেনার অস্থায়ী শিবির খোলা হবে।
বিশদ

ভোটের ফল খারাপ কেন, আজ
কাউন্সিলারদের মুখোমুখি মমতা
রাজ্যের ১২৫টি পুরসভা নিয়ে পর্যালোচনা বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের ফলাফলের পরিপ্রেক্ষিতে আজ, মঙ্গলবার রাজ্যের সব দলীয় কাউন্সিলারদের সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে সকাল ১১টা থেকে ওই বৈঠক শুরু হবে। তৃণমূলের দখলে থাকা সব পুরসভা ও পুরনিগমের মেয়র, চেয়ারম্যান এবং কাউন্সিলাররা ওই বৈঠকে উপস্থিত থাকবেন।
বিশদ

 রাজ্যে কমতে কমতে ৩০ হাজারের নীচে নামল ইঞ্জিনিয়ারিংয়ের আসন

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার কথা রয়েছে।
বিশদ

ডিজিএইচএস কাউন্সেলিংয়ের মাধ্যমে গিতাম এমবিবিএস আসনে ভর্তি হবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিজিএইচএস কাউন্সেলিংয়ের মাধ্যমে গিতাম ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ এবং গিতাম ডিমড টু বি ইউনিভার্সিটি মেডিক্যাল কলেজে ভর্তি হবে। তার জন্য নিট উত্তীর্ণ প্রার্থীদের নিজেদের নাম নথিভুক্ত করতে হবে।
বিশদ

 বাংলা থেকে বিজেপির দুই মন্ত্রী শপথ নিতে যেতেই তুমুল জয় শ্রীরাম ধ্বনি

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুন: সংসদে উঠল জয় শ্রীরাম ধ্বনি। এমপি হিসেবে বাংলার দুই মন্ত্রী শপথ নিতে যেতেই তুমুল জয় শ্রীরাম ধ্বনি তুললেন বিজেপির সংসদ সদস্যরা। আজ থেকে শুরু হয়েছে সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন। চলবে আগামী ২৬ জুলাই পর্যন্ত।
বিশদ

 তৃণমূল এমপিদের আজ বাংলায় শপথ নিতে নির্দেশ, চলছে অনুশীলন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুন: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পরবর্তী পর্বে জাতীয় রাজনীতিতে নিজেদেরকে আরও বেশি করে বাংলা এবং বাঙালিয়ানায় পক্ষে তুলে ধরবে বলে ঠিক করেছে তৃণমূল। সেই মতো আগামীকাল দলের এমপিদের বাংলা ভাষায় শপথ নেওয়ার নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

 চাকরি না পাওয়া শিক্ষকপ্রার্থীদের হঠাৎ বিক্ষোভে চাঞ্চল্য কলকাতা হাইকোর্টে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক পদে এসএসসি নির্বাচিত কয়েকশো প্যানেলভুক্ত প্রার্থী গত জানুয়ারি মাসেই চাকরি পেয়ে গিয়েছেন। বিশদ

Pages: 12345

একনজরে
  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM