Bartaman Patrika
রাজ্য
 

গরমে সর্দি-গর্মিকে হারিয়ে এখন ঘরে ঘরে পেট খারাপ, কাহিল ভোজনরসিক বাঙালি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তুমুল গরমে ঠান্ডা-গরম লাগা এবং জ্বর-সর্দি-কাশিকে ছাপিয়ে গিয়েছে পেট খারাপ। এমনিতেই বছরভর পেটের অসুখ নিত্যসঙ্গী ভোজনরসিক বাঙালির। আর এখন? প্রবল গরমে ভারী ভোজন করতে না করতেই পেটে মোচড় এবং তারপর ঘন ঘন আসা-যাওয়া! কাহিল আট থেকে আশি। বিশেষত বাচ্চারা। বাইরের লাল-নীল সরবত, কোল্ড ড্রিঙ্কস, লোভনীয় প্যাকেটের ফলের রস খাওয়ার পর, তার জের টের পাচ্ছেন বাবা-মায়েরা।
চিকিৎসকরা জানাচ্ছেন, গরমে তেল-মশলার খাবার এড়িয়ে চলুন। ক’দিন পেটকে একটু বিশ্রাম দিলে ক্ষতি কী! বাচ্চাদেরও বাইরের খাবার খেতে দেবেন না। নেহাতই রসনাতৃপ্তির জন্য মন উচাটন করলে ঘরে তৈরি খাবার খান। ওদেরও তাই দিন।
চিকিৎসকরা জানিয়েছেন, এখন ঘন ঘন পায়খানা বা ডায়ারিয়া বেশি হচ্ছে। অনেকের আবার পায়খানার সঙ্গে বমিও হচ্ছে। সংক্রমণজনিত কারণে হলে বহু ক্ষেত্রে জ্বরও চলে আসছে। এমনকী রোগীকে হাসপাতালেও ভর্তি করতে হচ্ছে। ভাইরাস ও ব্যাকটেরিয়া দুটি কারণেই হচ্ছে। বেশি হচ্ছে ই-কোলাই, শিগেলা, সালমোনেল্লা, ক্যাম্পাইলো ব্যাকটার প্রভৃতি ব্যাকটেরিয়ার সংক্রমণে। মূলত দু’ধরনের ভাইরাসের জন্য সংক্রমণ হচ্ছে। সেগুলি হল রোটা ও অ্যাডিনো।
সোমবার ফুলবাগানের বি সি রায় শিশু হাসপাতালের অধ্যক্ষা ডাঃ মালা ভট্টাচার্য বলেন, সর্দি-গর্মির সমস্যাকে ছাপিয়ে গিয়েছে পেটের অসুখ। অসুস্থ হয়ে যত বাচ্চা হাসপাতালে আসছে, তার ৪০ শতাংশই পেটের সমস্যায় ভুগছে। ঘনঘন পায়খানা-বমি, সঙ্গে সংক্রমণের জন্য জ্বর চলে আসছে। মূলত ব্যাকটেরিয়ার সংক্রমণেই এইসব হচ্ছে। পইপই করে বাবা-মায়েদের বোঝাচ্ছি, ওরা যত জেদই করুক না কেন, বাইরের খাবার, বাইরের শরবত, ফাস্ট ফুড আর বাইরের ফলের রস—এই চারটি জিনিস ওদের খাওয়ানো যাবে না। স্বাদ বদল করতে চাইলে বাড়িতে বানিয়ে খাওয়ান। আর পরিস্থিতি সামলাতে পর্যাপ্ত জল এবং ওআরএস দিন।
বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ সুজয় চক্রবর্তী বলেন, বমি, পায়খানা, পেটে সংক্রমণের জন্য জ্বর আসার পাশাপাশি বহু বাচ্চারই এ সময় পায়খানার সঙ্গে রক্তও চলে আসছে। ইনফেকশন থেকে জ্বর আসছে। আবার অনেক বাচ্চার ঘনঘন বমি-পায়খানার জন্য ডিহাইড্রেশন থেকেও জ্বর আসছে। খেয়াল করে দেখবেন, বেশ কিছু বাচ্চা এক-দু’বার বাথরুমে গেলেই কাহিল হয়ে পড়ছে। আবার অনেকে সাত-আটবার গিয়েও খুব একটা নেতিয়ে পড়ছে না। পুরোটাই নির্ভর করছে ঩বমি-পায়খানার পর তাকে কতটা জল খাইয়ে পরিস্থিতি সামলানো হচ্ছে, তার উপর। কারণ, বাড়িতে ঠিকমতো জল-ওআরএস খাওয়ানো হলে, সাধারণভাবে হাসপাতালে ভর্তির প্রয়োজন পড়ে না।
বিশিষ্ট গ্যাসট্রোএনটেরোলজিস্ট এবং পিজি হাসপাতালের হেপাটোলজি’র অধ্যাপক ডাঃ অভিজিৎ চৌধুরী বলেন, এ সময় পেট ভালো রাখা এবং সুস্থ থাকার সবচেয়ে বড় দাওয়াই হল পর্যাপ্ত ও পরিশুদ্ধ জলপান। চেষ্টা করবেন চড়া রোদে না বের হতে। প্রবীণ ফিজিশিয়ান ডাঃ সুকুমার মুখোপাধ্যায় বলেন, পর্যাপ্ত পরিমাণে পরিশুদ্ধ জলপান এবং বাইরের খাবারের লোভ ত্যাগ করা—এ সময় সুস্থ থাকার জন্য জরুরি।
হোমিওপ্যাথি চিকিৎসা ও শিক্ষার জাতীয় প্রতিষ্ঠান সল্টলেকের ন্যাশনাল ইনস্টিটিউট অব হোমিওপ্যাথি (এনআইএইচ)–এর অধিকর্তা ডাঃ অভিজিৎ চট্টোপাধ্যায় বলেন, বারবার পেট খারাপ হলে ব্রায়োনিয়া ৩০/২০০ তিন থেকে চারটে দানা দিনে তিনবার বা তরল ওষুধ হলে এক ফোঁটা করে দিনে তিনবার দু’দিন খেতে হবে। হঠাৎ বৃষ্টির পর পেট খারাপ হলে ন্যাট্রাম সালফ বা ডালকামারা, সঙ্গে গ্যাস থাকলে কার্বোভেজ, তেল-ঝাল-মশলা খেয়ে পেট খারাপে নাক্স ভোমিকা, বিয়ে বা অনুষ্ঠান বাড়িতে খেয়ে পেটের অসুখ হলে পালসেটিলা, সঙ্গে বমি হলে নাক্স ভোমিকা বা ইপিকাক, আইসক্রিম খেয়ে বমি হলে ও প্রচণ্ড জলপিপাসা থাকলে আর্সেনিক এবং পেট খারাপের সঙ্গে বমি হলে আর্সেনিক অ্যালবাম এবং সঙ্গে কুপরাম মেটালিকাম দিনে তিনবার খাওয়া যেতে পারে।

14th  May, 2019
 উচ্চ মাধ্যমিকের ফল সঙ্গে জোড়া জয়েন্ট, ভোগান্তিতে পরীক্ষার্থীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উচ্চ মাধ্যমিকের ফলাফল এবং জোড়া জয়েন্টে নাজেহাল পড়ুয়ারা। ২৭ মে প্রকাশিত হচ্ছে উচ্চ মাধ্যমিকের ফল। একইদিনে রয়েছে জয়েন্ট এন্ট্রান্স (অ্যাডভান্সড) পরীক্ষা। আইআইটিগুলিতে ভর্তির জন্য এই পরীক্ষায় সফল হতে হয় ছাত্রছাত্রীদের। আবার ঠিক আগের দিন অর্থাৎ ২৬ মে রয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এগজাম।
বিশদ

গোরু বিক্রেতার টাকা লোপাটের মামলায় ভারতী ঘোষকে জিজ্ঞাসাবাদ সিআইডির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘাটালে নির্বাচন মিটতেই সিআইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়লেন প্রাক্তন পুলিস কর্ত্রী তথা বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। গোরু কেনাবেচায় জড়িত ব্যবসায়ীর ৪৫ লক্ষ টাকা লোপাট হওয়ার মামলায় মঙ্গলবার ভবানীভবনে ডেকে পাঠানো হয় তাঁকে। এনিয়ে তাঁকে একাধিক প্রশ্ন করা হয়। 
বিশদ

 তৃণমূল-বিজেপি মুদ্রার দুই পিঠ, ডায়মন্ডহারবারে ইয়েচুরি

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূল ও বিজেপি মুদ্রার এপিঠ ওপিঠ। দুই দলই জনগণতান্ত্রিক অধিকারকে খর্ব করে একনায়কতন্ত্র চালাচ্ছে। স্বাভাবিকভাবে মানুষের কাছে বিকল্প হল বামফ্রন্ট। বললেন, সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
বিশদ

ভগবানপুরের সেই আহত বিজেপি কর্মীর অস্ত্রোপচার, বের হল গুলি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজনৈতিক সংঘর্ষে আহত ভগবানপুরের পশ্চিমবার গ্রামের বিজেপি কর্মী রঞ্জিৎ মাইতির ডান হাত থেকে গুলি বের করা হল। তাঁর অবস্থা এখন স্থিতিশীল। পরিবার সূত্রে এ খবর জানা গিয়েছে।
বিশদ

 কমন সার্ভিস সেন্টার খুলতে রাজ্যকে প্রস্তাব রেশন ডিলারদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গুজরাতের মতো রাজ্যের রেশন দোকানগুলি থেকে বিভিন্ন অনলাইন পরিষেবা দিতে ‘কমন সার্ভিস সেন্টার’ খোলার প্রস্তাব দেওয়া হল রাজ্য সরকারকে। অনলাইনে বিভিন্ন সরকারি কাজকর্ম করার জন্য দেশজুড়ে কমন সার্ভিস সেন্টার আছে। বিশেষ করে গ্রামীণ এলাকায় এগুলি খোলার উপর বিশেষ জোর দেওয়া হয়েছে।
বিশদ

 আইনজীবীদের কর্মবিরতি বেড়ে ২১মে, বিপাকে বিচারপ্রার্থীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া কাণ্ডে আইনজীবীদের কর্মবিরতি বেড়ে হল আগামী ২১ মে। মঙ্গলবার রাজ্য বার কাউন্সিল সূত্রে এ কথা জানা গিয়েছে। ওইদিন দুপুরে কাউন্সিলের সদর দপ্তরে ফের বিষয়টি নিয়ে জরুরি বৈঠকে বসার কথা। এদিকে, আইনজীবীদের এই লাগাতার কর্মবিরতির জেরে রাজ্যর সমস্ত জেলা ও মহকুমা কোর্টগুলি অচল হয়ে পড়েছে।
বিশদ

টানা ছুটির প্রতিবাদে শিক্ষকরা, স্কুল নিয়ে নির্দেশ জারি চলছেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলে টানা দু’মাসের ছুটির বিরুদ্ধে এবার পথে নামলেন শিক্ষকরা। মঙ্গলবার ৪০ জন শিক্ষক চড়া রোদ উপেক্ষা করে ময়ূখ ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করেন। তাঁরা শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিব, স্কুল শিক্ষা কমিশনারের অফিসে এ নিয়ে স্মারকলিপি জমা দেন।
বিশদ

দিলীপ ঘোষের আপ্ত সহায়ক
১ কোটি টাকা সহ গ্রেপ্তার
ভোটের জন্যই যাচ্ছিল টাকা, স্বীকার

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: শেষ দফার ভোটের আগে এক কোটি টাকা নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়লেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আপ্ত সহায়ক গৌতম চট্টোপাধ্যায়। বিপুল পরিমাণ ওই টাকা দিল্লি থেকে উত্তর ২৪ পরগনায় ভোটের কাজে নিয়ে যাওয়া হচ্ছিল। গৌতমবাবু সে কথা সংবাদমাধ্যমের সামনে স্বীকারও করে নিয়েছেন। তাঁর সঙ্গে লক্ষ্মীকান্ত সাউ নামে দক্ষিণ দিল্লির এক বাসিন্দাও গ্রেপ্তার হয়েছে।
বিশদ

14th  May, 2019
মোদি বিদায়ের স্লোগান আছড়ে
পড়ছে আজ গোটা দেশে: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সপ্তদশ লোকসভায় নরেন্দ্র মোদির বিদায় অনিবার্য ধরে নিয়েই নির্বাচনোত্তর পর্বের ঘুঁটি সাজাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই বিদায়ী প্রধানমন্ত্রীর নাম উচ্চারণ না করেও তাঁকে মিথ্যাবাদী বলে অভিহিত করেছেন। প্রায় সাড়ে তিন দশকের সংসদীয় জীবনে তিনি এত মিথ্যাবাদী প্রধানমন্ত্রী দেখেননি বলে দাবি মমতার। তাঁর দাবি, মোদি বিদায়ের স্লোগান আছড়ে পড়ছে দেশময়। সোমবার দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবার এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী যথাক্রমে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং চৌধুরী মোহন জাটুয়ার সমর্থনে তিনটি জনসভা করেন মুখ্যমন্ত্রী। পদযাত্রাও করেন মেটিয়াবুরুজে।
বিশদ

14th  May, 2019
রাজ্যে নামল স্বস্তির
বৃষ্টি, ভিজল শহরও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসহ্য গরম থেকে অবশেষে স্বস্তি পেল কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা। সোমবার সন্ধ্যা হতেই ঝড়বৃষ্টি শুরু হয়েছে বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম প্রভৃতি জেলার বহু এলাকায়। রাতের দিকে কলকাতা সহ সংলগ্ন জেলাগুলিতেও প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে। রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, কাটোয়া, ঝাড়গ্রাম, খড়্গপুর প্রভৃতি এলাকায় তুমুল ঝড়বৃষ্টি হয়েছে।
বিশদ

14th  May, 2019
ক্যানিং ও রাজারহাটে জনসভা
সোনার বাংলা করে দেব, উন্নয়ন দেখিয়ে দেব: অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি, ক্যানিং ও রাজারহাট: সোনার বাংলাকে কাঙাল করে ছেড়েছে দিদির সরকার। বিজেপিকে বাংলায় ক্ষমতায় আনুন, সেই কাঙাল রাজ্যকে আবার সোনার বাংলা তৈরি করে দেব। এই সরকার শুধুই ধ্বংসের সরকার। কিছুই করেনি। বিজেপিকে সুযোগ দিন। উন্নয়ন কীভাবে হয়, তা দেখিয়ে দেওয়া হবে।
বিশদ

14th  May, 2019
 উচ্চ মাধ্যমিকের ফল ২৭ মে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ মে, সোমবার প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফল। পরীক্ষা শেষের ৭৪ দিনের মাথায় তা প্রকাশিত হবে। এক প্রেস বিবৃতিতে এমনটাই জানিয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। ওইদিন সকাল ১০টায় সাংবাদিক বৈঠক করে ফল ঘোষণা করবেন সংসদ সভাপতি মহুয়া দাস।
বিশদ

14th  May, 2019
এত অভিযোগ কেন আসছে, ডিএমদের কাছে জানতে চাইলেন কমিশন-কর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের অশান্তিতে অসন্তুষ্ট ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সোমবার দিনভর দফায় দফায় বৈঠকে সেই অসন্তোষের কথা তিনি জানিয়ে দেন জেলাশাসক ও পুলিস সুপারদের। ডেপুটি নির্বাচন কমিশনার জেলাশাসকদের কাছে জানতে চান, এত অভিযোগ এ রাজ্য থেকে কেন আসছে? বুথের সামনে জমায়েত কেন হচ্ছে?
বিশদ

14th  May, 2019
কেন্দ্রীয় বাহিনীকে অপব্যবহার করছে বিজেপি, সুদীপ জৈনের কাছে অভিযোগ জানাল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় বাহিনীকে অপব্যবহার করছে বিজেপি। ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের কাছে এই অভিযোগ করল তৃণমূল। সোমবার সুদীপ জৈনের সঙ্গে তৃণমূলের এক প্রতিনিধিদল বৈঠক করে।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM