Bartaman Patrika
রাজ্য
 

আজ আসানসোলে প্রধানমন্ত্রী
মোদি শ্রীরামপুর ও বারাকপুরে সভা করবেন ২৯ এপ্রিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৯ এপ্রিল বাংলায় জোড়া নির্বাচনী জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কলকাতা লাগোয়া দুই কেন্দ্র শ্রীরামপুর এবং বারাকপুরে সভা করবেন তিনি। উল্লেখ্য, বারাকপুর কেন্দ্রের বিজেপির প্রার্থী অর্জুন সিং সম্প্রতি দলবদল করে বিজেপিতে যোগ দিয়েছেন। ভাটপাড়ার প্রাক্তন তৃণমূল বিধায়কের সমর্থনে প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারে আসা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। অন্যদিকে, শ্রীরামপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে দলের যুব মোর্চা সভাপতি দেবজিৎ সরকারকে। পেশায় আইনজীবী এই প্রার্থীকে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়িয়ে দিয়েছেন মোদি-শাহরা। এবার তাঁর সমর্থনে ভোট প্রচারে হুগলি জেলায় আসছেন মোদি। অন্যদিকে, আজ মঙ্গলবার পশ্চিমবঙ্গে তৃতীয় দফার ভোট। আর সেদিনই রাজ্যে নির্বাচনী প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রিসভার অন্যতম সদস্য বাবুল সুপ্রিয়ের সমর্থনে আজ সভা করবেন নরেন্দ্র দামোদরদাস মোদি। একই সঙ্গে আগামীকাল, বুধবার ফের বঙ্গ সফরে আসবেন প্রধানমন্ত্রী। ওইদিন বোলপুর ও রানাঘাটে জোড়া সভা করার কথা তাঁর। পরপর দু’দিন পশ্চিমবঙ্গে এসে প্রচারে ঝড় তোলার পরিকল্পনা রয়েছে বিজেপির এই সর্বোচ্চ নেতার।

রাজ্যের ৫ কেন্দ্রে চলছে তৃতীয় দফার ভোট: LIVE 

বাংলা নিউজ এজেন্সি: আজ, লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল থেকেই কড়া নিরাপত্তায় বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয়েছে।
 
বিশদ

বাংলাকে বঞ্চিত করে
এখন ভোট চাইছে: মমতা
বসন্তের কোকিল বলে কটাক্ষ মোদি-শাহকে

 দেবাঞ্জন দাস, পূর্বস্থলী: বাংলাকে বঞ্চিত করে এখন বসন্তের কোকিলের মতো উড়ে এসে ভোট চাইছেন। গেরুয়া শিবিরের ‘পোস্টার বয়’ নরেন্দ্র মোদি আর তাঁর সেনাপতি অমিত শাহকে সোমবার এভাবেই বিঁধেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বর্ধমান পূর্ব এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের দুই দলীয় প্রার্থী সুনীল মণ্ডল ও মমতাজ সঙ্ঘমিত্রার সমর্থনে পূর্বস্থলীর জামালপুর, দেওয়ানদিঘি এবং রায়নায় পরপর তিনটি সভা করেন মমতা।
বিশদ

 কড়া নিরাপত্তায়
আজ তৃতীয় দফা

 নিজস্ব প্রতিনিধি ও বিএনএ, বর্ধমান: আজ, মঙ্গলবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে দক্ষিণ দিনাজপুর, মালদহ ও মুর্শিদাবাদ জেলার পাঁচটি লোকসভা কেন্দ্রের ভোট গ্রহণ হবে। কেন্দ্রগুলি হল বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই তিন জেলায় সুষ্ঠুভাবে ভোটের জন্য মোট ৩১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগানো হচ্ছে বলে প্রশাসন ও কমিশনের তরফ থেকে জানানো হয়েছে। এর মধ্যে মুর্শিদাবাদ জেলায় সব চেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী থাকছে।
বিশদ

‘উত্তরপ্রদেশে সব গুন্ডাদের ঠান্ডা করে দিয়েছি’
দিল্লির সরকার গড়তে বাংলার
সমর্থন চাইলেন যোগী

 বিএনএ, বনগাঁ ও বাঁশবেড়িয়া: দিল্লিতে সরকার গঠন করার জন্য বাংলার সমর্থন আমাদের সবার কাছে খুবই গুরুত্বপূর্ণ। সোমবার বনগাঁর আরএস মাঠে নির্বাচনী জনসভায় হাজির হয়ে এভাবেই ভোট চাইলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
বিশদ

 তৃণমূলকে সমূলে উৎখাতের ডাক দিলেন অমিত শাহ

তন্ময় মল্লিক, বর্ধমান, বিএনএ: ঠিক পাঁচ বছর আগে বর্ধমানের সার্কাস ময়দানে বিজেপির তৎকালীন রাজ্য পর্যবেক্ষক সিদ্ধার্থনাথ সিনহার সুরে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছিলেন, ভাগ মুকুল, ভাগ। সেই মাঠে, সেই অমিতবাবুই সোমবার মুকুল রায়কে পাশে বসিয়ে রাজ্য থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎখাতের ডাক দিলেন।
বিশদ

সন্ত্রাসবাদীদের সঙ্গে ইলু ইলু
করছেন মমতা বন্দ্যোপাধ্যায়
শ্যামপুরের সভায় তোপ অমিত শাহের

দীপ্তিমান মুখোপাধ্যায়, শ্যামপুর: পুলওয়ামায় পাকিস্তানের জঙ্গিরা হামলা চালিয়ে আমাদের ৪০ জন জওয়ানকে হত্যা করেছিল। তার ১৩ দিনের মাথায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বায়ুসেনাকে দিয়ে পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি খতম করেছেন।
বিশদ

রিগিং করতে পারছেন না বলে নির্বাচন
কমিশনকে দুষছেন মমতা: অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। তাই তৃণমূলনেত্রী নির্বাচন কমিশনের বিরুদ্ধে অনর্গল অভিযোগ করছেন।   বিশদ

প্রাথমিকে কম্পিউটার চালু করতে তৎপর রাজ্য, সিলেবাস পর্যালোচনায় আজ বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিকের পড়ুয়াদের কম্পিউটার শিক্ষা দিতে আগ্রহী শিক্ষা দপ্তর। তা যাতে আগামী শিক্ষাবর্ষ থেকেই করা যায়, তার জন্য এখন থেকেই জোরকদমে কাজ শুরু করে দিয়েছে তারা। কোন ক্লাসে কী পড়ানো বা শেখানো হবে, তার খসড়া সিলেবাস তৈরি করা হয়েছে।   বিশদ

 বাংলায় গুন্ডারাজ চলছে, ধাত্রীগ্রামে নির্বাচনী সভায় আক্রমণ যোগীর

  সংবাদদাতা, কালনা: বাংলায় গুন্ডারাজ চলছে। গুন্ডা ট্যাক্স দিতে হচ্ছে। আমার রাজ্যে গুন্ডাদের কোনও জায়গা নেই। গুন্ডাদের জায়গা হয় জেল না হয় ‘রাম নাম সত্য হে’। বিশদ

১৯ মে ৬টি বিধানসভা কেন্দ্রে ভোট
উপনির্বাচনে বিধায়ক সংখ্যা বাড়ানোই লক্ষ্য শাসকদলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের আবহে রাজ্য বিধানসভায় দলের সদস্য সংখ্যা বাড়ানোর টার্গেট নিয়ে তৈরি তৃণমূল। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন ছ’জন। শূন্য হওয়া ওই বিধানসভা আসনে উপনির্বাচন হবে আগামী ১৯ মে।   বিশদ

দীর্ঘসূত্রিতায় বিস্মিত হাইকোর্ট
৩০০ কিমি দূরে স্কুল, পরিবারে অসুস্থতা, শিক্ষিকাকে বাড়ির কাছেই বদলির নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি থেকে কয়েকশো কিলোমিটার দূরের স্কুলে শিক্ষকতা করতে বাধ্য হচ্ছেন অজস্র শিক্ষক। তাঁদের অনেকেই কলকাতা হাইকোর্টে আসছেন সুবিচার পেতে। তেমনই একজন সুমিতা মেইকাপ হালদার। যাঁর স্বামীর কিডনি ৮০ শতাংশ ক্ষতিগ্রস্ত। মেয়ের বয়স মাত্র ছ’বছর।
বিশদ

 পাণ্ডবেশ্বরে তৃণমূল-বিজেপিকে আক্রমণ বৃন্দার

বিএনএ, আসানসোল: সোমবার পাণ্ডবেশ্বরের হরিপুরের সভা থেকে তৃণমূল ও বিজেপিকে একযোগে তুলোধনা করলেন সিপিএমের পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাত। তিনি বলেন, তৃণমূল মানেই লুট আর দুর্নীতি। 
বিশদ

বিচারভবনে এনআইএ’র বিশেষ আদালত হচ্ছে সন্ত্রাসবাদ সংক্রান্ত মামলার জন্য

 সুকান্ত বসু  কলকাতা: সন্ত্রাসবাদ সংক্রান্ত মামলার দ্রুত নিষ্পত্তির জন্য এবার কলকাতা বিচারভবনে চালু হতে চলেছে রাজ্যে এনআইএ’র একটি ‘বিশেষ আদালত’। সূত্রের খবর, কলকাতা নগর দায়রা কোর্টের তৃতীয় সিবিআইয়ের বিশেষ এজলাসটিতেই ওই সংক্রান্ত মামলার শুনানি হওয়ার কথা।
বিশদ

 রাজ্য পুলিসকে ভোট গ্রহণ কেন্দ্রে আসতে দেওয়া হবে না, বগুলায় বললেন দিলীপ ঘোষ

  সংবাদদাতা, রানাঘাট: রাজ্য পুলিসকে ভোটগ্রহণ কেন্দ্রের কাছে আসতে দেওয়া হবে না। সোমবার বগুলায় পথসভা করে একথা বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন কেন্দ্রীয় বাহিনীর প্রসঙ্গে তিনি বলেন, পঞ্চায়েত ভোট হয়েছে দিদির পুলিস দিয়ে। আর লোকসভা ভোট হবে দাদার পুলিস দিয়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM