Bartaman Patrika
রাজ্য
 

এবার অধ্যাপকদের অবসরের
বয়স ৬৫ করে দিলেন মমতা
উপাচার্যদের অবসর ৭০ বছরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথমে কৃষক, তারপর সরকারি কর্মচারীদের জন্য বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার ঘোষণার পর কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্যও সুখবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে ঘোষণা করলেন, এবার অধ্যাপকদের অবসরের বয়স ৬২ থেকে বাড়িয়ে ৬৫ করা হচ্ছে। উপাচার্যদের ক্ষেত্রে অবসরের বয়স হচ্ছে ৭০। মমতার এই ঘোষণাকে নজরুল মঞ্চের অডিটোরিয়ামের দর্শক-শ্রোতারা সোল্লাসে স্বাগত জানিয়েছেন। প্রসঙ্গত, ২০০৬ সালের ইউজিসি’র সুপারিশ মেনে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল, প্রত্যেক রাজ্যকে এই অবসরের নিয়ম মানতে হবে। সেই নিয়ম মেনেই মুখ্যমন্ত্রী অবসরের বয়সসীমা নির্ধারণ করলেন বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। এর আগে ২০১৭ সালের ৭ জানুয়ারি কলেজ-বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং অধ্যাপকদের সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম অবসরের বয়স ৬০ থেকে ৬২ করার ঘোষণা করেছিলেন। অবসরের বয়সসীমা সংক্রান্ত এই ঘোষণায় এবার জল্পনা শুরু হয়েছে স্কুল শিক্ষক মহলেও। তাঁদের জন্য কোনও সুসংবাদ রয়েছে কি না, তা জানতে মুখ্যমন্ত্রীর মুখাপেক্ষী হয়ে রয়েছেন সবাই।
কেন বাড়ানো হল অবসরের বয়স? নিজের মতো করে তার জবাবও দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আমি মনে করি এই সময়টা তাঁরা অনেক পরিণতভাবে কাজ করতে পারবেন। ৬০ বছরেই কাজ ফুরিয়ে গেল, আমি তাতে বিশ্বাসী নই। যেসব কাজের মূল ভিত্তি চিন্তা-ভাবনা, সেখানে ভাবনা এবং অভিজ্ঞতা পরিণত হলে আরও ভালো কাজ বেরিয়ে আসে। তবে এর ফলে রাজ্যে চাকরির যে কোনও সমস্যা হবে না, তাও পরিষ্কার করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। কয়েক হাজার স্কুলের পাশাপাশি আরও ১১টি নতুন বিশ্ববিদ্যালয় তৈরি হবে। ফলে যুবক-যুবতীদের কোনও চিন্তা নেই।
উপাচার্যদের অবসরের বয়স ৬৫ থেকে ৭০ করা ফলে, যে সব উপাচার্য অবসরের দোড়গোড়ায় রয়েছেন, তাঁদের ক্ষেত্রে আরও কিছুটা সময় থেকে যাওয়ার সুযোগ তৈরি হল বলে মনে করা হচ্ছে। অবসরের বয়স বৃদ্ধির কারণ নিয়ে মুখ্যমন্ত্রীর সুরেই মতামত দিয়েছেন শিক্ষামন্ত্রী। তাঁর মতে, উচ্চশিক্ষায় প্রয়োজনীয় মেধা কি পাচ্ছি আমরা? ইউজিসি যে নিয়ম তৈরি করেছে, সেই অনুযায়ী শিক্ষক পাওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। অভিজ্ঞ শিক্ষক রাখা দরকার।
মুখ্যমন্ত্রী মঞ্চে যে দু’টি বিশ্ববিদ্যালয়ের নাম করে উষ্মা প্রকাশ করলেন, তাদের নিয়ে কি কোনও রিপোর্ট উচ্চশিক্ষা দপ্তর চাইবে? শিক্ষামন্ত্রীকে এই প্রশ্ন করা হলে, তিনি বলেন, আলোচনা চলছে। শীঘ্রই জানা যাবে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণা নিয়ে কী প্রতিক্রিয়া অধ্যাপকমহলে? অ্যাবুটার সভাপতি তরুণ নস্কর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, আমরা এই দাবি নিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন করছিলাম। শেষমেশ সরকার ইউসিজি’র বিধিকে মান্যতা দিল। জুটার তরফে পার্থপ্রতিম রায় এই সিদ্ধান্তকে স্বাগত জানালেও নতুন বেতনক্রম কবে থেকে চালু হবে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন। ওয়েবকুটার সভাপতি শুভোদয় দাশগুপ্তের মতে, এই সিদ্ধান্ত নিয়ে অধ্যাপকমহলে একটা আশঙ্কা তৈরি হয়েছে। তাঁদের প্রশ্ন, নব প্রজন্মের কর্মসঙ্কোচন হবে না তো?

08th  January, 2019
  বিভিন্ন উন্নয়ন সংস্থার অবসরপ্রাপ্তরা পেনশন না পাওয়ায় ক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেএমডিএ সহ কয়েকটি উন্নয়ন সংস্থার অবসরপ্রাপ্ত কর্মীরা মঙ্গলবার পর্যন্ত জানুয়ারি মাসের পেনশনের টাকা পাননি। অবসরপ্রাপ্ত পেনশনভোগীরা এদিন সল্টলেকে কেএমডিএ-র সদর দপ্তর উন্নয়ন ভবন চত্বরে অবস্থান বিক্ষোভ করেন।
বিশদ

09th  January, 2019
তৃণমূলকে বিজেপির দোসর বলে খোঁচা
ধর্মঘটের প্রথম দিনেই কর্মীদের
উৎসাহ দেখে স্বস্তিতে বাম নেতৃত্ব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে দু’দিন ব্যাপী দেশজোড়া ধর্মঘট এরাজ্যে এবার বাম শিবিরের কাছে ছিল অগ্নিপরীক্ষা। নিজেদের সংগঠনের হাল-হকিকৎ বোঝার জন্য দু’দিনের এই কর্মসূচিকেই তারা বেছে নিয়েছিল। ৪৮ ঘণ্টা ধর্মঘটের প্রথম দিন সকাল থেকে বিভিন্ন জায়গায় বাম কর্মী-সমর্থকরা যেভাবে আসরে অবতীর্ণ হয়েছিল, তা সাধারণ মানুষকে দুর্ভোগে ফেললেও স্বস্তি পেয়েছে নেতৃত্ব।
বিশদ

09th  January, 2019
উচ্চশিক্ষায় রাজ্যের পড়ুয়াদের আরও গুরুত্ব দেওয়া দরকার, উপাচার্যদের বার্তা শিক্ষামন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনেক বিশ্ববিদ্যালয়েই বাইরের রাজ্যের ছাত্রছাত্রীরা বেশি সংখ্যায় সুযোগ পেয়ে যাচ্ছেন। মার খাচ্ছে এ রাজ্যের মেধা। তাই, স্নাতকোত্তরে ভর্তির ক্ষেত্রে ৬০:৪০ অনুপাত নিয়ে পর্যালোচনা করতে হবে।
বিশদ

09th  January, 2019
বামেদের ধর্মঘটকে প্রথম দিনেই
তামাশায় পরিণত করল রাজ্যবাসী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: সকাল সওয়া ৭টার বিবেকানন্দ রোড। এক-একটি সরকারি-বেসরকারি বাস থেকে খুদে পড়ুয়াদের নিয়ে নেমে অভিভাবকরা নির্ভয়ে স্কুলের গেট পর্যন্ত পৌঁছে দিচ্ছেন। বাসের ভিড়? আর পাঁচটা দিনের মতোই। রাস্তাঘাট সচল। মানুষজন বেরিয়েছেন।
বিশদ

09th  January, 2019
  বিজেপির রথযাত্রা: রাজ্য সরকারের অভিমত জানতে চাইল সুপ্রিম কোর্ট

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ জানুয়ারি: সুপ্রিম কোর্টে পশ্চিমবঙ্গে রথযাত্রা কর্মসূচির সময় কমানোর প্রস্তাব দিল বিজেপি। তবে এ ব্যাপারে রাজ্য সরকারের কী মত, আগামী এক সপ্তাহের মধ্যে তা জানানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আগামী মঙ্গলবার ১৫ জানুয়ারি মামলার পরবর্তী শুনানি হবে।
বিশদ

09th  January, 2019
  অবসরের মেয়াদ না বাড়ায়
হতাশ ও ক্ষুব্ধ স্কুল শিক্ষকরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অধ্যাপকদের অবসরের বয়স ৬৫ করে দেওয়ার ঘোষণা করার সঙ্গে সঙ্গেই এবার এ নিয়ে সরব হয়েছেন স্কুল শিক্ষকরা। কিন্তু সোমবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, স্কুলের জন্য এমন কোনও পরিকল্পনা নেই সরকারের। আর তা নিয়েই এখন স্কুল শিক্ষকদের মধ্যে চরম হতাশা।
বিশদ

09th  January, 2019
স্থানীয় যুবকদের অগ্নিনির্বাপণের প্রশিক্ষণ দেওয়া হবে: দমকলমন্ত্রী

 বিএনএ, চুঁচুড়া: প্রাথমিকভাবে আগুন নেভানোর জন্য পঞ্চায়েত স্তরে স্থানীয় যুবকদের প্রশিক্ষণ দেওয়া হবে। মঙ্গলবার পাণ্ডুয়া দমকল কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে একথা ঘোষণা করলেন দমকল মন্ত্রী সুজিত বসু। সুজিতবাবু বলেন, যে কোনও জায়গায় আগুন লাগার খবর পাওয়ার পর দমকল কর্মীদের ঘটনাস্থলে যেতে বেশ কিছুটা সময় লাগে।
বিশদ

09th  January, 2019
পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ধাক্কা খেল শীত, চড়ল পারদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা হানা দিচ্ছে কাশ্মীর সহ পশ্চিম হিমালয় সংলগ্ন এলাকায়। তার জেরে উত্তুরে হাওয়া দুর্বল হওয়ায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে জাঁকিয়ে শীতের সম্ভাবনা আপাতত কমেছে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।
বিশদ

09th  January, 2019
হিজাব পরে পরীক্ষা দিতে বাধা নেই, জানাল গোয়া সরকার

 পানাজি, ৮ জানুয়ারি (পিটিআই): হিজাব পরে পরীক্ষা দিতে আইনত কোনও বাধা নেই বলে স্পষ্ট জানিয়ে দিল গোয়া সরকার। গত মাসে সাফিনা খান নামে একজন মহিলা অভিযোগ করেছিলেন, পানাজিতে নেট পরীক্ষা কেন্দ্রে তাঁকে হিজাব খুলতে বলা হয়। হিজাব খুলতে অস্বীকার করায় তাঁকে পরীক্ষা দিতে দেওয়া হয়নি।
বিশদ

09th  January, 2019
গড় কাজের দিন বেড়ে ৬৮
নারেগা প্রকল্পে ইতিমধ্যে ১০০ দিন
কাজ পেল ৮ লক্ষের বেশি পরিবার

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গরিব পরিবারকে বছরে ১০০ দিন কাজ পাইয়ে দেওয়ার উদ্দেশ্যে শুরু হয়েছিল মহাত্মা গান্ধী ন্যাশনাল রুরাল এমপ্লয়মেন্ট গ্যারান্টি স্কিম। এই প্রকল্পে রাজ্যে ৪১ লক্ষ ৫২ হাজার পরিবার যুক্ত রয়েছে। তার মধ্যে ৮ লক্ষ ২৩ হাজার ৪৯৬টি পরিবার মঙ্গলবার পর্যন্ত ১০০ দিন কাজ পেয়ে গিয়েছে। যা রেকর্ড।
বিশদ

09th  January, 2019
নজরুল মঞ্চের অনুষ্ঠানে বললেন মন্ত্রী
ধান সংগ্রহের কাজ দেশের মধ্যে
বাংলাতেই সবচেয়ে ভালো হয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকারের বঞ্চনা সত্ত্বেও দেশের মধ্যে পশ্চিমবঙ্গেই ধান সংগ্রহের কাজ সবথেকে ভালো। আবার এমন অনেক রাজ্যও আছে, যারা কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত ন্যূনতম সংগ্রহ মূল্যে (এমএসপি) ধান কিনতে পারছে না।
বিশদ

09th  January, 2019
কৃষ্ণনগর বইমেলার উদ্বোধনে এসে বললেন মন্ত্রী
সরকারি গ্রন্থাগারে সদস্য হতে আর টাকা লাগবে না

বিএনএ, কৃষ্ণনগর: সরকারি গ্রন্থাগারে সদস্য হতে হলে এবার থেকে আর টাকা লাগবে না। বিনামূল্যে সদস্য হতে পারবেন বইপ্রেমীরা। মঙ্গলবার কৃষ্ণনগরে ৩৪তম জেলা বইমেলার উদ্বোধন করতে এসে একথা বলেন রাজ্যের গ্রন্থাগারমন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তিনি বলেন, সরকারি লাইব্রেরিগুলি আধুনিকীকরণ করতে প্রতি বছর অর্থ বরাদ্দ হয়।
বিশদ

09th  January, 2019
আজ, কাল ধর্মঘটে রাজ্য সচল
রাখতে নির্দেশ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে বিভিন্ন বাম ও ডানপন্থী শ্রমিক ও কর্মচারী সংগঠন ১২ দফা দাবিতে গোটা দেশে আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার দু’দিন সাধারণ ধর্মঘটের ডাক দিলেও এরাজ্যকে সচল রাখতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশে এই দু’দিন যাবতীয় পরিষেবা সচল রাখতে তৎপর হয়েছে প্রশাসন। নবান্নের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, এই দু’দিন রেল সহ তামাম কেন্দ্রীয় ও রাজ্য সরকারি দপ্তরের নিরাপত্তার ব্যবস্থা নিতে হবে। রেল ও সড়ক যোগাযোগ ব্যবস্থায় যাতে ধর্মঘটীরা যাতে অবরোধ করতে না পারে, সেজন্য বাড়তি নজরদারির নিদান দিয়েছে প্রশাসনের সর্বোচ্চ মহল। রেল দপ্তর পরিষেবা স্বাভাবিক রাখতে সহযোগিতা চাওয়ায় তাতে সাড়া দিয়ে স্বরাষ্ট্রসচিব এই নির্দেশ দিয়েছেন। সরকারি ও বেসরকারি পরিবহণ অন্যান্য দিনের তুলনায় এই দু’দিন বেশি চলবে বলে দাবি করেছে প্রশাসন এবং মালিকপক্ষ। মুখ্যমন্ত্রী বলেছেন, বাম সরকারের আমলে একাধিকবার ধর্মঘটের জেরে কর্মসংস্কৃতি শিকেয় উঠেছে। এই সরকার সেই নীতিতে বিশ্বাসী নয়। ফলে এই দু’দিন রাজ্য স্বাভাবিক ছন্দেই চলবে।
বিশদ

08th  January, 2019
আজ জয়েন্ট সহ একাধিক পরীক্ষা,
বনধ ব্যর্থ করতে বিশেষ ব্যবস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাধারণ ধর্মঘটের মধ্যে এবার একাধিক গুরুত্বপূর্ণ পরীক্ষা থাকায় পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা করেছে কলকাতা পুলিস। ধর্মঘটের এই দু’দিন পরীক্ষার হলে পৌঁছতে সমস্যায় পড়লে, পরীক্ষার্থীরা সরাসরি কলকাতা পুলিসের ‘ডায়াল ১০০’-এ ফোন করে সাহায্য চাইতে পারবেন। সেক্ষেত্রে তৎক্ষণাৎ পুলিস সহায়তা দেবে।
বিশদ

08th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM