Bartaman Patrika
কলকাতা
 

সাঁইবাড়িকাণ্ড নিয়ে বিতর্ক
চালাতে চান না অধীরও

৫০ বছর আগে ঘটে যাওয়া সাঁইবাড়িকাণ্ডের স্মৃতিচারণায় দলের আইনজীবী-সাংসদ বিকাশ ভট্টাচার্য এবং যুবনেত্রী মীনাক্ষি মুখোপাধ্যায়ের বক্তব্য নিয়ে জলঘোলা চাইছে না সিপিএম নেতৃত্ব।
বিশদ

বিধায়কদের নামের তালিকা জমা দেয়নি
বিজেপি, ক্ষুব্ধ অধ্যক্ষের প্রস্তুতি শুরু

কথা দিয়েও তা রাখতে পারল না বিজেপি। সোমবার বিধানসভার বিভিন্ন কমিটির সদস্য এবং চেয়ারম্যান হিসেবে তাদের বিধায়কদের সম্ভাব্য নামের তালিকা তারা জমা দেবে বলে জানিয়েছিল শাসক শিবিরকে।
বিশদ

আলিপুর জজ কোর্টে
২৩৫৯ জনকে টিকা

গত এক সপ্তাহে আলিপুর জজ আদালতে মোট ২৩৫৯ জনকে করোনা প্রতিরোধক টিকা দেওয়া হল। সোমবার বার কাউন্সিলের সদস্য ইন্দ্রনীল বসু বলেন, ভ্যাকসিন নেওয়ার তালিকায় ছিলেন আইনজীবী, ল’ ক্লার্ক, বেঞ্চ ক্লার্ক সহ আদালতের সঙ্গে যুক্তরা। বিশদ

হাইড রোডে বাইকে চেপে
মোবাইল ছিনতাই, গ্রেপ্তার ১

ওয়েস্ট পোর্ট থানার হাইড রোডে বাইকে চেপে মোবাইল ছিনতাইয়ের ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেল পুলিস। ধৃতের নাম আদিত্য শাহ। পাশাপাশি, ছিনতাইয়ে ব্যবহৃত বাইকটি বাজেয়াপ্ত করা হয়েছে। বিশদ

জেল বন্দিদের 
৩ মাসের প্যারোল

করোনার কারণে রাজ্যের বিভিন্ন সংশোধনাগারের সাজাপ্রাপ্ত বন্দিদের একটা অংশকে তিন মাসের প্যারোলে ছাড়া হল। কারাদপ্তর সূত্রের খবর, প্রতিটি কেন্দ্রীয় জেলে ছাড়া হয় প্রায় ১৫০ জন করে সাজাপ্রাপ্ত বন্দিকে।
বিশদ

হার্টের ঝুঁকিপূর্ণ অপারেশন করে 
রোগীকে সুস্থ করলেন চিকিৎসক

ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচার করে নজির তৈরি করলেন কল্যাণীর গান্ধী মেমোরিয়াল হার্ট হাসপাতালে দু’জন চিকিৎসক। রোগীর একশো শতাংশ বন্ধ হয়ে যাওয়া ডান করোনারি আর্টারিকে ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচারের মাধ্যমে খুলে দেওয়া হল।
বিশদ

বাংলাদেশ সীমান্তে উদ্ধার সাড়ে 
৭ লক্ষ টাকার ডিমপোনা, ধৃত ৩

বাংলাদেশে পাচার করার সময় বসিরহাট ও স্বরূপনগর সীমান্ত থেকে সাড়ে সাত লক্ষ টাকার বেশি ডিমপোনা উদ্ধার করল বিএসএফ। সেইসঙ্গে এই পাচার চক্রে যুক্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

গ্রেপ্তারি এড়াতে অভিযুক্তকে
করোনার ভুয়ো সার্টিফিকেট

গ্রেপ্তারি এড়াতে বাড়ির মালিক এক স্থানীয় আয়ুর্বেদিক চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। বলেছিলেন, আপনি এমন এক সার্টিফিকেট দিন, যাতে আমার করোনা হয়েছে বলে লেখা থাকে।
বিশদ

নৈশ প্রহরায় কড়া নজরদারি
শুরু বিধাননগর পুলিসের

রাজ্য জুড়ে চলছে কঠোর বিধিনিষেধ। তারই মধ্যে বিধাননগর পুলিস কমিশনারেট এলাকায় রাতে পুলিস পাহারায় অত্যন্ত কড়া নজরদারি চলছে।
বিশদ

পঞ্চায়েত সমিতিকে সাহায্য সাংসদের

শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতিকে একটি অক্সিজেন কনসেনট্রেটর দিলেন। সোমবার জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির হাতে ওই অক্সিজেন কনসেনট্রেটর তুলে দেন শ্রীরামপুরের মহকুমাশাসক সম্রাট চক্রবর্তী।
বিশদ

দুঃস্থ, ভবঘুরেদের খাবার বিলি তৃণমূলের

সোমবার দক্ষিণেশ্বর মন্দির চত্বরে দুঃস্থ ও ভবঘুরেদের রান্না করা খাবার বিলি করল তৃণমূল কংগ্রেস। বরানগর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর রামকৃষ্ণ পাল এবং ১৩ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সরমা পালের উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়েছিল।
বিশদ

চন্দননগর, চুঁচুড়ায় ‘দুয়ারে
ভ্যাকসিন’ কর্মসূচি শুরু হল

বয়স্কদের বাড়িতে গিয়ে ভ্যাকসিন দেওয়ার উদ্যোগ নিয়েছে দুই পুরসভা। সোমবার হুগলির চন্দননগর পুরসভাতে ‘দুয়ারে ভ্যাকসিন’ নামে ওই কর্মসূচি শুরু হয়েছে।
বিশদ

দুয়ারে গিয়ে অন্তঃসত্ত্বাদের স্বাস্থ্য পরীক্ষা

দুর্যোগে বিপর্যস্ত গোসাবা ব্লকে এবার দুয়ারে গিয়ে অন্তঃসত্ত্বা মহিলাদের চিকিৎসা পরিষেবা পৌঁছে দিল প্রশাসন। প্লাবনের সময় এমনিতেই নানা রোগের উপদ্রব শুরু হয় গ্রাম-গঞ্জে।
বিশদ

গ্রেপ্তার ৬ ডাকাত

ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির উদ্দেশ্যে জড় হওয়া মোট ছ’জন দুষ্কৃতীকে পৃথকভাবে গ্রেপ্তার করল হাড়োয়া ও স্বরূপনগর থানার পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
কোচবিহার পুরসভায় দু’শোরও বেশি ‘ভূতুড়ে’ শ্রমিক! বাস্তবে যাদের কোনও হদিশ মিলছে না। অথচ বেশ কয়েকমাস ধরে প্রতিমাসে ১৪ লক্ষ টাকা করে তাদের বেতন দেওয়া হয়েছে। ...

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমণিকে ধর্ষণ ও খুনের চেষ্টার অভিযোগে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম নাসির মেহমুদ। ...

দু’মাস আগের কথা। সোশ্যাল মিডিয়ায় তুফান তুলে দেওয়াই বিজেপি’র একনিষ্ঠ নেতা-কর্মী হওয়ার অন্যতম মাপকাঠি ছিল। সময়ের ফেরে সেই সোশ্যাল মিডিয়ায় এখন নেতাদের পোস্ট করাই কার্যত ‘ব্যান’ করে দিল বিজেপি নেতৃত্ব। ...

করোনা আতঙ্কের মধ্যে দেশে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে সুর চড়িয়েছিল ব্রাজিল দল। টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোরও ইঙ্গিতও ছিল নেইমার-কাসেমিরোদের বক্তব্যে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহ বৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬০: বর্ধমান বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৪৩ টাকা ৭৪.১৪ টাকা
পাউন্ড ১০১.৬৬ টাকা ১০৫.১৭ টাকা
ইউরো ৮৭.০৬ টাকা ৯০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  June, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭২, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭২, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
14th  June, 2021

দিন পঞ্জিকা

৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, মঙ্গলবার, ১৫ জুন ২০২১। পঞ্চমী ৪৫/৪ রাত্রি ১০/৫৭। অশ্লেষা নক্ষত্র ৪১/৫৬ রাত্রি ৯/৪২। সূর্যোদয় ৪/৫৫/৩৮, সূর্যাস্ত ৬/১৮/১২। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ২/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৭ মধ্যে পুনঃ ৪/৩১ গতে ৫/২৪ মধ্যে। রাত্রি ৮/২৫ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৫৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৮ মধ্যে। 
৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, মঙ্গলবার, ১৫ জুন ২০২১। পঞ্চমী রাত্রি ৭/৩৬। অশ্লেষা নক্ষত্র রাত্রি ৭/৭। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২০।  অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৭ মধ্যে ও ১/১৮ গতে ২/৫৯ মধ্যে। কালরাত্রি ৭/৪০ গতে ৮/৫৯ মধ্যে। 
৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ সন্ধ্যায় দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকার 

11:45:00 AM

এই বছরেও স্থগিত মাহেশের রথযাত্রা
 

গতবারের মতো এই বছরেও করোনা পরিস্থিতির জেরে বাতিল হয়ে গেল ...বিশদ

11:33:24 AM

২৬৪ পয়েন্ট উঠল সেনসেক্স 

10:49:32 AM

মন্ত্রীদের সঙ্গে  বৈঠকে মোদি
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গাদকারি সহ বেশ ...বিশদ

10:30:00 AM

৯০ শতাংশ কার্যকরী নোভাভ্যাক্স: রিপোর্ট
করোনার বিভিন্ন স্ট্রেইনের বিরুদ্ধে নোভাভ্যাক্স ভ্যাকসিন অত্যন্ত কার্যকরী। সংস্থার তরফে ...বিশদ

10:15:08 AM

সীমান্ত বন্ধের সময়সীমা বাড়াল বাংলাদেশ
করোনা পরিস্থিতির ক্রমশ অবনতির জেরে ভারতের সঙ্গে থাকা সীমান্তগুলি বন্ধ ...বিশদ

10:14:20 AM