Bartaman Patrika
কলকাতা
 

দেগঙ্গায় নাবালিকাকে গণধর্ষণের
অভিযোগ, রক্তাক্ত অবস্থায় উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, বারাসত: প্রথমে অপহরণ। তারপর ওই নাবালিকা ছাত্রীকে বাইকে করে চার কিমি দূরে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল দেগঙ্গায়। অভিযুক্তরা ওই ছাত্রীকে রক্তাক্ত অবস্থায় খেতের মধ্যে ফেলে পালিয়ে যায়। বৃহস্পতিবার রাতে দেগঙ্গা থানার উত্তর বরুণি এলাকার এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। নির্যাতিতাকে চিকিৎসার জন্য বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্যাতিতার বাবা তিন যুবকের বিরুদ্ধে গণধর্ষণের লিখিত অভিযোগ দায়ের করেছেন। তার ভিত্তিতে মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।
পুলিস ও স্থানীয় জানা গিয়েছে, হাবড়া থানা এলাকায় ওই ছাত্রীর বাড়ি। সে অষ্টম শ্রেণীতে পড়ে। বৃহস্পতিবার সন্ধ্যায় সে পাড়ার একটি মুদিখানায় ডিম কিনতে গিয়েছিল। ফেরার পথে তার পথ আটকায় বাইকে করে আসা যুবকরা। তারপর তার মুখ চেপে ধরে বাইকে তোলে। দেগঙ্গার উত্তর বরুনি এলাকার একটি পেঁপে খেতে নিয়ে গিয়ে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। সেখানেই তাকে ফেলে রেখে চম্পট দেয় অভিযুক্তরা।
এদিকে, বাড়ি না ফেরায় পরিবারের লোকজন চিন্তায় পড়েন। মেয়েকে খুঁজতে বের হন বাড়ির লোকজন। রাত ১১টা নাগাদ নাবালিকার বাবা জানতে পারেন, তাঁর মেয়ে দেগঙ্গার একটি পেঁপে খেতে পড়ে রয়েছে। সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিবারের সদস্যরা অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি তুলেছেন। পুলিস জানিয়েছে, তল্লাশি শুরু হয়েছে।

24th  September, 2022
দৃষ্টিহীনদের জন্য ব্রেইল স্ট্যান্ড থাকবে হাজরা পার্কের দুর্গোৎসবে

সুদৃশ্য প্যান্ডেল, অপরূপ মাতৃ প্রতিমা, চোখ ধাঁধানো আলোকসজ্জা— সবটাই চাক্ষুষ করেন মানুষ। তাঁদের মধ্যে ব্রাত্য থেকে যান কিছু মানুষ। যাঁরা বিশেষভাবে সক্ষম, অপরের চোখ দিয়ে পুজো দেখেন সেরকম দৃষ্টিহীন মানুষজন ঠাকুর দেখার আনন্দ সেভাবে পান না।
বিশদ

24th  September, 2022
নিউটাউনে বাসস্ট্যান্ডের জমিতে বিজেপি
সমর্থকদের পুজোর অনুমতি দিল না কোর্ট

নিউটাউনে বাসস্ট্যান্ডের জমিতে বিজেপি সমর্থকদের দুর্গাপুজোর অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। অন্য কোথাও পুজোর আয়োজন করতে হবে। এ নিয়ে দায়ের হওয়া মামলায় শুক্রবার এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। নিউটাউন বাস ডিপোর ম্যানেজার ‘নো অবজেকশন’ জানালেও হিডকো ও এনকেডিএ বাসস্ট্যান্ডে পুজোর অনুমতি দিচ্ছে না। এই অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হয় মানবজাতি কল্যাণ ফাউন্ডেশন নামে একটি সংস্থা। 
বিশদ

24th  September, 2022
ফোর্ট উইলিয়ামের কোয়ার্টার থেকে বধূর দেহ উদ্ধার

ভোররাতে ফোর্ট উইলিয়ামের কোয়ার্টার থেকে এক গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল। শুক্রবার ঘটনাটি ঘটেছে একটি চারতলা আবাসনে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম রুমা সামন্ত (৩৭)। তিনি ফোর্ট উইলিয়ামের নিউ লাইনের ব্লক-২ এর ১০ নম্বর ফ্ল্যাটের তিনতলার বাসিন্দা ছিলেন। খবর পেয়ে ময়দান থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে। গৃহবধূর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।
বিশদ

24th  September, 2022
রেশন বিক্ষোভ

রেশনে নিম্নমানের সামগ্রী দেওয়ার অভিযোগে বিক্ষোভ। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে নামখানা ব্লকের মৌসুনি দ্বীপের পয়লাঘেরীতে। গ্রাহকদের অভিযোগ, রেশন থেকে যে আটা দেওয়া হচ্ছে তা খাওয়ার উপযোগী নয়
বিশদ

24th  September, 2022
ডেঙ্গু-ম্যালেরিয়া সামাল দিতে মনিটরিং
কমিটি বারুইপুর মহকুমা হাসপাতালের

ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন সাধারণ মানুষ থেকে চিকিৎসক মহল। এই পরিস্থিতিতে বারুইপুর মহকুমা হাসপাতালে গঠন করা হয়েছে ডেঙ্গু-ম্যালেরিয়া মনিটরিং কমিটি। ১৩ সদস্যের এই মনিটরিং কমিটি রোগীদের উপর নজরদারির কাজ শুরু করে দিয়েছে।
বিশদ

24th  September, 2022
সরকারি হাসপাতালের অব্যবস্থা
দেখে অসন্তোষ প্রকাশ  বিধায়কের

ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালের অব্যবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন ভাটপাড়ার বিধায়ক পবন সিং। শুক্রবার হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন পবন। সেখানে যাওয়ার পর হাসপাতালটির অপরিচ্ছন্নতা নিয়ে উদ্বেগ জানান
বিশদ

24th  September, 2022
গারুলিয়া বাবুঘাটে গঙ্গার উপর র‌্যাম্প

প্রতিমা বিসর্জনের জন্য গারুলিয়া বাবুঘাটে র‌্যাম্পের উদ্বোধন হল। গারুলিয়া পুরসভার ব্যবস্থাপনায় এটি তৈরি হয়েছে। এর ফলে প্রতিমা বিসর্জন দিতে সুবিধা হবে এবং ছট পুজোর সময়ও এই র‌্যাম্প কাজে দেবে। শুক্রবার এর উদ্বোধন হয়।
বিশদ

24th  September, 2022
রাস্তা সারানোর
দাবিতে অবরোধ

রাস্তা মেরামতের দাবিতে শুক্রবার রাস্তায় গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, রাজেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় এক কিমি রাস্তার দশা বেহাল। গ্রামবাসীরা দীর্ঘদিন ধরে সেটি মেরামতের দাবি জানালেও কাজের কাজ কিছু হয়নি।
বিশদ

24th  September, 2022
গারুলিয়া বাবুঘাটে গঙ্গার উপর র‌্যাম্প

প্রতিমা বিসর্জনের জন্য গারুলিয়া বাবুঘাটে র‌্যাম্পের উদ্বোধন হল। গারুলিয়া পুরসভার ব্যবস্থাপনায় এটি তৈরি হয়েছে। এর ফলে প্রতিমা বিসর্জন দিতে সুবিধা হবে এবং ছট পুজোর সময়ও এই র‌্যাম্প কাজে দেবে। শুক্রবার এর উদ্বোধন হয়।
বিশদ

24th  September, 2022
মৃত অনুপম দত্তের মূর্তি আগরপাড়ায়

পানিহাটিতে নিহত কাউন্সিলর অনুপম দত্তের মূর্তি বসল আগরপাড়ায়। শুক্রবার অনুপমের জন্মদিনে আগরপাড়ার মহাজাতি নগরে তাঁর আবক্ষ মূর্তির উন্মোচন করেন বারাকপুর রামকৃষ্ণ বিবেকানন্দ মিশনের স্বামী নিত্যরূপানন্দ, বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ।
বিশদ

24th  September, 2022
শারদ সম্মান

তৃণমূল ছাত্র পরিষদের নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলা কমিটির উদ্যোগে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কলেজের অধ্যক্ষদের শারদ সম্মান প্রদান করা হল।
বিশদ

24th  September, 2022
অস্ত্র সহ গ্রেপ্তার

গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে বারুইপুর থানার পুলিস মল্লিকপুর থেকে অস্ত্র সহ এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। মল্লিকপুরের হাবিবচক থেকে তাকে ধরা হয়। অভিযুক্তের নাম মহম্মদ আকাশ
বিশদ

24th  September, 2022
পুরসভায় বিক্ষোভ

শুক্রবার কল্যাণী পুরসভার মূল ফটকের সামনে বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ দেখালেন অস্থায়ী কর্মীদের একাংশ। এদিন সকাল থেকে পুরসভায় প্রবেশের প্রধান গেটে প্ল্যাকার্ড ঝুলিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। কিছু সময় পর পুলিস এসে তাঁদের সরিয়ে দেয়।
বিশদ

24th  September, 2022
গাইঘাটায় বধূর অস্বাভাবিক মৃত্যু

এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে গাইঘাটার আমকোলা এলাকায় উত্তেজনা ছড়াল। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম অর্পিতা ঘোষ। মৃতার পরিবারের অভিযোগ, বিষাক্ত কিছু খাইয়ে অর্পিতাকে মেরে ফেলা হয়েছে। মৃতার পরিবারের লোকজন গাইঘাটা থানায় অভিযোগও দায়ের করেছে।
বিশদ

24th  September, 2022

Pages: 12345

একনজরে
এবার হিমঘর থেকে আনা নয়, টাটকা পদ্মফুলেই হবে দেবী দশভুজার আরাধনা। কেননা এবছর রাজ্যে পদ্মফুলের বাম্পার ফলন হয়েছে। শুধু তাই নয়, রেকর্ড পরিমাণ চাষ হওয়ার কারণে এবার অতিরিক্ত পদ্মফুল পাড়ি দিচ্ছে ভিন রাজ্যে। ...

শিল্পাঞ্চলে প্রতি বছর পুজো শুরু হয় ধেনুয়ার কালীকৃষ্ণ যোগাশ্রম থেকে। মহালয়ার দিন আসানসোল, কুলটি, রানিগঞ্জে পুজো উদ্যোক্তারা যখন প্রস্তুতিতে মগ্ন, তখন এখানে শুরু হয়ে যায় পুজো। এখানে একদিনেই ষষ্ঠী, সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমীর পুজো হয়ে যায়। ...

ফের খবরের শিরোনামে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার একটি অনুষ্ঠানে এক মহিলাকে হঠাৎ চিনতে পারেন তিনি। বলেন মহিলার যখন মাত্র ১২ বছর বয়স তখন থেকে তাঁকে চিনতেন। বাইডেনের এই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে। ...

২০২৪ সালের লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে শুধুই সম্ভাব্য বিজেপি বিরোধী মহাজোটের ভরসায় থাকা নয়। বরং একক শক্তিতে তারা যে পিছিয়ে নেই, জাতীয়স্তরে সেই বার্তা দিতেই আপাতত মরিয়া সিপিএম তথা বামদলগুলি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় শুভ উন্নতি আর লাভ বৃদ্ধি। কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতা মুক্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৫২৪ - বিশিষ্ট নৌ-অভিযাত্রী ভাস্কো-দা-গামা পর্তুগালের ভাইসরয় হিসেবে তৃতীয় ও শেষবারের মতো ভারতে আসেন
১৬৩৯ - আমেরিকায় প্রথম ছাপাখানা স্থাপিত হয়
১৮৯৭ - প্রথম ব্রিটিশ বাস সার্ভিস চালু হয়
১৯৩৩ - রঙ্গমঞ্চ ও চলচ্চিত্র জগতের বিশিষ্ট অভিনেতা  সত্য বন্দ্যোপাধ্যায়ের জন্ম 
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - নাট্যকার, নাট্যাভিনেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব ব্রাত্য বসুর জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে সুকুমার বসুর মৃত্যু
১৯৬৯: দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার  হানসি ক্রনিয়ের জন্ম
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু
২০২০ - সঙ্গীতশিল্পী  এস. পি. বালসুব্রহ্মণ্যমের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮০.০৮ টাকা ৮১.৮২ টাকা
পাউন্ড ৮৯.৪১ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.১২ টাকা ৮১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
24th  September, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৬,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৬,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন, ১৪২৯, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২। অমাবস্যা ৫৪/৪৭ রাত্রি ৩/২৫। উত্তরফাল্গুনী নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/২৯/৩৮, সূর্যাস্ত ৫/২৭/২৬। অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৫৩ গতে ৪/৪১ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে। 
৮ আশ্বিন, ১৪২৯, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২। অমাবস্যা রাত্রি ৩/২৫। পূর্ব্বফাল্গুনী নক্ষত্র প্রাতঃ ৬/৪। সূর্যোাদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/২৯। অমৃতযোগ দিবা ৬/২৩ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৫০ মধ্যে এবং রাত্রি ৭/৩৮ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৫৭ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/৩০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৩৬ গতে ৪/২২ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
২৮ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি-২০: অষ্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজ জিতল ভারত

10:41:19 PM

তৃতীয় টি-২০: ভারত- ৯১/২ (১০ ওভার) টার্গেট- ১৮৭

09:45:00 PM

তৃতীয় টি-২০: ভারতকে ১৮৭ রানের টার্গেট দিল অষ্ট্রেলিয়া 

08:50:00 PM

তৃতীয় টি২০: অস্ট্রেলিয়া ৮৬/৪ (১০ ওভার)

07:56:34 PM

তৃতীয় টি২০: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ভারতের অধিনায়কের

06:33:00 PM

দলের মুখপত্রের উৎসব সংখ্যা প্রকাশ অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়

04:20:00 PM