Bartaman Patrika
কলকাতা
 

ফেসবুকে মহিলাকে
অশ্লীল ছবি পাঠিয়ে ধৃত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুক সূত্রে আলাপ হওয়া এক মহিলাকে নানা সময় অশ্লীল ছবি পাঠিয়ে উত্যক্ত করার অভিযোগ ওঠে এক যুবকের বিরুদ্ধে। বারণ করা সত্ত্বেও যুবক তাতে কর্ণপাত করেনি। শেষ পর্যন্ত ওই মহিলা সম্প্রতি কলকাতা সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে পুলিস বুধবার দমদম থেকে সঞ্জীব দাস নামে ওই যুবককে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার ধৃতকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়। বিচারক জামিনের আর্জি নাকচ করে দিয়ে তাকে ৩০ জানুয়ারি পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
সরকারি আইনজীবী এদিন জানান, যে মোবাইল ফোন থেকে যুবক ছবিগুলি পাঠিয়েছিল বলে অভিযোগ, সেটি বাজেয়াপ্ত হয়েছে। আদালতের অনুমতি নিয়ে তা ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হবে। ইতিমধ্যেই সরকার পক্ষ থেকে ওই মহিলার গোপন জবানবন্দির আবেদন জানানো হয়েছিল। বিচারক সেই আবেদন মঞ্জুর করেন। তার ভিত্তিতে মহিলা ব্যাঙ্কশাল কোর্টের একজন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের (এমএম) কাছে গোপন জবানবন্দি দেন। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইন সহ নানা ধারায় মামলা দায়ের করা হয়। এদিন আদালতে মামলাটি উঠলে সরকারি আইনজীবী ধৃতের জামিনে আপত্তি জানান। তিনি বলেন, একজন মহিলাকে যেভাবে উত্যক্ত করা হয়েছে, তা ভাষায় প্রকাশ করা যায় না। তাই এই মামলার তদন্ত চলাকালে ধৃতকে জামিন দেওয়া কোনও মতেই যুক্তিযুক্ত হবে না। অন্যদিকে, ওই যুবকের পক্ষ থেকে যে কোনও শর্তে জামিনের আর্জি জানানো হয়। উভয়পক্ষের বক্তব্য শোনার পর বিচারক জামিন নাকচ করে দেন।

22nd  January, 2021
চড়িয়ালে নতুন সেতুর কাজ চলছে ধীরে
যানজটে জেরবার বাসিন্দারা

পুজালি পুর জনপদ ও বজবজ শহর সংযোগকারী প্রধান সড়ক সেতু হল চড়িয়াল। পুজালি ও সংলগ্ন ৩টি গ্রাম পঞ্চায়েত নিশ্চিন্তপুর, বুঁইতা ও রাজীবপুরের লক্ষাধিক মানুষের কলকাতা ও জেলার বিভিন্ন জায়গায় যাতায়াতের এটাই একমাত্র পথ। বিশদ

তারকেশ্বরে মূল ইস্যু নিকাশি,
শাসকদলকে তীব্র কটাক্ষ বিরোধীদের 

শহরের প্রধান সমস্যা নিকাশি। প্রতি ভোটেই মূল রাজনৈতিক ইস্যু হয় ওঠে এই নিকাশি ব্যবস্থা। এবারও তার ব্যতিক্রম নয়‌। ফি বছর বর্ষায় বানভাসি হওয়ার ভয়ে আতঙ্কে দিন কাটায় তারকেশ্বর শহর সহ বেশ কয়েকটি পঞ্চায়েতের মানুষ।  
বিশদ

প্রার্থী ঘোষণা না হলেও দমদমে বাড়ি বাড়ি প্রচার শুরু সিপিএমের

বিজেপি কিংবা তৃণমূল নয়, মানুষ হাঁটুক বিকল্পের পথে। সংযুক্ত মোর্চার পাশে থাকার আবেদন নিয়ে বাড়ি বাড়ি প্রচারে যাচ্ছেন দমদম বিধানসভা এলাকার সিপিএম। বিশদ

বউবাজারে বালক হত্যা মামলায় ফের শুনানি ২০ মার্চ

বউবাজারে ছয় বছরের এক বালক হত্যা মামলার ফের সওয়ালপর্বের দিন ধার্য হল আগামী ২০ মার্চ। এই মামলার বিশেষ সরকারি আইনজীবী নবকুমার ঘোষ রবিবার বলেন, বিভিন্ন আইনি প্রক্রিয়ার শেষে এই মামলায় সওয়াল শুরু হয়েছে। বিশদ

শ্যামপুরে ভূমিপুত্রকে প্রার্থী
করার দাবি তুলল কংগ্রেস 

তৃণমূলের পর এবার কংগ্রেসের পক্ষ থেকেও ভুমিপুত্রকে প্রার্থী করার দাবি উঠল শ্যামপুরে। শনিবার শ্যামপুর ব্লক কংগ্রেসের এক কর্মিসভা থেকে এই দাবি তোলা হয়। তবে দল এখনও শ্যামপুর আসনে প্রার্থী ঘোষণা না করায় এখনই তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নিতে রাজি নন কংগ্রেসের স্থানীয় নেতা-কর্মীরা।  
বিশদ

মাদক কারবারে যুক্ত ৬১
লক্ষ হাওলার টাকা উদ্ধার 

মাদক কারবারের জন্য হাওলার মাধ্যমে জোড়াসাঁকো এলাকার একটি অফিসে আসা বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স। শনিবার রাতে সেখানে হানা দেন অফিসাররা।  
বিশদ

ভিবজিওর-এর কলকাতার
সম্পত্তি নিলামে উঠবে

ভিবজিওর-এর কলকাতায় থাকা সম্পত্তির নিলাম হতে চলেছে। এজন্য ওই চিটফান্ড সংস্থার তালাবন্ধ থাকা সম্পত্তিগুলি সরেজমিনে খতিয়ে দেখার উদ্যোগ নিয়েছে কলকাতা হাইকোর্টের নির্দেশে গঠিত বিচারপতি এস পি তালুকদার কমিটি।
বিশদ

বাসে আচমকা আগুন,
জখম ৩ ব্রিগেড ফেরত 

বিগ্রেড ফেরত বিজেপি সমর্থকদের বাসে আচমকা আগুন লাগার জেরে তিন সমর্থক আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় আমতলা গ্রামীণ হাসপাতালে। পরে সেখান থেকে তাঁদের কলকাতার বিদ্যাসাগর হাসপাতালে পাঠানো হয়েছে। 
বিশদ

আট লক্ষ টাকার গাঁজা সহ গ্রেপ্তার পাচারকারী

প্রায় আট লক্ষ টাকার গাঁজা সহ এক পাচারকারীকে ধরে ফেলল হাসনাবাদ থানার পুলিস। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ভোট উপলক্ষে রবিবার নাকা চেকিং চলছিল হাসনাবাদ ব্লক জুড়ে। বিশদ

রিষড়ায় মা-মেয়ে খুনে
বর্ধমান থেকে ধৃত তিন 

হুগলির রিষড়ায় একইসঙ্গে মা ও নাবালিকা মেয়েকে খুনের ঘটনায় বর্ধমান থেকে তিন যুবককে গ্রেপ্তার করল পুলিস। রবিবারই তিনজনকে শ্রীরামপুর আদালতে তুলে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে চেয়েছে পুলিস। 
বিশদ

মহেশতলায় সোনার
দোকানে দুঃসাহসিক চুরি 

মহেশতলা থানার অন্তর্গত কুমোরপাড়ার একটি সোনার দোকানে দুঃসাহসিক চুরির ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়াল। রবিবার রাত পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে দোকান থেকে নগদ সাত লক্ষ টাকা এবং এক কেজি সোনা খোওয়া গিয়েছে। 
বিশদ

শতাধিক বিজেপি নেতা,
কর্মীর তৃণমূলে যোগ 

ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভার দিনেই বিজেপি শিবিরে ভাঙন ধরাল শাসকদল তৃণমূল। রবিবার উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভায় শতাধিক বিজেপি নেতা, কর্মী তৃণমূলে যোগ দেন।  
বিশদ

ভাবাদিঘির আন্দোলনের
ভবিষ্যৎ নিয়ে শঙ্কা
 

‘দিঘি বাঁচিয়েই রেলপথ হোক’। এখনও অনড় ভাবাদিঘির আন্দোলনকারীরা। তাঁদের অভিযোগ, রাজ্যের সব দলই তাঁদের রাজনৈতিক স্বার্থে ভাবা দিঘির আন্দোলনকে কাজে লাগানোর চেষ্টা করেছে। কিন্তু, সমস্যার স্থায়ী সমাধানের উদ্যোগ নেওয়া হয়নি। 
বিশদ

রানিহাটিতে আগুন
জামাকাপড়ের দোকানে 

রাস্তার পাশে একটি জামাকাপড়ের দোকানে আগুন লেগে আতঙ্ক ছড়াল রানিহাটি নাবঘড়ায়। রবিবার সকালের এই ঘটনায় এলাকায় তীব্র আতঙ্ক ছড়ায়। পরে দমকলের ২টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। 
বিশদ

Pages: 12345

একনজরে
গ্রুপ পর্বে শীর্ষে থেকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে মুম্বই সিটি এফসি। এবার তাদের লক্ষ্য, সোমবার দ্বিতীয় পর্বের সেমি-ফাইনালে এফসি গোয়াকে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করা। ...

করোনাকালে জীবন বাজি রেখে দেশের মানুষকে বাঁচিয়েছেন। তার প্রতিদানে বেতন বাড়ছে মাত্র এক শতাংশ। এই ইঙ্গিত পেয়ে ব্রিটেনের বরিস জনসন সরকারের উপর বেজায় ক্ষুব্ধ ন্যাশনাল ...

কালিয়াচক ও বৈষ্ণবনগর থানা এলাকার সমস্ত বুথকেই স্পর্শকাতর ঘোষণা করার সুপারিশ করছে মালদহ জেলা পুলিস। ...

চলতি বছর দেশের স্বাধীনতার ৭৫ তম বর্ষপুর্তি। সেই উপলক্ষে কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রকের তরফে গত পাঁচ তারিখ একটি কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নারীদিবস
১৮৩৬- কলকাতায় পাবলিক লাইব্রেরির উদ্বোধন হয়
১৯০৮- চট্টগ্রাম আন্দোলনের অন্যতম সেনানী লোকনাথ বলের জন্ম
১৯৩০- মহাত্মা গান্ধীর নেতৃত্বে অসহযোগ আন্দোলন শুরু হয়
১৯৭৪- অভিনেতা ফারদিন খানের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৯.৫১ টাকা ১০৩.০১ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  March, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৩, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
07th  March, 2021

দিন পঞ্জিকা

২৪ ফাল্গুন, ১৪২৭, সোমবার, ৮ মার্চ ২০২১। দশমী ২৪/৩৩ দিবা ৩/৪৫। পূর্বাষাঢ়া নক্ষত্র ৩৬/৫১ রাত্রি ৮/৪০। সূর্যোদয় ৫/৫৫/৫৩, সূর্যাস্ত ৫/৩৯/১৯। অমৃতযোগ দিবা ৭/৩১ পুনঃ ১০/৩১ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে পুনঃ ১১/২২ গতে ২/৩৯ মধ্যে মাহেন্দ্রযোগ দিবাধ ৩/১৮ গতে ৪/৫২ মধ্যে। বারবেলা ৭/২৩ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ২/৪৩ গতে ৪/১১ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৭ মধ্যে।  
২৩ ফাল্গুন ১৪২৭, সোমবার, ৮ মার্চ ২০২১। দশমী সন্ধ্যা ৫/৩৮। পূর্বাষাঢ়া নক্ষত্র রাত্রি ১০/৩২। সূর্যোদয় ৫/৫৮, সূর্যাস্ত ৫/৩৯। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে ও ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৯ গতে ২/২৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ৭/২৬ গতে ৮/৫৩ মধ্যে ও ২/৪৪ গতে ৪/১১ মধ্যে। কালরাত্রি ১০/১৬ গতে ১১/৪৯ মধ্যে।  
২৩ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১১টা পর্যন্ত মুলতুবি রাজ্যসভার অধিবেশন
জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে সোরগোল। কিছুক্ষণের জন্য মুলতুবি হয়ে গেল সংসদে ...বিশদ

10:52:34 AM

রাজ্যের ২ আইপিএস-কে সিবিআইয়ের তলব
নিজাম প্যালেসের সিবিআই দপ্তরে এলেন আইপিএস অফিসার অংশুমান সাহা। গোরুপাচার ...বিশদ

10:52:00 AM

মালদহের হাবিবপুরের তৃণমূল প্রার্থী বদল
ঘোষণার দু’দিন পরই প্রার্থী বদল রাজ্যে। মালদহের হাবিবপুর বিধানসভা কেন্দ্রে ...বিশদ

10:45:00 AM

সংসদ  অধিবেশন মুলতুবির আবেদন তৃণমূলের
সংসদে আজ, সোমবার থেকে শুরু হয়েছে বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। ...বিশদ

10:27:44 AM

নারী দিবসে গুগলের সেলাম
নারী দিবস উপলক্ষে গুগল ডুডলের মাধ্যমেই নারীশক্তিকে সেলাম জানাল গুগল। ...বিশদ

10:11:55 AM

আজ থেকে সংসদে শুরু বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব

10:03:00 AM