Bartaman Patrika
কলকাতা
 

ফুলবাগানে অভিজাত আবাসন থেকে
করোনা আক্রান্তের রক্তাক্ত দেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবাসনের নীচেই পাওয়া গেল বৃদ্ধের রক্তাক্ত মৃতদেহ। বুধবার ভোরে ঘটনাটি ঘটেছে ফুলবাগান থানা এলাকার নারকেলডাঙা মেন রোডের একটি আবাসনে। মৃতের নাম রামকিশোর কেজরিওয়াল (৭৩)। তিনি আবার করোনা আক্রান্ত ছিলেন। তবে তা না জেনেই পুলিস তাঁর দেহ তুলে হাসপাতালে নিয়ে যায় ময়নাতদন্তের জন্য। করোনার কথা জানার পর ওই পুলিস কর্মীদের সেলফ আইসোলেশনে যেতে বলা হয়েছে।
করোনার খবর জানার পর ফাঁপরে পড়েছে ফুলবাগান থানা। পরিবার প্রথমে বিষয়টি জানায়নি। ফ্ল্যাটের অন্যদের থেকে পুলিস সেকথা জানতে পারে। রামকিশোরবাবুর পরিবারকে এই নিয়ে জিজ্ঞাসা করলে তখন তাঁরা স্বীকার করেন। এ নিয়ে প্রকাশ্যেই অসন্তোষ প্রকাশ করেছেন অফিসাররা। যে পুলিস কর্মীরা দেহটি তুলে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছেন, তাঁদের কোনও উপসর্গ দেখা দিচ্ছে কি না, সেদিকে নজর রাখতে বলা হয়েছে।
এই আবাসনের তিনতলায় থাকতেন রামকিশোরবাবু। তাঁর দুই ছেলে। মেয়ের বিয়ে হয়েছে উত্তরাখণ্ডে। তিনি এজেসি বোস রোডে একটি সিরামিক সংস্থায় কাজ করতেন। তাঁর আত্মীয় রাজেশ গুপ্তা জানিয়েছেন, জুলাই মাসের শেষদিকে রামকিশোরের করোনা ধরা পড়ে। চিকিৎসকরা তাঁকে বাড়িতেই সেলফ আইসোলেশনে থাকতে বলেন। সেইমতো তিনি বাড়িতেই ছিলেন। তাঁর স্ত্রীও করোনা পজিটিভ।
পরিবার সূত্রে খবর, মঙ্গলবার জন্মাষ্টমীর অনুষ্ঠান ছিল ফ্ল্যাটে। রাত ১টা পর্যন্ত পুজোপাট চলে। এরপর বাড়ির সকলেই যে যাঁর ঘরে ঘুমোতে যান। সিসিটিভি ফুটেজ দেখে পুলিস জেনেছে, ভোর ৩টে ২৭ মিনিট নাগাদ লিফটি তিনতলায় আসে। রামকিশোরবাবুকে ওই লিফটে উঠতে দেখা যায়। উঠে যান ছাদে। ভোর পৌনে ৪টে নাগাদ আবাসনের এক বাসিন্দা ছাদে যান। কিন্তু তিনি রামকিশোরবাবুকে সেখানে দেখতে পাননি। অনুমান করা হচ্ছে, ওই সময়ের মধ্যেই যা হওয়ার হয়েছে। তবে এটি আত্মহত্যা, নাকি দুর্ঘটনা—তা স্পষ্ট নয়। ভোরের দিকে তাঁকে আবাসনের পিছনে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন ফ্ল্যাটের অন্য বাসিন্দারা।
তাঁর পরিবার পুলিসকে জানিয়েছে, মাস সাতেক আগে তিনি মানিকতলা এলাকায় দু’ কোটি টাকা দিয়ে একটি ফ্ল্যাট বুক করেছিলেন। কিন্তু এখনও অবধি সেই ফ্ল্যাটের দখল পাননি। এ নিয়ে মানসিক অশান্তিতে ছিলেন। আত্মহত্যা করে থাকলে এটি একটি কারণ হতে পারে বলে মনে করছেন অফিসাররা। পারিবারিক কোনও বিবাদ ছিল কি না, তাও খতিয়ে দেখছে পুলিস।

অশোকনগরের অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু
দেগঙ্গায় পণ দিতে না পারায় বধূকে বিষ
খাইয়ে খুনের অভিযোগ, অভিযুক্ত স্বামী

 জোর করে কীটনাশক খাইয়ে এক গৃহবধূকে মেরে ফেলার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দেগঙ্গার বেড়াচাঁপা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের যাদবপুর পশ্চিমপাড়ায়।
বিশদ

এলাহাবাদ থেকে ট্রাক নিয়ে বেরিয়ে নিখোঁজ,
৬ মাস পর হিঙ্গলগঞ্জে উদ্ধার ভবঘুরে অবস্থায়

করোনা পর্ব শুরুর আগে ট্রাক নিয়ে এলাহাবাদের বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন। স্মৃতিশক্তি হারিয়ে গিয়েছিল, রাস্তায় রাস্তায় ঘুরছিলেন। অবশেষে তাঁকে উদ্ধার করা হল হিঙ্গলগঞ্জের বাজার থেকে। ওই ব্যক্তির উচ্চারণ শুনে তাঁর পরিজনদের হদিশ করলেন ওয়েস্ট বেঙ্গল হ্যাম রেডিও’র সদস্যরা।
বিশদ

সল্টলেকে মাস্ক ছাড়াই বাজারে,
সামাজিক দূরত্বের বিধি শিকেয়

করোনার প্রকোপ দিন দিন বাড়ছে রাজ্যে। এই রোগে মৃত্যুর সংখ্যা প্রায় দু’হাজারের গণ্ডি পেরিয়েছে। কিন্তু পরিস্থিতি ভয়াবহ হলেও সল্টলেকের মানুষের সচেতনতা বাড়ছে না। বরং সল্টলেকের প্রায় প্রতিটি বাজারেই প্রতিদিনই দেখা মিলছে সেই চেনা ভিড়ের।
বিশদ

করোনা পরীক্ষা বাড়াতে
উদ্যোগী কলকাতা পুরসভা

 করোনা পরীক্ষা আরও বাড়াতে তৎপর কলকাতা পুরসভা। সোয়াব-আইটিপিসিআর টেস্টের পাশাপাশি নতুন করে শুরু হয়েছে কুইক অ্যান্টিজেন টেস্ট। বর্তমানে ১৬টি বরোতে বিভিন্ন সেন্টারে ঘুরিয়ে-ফিরিয়ে প্রতিদিন অ্যান্টিজেন টেস্ট চলছে।
বিশদ

লক্ষাধিক টাকা লুট, গুলি
করে খুন ফলতায়

 ভরদুপুরে গুলি করে খুন করা হল এক ঠিকাদারকে। বুধবার ফলতা থানার বড়খালি মোড়ের কাছে এই ঘটনা ঘটে। মৃতের নাম গৌরাঙ্গ কয়াল (৩২)।
বিশদ

শহরে কন্টেইনমেন্ট
জোন কমল ১৬টি

এক ধাক্কায় শহরে সংক্রামিত এলাকার সংখ্যা ৩৯ থেকে কমে হল ২৩টি। মাঝের হপ্তা দুয়েক টানা বৃদ্ধির পর এবার এক ঝটকায় ১৬টি অঞ্চল কমে যাওয়ায়, কিছুটা হলেও পুরসভার কাছে স্বস্তি। প্রশাসনিক নানা উদ্যোগ, লকডাউনের সাফল্য, মত সংশ্লিষ্ট মহলের।
বিশদ

ট্রেন না চলায় বন্ধ কলকাতায় পরিচারিকার
কাজ, ম্যানগ্রোভকে ঘিরেই জীবিকা অর্জন
ক্যানিং মহকুমা

 একদিকে ঝড়ঝঞ্ঝায় রক্ষাকবচ, অন্যদিকে জীবিকার সূত্রও বটে। সুন্দরবনের ম্যানগ্রোভই এখন ক্যানিং মহকুমার কয়েক হাজার মহিলার রুজিরুটির একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে। এই মহিলারা কলকাতায় পরিচারিকার কাজ করতেন। কিন্তু লকডাউনে ট্রেন চলাচল বন্ধ। ফলে কাজে যেতে পারছেন না। তাই বিকল্প হিসেবে ১০০ দিনের প্রকল্পে ম্যানগ্রোভ বীজ সংগ্রহ এবং চারাগাছ রোপণ করে তাঁরা রুটিরুজি জোগাড় করছেন।
বিশদ

ওসি’র নাকি করোনা, গুজবের ঠেলায়
থানায় আসছেন না অভিযোগকারীরা
মথুরাপুর

  করোনা দাপট দেখাচ্ছে। অপরাধও কম হচ্ছে না। কিন্তু অভিযোগকারীরা কেউই তেমন দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থানামুখী হচ্ছেন না। কারণ, গুজব রটেছে ওসি নাকি করোনা আক্রান্ত। বিশদ

করোনা হাসপাতাল করা সম্ভব নয়,
শ্রমজীবী হাসপাতাল জানাল রাজ্যকে
বেলুড়

 বেলুড়ের শ্রমজীবী হাসপাতালে ১০০ শয্যার করোনা চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছিল হাওড়া জেলা প্রশাসন। এর জন্য জেলাশাসকের তরফে নির্দেশিকাও জারি করা হয়। বিশদ

সকাল ও সন্ধ্যায় অ্যান্টি ক্রাইম ওয়ার্ক
বাড়াতে থানাগুলিকে নির্দেশ সিপি’র

 সকাল ও সন্ধ্যায় শহরের রাস্তায় কম সংখ্যায় পুলিস কর্মী থাকছেন। এর সুযোগ নিচ্ছে দুষ্কৃতীরা। যে কারণে এই দুই সময় ছিনতাই ও অন্যান্য অপরাধের ঘটনা ঘটছে। যা নিয়ে উদ্বিগ্ন নগরপাল অনুজ শর্মা। বিশদ

ভাঙড়ে মিড ডে মিলে ওজনে কম
খাদ্যসামগ্রী, প্রধান শিক্ষক তালাবন্দি

 বরাদ্দের তুলনায় মিড ডে মিলের চাল-ডাল কম দেওয়ার অভিযোগে ব্যাপক উত্তেজনা ছড়াল ভাঙড় ২ নম্বর ব্লকের কোচপুকুর এলাকায়। কোচপুকুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন মোল্লার বিরুদ্ধে সরব হন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

করোনা পরীক্ষার নামে প্রতারণা, অভিযুক্তের জামিন ঘিরে শোরগোল 

কোভিড পরীক্ষার নামে বিভিন্ন লোকের থেকে বাড়তি টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার সৌমিত্র চৌধুরীর জামিন নিয়ে প্রশ্ন উঠল। শহরের এক বেসরকারি হাসপাতালের প্রাক্তন কর্মী এই সৌমিত্র। বিশদ

শিশুকন্যাকে আটকে টাকা দাবি,
মহিলা সহ দু’জনের জেল হেফাজত

 চার বছরের এক শিশুকন্যাকে জোর করে আটকে রেখে তার মায়ের কাছ থেকে চার লাখ টাকা চাওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয় এক মহিলা সহ দু’জনকে। সোমবার ব্যাঙ্কশাল আদালত তাদের ১৪ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল। বিশদ

জ্বর নিয়ে প্রায় ২৪ ঘণ্টা ফুটপাতে, শেষে হাসপাতলে ঠাঁই হল বৃদ্ধের 

প্রায় একদিন ফুটপাতে পড়ে রইলেন বৃদ্ধ। স্থানীয়রা নির্বিকার। পথচলতি মানুষও তথৈবচ। অবশেষে প্রায় ২৪ ঘন্টা পর অচেতন বৃদ্ধকে নিয়ে যাওয়া হল আর জি কর হাসপাতালে। বিশদ

Pages: 12345

একনজরে
 পুজোর আগে কাজের চাপে স্নান-খাওয়ার সময় থাকত না জাঙ্গিপাড়া, রাজবলহাট সহ বিস্তীর্ণ অঞ্চলের তাঁতশিল্পীদের। করোনার কোপে তাঁরা আজ কাজ হারিয়ে কেউ রাজমিস্ত্রির জোগাড়ে, কেউবা ফেরিওয়ালা। ...

 কলকাতার নামীদামি, সরকারি-বেসরকারি অন্তত ১৭টি হাসপাতাল তাদের বর্জ্য পদার্থ (বায়ো-মেডিক্যাল ওয়েস্ট) নিয়ম মেনে সরাচ্ছে না। এমনকী তরল বর্জ্য পরিশোধনেও ব্যাপক গাফিলতি রয়েছে। ...

 পেটে দানাপানি নেই। সঙ্গে দোসর টানা হাঁটার নিদারুণ ক্লান্তি। প্রবল গরমে ফলস্বরূপ রাস্তায় ঘটেছে একাধিক মৃত্যুর ঘটনা। কিন্তু ঠিক কত পরিযায়ী শ্রমিক এভাবে শয়ে শয়ে ...

 করোনায় আক্রান্ত রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগ্নিক। আপাতত তিনি উদয়পুরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের উপার্জন বৃদ্ধি পাবে। শরীর-স্বাস্থ্য ভালোই যাবে। পেশাগত পরিবর্তন ঘটতে পারে। শিল্পী কলাকুশলীদের ক্ষেত্রে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হাতি দিবস
১৮৪৮: সাহিত্যিক তথা ঐতিহাসিক রমেশচন্দ্র দত্তর জন্ম
১৮৮৮: টেলিভিশনের আবিস্কারক জন বেয়ার্ডের জন্ম
১৮৯৯: ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম
১৯১০: আধুনিক নার্সিং সেবার অগ্রদূত ফ্লোরেন্স নাইটিঙ্গেলের মৃত্যু
১৯১১: সমাজসেবিকা ও রাজনীতিবিদ ড.ফুলরেণু গুহর জন্ম
১৯২৬: কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম
১৯৩২: পণ্ডিত, সাহিত্যিক ও শিক্ষাবিদ কৃষ্ণকমল ভট্টাচার্যর মৃত্যু
১৯৩৩: অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম
১৯৩৬: স্বাধীনতা সংগ্রামী ভারতের বিপ্লববাদের জননী হিসাবে পরিচিতা মাদাম কামার মৃত্যু ।
১৯৪৬: ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু
১৯৬৩: অভিনেত্রী শ্রীদেবীর জন্ম
১৯৭৫: পাক ক্রিকেটার শোয়েব আখতারের জন্ম
১৯৮৭: অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের জন্ম
২০১৮: রাজনীতিবিদ তথা প্রাক্তন লোকসভার অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৫.৭৫ টাকা ৯৯.১৪ টাকা
ইউরো ৮৬.১০ টাকা ৮৯.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,৩১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৭, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, নবমী ১৯/১৬ দিবা ১২/৫৯। রোহিণীনক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৬/২৬, সূর্যাস্ত ৬/৬/২৩। অমৃতযোগ রাত্রি ১২/৪৯ গতে ৩/৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৮ মধ্যে। বারবেলা ২/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪২ গতে ১/৫ মধ্যে।
২৮ শ্রাবণ ১৪২৭, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, নবমী দিবা ৯/৪৫। রোহিণীনক্ষত্র রাত্রি ৩/২৫। সূর্যোদয় ৫/১৫, সূর্যাস্ত ৬/৯। অমৃতযোগ রাত্রি ১২/৪৩ গতে ৩/৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/৫৯ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/৬ মধ্যে।
 ২২ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে 
মেষ: কর্মরতদের উপার্জন বৃদ্ধি পাবে। বৃষ: গৃহে শুভ কাজ হবে। মিথুন: ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব হাতি দিবস১৮৪৮: সাহিত্যিক তথা ঐতিহাসিক রমেশচন্দ্র দত্তর জন্ম ১৮৮৮: ...বিশদ

07:03:20 PM

২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ২,৯৯৭
গত ২৪ ঘণ্টায় আরও ২,৯৯৭ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের ...বিশদ

09:45:41 PM

মুম্বইয়ে বাড়ির একাংশ ভেঙে মৃত ১, জখম ৪
মুম্বইয়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি বাড়ির একাংশ। ঘটনায় মৃত্যু হয়েছে ...বিশদ

07:38:59 PM

প্রধানমন্ত্রী হিসাবে নয়া রেকর্ড মোদির
অকংগ্রেসি প্রধানমন্ত্রীদের মধ্যে সবচেয়ে বেশি দিন মসনদে থাকার রেকর্ড গড়লেন ...বিশদ

07:34:00 PM

তামিলনাড়ুতে একদিনে করোনা আক্রান্ত ৫,৮৩৫ 
তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় ৫,৮৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ...বিশদ

06:51:17 PM