Bartaman Patrika
কলকাতা
 

স্বামীর দ্বিতীয় বিয়ে, শিশুকে
খুন করে আত্মঘাতী হলেন মা
নৈহাটিতে চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: স্বামী দ্বিতীয় বিয়ে করায় তিন মাসের মেয়েকে খুন করে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন মা। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে নৈহাটি থানার শিবদাসপুর গ্রামের মুন্সিপাড়ায়। পুলিস ঘটনার তদন্তে নেমেছে।
পুলিস জানিয়েছে, মৃতার নাম ঝুনুতাজ বিবি (২৭)। স্বামী নাজিম আলি পেশায় ইলেকট্রিক মিস্ত্রি। তাঁদের দুই মেয়ে। বড় মেয়ের বয়স পাঁচ বছর। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন আগে নাজিম দ্বিতীয় বিয়ে করে। দ্বিতীয় পক্ষের স্ত্রীকে সে এক আত্মীয়ের বাড়িতে রেখেছে। স্বামীর দ্বিতীয় বিয়ের কথা জানতে পেরে পরিবারে অশান্তি চলছিল। সোমবার রাত সাড়ে আটটা নাগাদ স্বামী বাড়িতে ছিল না। বড় মেয়ে ঘুমিয়ে
ছিল। সেই সময় তিন মাসের ছোট মেয়েকে শ্বাসরোধ করে খুনের পর চেয়ারে উঠে গলায় দড়ি দিয়ে ঝুলে পড়েন মা। চেয়ার সরানোর আওয়াজে ঘুম ভেঙে যায় বড় মেয়ের। এরপরেই সে প্রতিবেশীদের ডাকে। প্রতিবেশীরা বধূকে উদ্ধার করে কল্যাণী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।
বাড়িতে ঢুকে প্রতিবেশীরা প্রথমে তিন মাসের শিশুটি ঘুমিয়ে রয়েছে ভেবেছিলেন। পরে তাঁরা জানতে পারেন, শিশুটিও মৃত। খবর দেওয়া হয় পুলিসে। নৈহাটি থানার পুলিস এসে শিশুর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। পঞ্চায়েত সদস্য সাহানারা বিবি বলেন, মৃতার স্বামী দ্বিতীয় বিয়ে করায় তা নিয়ে অশান্তি চলছিল। তারই পরিণতিতে এই ঘটনা বলে মনে করা হচ্ছে।

01st  July, 2020
দলবদলে এরপর কে? তৃণমূলের  
অন্দরে এখন তুঙ্গে রাজনৈতিক চর্চা

পাপড়ি ঝড়ছে পদ্মের, আর ঘাসফুল যেন আরও বিস্তার লাভ করছে। বাংলার রাজনৈতিক দেওয়ালে এখন এটাই লিখন! একদিকে যখন গেরুয়া শিবির ভাঙছে, তখন তৃণমূলে আগামী দিনে আরও কারা যোগ দিতে চলেছেন, তা নিয়েই এখন চর্চা তুঙ্গে।
বিশদ

এনকাউন্টারের ঘটনার তদন্তে নয়া মোড়
অবশেষে পাঞ্জাবে ধৃত ভুল্লারের বন্ধু সুমিত

অবশেষে সুমিত কুমারের খোঁজ পেল পাঞ্জাব পুলিস। তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্যাংস্টার এনকাউন্টারের ঘটনায় তদন্ত যত এগচ্ছে, ততই নতুন নতুন নাম উঠে আসছে পুলিসের জালে।
বিশদ

ক্ষমাই পরম ধর্ম, দলবদলুদের তৃণমূলে
ফেরার ঝোঁক নিয়ে বার্তা দিলেন মদন

‘আমাদের বেসিক কালচারটাই হল ক্ষমা। ভগবান কৃষ্ণ, যিশু থেকে বুদ্ধদেব— সবাই এই ক্ষমার কথাই বলে গিয়েছেন। তাই ক্ষমাই পরম ধর্ম।’ সদ্য বিজেপি ছেড়ে ‘ঘরের ছেলে’ মুকুল রায়ের তৃণমূলে ফেরা এবং দলবদলুদের এই তৃণমূল-ঝোঁক প্রসঙ্গে এমনই কৌশলী মন্তব্য করলেন তৃণমূল নেতা তথা বিধায়ক মদন মিত্র।
বিশদ

তৃতীয় ঢেউয়ের মোকাবিলায়
৩১ জুলাইয়ের মধ্যে প্রস্তুতির নির্দেশ

করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলার যাবতীয় প্রস্তুতি সেরে ফেলতে হবে ৩১ জুলাইয়ের মধ্যে। রাজ্য স্বাস্থ্যদপ্তর ওই নির্দেশ জানিয়ে দিল সংশ্লিষ্ট সকলকে।
বিশদ

কেবল-ইন্টারনেট
সংযোগ তার ভূগর্ভেই
কাল হরিশ মুখার্জি রোডে শুরু কাজ

কলকাতার আকাশ থেকে জঞ্জাল পরিষ্কার করার জন্য উদ্যোগী হল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মুখ্যমন্ত্রীর নির্দেশে কেবল অপারেটর, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের সঙ্গে শনিবার নবান্ন সভাঘরে  একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়।
বিশদ

স্পেশ্যাল ট্রেনে ওঠা নিয়ে 
গোলমাল হাওড়া স্টেশনে

হাওড়া স্টেশনে কিছু যাত্রীর উপর রেলপুলিসের লাঠি চালানোর অভিযোগে উত্তেজনা ছড়ায় স্টেশন চত্বরে। শনিবার বিকেলে স্টাফ স্পেশ্যাল ট্রেনে সাধারণ যাত্রীদের ওঠাকে কেন্দ্র করে এই গোলমাল বলে জানা গিয়েছে।
বিশদ

২ কোটি টাকার সাইবার প্রতারণা
নোয়াপাড়া থেকে গ্রেপ্তার মূলপাণ্ডা

হায়দরাবাদ শহরে প্রায় দু’কোটি টাকা সাইবার প্রতারণা করে এরাজ্যে এসে গা ঢাকা দিয়েছিল অপরাধী। অবশেষে শনিবার বারাকপুর পুলিস কমিশনারেটের নোয়াপাড়া থানা এলাকায় গ্রেপ্তার হল ওই কাণ্ডের মূলপাণ্ডা।
বিশদ

করোনায় কর্মহীন, গয়না বন্ধক দিয়ে অভাবের
সংসার চলছে অভিনেত্রী সুপর্ণা চট্টোপাধ্যায়ের

পরিস্থিতির সঙ্গে তাঁর সম্মুখসমর। রুপোলি পর্দার বাইরে দাঁতে দাঁত চেপে লড়াইয়ের উপাখ্যান। ভালো নেই ‘মিঠাই’ ধারাবাহিকের ঠাকুমা।
বিশদ

ক্ষয় রুখতে মাটির
বাঁধে ধানি ঘাস রোপণ

প্রতি বছর দুর্যোগে মাটির বাঁধ ক্ষতিগ্রস্ত হয়ে প্লাবিত হয় এলাকা। জলের তোড়ে মাটির বাঁধের ক্ষয় ঠেকাতে বিভিন্ন প্রকারের ঘাস রোপণের নিদান দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

ডেঙ্গু রোধে এখন থেকেই ময়দানে 
নেমে পড়ল হাওড়া জেলা প্রশাসন

বর্ষা আসার সঙ্গে সঙ্গেই কার্যত শুরু হয়ে যায় ডেঙ্গুর মরশুম। তবে বর্ষার চলে যাওয়ার সময়ে, অর্থাৎ আগস্ট-সেপ্টেম্বরে ডেঙ্গু ছড়ানোর আশঙ্কা সবচেয়ে বেশি থাকে।
বিশদ

বাগনানে বিজেপি নেতার উপর
হামলা, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ঘড়ছাড়া এক বিজেপি নেতা বাড়ি ফিরতেই তাঁর উপর হামলার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শুক্রবার, বাগনান বিধানসভার ওড়ফুলি অঞ্চলের ধোরামান্না গ্রামে।
বিশদ

চাকরির শেষ দিনেই কর্মীরা পাবেন
অবসরকালীন সুবিধা, নির্দেশিকা জারি 

এবার চাকরি জীবনের শেষ দিন থেকেই যাবতীয় অবসরকালীন সুযোগ-সুবিধা পাবেন কলকাতা পুরসভার কর্মচারীরা। গত সপ্তাহে এই ঘোষণা করেছিলেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।
বিশদ

বিধানসভার কমিটি নিয়ে শাসক-বিরোধীর
চাপ-পাল্টা চাপ, সংঘাতের আবহ প্রস্তুত

বিধানসভা নির্বাচনের অনেক আগে থেকেই দু’পক্ষের যুযুধান সম্পর্কে তিক্ততা তৈরি হয়েছিল। ভোটকে ঘিরে সেই তিক্ততা আরও ঘনীভূত হয়েছে।
বিশদ

মুকুল তৃণমূলে ফিরতেই গেরুয়া শিবিরে
ভাঙন শুরু, জেলা সহ সভাপতির পদত্যাগ

মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরতেই উত্তর ২৪ পরগনায় গেরুয়া শিবিরে ভাঙন শুরু হল। শুক্রবারই দল ও পদ ছেড়েছেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সহ সভাপতি তপন সিনহা। 
বিশদ

Pages: 12345

একনজরে
টেক্সাসের অস্টিনে গুলিচালনার ঘটনায় ১৩ জন আহত হয়েছেন। স্থানীয় পুলিস সূত্রে খবর, এর মধ্যে দু’জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। সন্দেহভাজন বন্দুকবাজ এখনও গ্রেপ্তার হয়নি। ...

মুকুল রায় পদ্ম শিবির ছাড়তেই বড়সড় ভাঙনের আশঙ্কা তৈরি হয়েছে জলপাইগুড়ি জেলা বিজেপিতে। কার্যত ভাঙনের ভয়েই বিজেপি নেতৃত্ব এখন ঘর সামলাতে উঠেপড়ে লেগেছে। ...

শনিবার সকালে ভয়াবহ আগুন লাগল দিল্লির একটি মার্কেটে। অগ্নিকাণ্ডের জেরে ক্ষতিগ্রস্ত পাঁচটি শোরুম। দমকলের মোট ৩০টি ইঞ্জিন ও শতাধিক কর্মীর দীর্ঘক্ষণের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ...

‘যে কোনও প্রতিযোগিতা আমরা শুরু করি ফেভারিট হিসেবেই’। বছর চারেক আগে এক সাক্ষাৎকারে কথাটা বলেছিলেন ফুটবলসম্রাট পেলে। যা মেনে নিতে হবে প্রত্যেককে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় সাফল্য প্রাপ্তি। কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপবৃদ্ধি। খেলাধূলায় সাফল্যের স্বীকৃতি। শত্রু মোকাবিলায় সতর্কতার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: বিখ্যাত দৌড়বীর পাভো নুরমির জন্ম
১৯৬৫: প্রাক্তন ক্রিকেটার মনিন্দর সিংয়ের জন্ম
২০১২: গজল গায়ক মেহদি হাসানের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ১০১.৭৫ টাকা ১০৫.২৭ টাকা
ইউরো ৮৭.৩৬ টাকা ৯০.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  June, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৫৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭২, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭২, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, রবিবার, ১৩ জুন ২০২১। তৃতীয়া ৪১/৫৪ রাত্রি ৯/৪১। পুনর্বসু নক্ষত্র ৩৫/১৩ রাত্রি ৭/১। সূর্যোদয় ৪/৫৫/২৪, সূর্যাস্ত ৬/১৭/৩৪। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩১ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৬ মধ্যে।
২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, রবিবার, ১৩ জুন ২০২১। তৃতীয়া রাত্রি ৭/২৩। পুনর্বসু নক্ষত্র অপরাহ্ন ৫/২৬। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৬ মধ্যে। 
২ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: অস্ট্রিয়া ৩-১ গোলে হারাল নর্থ ম্যাসিডোনিয়াকে 

11:34:00 PM

ফ্রেঞ্চ ওপেন জয় নোভাক জকোভিচের 
ফ্রেঞ্চ ওপেন জয় নোভাক জকোভিচের। আজ, রবিবার স্টেফানোস সিটসিপাসকে ৬-৭, ...বিশদ

11:10:00 PM

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত মিলখা সিংয়ের স্ত্রী
করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কাউর। ...বিশদ

10:43:15 PM

ইউরো কাপ: অস্ট্রিয়া ১ – নর্থ ম্যাসিডোনিয়া ১ (হাফটাইম) 

10:24:40 PM

ডেবরায় ৫২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ২
ডেবরায় ৫২ কেজি গাঁজা সহ ২ জনকে গ্রেপ্তার করল পুলিস। ...বিশদ

09:24:00 PM

ইউরো কাপ: ইংল্যান্ড ১-০ গোলে হারাল ক্রোয়েশিয়াকে 

08:28:47 PM