Bartaman Patrika
কলকাতা
 

ঘূর্ণিঝড়ে ভেঙে পড়া পাঁচিলের
ধ্বংসাবশেষ সরাতেই মিলল দেহ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উম-পুনের রেশ এখনও কাটেনি। বেশ কিছু জায়গায় পাঁচিল এবং গাছ এখনও পড়ে রয়েছে। সেগুলি সরানোর কাজ চলছে। এবার সেই ধ্বংসাবশেষ সরাতে গিয়েই খোঁজ মিলল মৃতদেহের। তা দেখে আঁতকে উঠলেন কলকাতা পুরসভার কর্মীরা। রবিবার সকালে এমনটাই ঘটেছে নেতাজিনগর থানা এলাকার ঊষা ব্রিজ সংলগ্ন এন এস সি বোস রোডে। পুরকর্মীরা দেখেন, সিমেন্টের চাঁইয়ের তলা থেকে একটি হাত বেরিয়ে রয়েছে। সেই চাঁই সরাতেই দেখা যায় থেঁতলে যাওয়া এক ব্যক্তির মৃতদেহ। মুখ দেখে পচন ধরা দেহটি চেনার উপায় ছিল না। সঙ্গে সঙ্গে পুর কর্মীরা খবর দেওয়ায় চলে আসেন থানার আধিকারিকরা। পুলিসের প্রাথমিক অনুমান, বছর পঁয়তাল্লিশের ওই ব্যক্তি ঝড়ের হাত থেকে বাঁচতেই হয়তো গাছের তলায় আশ্রয় নিয়েছিলেন। প্রবল ঝড়ে গাছটি পাঁচিল নিয়ে ধসে পড়ে। তাতেই তিনি চাপা পড়েন। দুর্যোগের দিন রাস্তাঘাট ফাঁকা থাকায় বিষয়টি সবার নজর এড়িয়ে যায়। দেড় সপ্তাহ পর ওই ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু হলে দেহটি নজরে আসে। নেতাজিনগর থানা সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। আশপাশের থানাগুলিতে খোঁজ নিয়ে দেখা হচ্ছে, ঝড়ের দিন থেকে কেউ মিসিং ডায়েরি করেছেন কি না। দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এদিন এই দেহ উদ্ধারের পর উম-পুনের ধাক্কায় শহরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০। 
01st  June, 2020
নাদিয়ালে ফ্ল্যাটে চুরি

নাদিয়াল থানার বাগদি পাড়াতে ফাঁকা ফ্ল্যাটে চুরি। ফ্ল্যাটের মালিক রুখসার খাতুন লিখিত অভিযোগে পুলিসকে জানিয়েছেন, চলতি মাসের ১০ থেকে ১৩ তারিখের মধ্যে তাঁদের ফ্ল্যাট থেকে নগদ ৫০ হাজার টাকা, একজোড়া কানের দুল চুরি গিয়েছে।
বিশদ

বাঁশদ্রোণীতে বেআইনি কলসেন্টার, ধৃত ১৪

আর্থিক প্রতারণার তদন্তে নেমে বাঁশদ্রোণী থানা এলাকায় বেআইনি কল সেন্টার চালানোর চক্রের হদিশ পেল কলকাতা সাইবার থানার পুলিস। চক্রের ১৪ জনকে মঙ্গলবার গ্রেপ্তার করা হয়।
বিশদ

দাদার মৃত্যু, ৩ দিন পর আত্মঘাতী ভাই

দাদার মৃত্যুর তিনদিনের মাথায় আত্মঘাতী ভাই। মুক্তারামবাবু স্ট্রিটে বাড়ির ভিতর থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম তরুণ প্রধান (৪৮)
বিশদ

সাড়ে ৮ লক্ষ টাকা হাতিয়ে ধৃত

সাড়ে আট লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মঙ্গলবার শেক্সপিয়র সরণি থানার পুলিস একটি ভ্রমণসংস্থার কর্মীকে গ্রেপ্তার করে। বুধবার ধৃতকে ব্যাঙ্কশাল কোর্টে হাজির করা হয়।
বিশদ

ভোটের মুখে ৫০০ টাকা দৈনিক ভাতায় পুনর্বহাল প্রাক্তন কর্মীদের, বিতর্ক কলকাতা বিশ্ববিদ্যালয়ে

ভোটের মুখে অবসরপ্রাপ্ত কর্মীদের দৈনিক ৫০০ টাকা মজুরিতে পুনর্নিয়োগ ঘিরে বিতর্ক তৈরি হল কলকাতা বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি অন্তত পাঁচটি পদে এমন নিয়োগ হয়েছে বলে কর্মচারীদের একাংশের অভিযোগ।
বিশদ

উত্তর ২৪ পরগনার ভোট ম্যাসকট চিংড়ি, রাজারহাটেও চলছে প্রচার

তার চোখ দুটি বড় আকারের। মাথায় খাড়া দু’টি শুঁড়। একটি লেজও রয়েছে। হাত দু’টি আত্মরক্ষার ভঙ্গিতে রাখা। পরনে প্যান্ট-শার্ট। জামার উপর বুকের কাছে রয়েছে জাতীয় নির্বাচন কমিশনের লোগো।
বিশদ

ইউপিএসসিতে কৃতীকে শুভেচ্ছা সায়রা হালিমের

কলকাতা দক্ষিণের সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম বুধবার বিকেলে দু’টি প্রচার মিছিল করেন। তার আগে তিনি পৌঁছে যান মোমিনপুরে ডায়মন্ডহারবার রোডে সাইমা খানের বাড়িতে।
বিশদ

অফিসারের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ, বিক্ষোভ

ভাঙড় এলাকা কলকাতা পুলিস অধিগ্রহণের পরই মারাত্মক অভিযোগ উঠল উর্দিধারীদের বিরুদ্ধে। স্থানীয় এক গ্যাসের ডিলারের থেকে ১০ লক্ষ টাকা চেয়েছেন ভাঙড় থানার এক অফিসার। এমনই অভিযোগ তুলে সেই অফিসারের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা
বিশদ

চাকদহে অবরোধ

চাকদহ থানার নারায়ণপুর এলাকায় বুধবার সন্ধ্যায় রাস্তা অবরোধ করলেন এলাকার বাসিন্দারা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে ওই এলাকার এক নাবালিকাকে এলাকার এক নাবালক ধর্ষণ করে বলে অভিযোগ জানানো হয়েছিল পুলিসের কাছে।
বিশদ

মদনপুরে বৃদ্ধাকে অস্ত্রের কোপ

চাকদহ থানার মদনপুর ২ পঞ্চায়েতের আলাইপুর মাঠপাড়া এলাকায় বুধবার ঘরের মধ্যে এক বৃদ্ধাকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর অভিযোগ উঠেছে। তাঁর মাথায় আঘাত লাগে। ঘরের মধ্য থেকে একটি রক্ত মাখা বঁটি উদ্ধার করেছে পুলিস
বিশদ

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু যুবকের

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে পাথরপ্রতিমা থানার পশ্চিম দ্বারকাপুর এলাকায়। মৃত যুবকের নাম বিশ্বজিৎ প্রধান (২৫)। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা নাগাদ বিশ্বজিৎ পাম্প দিয়ে ধানের ক্ষেতে জল দিচ্ছিলেন।
বিশদ

আইএসএফ ও বিজেপি থেকে তৃণমূলে যোগদান

রামনবমীর দিনই বিজেপির গড়ে ভাঙন ধরাল তৃণমূল। বুধবার বারাসত ১ ব্লকের ছোট জাগুলিয়া ও কদম্বগাছি থেকে আইএসএফ ও বিজেপির নেতাকর্মীরা যোগ দিলেন তৃণমূলে। জোড়াফুল শিবিরের দাবি, প্রায় ১০০ জন আইএসএফ, বিজেপি ও কংগ্রেসের নেতাকর্মী যোগ দিলেন।
বিশদ

দুই গোষ্ঠীর সংঘর্ষ ঠেকাতে গিয়ে জয়নগরে আক্রান্ত পুলিস, ধৃত ৪

গোষ্ঠ মেলা প্রাঙ্গণে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধে। তা ঠেকাতে গেলে পুলিসের উপর আক্রমণ চালায় একদল যুবক। এতে পাঁচজন পুলিস কমবেশি আক্রান্ত হন। এই ঘটনায় জয়নগর থানার পুলিস বুধবার সকালে চারজনকে গ্রেপ্তার করেছে।
বিশদ

ভাইস চেয়ারম্যানের স্ত্রীকে হুমকি-ফোন, উদ্বিগ্ন তৃণমূলের রাজ্য নেতৃত্বও

মঙ্গলবার সকালে ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষের স্ত্রী ঐন্দ্রিলা ঘোষের মোবাইলে সিবিআই অফিসারের নাম করে ভুয়ো হুমকি ফোন এসেছিল। সেই ঘটনায় গভীর রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ আনলেন দেবজ্যোতিবাবু
বিশদ

Pages: 12345

একনজরে
এরাজ্যে প্রায় ৫০০ কোটি টাকা বিনিয়োগে প্রথম কারখানা খুলবে মাদার ডেয়ারি। তা থেকে সরাসরি কর্মসংস্থান হতে পারে প্রায় ৪০০। কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ডেয়ারি ডেভেলপমেন্ট বোর্ডের ...

প্রথম দফার ভোটে প্রচার পর্ব শেষ হয়েছে বুধবার বিকেলেই। অথচ পশ্চিমবঙ্গের তিনটি আসনের জন্য দলীয় প্রার্থীদের সমর্থনে সভা করলেন না বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা। অদ্ভুতভাবে বাংলার প্রথম দফার ভোটে ব্রাত্য রইলেন হিন্দুত্বের ‘পোস্টার বয়’ যোগী আদিত্যনাথ। ...

আকাশপথে ইউক্রেনে হামলা চালাল রাশিয়া। এবার বেলারুশ সীমান্তবর্তী চেরনিহিভ শহরের একটি আটতলা ভবনকে নিশানা করে মিসাইল ছোড়ে পুতিনের দেশ। এই হামলায় ১৩ জন সাধারণ নাগরিক ...

নির্বাচনী কাজে চরম ব্যস্ততা রয়েছে পুলিসের। এছাড়া ভোট আবহে নিত্যদিন বিভিন্ন সভা থেকে মিছিলে নিরাপত্তার ব্যবস্থা সহ নাকা চেকিংয়ে চরম ব্যস্ত পুলিস-প্রশাসন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

রাজনীতিক ও পেশাদারদের ব্যস্ততা বাড়বে। বয়স্করা শরীর স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ধনযোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ঐতিহ্য দিবস
১৮০৯: ইউরেশীয় কবি, যুক্তিবাদী চিন্তাবিদ ও শিক্ষক হেনরি লুই ভিভিয়ান ডিরোজিওর জন্ম
১৮৫৩: এশিয়ায় প্রথম ট্রেন চালু হয়
১৮৮৮: সাহিত্যিক হেমেন্দ্রকুমার রায়ের জন্ম
১৯১৬: অভিনেত্রী ললিতা পাওয়ারের জন্ম
১৯৩০: ব্রিটিশবিরোধী সশস্ত্র সংগ্রামে অংশ নিয়ে মাস্টারদা সূর্য সেনের নেতৃত্বে বিপ্লবীরা চট্টগ্রাম অস্ত্রাগার দখল করে
১৯৫৫ - নোবেল পুরস্কার বিজয়ী মার্কিন পদার্থ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের মৃত্যু
১৯৫৮ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ম্যালকম মার্শালের জন্ম
১৯৬২: অভিনেত্রী পুনম ধিলনের জন্ম
১৯৬৩: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফিল সিমন্সের জন্ম
১৯৭১: কলকাতায় বাংলাদেশ মিশনে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন
১৯৮০: জিম্বাবুইয়ে স্বাধীনতা লাভ করে
১৯৮১: সুরকার, গীতিকার ও লোকগীতি শিল্পী তথা বাংলার লোকসঙ্গীতের প্রসারে ও প্রচারে যাঁর অবদান অসীম সেই নির্মলেন্দু চৌধুরীর মৃত্যু
১৯৮৬:  স্বাধীনতা আন্দোলনের একজন ব্যক্তিত্ব, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, লোকসভার প্রাক্তন সদস্য অতুল্য ঘোষের মৃত্যু
১৯৯২: ক্রিকেটার কেএল রাহুলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী ৩০/৩৫ অপরাহ্ন ৫/৩২। অশ্লেষা নক্ষত্র ৬/৩৮ দিবা ৭/৫৭। সূর্যোদয় ৫/১৭/৪৩। সূর্যাস্ত ৫/৫৪/১৬। অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/১ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২০ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১/০ মধ্যে। 
৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী রাত্রি ৭/৫। অশ্লেষা নক্ষত্র দিবা ৯/৫২। সূর্যোদয় ৫/১৮, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৬ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১/২ মধ্যে। 
৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
৩১ পয়েন্ট উঠল সেনসেক্স

11:03:58 AM

আহমেদাবাদে রোড শো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

11:01:52 AM

যৌন হেনস্তা মামলা: আজ শুনানি, দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে এলেন ব্রিজভূষণ শরণ সিং

10:55:48 AM

অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় একটি গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড, অকুস্থলে দমকল

10:45:23 AM

মহারাষ্ট্রের গড়চিরৌলিতে মাওবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা জওয়ানরা

10:42:59 AM

দেউলটির পানিত্রাসে নিবার্চনী প্রচারে তৃণমূল প্রার্থী সাজদা আহমেদ, সঙ্গে রয়েছেন আমতার বিধায়ক সুকান্ত পাল

10:38:07 AM