Bartaman Patrika
কলকাতা
 

নাদিয়াল: ধৃত ৩ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাদিয়ালে বিধায়ক ও পুলিসকর্মীদের মারধরের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার গভীর রাতে তাদের এলাকা থেকে ধরা হয়। এরা ঘটনায় এরা সরাসরি জড়িত ছিল বলে দাবি করেছে পুলিস। বাকি অভিযুক্তদের খোঁজ চলছে। সিসিটিভি দেখে তাদের শনাক্ত করার চেষ্টা হচ্ছে। সকলের বিরুদ্ধে গোলমাল পাকানো,
সরকারি কর্মীদের কাজে বাধাদান ও মারধর সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। মঙ্গলবার নাদিয়ালে বিদ্যুতের দাবিতে পথ অবরোধ শুরু হয়। অবরোধকারীদের সঙ্গে আলোচনা করতে গেলে মারধর করা হয় বিধায়ককে। পুলিস ঘটনার খবর পেয়ে গেলে তাদের লক্ষ্য করে ইটবৃষ্টি করে জনতা। তাতে আহত হন কয়েকজন পুলিসকর্মী। 
28th  May, 2020
অস্ত্র সহ ধৃত যুবক

লোকসভা নির্বাচনের আগে গোপন সূত্রে খবর পেয়ে অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে চাকদহ থানার পুলিস। বছর বত্রিশের ওই যুবকের নাম অপু পাল। বাড়ি চাকদহ শহরের পশ্চিম পাড়ে যশড়া মিত্রপাড়া এলাকায়।
বিশদ

আক্রান্ত তৃণমূলের কাউন্সিলার এবার যোগ দিচ্ছেন বিজেপিতে

অর্জুনের খাসতালুক ভাটপাড়াকে এবার ভোটে তৃণমূল পাখির চোখ করেছে। এই বিধানসভা থেকে লি়ড পাওয়ার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে তৃণমূল। প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করে দলের কাজ করা হচ্ছে।
বিশদ

বারুইপুর, জয়নগরে পুকুরের জলই বড় ভরসা বহু বাসিন্দার

তীব্র দাবদাহ চলছে। তাপপ্রবাহে পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। আর তার সঙ্গে পাল্লা দিয়ে পানীয় জলের সঙ্কট বাড়ছে বারুইপুর ও জয়নগর পুরসভার বিস্তীর্ণ অঞ্চলে। অভিযোগ, মানুষের সীমাহীন কষ্টের কথা জানলেও হুঁশ নেই প্রশাসনের।
বিশদ

ছিনতাইকারী সন্দেহে পিটিয়ে খুন যুবককে

বুধবার সকালে পানিহাটি এলাকায় ছিনতাইকারী সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুমন মাইতি (২২)। সে ছিল ঘোলা থানার নিমাই চ্যাটার্জি রোডের বাসিন্দা
বিশদ

কাকদ্বীপে ট্রলারের  জন্য লাইসেন্স নবীকরণ করা শুরু

রাজ্য সরকারের পক্ষ থেকে প্রতিবছরই নদী বা সমুদ্রে মাছ ধরতে যাওয়া ট্রলারগুলির লাইসেন্স নবীকরণ করা হয়। সেই আইন মেনে এবছরও শুরু হল ট্রলারের লাইসেন্স নবীকরণ প্রক্রিয়া।
বিশদ

মনোরোগী মহিলাকে ধর্ষণের অভিযোগে ১০ বছরের জেল

মনোরোগী এক মহিলাকে ধর্ষণের অপরাধে যুবক দেবা দাসকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল কাকদ্বীপ মহকুমা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এক গভীর রাতে কাকদ্বীপ বাজারে একটি মার্কেটের ভিতর মনোরোগী এক মহিলাকে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়।
বিশদ

বারাকপুরের মর্গে লাশের দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসী

বারাকপুর মর্গের ভিতরে বেশ কিছু বেওয়ারিশ লাশ পড়ে রয়েছে। যা থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। ফলে দুর্গন্ধের জেরে সাধারণ মানুষের টেকা দেয়। মঙ্গলবার সকালে বারাকপুর মর্গের আশপাশের বাসিন্দারা এই অভিযোগ তুলে তীব্র ক্ষোভ জানালেন।
বিশদ

পরিত্যক্ত বাড়িতে বোমার সন্ধানে তল্লাশি চালানোর নির্দেশ ভাটপাড়া, জগদ্দলে

সমস্ত পরিত্যক্ত বাড়িতে বোমার খোঁজে তল্লাশির নির্দেশ দেওয়া হল। ভাটপাড়ায় বোমার ড্রাম উদ্ধারের পর বারাকপুর পুলিস কমিশনারেটের এই নির্দেশ জারি হয়েছে। প্রতিটি থানাকে বলা হয়েছে, ঝোপ, ঝাড়, জঙ্গল পরিত্যক্ত জায়গা, ফাঁকা বাড়িতে তল্লাশি শুরু করতে হবে।
বিশদ

জমি দখল করেছে দুষ্কৃতীরা, বসিরহাটে বিএলআরও অফিসে বিক্ষোভ ও ভাঙচুর

গরিব গ্রামবাসীদের জমি দখল করে নিয়েছে দুষ্কৃতীরা। সেইসব জমি ফেরানোর দাবিতে ওই গ্রামবাসীরা জাতীয় কংগ্রেসের নেতৃত্বে বুধবার মিছিল করে যান বসিরহাট বিএলআরও অফিসে। কিন্তু সেখানে বিএলআরওকে না পেয়ে প্রথমে বিক্ষোভ দেখান তাঁরা।
বিশদ

রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে বই দিবস পালন

বুধবার বিশ্ব বই দিবসকে সামনে রেখে কলেজ পড়ুয়াদের মধ্যে বইয়ের প্রতি ঝোঁক বাড়াতে মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেছিল পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গ্রন্থাগার কর্তৃপক্ষ।
বিশদ

১৮০ গ্রাম হেরোইন সমেত গ্রেপ্তার দুই

এক মাদক কারবারির বাড়িতে হানা দিয়ে ১৮০ গ্রাম হেরোইন উদ্ধার করল পুলিস। এই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় জীবনতলা থানার বাঁশরা অঞ্চলের দক্ষিণ মাকালতলা লস্করপাড়া এলাকায় হানা দেয় পুলিস।
বিশদ

হিঙ্গলগঞ্জে অগ্নিদগ্ধ বাড়ি পরিদর্শনে বিজেপি প্রার্থী

মঙ্গলবার আগুনে পুড়ে গিয়েছিল হিঙ্গলগঞ্জ ব্লকের কাঁঠালবেরিয়া গ্রামে রবীন্দ্রনাথ মণ্ডল নামে এক ব্যক্তির মাটির বাড়ি। বুধবার সেই পরিবারের সঙ্গে দেখা করলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্র।
বিশদ

মোবাইল ফোন না দেওয়ায় অভিমানে আত্মঘাতী ছাত্রী

মায়ের কাছে মোবাইল চেয়েছিল মেয়ে। কিন্তু মা তা না দেওয়ায় অভিমানে আত্মঘাতী হয়েছে এক স্কুল ছাত্রী। মৃতার নাম রাজশ্রী কর (১৪)। বাড়ি চাকদহ শহরের ২ নম্বর ওয়ার্ডের পালপাড়ার রাজবাগানপাড়া এলাকায়
বিশদ

মহিলাকে চাকরির টোপ, আট লক্ষ হাতিয়ে শ্রীঘরে ২

এক মহিলাকে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার (এফসিআই) অফিসে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে আট লক্ষ টাকার প্রতারণা। এই অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করল নরেন্দ্রপুর থানার পুলিস। ধৃতদের নাম শম্ভুনাথ মিস্ত্রি এবং সমীরণ হালদার।
বিশদ

Pages: 12345

একনজরে
লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...

ভ্লাদিমির পুতিনের অন্যতম সমালোচক তথা বিরোধী নেতা আলেক্সেই নাভালনি গত ১৬ ফেব্রুয়ারি মারা যান। জেলের ভিতর সেই মৃত্যু নিয়ে দেশে ও আন্তর্জাতিক ক্ষেত্রে নিন্দার মুখে পড়েছেন পুতিন। ...

৫ কোটি টাকা ‘তোলা’ চেয়ে নতুন জঙ্গি সংগঠন কেএলও (কোচ ন্যাশনালিস্ট) এবার সরাসরি হুমকি চিঠি দিল রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে। ...

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM