Bartaman Patrika
কলকাতা
 

প্রশাসনের উদ্যোগে দেওয়া হল
খাবার, বিলি চাল, ডাল, আলু
উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা এবং বিএনএ, বারাসত ও বারাকপুর: দক্ষিণ ২৪ পরগনা কিংবা উত্তর ২৪ পরগনার বারাসত ও বারাকপুর এলাকার বিভিন্ন বাজারে এদিনও বেশ ভিড় ছিল। পুলিসও ছিল সক্রিয়। কোথাও কোথাও এদিনও পুলিসকে লাঠি চালাতে হয়েছে। আবার এক তরফ থেকে পুলিসের বিরদ্ধে উঠেছে অতি সক্রিয়তার অভিযোগও। তবে আগের দিনগুলির তুলনায় পরিস্থিতির যে অনেকটাই উন্নতি হয়েছে সেটা বলাই যায়। বহু বাজারে জিনিসপত্রের দাম ছিল নিয়ন্ত্রণের বাইরে। দুই জেলার কোথাও কোথাও রান্না করা খাবার দেওয়া হয়েছে। আবার কোথাওবা সাধারণ মানুষের মধ্যে বিলি করা হয়ে চাল, ডাল, আলু।
এদিন সকালেও বারাসত, বসিরহাট ও বনগাঁর বিভিন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনতে এলাকাবাসী ভিড় জমান। সচেতনতার অভাবে মানুষ গায়ে গা লাগিয়ে বাজারহাট করেন। তবে এদিন জেলায় ভিড় হটাতে পুলিসি সক্রিয়তা অন্যান্য‌঩ দিনের তুলনায় কম ছিল। মছলন্দপুর, বারাসত, বসিরহাটের দুধ চাষিরা চরম সমস্যায় পড়েছেন। পাশাপাশি, মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক হাবড়ায় ভবঘুরেদের জন্য খাবারের ব্যবস্থা করেছেন। তিনি আরও বলেন, ভবঘুরেদের কষ্টের কথা ভেবে হাবড়ায় আমরা রান্না করা খাবার ওদের হাতে তুলে দিচ্ছি। আগামীদিনে জেলার সব পুরসভা এলাকায় এটা চালু করা হবে।
বারাকপুর থেকে পাওয়া খবরে জানা গিয়েছে, বারাকপুর মহকুমা এলাকায় এখনও অসচেতন মানুষেরা ঘুরে বেড়াচ্ছেন। পাড়ার মোড়ে মোড়ে চলছে আড্ডা। পুলিস তাদের লাঠিপেটা করে সরিয়ে দিচ্ছে। তবে কোথাও কোথাও পুলিসের অতি সক্রিয়তা দেখা যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এদিন করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে বৃহস্পতিবার এক লক্ষ টাকা দান করলেন নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক।
এদিকে নৈহাটি বড়মা মন্দির কমিটিপক্ষ থেকে দরিদ্রদের খাবার বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয়। মন্দিরে রান্নার পর তা দরিদ্র, ভবঘুরে ও পথ কুকুরদের বন্টন করা হচ্ছে।
দক্ষিণ ২৪ পরগনা থেকে পাওয়া খবরে জানা গিয়েছে, জেলায় এখনও পর্যন্ত করোনা ভাইরাসের কোনও উপসর্গ পাওয়া যায়নি। এই দাবি জেলা প্রশাসনের। বৃহস্পতিবার জেলাশাসক পি উলগানাথন বলেন, এ যাবৎ বিদেশ ও ভিন রাজ্য থেকে সব মিলিয়ে ১২ হাজারের বেশি মানুষ জেলায় ফিরেছেন। তাঁদের পরীক্ষা ও পর্যবেক্ষণ করে সেভাবে কিছু পাওয়া যায়নি। তবে সতর্কতা হিসাবে যাঁদের বাড়িতে থাকার জন্য বলা হয়েছিল, তাঁরা তা পালন করছে কী না সে ব্যাপারে সংশ্লিষ্ট জায়গার আশা কর্মী ও প্রধান ও পঞ্চায়েত সদস্যদের নজর রাখতে বলা হয়েছে। পাশাপাশি সুন্দরবনের গোসাবা দ্বীপে এদিন করোনা সম্পর্কিত চিকিৎসা পরিষেবা চালু করা হল। গোসাবা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সংলগ্ন একটি জায়গাতে ১০ শয্যার এই ইউনিটে জ্বর, সর্দি, ও শ্বাসপ্রশ্বাস জনিত সমস্যার বিষয়টি দেখা হবে।
অন্যদিকে, এদিন লকডাউন সরজমিনে দেখতে জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক সহ প্রশাসনের একটি টিম বজবজ-২ ও নোদাখালি বাজার ঘুরে দেখে। বেশ কয়েকজন গরিব মানুষ জেলাশাসকের কাছে সাহায্য চাইলে মাথা পিছু ৬ কেজি চাল, তিন কেজি আলু ও এক কেজি ডাল দেওয়া হয়। পরবর্তী সময়ে রেশনের মাধ্যমে তা পাওয়া যাবে বলে তাঁদের আশ্বাস দেওয়া হয়।

27th  March, 2020
 বাইক-গাড়ির বিরুদ্ধে ট্রাফিকের সঙ্গে
থানাকেও পৃথক মামলা করার নির্দেশ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উদ্দেশ্যহীনভাবে বাইক বা গাড়ি নিয়ে ঘুরে বেড়ানো ব্যক্তিদের ধরতে ট্রাফিক বিভাগ ও থানাগুলিকে একসঙ্গে কাজ করার নির্দেশ দিলেন পুলিস কমিশনার অনুজ শর্মা। যাতে ট্রাফিকের পাঠানো ব্যক্তির বিরুদ্ধে থানা নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে ব্যবস্থা নেয়। বিশদ

 মধ্য হাওড়ায় ত্রাণ বিলি অরূপ রায়ের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মধ্য হাওড়ার ৩৬ নম্বর ওয়ার্ডের মাদ্রাজিপাড়ার শতাধিক অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন বিধায়ক তথা রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। ওই এলাকার প্রায় দেড়শো পরিবারের লোকজনের দিন আনা-দিন খাওয়া অবস্থা।
বিশদ

ভবানীপুরে ভাইয়ের কঙ্কালসার দেহ আগলে
দিদি, খাবার বিলি করতে গিয়ে মিলল খোঁজ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের শহরে দুঃস্থ মানুষ থেকে বৃদ্ধ-বৃদ্ধাদের পাশে দাঁড়িয়েছে কলকাতার শাসকদলের কাউন্সিলাররা। বাড়ি বাড়ি বা আবাসনের ফ্ল্যাটে গিয়ে খাবার বণ্টন করছেন তাঁরা। ভবানীপুরে তেমনই এক আবাসনের ফ্ল্যাটে খাবার দিতে গিয়ে ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অসীম বসুর লোকজন দেখেন, ভাই মৃত অবস্থায় পড়ে রয়েছে। বিশদ

অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহে ঘাটতি
নেই বোঝাতে তথ্য প্রকাশ রেলের

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৩ এপ্রিল: লকডাউন চললেও, গোটা দেশে কোথাও অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহে কোনও ঘাটতি নেই। সাধারণ মানুষকে এটি বোঝাতে মরিয়া রেল। এই ইস্যুতে মন্ত্রকের পক্ষ থেকে তথ্য প্রকাশ করে জানানো হয়েছে, গত তিনদিনে ৮৬ লক্ষ টনেরও বেশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহ হয়েছে দেশের বিভিন্ন রাজ্যে।
বিশদ

উত্তর ২৪ পরগনায় ভবঘুরেদের পাশাপাশি
প্রশাসন খাবার দিচ্ছে ক্ষুধার্ত পথ কুকুরদেরও

বিএনএ, বারাকপুর ও বারাসত: এখনও দরিদ্র মানুষের খাদ্যের জোগান দিচ্ছে পুলিস ও প্রশাসন। পাশাপাশি পথ কুকুরদেরও খাবার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। লকডাউনের মধ্যে এই ছবিটা উত্তর ২৪ পরগনার প্রায় সর্বত্রই দেখা গিয়েছে। বিশদ

করোনা সন্দেহে মহিলাকে
গ্রামে ঢুকতে বাধা

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: করোনা সন্দেহে এক মহিলাকে গ্রামে তাঁর নিজের বাড়িতে ঢুকতে দিল না গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে কুলতলি থানার গরাণকাটি (২) গ্রামে। অসহায় ওই মহিলা শেষ পর্যন্ত কুলতলির জামতলা হাসপাতালে যান। সেখানেও তাঁকে দীর্ঘ সময় বসে থাকতে হয়।
বিশদ

করোনা আক্রান্ত সন্দেহে আত্মঘাতী

  বিএনএ, বারাসত: করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহে সুইসাইড নোট লিখে আত্মঘাতী হলেন বারাসতের এক বৃদ্ধ। পুলিস জানিয়েছে,মৃতের নাম নিতাই ঘোষ চৌধুরি (৮৭)। তাঁর বাড়ি বারাসতের নবপল্লি বলাকা অ্যাভিনিউ এলাকায়। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিতাইবাবু বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। বিশদ

প্রবল গরমের মধ্যে হাওড়া শহরজুড়ে
পানীয় জলের সরবরাহ ব্যাহত

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: করোনা আতঙ্ক তাড়া করছে মানুষকে। তার মধ্যে শুক্রবার হাওড়া শহরের বিস্তীর্ণ অংশে এই গরমের মধ্যে পানীয় জলের সরবরাহ ব্যাহত হয়। ফলে রাস্তার মোড়ে বসানো নলকূপের সামনে জল ভরতে মানুষের লাইন পড়ে যায় বিভিন্ন জায়গায়। জল ভরতে মানুষ ঠাসাঠাসি হয়েও অপেক্ষা করেন অনেক জায়গায়।
বিশদ

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান
সুরুচি সঙ্ঘ এবং রাজ্যপালের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মারণ করোনা মোকাবিলার এবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দু’লক্ষ এক হাজার টাকা দিল সুরুচি পুজো কমিটি। ক্লাবের সাধারণ সম্পাদক স্বরূপ বিশ্বাস বলেন, বিশ্বজুড়ে করোনার এই ভয়াবহ অবস্থায় জনকল্যাণে সব ক্লাবকে এগিয়ে আসতে হবে। বিশদ

 যুবকের দেহ উদ্ধার, চাঞ্চল্য

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শুক্রবার সকালে বারুইপুর থানার গোচারণ এলাকায় একটি বাড়ির পিছনের পুকুরে এক যুবকের দেহ উদ্ধার ঘিরে উত্তেজনা ছড়ায়। যুবকের নাম প্রণয় মণ্ডল (২৭)।
বিশদ

 দুই মহিলার ঝুলন্ত দেহ উদ্ধার

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুর ও ভাঙড়ে দু’টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। শুক্রবার ভোরে সোনারপুরের সুভাষগ্রামে এক প্রবীণার গলায় দড়ি দেওয়া অবস্থায় তাঁর ঝুলন্ত দেহ ঘর থেকে উদ্ধার করে পুলিস।
বিশদ

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান
সুরুচি সঙ্ঘ এবং রাজ্যপালের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মারণ করোনা মোকাবিলার এবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দু’লক্ষ এক হাজার টাকা দিল সুরুচি পুজো কমিটি। ক্লাবের সাধারণ সম্পাদক স্বরূপ বিশ্বাস বলেন, বিশ্বজুড়ে করোনার এই ভয়াবহ অবস্থায় জনকল্যাণে সব ক্লাবকে এগিয়ে আসতে হবে।
বিশদ

 কালোবাজারে বিক্রি
রেশনের চাল, ধৃত ৩

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রেশনে চাল দেওয়া শুরুর সঙ্গে সঙ্গে তা বাইরে চড়া দরে বিক্রির অভিযোগ উঠেছে। দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙড়, বারুইপুর, সোনারপুর, ক্যানিং, বাসন্তী সহ বেশ কয়েকটি জায়গা থেকে অভিযোগ এসেছে। বিশদ

সোশ্যাল মিডিয়ায় বিরূপ মন্তব্য, দুই
কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নিল এসবিআই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রতিষ্ঠান সম্পর্কে বিরূপ মন্তব্য করায় দুই কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নিল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই খবর জানা গিয়েছে। তারা জানিয়েছে, নতুন করে যাতে কোনও কর্মী ব্যাঙ্কের বিরুদ্ধে মন্তব্য না করেন, সেই বিষয়ে হুঁশিয়ারি দেওয়া হয়েছে এসবিআইয়ের তরফে।
বিশদ

Pages: 12345

একনজরে
বাংলা নিউজ এজেন্সি: করোনা সন্দেহে নতুন করে বাঁকুড়া মেডিক্যাল কলেজে হাসপাতালে ভর্তি হলেন তিনজন। অন্যদিকে, পুরুলিয়া ও আরামবাগে প্রশাসনের তরফে পৃথক করোনা হাসপাতাল পরিকাঠামো গড়ে তোলার প্রস্তুতি চলছে জোরকদমে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাইস মিলগুলিতে যাতে স্বাভাবিক কাজকর্ম শুরু হয়, তার জন্য রাজ্য সরকার কয়েকদিন আগে প্রায় ১০ হাজার মাস্ক ও স্যানিটাইজার দেওয়ায় পরিস্থিতির উন্নতি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের মোকাবিলা করতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা দিল ভারতীয় ক্যারাটে সংস্থা। ...

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের রেসপেটরি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন এক যুবতীর মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ফাঁসিদেওয়া থানার বিধাননগরে তাঁর বাড়ি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ রয়েছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: শ্রীঅরবিন্দ পণ্ডিচেরি পৌঁছালেন
১৯৩৩: ক্রিকেটার বাপু নাদকার্নির জন্ম
১৯৪৯: অভিনেত্রী পারভিন ববির জন্ম
১৯৭১ – বিশিষ্ট আয়ুর্বেদ শাস্ত্র বিশারদ এবং শিক্ষাবিদ তথা সাধনা ঔষধালয়ের প্রতিষ্ঠাতা যোগেশচন্দ্র ঘোষের মৃত্যু।
১৯৭৫: বিল গেটস এবং পল অ্যালেন প্রতিষ্ঠা করলেন মাইক্রোসফট
১৯৭৯: ফাঁসি হল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জুলফিকার আলি ভুট্টোর
২০০৪: অভিনেতা সুখেন দাসের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, (চৈত্র শুক্লপক্ষ) একাদশী ৪২/৩১ রাত্রি ১০/৩০। অশ্লেষা ২৯/৫ অপঃ ৫/৮। সূ উ ৫/৩০/১২, অ ৫/৪৯/১২, অমৃতযোগ দিবা ৯/৩৮ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/৯ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩৭ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/৫৭ মধ্যে। বারবেলা ৭/২ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৭ মধ্যে পুনঃ ৪/২ গতে উদয়াবধি।
২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, একাদশী ৩০/৩৮/১৬ সন্ধ্যা ৫/৪৭/৫। অশ্লেষা ১৭/৫৯/৪৯ দিবা ১২/৪৩/৪৩। সূ উ ৫/৩১/৪৭, অ ৫/৪৯/৪২। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৭/৪/১ মধ্যে ও ৪/১৭/২৭ গতে ৫/৪৯/৪২ মধ্যে।
১০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৯১০: শ্রীঅরবিন্দ পণ্ডিচেরি পৌঁছালেন১৯৩৩: ক্রিকেটার বাপু নাদকার্নির জন্ম১৯৪৯: অভিনেত্রী পারভিন ...বিশদ

07:55:00 AM

লকডাউন: এবার ভিডিও কনফারেন্সে নিকাহও
করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। অথচ আগে থেকেই ঠিক হয়ে ...বিশদ

07:37:00 AM

 গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৬২ জনের

03-04-2020 - 10:04:00 PM

ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৪,৫৮৫ জন করোনায় আক্রান্ত হলেন, মৃত ৭৬৬ 

03-04-2020 - 09:38:59 PM

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৪,৪৫০ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মৃত ৬৮৪ 

03-04-2020 - 09:37:41 PM

মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯০ 

03-04-2020 - 09:09:26 PM