Bartaman Patrika
কলকাতা
 

ফুলেশ্বরে ২টি চন্দ্রবোড়া উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাসস্ট্যান্ডের পরিত্যক্ত শৌচালয় থেকে দু’টি প্রমাণ সাইজের চন্দ্রবোড়া সাপ উদ্ধারের ঘটনায় মঙ্গলবার চাঞ্চল্য ছড়ায় ফুলেশ্বর ১১ ফটক এলাকায়। এদিন সকালে বাসস্ট্যান্ডের কয়েকজন লোক ওই পরিত্যক্ত শৌচালয়ের ভিতর দু’টি বিশাল সাপ দেখতে পান। সেগুলিকে তাঁরা কোনওভাবে আটকে রাখেন। খবর দেওয়া হয় বন দপ্তরে। তাদের কর্মীরা এসে সাপ দু’টিকে উদ্ধার করে গড়চুমুক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গিয়েছে। এলাকার বাসিন্দা তথা বাসস্ট্যান্ডের ওই যাত্রীদের ধন্যবাদ জানিয়েছে বন দপ্তর। সাপ দেখেও সেগুলি না মেরে ফেলে বন দপ্তরে খবর দেওয়ায় মানুষের সচেতনতা বৃদ্ধির প্রমাণ মিলছে বলে দাবি করেন এক আধিকারিক।  

এমন মামলায় শহরে জেল হেফাজতে রেখে বিচার প্রথম
মহিলা বক্সারের শ্লীলতাহানির  মামলায় তিন আসামির জেল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্দর এলাকায় এক আন্তর্জাতিক মহিলা বক্সারকে শ্লীলতাহানি ও নিগ্রহের ঘটনায় তিন অপরাধীকে কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। 
বিশদ

গল্ফগ্রিনে পাখির আনাগোনা বাড়াতে গাছে গাছে খড়-কলসি দিয়ে তৈরি ‘কৃত্রিম’ বাসা 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শহরের বিভিন্ন জায়গায় কাটা পড়ছে গাছ। দাবি করা হচ্ছে, উন্নয়নের কাজ চলছে। তাই বৃক্ষচ্ছেদন করতে বাধ্য হচ্ছে প্রশাসন। পাশাপাশি, এও বলা হচ্ছে, অন্যত্র বৃক্ষরোপণ করা হবে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, সেসব কিছুই হচ্ছে না। যার জেরে শহর থেকে হারিয়ে যাচ্ছে পাখি। 
বিশদ

কলকাতা বিশ্ববিদ্যালয়
জুলজি বিভাগে ওঠার সিঁড়িতেই ফুটে উঠেছে পশুপাখিদের ছবি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিঁড়িতেই আপনাকে স্বাগত জানাতে তৈরি তারা। হঠাৎ তাদের দেখলেই থমকে যেতেই হবে। কলকাতা বিশ্ববিদ্যালয়ের বালিগঞ্জ ক্যাম্পাসে জুলজি বিভাগে ওঠার সিঁড়ির উপরই ফুটে উঠেছে বাঘ-সিংহ, কীট-পতঙ্গ এবং পাখিদের ছবি।  
বিশদ

ফুটপাতের খাবারের অর্ধেকের বেশি
স্বাস্থ্যকর, উঠে এল সমীক্ষা রিপোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশি পর্যটকদের কাছে কলকাতা হচ্ছে অত্যন্ত প্রিয় গন্তব্যস্থলের একটি। এই শহরের দর্শনীয় স্থান ছাড়াও তাঁদের পছন্দের মধ্যে রয়েছে শহরের ‘স্ট্রিট ফুড’।  
বিশদ

সল্টলেকের খালে মশার তেল, ধোঁয়া দিল পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠেছেন বাসিন্দারা। পুরসভার পক্ষ থেকে মশা নিধনে আরও বেশি সক্রিয় হোক বলে দাবি জানিয়েছিলেন বাসিন্দারা। পুর এলাকার খালগুলিতে বর্তমান মরশুমে মশার তেল, ধোঁয়া দেওয়ার কাজ শুরু হল।  
বিশদ

চন্দননগর ও অশোকনগর
নিখোঁজ রাজকোটের বৃদ্ধা ও বিহারের
সারেঙ্গি বাদককে ঘরে ফেরাল হ্যাম রেডিও 

বিএনএ, চুঁচুড়া ও বারাসত: প্রায় চার মাস আগে বাজার করতে বেরিয়ে উধাও হয়েছিলেন গুজরাতের রাজকোটের বাসিন্দা ভান্তিবেন বাচ্চুভাই। এই মহিলার আনুমানিক বয়স ৬০-এর কাছাকাছি হবে। নিখোঁজ হওয়ার পর থেকে আত্মীয় পরিজনদের বাড়ি থেকে শুরু করে গুজরাতের নানা জায়গায় খোঁজ চালিয়েছিলেন বৃদ্ধার মেয়ে ও জামাই। 
বিশদ

বিরাটির রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক
ঋণের নামে ৩৩ কোটি ৮৮ লক্ষ টাকা
আত্মসাৎ, গ্রেপ্তার ম্যানেজার সহ ৪

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজারের বিরুদ্ধেই বিভিন্ন ব্যক্তিকে ঋণ পাইয়ে দেওয়ার নাম করে ঘুরপথে ৩৩ কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ উঠল। ঘটনায় ওই ম্যানেজার এবং তাঁর তৎকালীন সহকারী সহ চারজনকে গ্রেপ্তার করল এয়ারপোর্ট থানার পুলিস। সোমবার তাদের গ্রেপ্তার করা হয়েছে। 
বিশদ

কলকাতা পুরভোটের আসন বাঁটোয়ারা নিয়ে দু’পক্ষের বৈঠক
রাজ্যসভার ৫ম আসনে ইয়েচুরি প্রার্থী হলে কং নেতৃত্ব রাজি জেনে তৎপর সিপিএম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরসভা নির্বাচনে জোট করে লড়ার প্রক্রিয়া প্রায় পাকাপাকি চেহারা নিতে চলার মুখে রাজ্যসভার ভোট শিয়রে এসে পড়ায় রাজ্যের বাম ও কংগ্রেস শিবিরে বাড়তি তৎপরতা শুরু হয়েছে।  বিশদ

মার্চের তৃতীয় সপ্তাহে হুগলি জেলা পরিষদের বাজেট
গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নতি ও কর্মসংস্থানের উপর জোর দেওয়া হবে 

অভিজিৎ চৌধুরী  চুঁচুড়া, বিএনএ: মার্চের তৃতীয় সপ্তাহেই বাজেট পেশ করবে হুগলি জেলা পরিষদ। প্রাথমিকভাবে জেলা পরিষদ সূত্রে জানা গিয়েছে, ১৭ মার্চ বাজেট পেশ করা হতে পারে। 
বিশদ

কল্যাণী শহরের বি ব্লক
বাজারে সাইকেল রাখা নিয়ে বচসা, কিশোরের ঘুসিতে প্রৌঢ় সব্জি বিক্রেতার মৃত্যু 

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার সাতসকালে কল্যাণী শহরের বি ব্লকের দুই নম্বর মার্কেটে এক কিশোরের ঘুসিতে মৃত্যু হল এক সব্জি বিক্রেতার। বাজারের মধ্যে সাইকেল রাখা নিয়ে দুইজনের বিবাদ বাধে। অভিযুক্ত কিশোর পুলিসের কাছে আত্মসমর্পণ করেছে।  
বিশদ

সিঁথিকাণ্ডের পর তৎপর লালবাজার
সিসিটিভি নেই, নির্দেশিকা মানতে গিয়ে বিপাকে দুই থানার পুলিসই 

সুজিত ভৌমিক  কলকাতা: থানার লক-আপ, সেরেস্তা সহ ইনভেস্টিগেটিং রুমের সিসিটিভি ক্যামেরার ফুটেজ নিয়মিত পরীক্ষা করতে হবে। সিঁথি থানায় জিজ্ঞাসাবাদ চলাকালে ব্যবসায়ী রাজকুমার সাউয়ের রহস্য মৃত্যুর পর চলতি মাসের ১৯ ফেব্রুয়ারি এই নির্দেশিকাই জারি করেছিল লালবাজার। 
বিশদ

বৈঠকে ‘ডাকা হয়নি’ চেয়ারম্যানকে
বারুইপুরে অটো-টোটো নিয়ন্ত্রণ ঝুলে রইল তৃণমূলের চাপে 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভোট বড় বালাই। তাই বারুইপুর পুর শহরের যানজট নিয়ে হাজার হাজার মানুষের নিত্যযন্ত্রণা উপেক্ষিত থেকে গেল।  বিশদ

টালা ব্রিজ হেঁটে পার হওয়া বন্ধ
জীবনের ঝুঁকি নিয়ে রেল লাইন পারাপার করছেন স্থানীয় মানুষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দূর থেকে দেখলে এখনও মনে হবে টালা ব্রিজের কাঠামো আগের মতোই আছে। কিন্তু পাইকপাড়া বা বাগবাজারের দিক থেকে লোহার ব্যারিকেডের ফাঁক দিয়ে উঁকি মারলেই আগের থেকে পার্থক্যটা বোঝা যাবে।   বিশদ

অ্যাডমিট কার্ড ভুলে রেখে আসা পরীক্ষার্থীকে
নিয়ে সটান ইনভিজিলেটরের কাছে সার্জেন্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরীক্ষাকেন্দ্রের সামনে দাঁড়িয়ে এক পড়ুয়া। দুশ্চিন্তাগ্রস্ত মুখে এদিক-ওদিক তাকাচ্ছে। কী করবে বুঝে উঠতে পারছে না। স্কুলের সামনে যান নিয়ন্ত্রণ করতে করতেই ওই ছাত্রটির দিকে নজর যায় গড়িয়া ট্রাফিক গার্ডের সার্জেন্ট কৌশিক মজুমদারের।
বিশদ

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: বাণিজ্যিক গাড়ির বকেয়া দীর্ঘদিনের সিএফ (সার্টিফিকেট অব ফিটনেস)-এর পুনর্নবীকরণে জরিমানা বাবদ অতিরিক্ত ফি মেটাতে ‘ধামাকা অফার’ ঘোষণা করেছিল রাজ্য। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই স্কিমের সুবিধা নেওয়া যাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।  ...

তেহরান ও বেজিং, ২৫ ফেব্রুয়ারি: করোনার হানায় নতুন করে ৭১ জনের মৃত্যুর পর চীনজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৬৩। এর মধ্যে উবেইতে মারা গিয়েছেন ৬৮ জন। যদিও দেশের স্বাস্থ্য কমিশন সূত্রে জানা গিয়েছে, নতুন করে এই ভাইরাসে আক্রান্তের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্থ দপ্তরের অনুমোদন ছাড়া খরচের ব্যাপারে দপ্তরগুলির উপর আরও বিধিনিষেধ চাপানো হল। সম্প্রতি অর্থ দপ্তরের বৈঠকের পর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে।  ...

লখিমপুর খেরি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের নওগাঁ গ্রামের কাছে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন বাইক আরোহী। সোমবার গভীর রাতে তাঁরা আলিয়াপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM