Bartaman Patrika
কলকাতা
 

  সাঁকরাইলে বিজেপির সক্রিয় কর্মীর দেহ উদ্ধার, খুনের অভিযোগ, পুলিসকে ঘিরে বিক্ষোভ

সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়ি থেকে ৫০ মিটার দূরে বিজেপির এক সক্রিয় কর্মীর মৃতদেহ উদ্ধারের ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়াল সাঁকরাইল থানার বাণীপুর শিবতলায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম শেখর মল্লিক (৪৪)। বিজেপি নেতৃত্বের দাবি, শেখর ঝোড়হাট বাসুদেবপুর অঞ্চলের ৮৯ নং বুথ কমিটির সদস্য ছিলেন। সাঁকরাইল থানার পুলিস মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানোর পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে। শেখর মল্লিকের মৃত্যুর পিছনে শাসকদলের হাত আছে বলে অভিযোগ বিজেপি নেতৃত্বের। যদিও শাসক দল বিজেপির অভিযোগ অস্বীকার করেছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শিবরাত্রি উপলক্ষে বাণীপুর অধিকারীপাড়ায় রবিবার রাতে নরনারায়ণ সেবার আয়োজন করা হয়েছিল। রাতে খাওয়াদাওয়া মিটে যাওয়ার পর সকলে বাড়ি ফিরে গেলেও শেখর মল্লিক বাড়ি ফেরেননি। পরে সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা রাস্তার উপরে তাঁর রক্তাক্ত মৃতদেহ পড়ে থাকতে দেখেন। বিজেপি কর্মীর মৃতদেহ পড়ে থাকার খবর পেয়ে সাঁকরাইল থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছালে স্থানীয় বাসিন্দারা পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে। পরে পুলিস দোষীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
বিজেপির দক্ষিণ হাওড়া ৩ নং মণ্ডল কমিটির সভাপতি অলোক দুবে অভিযোগ করেন, রবিবার রাতে সকলে বাড়ি চলে যাওয়ার পর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা শেখর মল্লিককে খুন করেছে। সম্প্রতি সিএএ নিয়ে প্রচারে শেখর এলাকায় সক্রিয় ভূমিকা নিয়েছিলেন এবং গত লোকসভা নির্বাচনে এই বুথে তৃণমূল পরাজিত হওয়ার পর থেকেই তাঁকে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছিল। এমনকী এলাকায় থাকা বিজেপির দলীয় কার্যালয় উড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছিল।
যদিও বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দক্ষিণ হাওড়া তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি তপন পাল বলেন, পুজোকে কেন্দ্র করে নিজেদের মধ্যে ঝামেলার ফল। এটা এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। তিনি বলেন, বিজেপি এই ঘটনাতে রাজনীতির রং লাগিয়ে ফায়দা তোলার চেষ্টা করছে।

25th  February, 2020
হাওড়ার কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার বেলেঘাটায় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়ার কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার হল বেলেঘাটায়। সোমবার রাতে বেলেঘাটা থানার অন্তর্গত রাসবাগান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অর্ঘ্য কর্মকার ওরফে ফেলু।
বিশদ

26th  February, 2020
নৈহাটিতে সেতু থেকে উদ্ধার চারটি বোমা 

বিএনএ, বারাকপুর: সোমবার রাতে নৈহাটিতে বড়দা ব্রিজে মুড়ির প্যাকেট থেকে উদ্ধার হল চারটি বোমা। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাত ১১টা ৪০ মিনিট নাগাদ সেতুতে দুই মোটর বাইকের সংঘর্ষ হয়। দুই বাইক চালক রাস্তার দুই দিকে ছিটকে পড়েন।
বিশদ

26th  February, 2020
দিল্লির ঘটনায় ছাত্র বিক্ষোভ, অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লির জাফরাবাদের ঘটনার প্রতিবাদে সরব হলেন প্রেসিডেন্সি এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। দুপুরের দিকে প্রেসিডেন্সির এসএফআই পরিচালিত ছাত্র সংসদের সদস্যরা পোর্টিকোয় জমায়েত করে বিক্ষোভ দেখান।
বিশদ

26th  February, 2020
ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ফের দরজা বিভ্রাট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন প্ল্যাটফর্মের দরজা (প্ল্যাটফর্ম স্ক্রিন ডোর) বিভ্রাটের ঘটনা ঘটল সদ্য চালু হওয়া ইস্ট-ওয়েস্ট মেট্রোয়। গত সোমবার সেক্টর ফাইভ স্টেশনে ট্রেন এসে দাঁড়ানোর পরও একটি দরজা স্বয়ংক্রিয়ভাবে খোলেনি। মঙ্গলবারই একই ঘটনা ঘটেছে করুণাময়ী স্টেশনে।   বিশদ

26th  February, 2020
কল্যাণীর সেন্ট্রাল পার্কে সমন্বয় শিবির 

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার কল্যাণী শহরের সেন্ট্রাল পার্কে জেলা প্রশাসনের উদ্যোগে সমন্বয় শিবির অনুষ্ঠিত হল। এক ছাতার নীচে প্রশাসনের সব দপ্তরকে এনে সাধারণ মানুষকে সরকারি পরিষেবা দিলেন প্রশাসনিক আধিকারিকরা। 
বিশদ

26th  February, 2020
বি সি রায় শিশু হাসপাতালে আগুন 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ফুলবাগানের বি সি রায় শিশু হাসপাতালে ‘নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে’ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ হঠাৎ আগুনের স্ফূলিঙ্গ দেখা যায়। 
বিশদ

26th  February, 2020
বেলুড়ে পালিত রামকৃষ্ণ জন্মতিথি 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার ভোর থেকে বেলুড় মঠে শুরু হয় রামকৃষ্ণ পরমহংসদেবের জন্মতিথি উৎসব। এই উপলক্ষে সকাল থেকে রাত পর্যন্ত বেলুড় মঠে অজস্র ভক্ত সমাগম হয়। ভোর সাড়ে ৪টের সময় মঙ্গলারতির মধ্য দিয়ে সূচনা হয় উৎসবের।  বিশদ

26th  February, 2020
বলাগড়ে ঋণগ্রস্ত চাষির আত্মহত্যা 

বিএনএ, চুঁচুড়া: গত কয়েকটা মরশুমে ঋণ নিয়ে জমিতে আলু ও পেঁয়াজ চাষ করেছিলেন এক কৃষক। কিন্তু সেখান থেকে লাভ তুলে এনে ঋণ শোধ করতে পারেননি। ওই ঋণশোধ করা নিয়ে টানাপোড়েন বাড়ছিল। 
বিশদ

26th  February, 2020
নিউটাউনে সাংবাদিককে মার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাংবাদিক সহ তিনজনকে মারধরের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করল নিউটাউন টেকনো সিটি থানার পুলিস। সোমবার রাত প্রায় ১০টা নাগাদ নিউটাউনের শিরীষবাগানের কাছে বন্ধুদের নিয়ে হোটেলে খেতে গিয়েছিলেন এক সাংবাদিক। 
বিশদ

26th  February, 2020
বিশিষ্টদের এসএনইউ সম্মান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন সহ বিভিন্ন ক্ষেত্রের কৃতীদের মঙ্গলবার বিশেষ সম্মান জানাল সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়।
বিশদ

26th  February, 2020
মাধ্যমিক পরীক্ষার্থীকে হলে বসিয়েই বাড়ি
থেকে অ্যাডমিট কার্ড নিয়ে এলেন সার্জেন্ট

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয়সওয়াল বিদ্যামন্দির গার্লস স্কুলের সামনে অঝোরে কাঁদছে এক মাধ্যমিক পরীক্ষার্থী। তার এমন অসহায় অবস্থার খবর যায় পরীক্ষাকেন্দ্র লাগোয়া উল্টোডাঙা ট্রাফিক গার্ডের সার্জেন্ট চৈতন্য মল্লিকের কাছে। তিনি আর অপেক্ষা করেননি। সঙ্গে সঙ্গে পরীক্ষাকেন্দ্রের সামনে পৌঁছে যান। পরীক্ষা শুরু হতে তখন পাঁচ-দশ মিনিট বাকি। দেখেন, ওই মাধ্যমিক পরীক্ষার্থী মেয়েটি তখনও কাঁদছে। আর মুখে বলছে, আমি এবার কী করব! কীভাবে পরীক্ষা দেব!
বিশদ

25th  February, 2020
বাদুড়িয়ায় খাঁড়িতে আটক ডলফিন,
উদ্ধার করে ছাড়া হল বিদ্যা নদীতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, বারাসত: নদীর খাঁড়ির কাদা জলে সাদা ধবধবে রঙের কিছু একটা ভাসতে দেখে প্রথমে অবাক হয়ে গিয়েছিলেন বাসিন্দারা। পরে বুঝতে পারেন, সেটা একটা বিশাল আকৃতির ডলফিন। সঙ্গে সঙ্গে স্থানীয় কাউন্সিলারকে খবর দেন তাঁরা।
বিশদ

25th  February, 2020
 ‘ট্রাম্প ফিরে যাও’, শহরে মার্কিন বিরোধী মিছিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিরে যাও। সোমবার কলকাতায় এই স্লোগান দিয়ে মার্কিন বিরোধী বিক্ষোভে শামিল হয়েছিল বিভিন্ন বামপন্থী দল ও সংগঠন। বিক্ষোভ মিছিলে কংগ্রেসের শ্রমিক, ছাত্র ও মহিলা সংগঠনও যোগ দেয়।
বিশদ

25th  February, 2020
থানায় বিক্ষোভ, গাড়ি ভাঙচুর
উলুবেড়িয়ায় মদের ঠেকে ডেকে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ, গ্রেপ্তার ২

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মদের ঠেকে ডেকে নিয়ে গিয়ে এক যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে উলুবেড়িয়া থানার বোয়ালিয়ার আমতলা হাসপাতাল মোড়ে। মৃত যুবকের নাম মন্তাজুল রহমান (৩৮)।
বিশদ

25th  February, 2020

Pages: 12345

একনজরে
 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৬ ফেব্রুয়ারি: সুয়েলা ব্রাভেরমান। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের ক্যাবিনেটে রদবদলের পর চলতি মাসের শুরুতে ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত মহিলা হিসেবে অ্যাটর্নি জেনারেলের পদে নিযুক্ত হন এই এমপি। অবশেষে অ্যাটর্নি জেনারেল হিসেবে শপথ নিলেন তিনি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী আর্থিক বছর থেকে বিভিন্ন প্রশাসনিক খরচের বিল অনুমোদনের ক্ষেত্রে দপ্তরগুলিকে বিশেষ ছাড় দেওয়া হবে না। তাই দপ্তরগুলিকে বরাদ্দ টাকা যথাযথভাবে ও নিয়ম মেনে খরচ করার পরামর্শ দিয়েছে অর্থদপ্তর। দপ্তরগুলির আর্থিক পরামর্শদাতাদের সঙ্গে অর্থদপ্তরের বৈঠকের পর এই ...

সংবাদদাতা, বালুরঘাট: সরকারি আইটিআই প্রতিষ্ঠানে পঠনপাঠন লাটে ওঠার অভিযোগ তুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার জমালপুর গ্রাম পঞ্চায়েতের রামজীবনপুর আইটিআইতে।   ...

 দুবাই, ২৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে ব্যর্থতার জেরে স্টিভ স্মিথের কাছে মসনদ খোয়ালেন বিরাট কোহলি। আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে নেমে গেলেন ভারত অধিনায়ক। তাঁর জায়গায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্মিথ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটা শুভ। কর্মক্ষেত্রে আজ শুভ। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক হওয়া প্রয়োজন। লটারি, শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৯ টাকা ৭২.৫৯ টাকা
পাউন্ড ৯১.৫৯ টাকা ৯৪.৮৮ টাকা
ইউরো ৭৬.৪৯ টাকা ৭৯.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী অহোরাত্র। রেবতী ৪৭/৪০ রাত্রি ১/৮। সূ উ ৬/৪/১৪, অ ৫/৩৫/২, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৩৫ বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৯ গতে ১/৩৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী, রেবতী ৪২/২৩/২২ রাত্রি ১১/৪/৩৪। সূ উ ৬/৭/১৩, অ ৫/৩৪/৯। অমৃতযোগ দিবা ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪২/২৫ গতে ৪/৮/১৭ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪১ গতে ১/২৪/৪৯ মধ্যে। 
২ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি, শেয়ার ফাটকায় অর্থপ্রাপ্তির যোগ। বৃষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩১- ...বিশদ

07:03:20 PM

এসএসকেএম থেকে ছাড়া পেল পোলবা দুর্ঘটনায় জখম দিব্যাংশ ভকত 

07:08:00 PM

দিল্লি হিংসার ঘটনায় দুটি সিট গঠন করল ক্রাইম ব্রাঞ্চ 

06:49:02 PM

১৪৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:08:26 PM

জলপাইগুড়িতে ২১০ কেজি গাঁজা সহ ধৃত ৩ 

03:39:45 PM