Bartaman Patrika
কলকাতা
 

নরেন্দ্রপুরে দু’টি খুলি উদ্ধার, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নরেন্দ্রপুর থানা এলাকার দোলতলার বিশ্বাসপাড়ায় খুলি উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। পুলিস সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরবেলায় স্থানীয় বাসিন্দা মাধব বিশ্বাসকে পুকুরের মধ্যে দু’টি ছোট খুলি ধুতে দেখেন এক মহিলা। এই ঘটনা জানাজানি হলে খবর দেওয়া হয় নরেন্দ্রপুর থানায়। পুলিস মাধব বিশ্বাসের বাড়িতে তল্লাশি চালিয়ে দু’টি খুলি উদ্ধার করেছে। এলাকার বাসিন্দাদের দাবি, এগুলি ছাড়াও আরও খুলি আছে। এগুলি মানুষের মাথার খুলি বলেই জানিয়েছেন এলাকার বাসিন্দারা। যদিও পুলিসের দাবি, ওই ব্যক্তি বাড়িতে পুজোর জন্য তন্ত্রসাধনার জন্য খুলি রাখেন। যেগুলি উদ্ধার হয়েছে, সেগুলি মানুষের মাথায় নয়। হনুমানের মাথার খুলি। যদিও পুলিস ওই ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। 
24th  February, 2020
নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ প্রৌঢ়ের বিরুদ্ধে 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নাবালিকাকে একাধিকবার যৌন নিগ্রহের অভিযোগ উঠল এক প্রৌঢ়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোনারপুর থানা এলাকায়। অভিযোগ, ১২ বছরের ওই নাবালিকা নাচের ক্লাস সেরে শনিবার সন্ধ্যায় বাড়ি ফিরছিল।  বিশদ

24th  February, 2020
অপরাধী ধরতে ব্লক রেইড চালাল কলকাতা পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি আগ্নেয়াস্ত্র থেকে শুরু করে অপরাধী ধরতে শনিবার কলকাতার বিভিন্ন থানা এলাকায় ব্লক রেইড চালাল পুলিস। বাজেয়াপ্ত করা হয়েছে আগ্নেয়াস্ত্র, চোলাই। বিভিন্ন অপরাধের ঘটনায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া একাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

24th  February, 2020
ক্যানিংয়ের বোমা ফাটার ঘটনায় মৃত্যু হল ১ শিশুর 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছ’দিন আগে ক্যানিংয়ের জীবনতলা থানার ঘুঁটিয়ারি শরিফ হাসপাতাল রোডে বোমা ফেটে মারাত্মক জখম হয় তিন শিশু। তার মধ্যে রবিবার জুলফিকার লাইক (৬) নামে একজনের মৃত্যু হয়েছে চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজ হাসপাতালে। পুলিস জানিয়েছে, ওই ঘটনায় জুলফিকারের একটি হাতের অনেকটা উড়ে গিয়েছিল।  
বিশদ

24th  February, 2020
মশার উপদ্রবে অতিষ্ঠ বিধাননগরের বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশার উপদ্রবে অতিষ্ঠ সল্টলেক তথা বিধাননগরবাসী। বাসিন্দাদের দাবি, সল্টলেক সহ বিধাননগর পুরসভা এলাকার বাগুইআটি, কেষ্টপুর, জগৎপুর, রঘুনাথপুর, হাতিয়াড়া, নারায়ণপুর, দশদ্রোণ, সলুয়া প্রভৃতি এলাকায় গত কয়েকদিনে মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়ে গিয়েছে। 
বিশদ

24th  February, 2020
তৃণমূলে যোগ দিলেন আব্দুল মান্নানের ভাই 

বিএনএ, চুঁচুড়া: রাজ্যের বিরোধী দলনেতা তথা প্রবীণ কংগ্রেস নেতা আব্দুল মান্নানের ভাই মুজিবর রহমান রবিবার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। শ্রীরামপুর পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পেশায় আইনজীবী মুজিবর রহমান এদিন স্ত্রীকে সঙ্গে নিয়ে তৃণমূলে নাম লেখান। 
  বিশদ

24th  February, 2020
বিধাননগর কর্পোরেশনকে ডেঙ্গু অ্যাপস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর কর্পোরেশনকে পরীক্ষামূলকভাবে ডেঙ্গু অ্যাপস ব্যবহার করে দেখতে এবং কোনও পরিবর্তনের প্রয়োজন হলে সেটা রাজ্য স্বাস্থ্যদপ্তরকে জানাতে বলা হল। প্রসঙ্গত, রাজ্য স্বাস্থ্যদপ্তরের তথ্য প্রযুক্তি শাখা সরকারি আধিকারিক ও সাধারণ মানুষের ব্যবহারের জন্য দুটি পৃথক ডেঙ্গু অ্যাপস বানিয়েছে। 
বিশদ

24th  February, 2020
ঘরছাড়া গৃহবধূকে ঘরে ফেরাল পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘরছাড়া গৃহবধুকে ঘরে ফেরাল পুলিস। শনিবার রাত দশটা নাগাদ ট্যাংরা এলাকায় এক গৃহবধুকে ইতস্ততভাবে ঘুরতে দেখেন কর্তব্যরত এক মহিলা অফিসার। তিনি পরিচয় জানতে চাইলে কিছুই জানাতে পারেননি ওই মহিলা। এরপরই তাঁকে ট্যাংরা থানায় নিয়ে আসা হয়। ব্যাগে তল্লাশি চালিয়ে একটি আধার কার্ড মেলে।  
বিশদ

24th  February, 2020
প্রয়াত কলকাতার তৃণমূল কাউন্সিলার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হলেন কলকাতা পুরসভার ৬৯ নম্বর ওয়ার্ডের প্রবীণ তৃণমূল কাউন্সিলার শুকদেব চক্রবর্তী (৭৪)। তিনি এলাকার মানুষ এবং দলের নেতা-কর্মীদের কাছে ‘কাজলদা’ বলেই পরিচিত ছিলেন। তাঁর পারিবারিক সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। বিশদ

24th  February, 2020
একজোট হয়ে লড়ার আহ্বান চন্দ্রিমার 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজ্যের সামগ্রিক উন্নয়ন অক্ষুণ্ণ রাখতে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে হবে। দলের নেতা ও কর্মীদের কাছে এই আহ্বান জানালেন স্বাস্থ্য রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, দলের মধ্যে কোনও ভেদাভেদ রাখা যাবে না।  বিশদ

24th  February, 2020
ডোমজুড় থেকে উদ্ধার অজগর 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডোমজুড় থানার ঝালুয়ার বেড় গ্রাম থেকে একটি অজগর সাপ উদ্ধার করল হাওড়া জেলা (শহর) বনদপ্তর। এই এলাকার গ্রামে গ্রামে এক সাপুড়ে একটি অজগড় নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বলে সূত্র মারফত খবর পেয়েছিলেন বন দপ্তরের কর্তারা।
বিশদ

24th  February, 2020
আটদিনের লড়াই শেষ,
চোখের জলে বিদায় ঋষভকে

বিএনএ, শ্রীরামপুর ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্য জল দেওয়া চিতা থেকে তখনও হালকা ধোঁয়া উঠছে। ‘ভাই চলে গেল বাবা’— বলে বুকফাটা আর্তনাদ করে উঠল এক ঋষভের দাদা। বড় ছেলেকে জড়িয়ে ডুকরে কেঁদে উঠলেন সদ্য ছোট ছেলেকে হারানো বাবাও। শ্মশানে হাজির প্রায় সকলেরই হাত তখন ভিজে চোখ সামলাতে ব্যস্ত। আটদিনের জীবনযুদ্ধে শনিবার সকালেই হার মেনেছিল ছোট্ট ঋষভ সিং। হার মেনেছিলেন চিকিৎসকরাও। তারপর দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রায় অর্ধেক শহরকে কাঁদিয়ে ঋষভ চিরবিদায় নিয়ে চলে গেল চাতরা শ্মশান থেকে। বিশদ

23rd  February, 2020
পিসির বিয়ের জন্য কেনা পোশাকের ভাঁজই খোলা হল না ঋষভের
সেদিন স্কুল না যাওয়ার বায়না ধরেছিল, গাড়ির আসনও বদল হয়েছিল হঠাৎ করে

 অভিজিৎ চৌধুরী, শ্রীরামপুর, বিএনএ: অভিশপ্ত সেই দিনে গাড়ির সামনের আসনে বসারই কথা ছিল না ঋষভের। যাওয়ার কথা ছিল না স্কুলেও। সবই ঘটে গিয়েছিল পাকেচক্রে। শেওড়াফুলির বাড়িতে বসে শনিবার সজল চোখে আক্ষেপ করছিল ছোট্ট ঋষভের সহপাঠী সূর্যাভ ভট্টাচার্য।
বিশদ

23rd  February, 2020
‘রাত ১২টাতেই বুঝতে পারি, লড়াকু
ছেলেটা আর বোধহয় পারবে না’
ডাঃ শর্বরী সোয়াইকা
পিজিতে ঋষভ ও দিব্যাংশের মেডিক্যাল বোর্ডের সদস্য

ঈশ্বরের কাছে দু’বেলা প্রার্থনা করেছি ওর জন্য। এই আট দিনে কখনও এক-দুই মুহূর্তের জন্য কোমাচ্ছন্ন অবস্থা থেকে জেগেছে ও, চোখ খুলেছে। মনিটরে চোখ রেখে একটু আশার আলো দেখতে পেয়ে বুক বেঁধেছি। আসলে খুব, খুবই সঙ্কটজনক ছিল ও।
বিশদ

23rd  February, 2020
সকাল থেকেই কাঁদছে
খেলার সাথী সৃজন, মেধারা
ঝাঁপ বন্ধ উত্তমের লজেন্সের দোকানের

বীরেশ্বর বেরা, শ্রীরামপুর: ঋষভের শেষ খবরটা সকাল ৬টার দিকে ঘুম জড়ানো অবস্থায় স্বামীর কাছ থেকে শুনেছিলেন চম্পা মুখোপাধ্যায়। তাঁর পাশে তখন বেঘোরে ঘুমাচ্ছিল সৃজন, ঋষভের খেলার সঙ্গী। সৃজনের বাবা উদ্বেগ আর দুশ্চিন্তায় ওই ভোরে টিভির খবরে দেখলেন, একরত্তির লড়াই শেষ! টিভির শব্দে জেগে উঠেছে সৃজনও। 
বিশদ

23rd  February, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, গাজোল: অন্য সময়ে মৃৎশিল্পী, আর বসন্তকাল এসে গেলেই আবির প্রস্তুতকারক। সামনেই রং খেলার উৎসব। তাই এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন পুরাতন মালদহের ...

সংবাদদাতা, রামপুরহাট: বহু বছর আগে তারাপীঠে বর্ণময় দোল উৎসব হলেও সময়ের সঙ্গে সঙ্গে তা বদলে যায়। প্রাচীন গরিমা ফিরিয়ে আনতে গত বছর থেকে শান্তিনিকেতনের আদলে তারাপীঠেও বসন্তোৎসব শুরু করে মন্দির কমিটি। এবছর সেই আড়ম্বর আরও বাড়তে চলেছে।   ...

সংবাদদাতা, গাজোল: মহানগরীর সাই ক্যাম্পাস মাঠে আয়োজিত ইন্টার কলেজ স্টেট স্পোর্টস গেমস চ্যাম্পিয়নশিপের এই বছরের প্রতিযোগিতায় মালদহ জেলার নাম উজ্জ্বল করল পুরাতন মালদহের গৌড় মহাবিদ্যালয়ের খেলোয়াড়রা। ২৩ ও ২৪ ফেব্রুয়ারি, দু’দিনব্যাপী রাজ্যস্তরের অ্যাথলেটিক খেলায় সোমবার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ প্রবল। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন
১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম
১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম
১৯৫৭ - শিশুসাহিত্যিক ও কবি সুনির্মল বসুর মৃত্যু
১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় এল দ্বিতীয় যুক্তফন্ট্র সরকার
১৯৭৪ - বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর জন্ম
১৯৮১- অভিনেতা শাহিদ কাপুরের জন্ম
১৯৮৮- ভারতের প্রথম ভূমি থেকে ভূমি ক্ষেপনাস্ত্র ‘পৃথ্বী’র সফল উৎক্ষেপণ
২০০১- কিংবদন্তী ক্রিকেটার স্যার ডন ব্র্যাডম্যানের মৃত্যু
২০০৯- বাংলাদেশ রাইফেলস বাহিনীতে বিদ্রোহ, ঢাকায় সংঘর্ষে মৃত্যু ৭৪ জনের



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৯ টাকা ৭২.৮০ টাকা
পাউন্ড ৯১.৪৬ টাকা ৯৪.৭৫ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪২,৪২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (ফাল্গুন শুক্লপক্ষ) দ্বিতীয়া ৪৮/৫৬ রাত্রি ১/৪০। পূর্বভাদ্রপদ ৩২/৪১ রাত্রি ৭/১০। সূ উ ৬/৫/৫৩, অ ৫/৩৪/৩, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে। কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বিতীয়া ৪৪/১৯/৩৫ রাত্রি ১১/৫২/৪৪। পূর্ব্বভাদ্রপদ ২৯/২৩/৪১ সন্ধ্যা ৫/৫৪/২২। সূ উ ৬/৮/৫৪, অ ৫/৩৩/৫। অমৃতযোগ দিবা ৮/১৩ গতে ১০/৩৫ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩২ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/২৯ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/২২ মধ্যে ও ১/৪৮ গতে ৩/২৫ মধ্যে। কালবেলা ১/১৬/৩১ গতে ২/৪২/২ মধ্যে। কালরাত্রি ৭/৭/৩৪ গতে ৮/৪২/২ মধ্যে।
৩০ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বৃষ: গৃহে কোনও শুভ কাজ হওয়ার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন১৯৩৮- ক্রিকেটার ফারুক ...বিশদ

07:03:20 PM

মুর্শিদাবাদের কলাবাগানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ভস্মীভূত বেশ কয়েকটি বাড়ি 
মুর্শিদাবাদের ধুলিয়ান এলাকার কলাবাগানে গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। দুর্ঘটনায় ...বিশদ

05:52:00 PM

ডেবরার বালিচকে বাইক দুর্ঘটনায় এক এনভিএফ কর্মীর মৃত্যু, জখম ৩ 

05:48:00 PM

রায়গঞ্জে শুরু ব্যাপক বৃষ্টি 

05:47:00 PM

দিল্লিতে সংঘর্ষ, মৃতের সংখ্যা বেড়ে ৯

05:47:00 PM