Bartaman Patrika
কলকাতা
 
 

দ্বিতীয় হুগলি সেতুতে বসন্তের ছোঁয়া। রবিবার অতূণ বন্দ্যোপাধ্যায়ের তোলা ছবি। 

হারিয়ে গিয়েছে প্রাণচাঞ্চল্য, ঋষভের 
শোকে এখনও বিষণ্ণ বেনিয়াপাড়া 

বিএনএ, চুঁচুড়া: শনিবার কলকাতা থেকে ছোট্ট ঋষভের মরদেহ শ্রীরামপুরে আনার পরে শোকের বিস্ফোরণ দেখা গিয়েছিল। রবিবারও সেই শোকের আবহ বজায় ছিল। আচমকাই যেন বেনিয়াপাড়া লেন শান্ত হয়ে গিয়েছে। রবিবারেও এক অদ্ভুত বিষণ্ণতা গ্রাস করে রেখেছিল গোটা এলাকাকে। প্রাত্যহিক পরিবেশের স্বাভাবিক চেনা ছন্দ যে এলাকায় এখনও ফেরেনি, তা স্পষ্ট বোঝা যাচ্ছিল। শান্তিভিলা থেকে রবিবারও গুমরানো কান্নার আওয়াজ পেয়েছেন প্রতিবেশীরা। ঋষভের মায়ের বিলাপ চলছেই। ঋষভদের বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে থাকেন তৃপ্তি কর্মকার। প্রতিবেশী ওই মহিলা বলেন, রবিবার দুপুরে পাড়ায় একটি প্রাণচাঞ্চল্য থাকে। কিন্তু এদিন সবই নিঝুম ছিল। আসলে ছোট্ট ছেলেটার জন্যে শোকটা এখনও সবাইকে ঘিরে ধরে আছে। শোক শুধু বেনিয়াপাড়াতেই ছিল এমন নয়, এদিন ছোট্ট ঋষভ নিয়ে দীর্ঘশ্বাস আর চর্চা শোনা গিয়েছে শহরের অন্যত্রও। ঋষভদের বাড়ির কাছেই রাজা কে এল গোস্বামী সরণী রবিবারেও শোকাচ্ছন্ন ছিল। এপথেই শনিবার ভিড়ের দোলায় দুলতে দুলতে শ্মশানে নিয়ে যাওয়া হয়েছিল ঋষভের প্রাণহীন দেহ। শোকের আবহ লেগে রয়েছে প্রায় ৫০০ মিটার দূরের চাতরা শ্মশান সংলগ্ন এলাকাতেও। স্থানীয় দোকানি প্রবীণ ভূদেব সোম বলেন, শোকাহত মানুষের কী ভিড়ই না হয়েছিল শনিবার। আজ সেই ভিড় নেই কিন্তু বিষণ্ণতা আছে। আহা ছোট্ট একটা নিষ্পাপ প্রাণ হারিয়ে গেল!
এই শোকের পরিবেশেই রবিবার ঋষভের বাড়িতে গিয়েছিলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও হুগলি জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায়। স্থানীয় রাজনীতিতে এমনিতেই সন্তোষ সিং, সাংসদের ঘনিষ্ঠ বলে পরিচিত। তারপরে গত ১৪ ফেব্রুয়ারি দুর্ঘটনার পর থেকে প্রায় প্রতিটা মুহূর্তে ঋষভের চিকিৎসার সঙ্গে জড়িয়ে ছিলেন কল্যাণবাবু। শোকের আবহে তিনি বাড়িতে ঢুকতেই কান্নায় ভেঙে পড়েন সন্তোষবাবু। তাঁকে সান্তনা দিতে গিয়ে চোখ সজল হয়ে ওঠে সাংসদেরও। এদিন সকালে মন্ত্রী অসীমা পাত্র, তৃণমূলের শ্রমিক শাখার রাজ্য সভাপতি দোলা সেন ঋষভের বাড়ি গিয়েছিলেন।
এদিন ঋষভের বাবা তথা শ্রীরামপুর পুরসভার কাউন্সিলার সন্তোষ সিংয়ের বাড়ি দেখা করতে গিয়ে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্য সরকারের পরিবহণ দপ্তর নিশ্চয় পুলকার সংক্রান্ত বিষয়ে কড়া পদক্ষেপ নেবে। বস্তুত, পুলকার দুর্ঘটনার দিন থেকে ঋষভ ও দিব্যাংশের জন্যে গ্রিন করিডর করে কলকাতায় পাঠানো সহ একাধিক বিষয়ে জড়িয়ে ছিলেন কল্যাণবাবু। দফায় দফায় কলকাতার হাসপাতালে গিয়ে ঋষভের খোঁজখবর নেওয়ার পাশাপাশি পরিবারের পাশেও থেকেছেন। রবিবার ঋষভের বাড়িতে গিয়ে চোখের জল ধরে রাখতে পারেননি সাংসদ। তাঁকে দেখেই কান্নায় ভেঙে পড়েন ঋষভের বাবা। অশ্রুসজল হয়ে ওঠে সাংসদের চোখও।
পরে কল্যাণবাবু বলেন, আট দিনের প্রবল লড়াই হয়েছে। চিকিৎসকরা প্রাণান্তকর চেষ্টা করেছেন। কিন্তু বাচ্চাটা অকালে চলে গেল। খুব খারাপ লাগছে। এখানকার মানুষও খুব কষ্ট পেয়েছেন। পুলকার নিয়ে কঠোর পদক্ষেপ নেওয়া উচিত। আমার বিশ্বাস রাজ্য পরিবহণ দপ্তর এনিয়ে পদক্ষেপ করবে। এদিন ঋষভের বাবা সন্তোষ সিং বলেন, কী করে যে কী হয়ে গেল, এখনও ভাবতেই পারছি না। বারবার মনে হচ্ছে একটা লোককে বিশ্বাস করে ছেলেকে তাঁর গাড়িতে পাঠালাম সে গাড়ি অন্যের হাতে ছেড়ে দিল। এটা কেন হবে? একটা শিশুর কী অপরাধ ছিল যে, এভাবে তাকে চলে যেতে হল।
এদিকে গত কয়েকদিনে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় সক঩লেই পুলকার নিয়ে কড়া পদক্ষেপের কথা বলেছেন। যা নিয়ে অভিভাবক মহলও আশাবাদী। তারা চাইছেন যত দ্রুত সম্ভব কোনও পদক্ষেপ করা হোক। পুলকার দুর্ঘটনায় এখনও চিকিৎসাধীন দিব্যাংশের দাদু শ্যামসুন্দর ভকত বলেন, পুলকার বন্ধ হলে যাতায়ত করা কঠিন। সেক্ষেত্রে পুলকারগুলিতে আইনের বাঁধন কড়া করা হোক, এটাই আমরা চাইব। সেই কাজ যত দ্রুত হবে তত আমাদের মতো অভিভাবকরা আশ্বস্ত হবে।
 

৬ মাস কেটে গেলেও বিশ্বাস দম্পতি খুনের কিনারা হল না
তিউড়িয়ার সেই বাগানবাড়ির এখন ভুতুড়ে দশা, ধারেকাছে যান না কেউই 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুরের খেয়াদহ-১ তিউড়িয়া বাগানবাড়ির বিশ্বাস দম্পতি খুনের পর ছ’ মাস কেটে গিয়েছে। শোরগোল ফেলে দেওয়া এই রহস্যজনক খুনের ঘটনায় জড়িত একজনও ধরা পড়েনি। খুনের কারণও বের করতে পারেনি পুলিস। স্বাভাবিকভাবে বাগানবাড়ির ওই খুন নিয়ে এতদিন বাদেও রহস্যই রয়ে গিয়েছে। 
বিশদ

শহরে প্রথম শুরু হল ১১ নম্বর ওয়ার্ডে
বস্তির বাড়িগুলির শৌচাগারে ২৪ ঘণ্টা জল পরিষেবা নিয়ে বিশেষ উদ্যোগী পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘শহরের বস্তি যার, কলকাতা পুরসভার সিংহাসন তার।’ বিগত বাম আমল থেকে এই কথাটিকে সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। শহরের বস্তি উন্নয়নের ব্যাপারে প্রথম থেকে কোনওরকম খামতি দেয়নি পুর প্রশাসন। 
বিশদ

করোনা ভাইরাসের থাবা শহরের মেট্রো রেলে
চীন থেকে বিশেষজ্ঞরা আসতে না
পারায় পিছচ্ছে চীনা রেকের ট্রায়াল 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার করোনা ভাইরাসের থাবা খোদ শহরে! আরও নির্দিষ্ট করে বললে, শহরের লাইফ লাইন পাতাল রেলে! না, শহর বা শহরের লাইফ লাইনে করোনা আক্রান্ত নিয়ে নতুন কোনও তথ্য নেই। তবে চীন দেশে ওই ভাইরাসের বাড়বাড়ন্তেই এবার থমকে যেতে বসেছে মেট্রো রেলে আসা চীনা রেকের ট্রায়াল রান। 
বিশদ

চিঠি, ছবি, ইন্টারভিউ
জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের বিচার চেয়ে
কবিগুরুর দীর্ঘ লড়াই, প্রদর্শনী ভিক্টোরিয়ায়

সৌম্যজিৎ সাহা, কলকাতা: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে ইংরেজদের দেওয়া ‘নাইটহুড’ উপাধি ত্যাগ করেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। বাঙালি তথা তামাম দেশবাসী এই তথ্য জানে। কিন্তু কবিগুরু এখানেই থেমে যাননি। এই নারকীয় ঘটনার বিচার চেয়ে লন্ডনে হাজির হয়েছিলেন তিনি।  
বিশদ

ফেসবুক লাইভ করে আত্মহত্যার তোড়জোড়,
বন্ধুর ১০০ ডায়ালে বাড়ি গিয়ে বাঁচাল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুক লাইভে দেখতে পাচ্ছেন, বন্ধু আত্মহত্যা করতে চলেছেন। ঘরের সিলিংয়ে দড়িও টাঙিয়ে ফেলেছেন। চোখের সামনে এমনটা দেখে, মোবাইল থেকে ১০০ ডায়ালে ফোন করে লালবাজারে গোটা ঘটনার কথা জানালেন অপর বন্ধু। সেই বন্ধু ও লালবাজারের তৎপরতায় প্রাণে বাঁচানো গেল বছর ২৫-এর যুবককে। 
বিশদ

আইসিইউ থেকে জেনারেল বেডে
বিপন্মুক্ত হওয়ার পর গুনগুন গান দিব্যাংশের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিচিতদের দেখে হাসি, তারপর বাবা-মা ও ঘনিষ্ঠজনদের সঙ্গে কথা বলা। এবার আপনমনে গুন গুন করে গানও গাইছে ছোট্ট দিব্যাংশ। শুধু তাই নয়, আটদিন টানা ট্রমা কেয়ার-এর আইসিইউতে থাকার পর রবিবার তাকে জেনারেল বেড-এ পাঠানো হয়েছে। ট্রমা কেয়ার বাড়ির ১০ তলার জেনারেল ওয়ার্ডে সে এখন ভর্তি।  
বিশদ

বিয়ের আগে হাবড়ায় বাইক দুর্ঘটনায় যুবতীর মৃত্যু, গুরুতর জখম প্রেমিক 

বিএনএ, বারাসত: রবিবার বিকেলে হাবড়ার চোংদা মোড়ে মর্মান্তিক বাইক দুর্ঘটনায় এক যুবতীর মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন তাঁর প্রেমিক। মৃত যুবতীর নাম পূজা ঘোষ (২২)। তাঁর বাড়ি গাইঘাটার রামপুর এলাকায়। জখম যুবকের নাম কানাইলাল সাহা। পুলিস জানিয়েছে, ঘাতক লরির খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।  
বিশদ

সাবধানতার সঙ্গে এগচ্ছে মেট্রোর টানেল কাটার কাজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেল কাটার জন্য বউবাজার এলাকায় চৈতন্য সেন লেন, হিদারাম ব্যানার্জি লেন থেকে আরও কয়েকটি পরিবারকে সরিয়ে দেওয়া হয়েছে। ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিক প্রস্তুতি পর্ব মিটিয়ে পিছিয়ে থাকা দ্বিতীয় টানেলটি কাটার কাজ শুরু হয়েছে।
বিশদ

সাঁকরাইল
রিভলভারের বাঁট দিয়ে মাথায় আঘাত করার অভিযোগে গ্রেপ্তার পঞ্চায়েত প্রধানের স্বামী 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এক ব্যক্তিকে রিভলভারের বাঁট দিয়ে মাথায় জোরালো আঘাত এবং ব্যাপক মারধরের অভিযোগে রবিবার সাঁকরাইল থানার পুলিস একজনকে গ্রেপ্তার করে। ধৃত ব্যক্তি স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী। পুলিস সূত্রে জানা গিয়েছে, চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে সাঁকরাইল থানা এলাকার পাকুড়তলা গ্রামে। ধৃতের নাম সুব্রত দাস। 
বিশদ

আরটিআই-এর উত্তরে কবুল হাসপাতালের
কতজন রোগীকে রেফার হচ্ছেন, জানেই না পিজি 

বিশ্বজিৎ দাস, কলকাতা: যত রোগী ভর্তি হতে পারেন, তার চেয়ে বেশি রোগী রেফার হন এখানে। এটাই রোজনামচা। কিন্তু, যাঁরা রেফার হলেন, তাঁদের ভবিতব্য কী হল, অন্য হাসপাতালে বেড পেলেন কি পেলেন না, বা নিদেনপক্ষে স্রেফ পরিসংখ্যানের খাতিরেও সেই হিসেব রাখা—কোনওটাই হয় না এখানে।
বিশদ

উল্টোডাঙায় বিজেপি কর্মীদের উপরে হামলা, অভিযুক্ত তৃণমূল কাউন্সিলারের অনুগামীরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংশোধনী নাগরিকত্ব আইনের প্রচারে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিলির সময় বিজেপি কর্মী-সমর্থকদের উপরে হামলার অভিযোগ উঠল। অভিযোগ শাসকদলের স্থানীয় কাউন্সিলার অনিন্দ্য রাউত এবং তাঁর লোকজনের বিরুদ্ধে। রবিবার উল্টোডাঙা থানায় আক্রান্তরা অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

সাতসকালে রাস্তার উপর আবর্জনার স্তূপ, সাফাই কাজ দেখতে বেরিয়ে ক্ষুব্ধ মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ি নিয়ে যেতে যেতেই নজর ঘোরাচ্ছিলেন রাস্তার সর্বত্র। আর তখনই টালিগঞ্জ থানার উল্টোদিকে শ্যামাপ্রসাদ মুখার্জি রোড এবং লাগোয়া ফুটপাতের উপর দেখা গেল, বিপুল আবর্জনা স্তূপাকারে রাখা। রয়েছে পরিত্যক্ত সোফা, বালিশ সহ নানা সামগ্রী। 
বিশদ

কলকাতা পুরসভা স্বাস্থ্যসাথী প্রকল্পে নতুন করে নাম অন্তর্ভুক্তির কাজ শুরু করছে  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে বিশেষ অভিযানে নামছে কলকাতা পুরসভা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার থেকেই বরোভিত্তিক ক্যাম্প করে শহরের গরিব, দুঃস্থ, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কাজ শুরু হবে। 
বিশদ

পরীক্ষার মরশুমে আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বারাকপুরে দেদার বাজছে মাইক 

বিএনএ, বারাকপুর: মাধ্যমিক পরীক্ষা এখনও শেষ হয়নি। কিন্তু আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বারাকপুর শহরে দেদার বাজছে মাইক, সাউন্ড সিস্টেম। পরীক্ষার্থীদের কান ঝালাপালা। কোথাও কোথাও রাতভর চলছে মাইক বাজিয়ে নানান অনুষ্ঠান। শব্দ দানবে অতিষ্ঠ অভিভাবকরা।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগ থেকে শীঘ্রই হলুদ জ্বরের টিকা দেওয়া হবে। একদিকে পর্যাপ্ত কর্মী না থাকা অন্যদিকে পাবলিক হেল্থ নার্সরা সময় মতো টিকাকরণ কেন্দ্রে আসেন না বলে অভিযোগ রয়েছে।  ...

নয়াদিল্লি ও গোয়া, ২৩ ফেব্রুয়ারি: ফের দুর্ঘটনায় পড়ল মিগ যুদ্ধবিমান। গোয়ায় রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ল ভারতীয় নৌসেনার একটি মিগ-২৯ কে বিমান। তবে দুর্ঘটনাগ্রস্ত বিমানের চালক নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন। ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ...

ওয়েলিংটন, ২৩ ফেব্রুয়ারি: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবার পরাজয়ের রক্তচক্ষু দেখছে ভারত। বড় কোনও অঘটন না ঘটলে বেসিন রিজার্ভে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে কিউয়িদের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট ও মাঝারি শিল্পের ক্ষেত্রে পশ্চিমবঙ্গ দেশের মধ্যে অনেকটাই এগিয়ে। সেক্ষেত্রে ছোট শিল্পকে আরও বেশি করে উৎসাহ দিতে রাজ্য সরকার যদি সামরিক বা প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন সংক্রান্ত একটি নীতি আনে, তাহলে রাজ্য উপকৃত হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি। শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  February, 2020

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (ফাল্গুন শুক্লপক্ষ) প্রতিপদ ৪২/৫২ রাত্রি ১১/১৫। শতভিষা ২৫/৩৫ অপঃ ৪/২১। সূ উ ৬/৬/৩৯, অ ৫/৩৩/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৬ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে। 
১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, প্রতিপদ ৩৯/১১/১ রাত্রি ৯/৫০/৮। শতভিষা ২৩/১০/৫০ দিবা ৩/২৬/৪। সূ উ ৬/৯/৪৪, অ ৫/৩২/৩২। অমৃতযোগ দিবা ৭/২৬ মধ্যে ও ১০/৩৫ গতে ১২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২১ গতে ২/৩৬ মধ্যে। কালবেলা ৭/৩৫/৫ গতে ৯/০/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/২৯ গতে ১১/৫১/৮ মধ্যে। 
 ২৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তাজমহলে পৌঁছলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প 

05:10:56 PM

সিএএ নিয়ে বিক্ষোভের জেরে রণক্ষেত্র দিল্লির জাফরাবাদ, গোলাগুলিতে নিহত এক পুলিস কর্মী 

04:43:21 PM

আগ্রার বায়ুসেনা ঘাঁটিতে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 

04:29:00 PM

আমেদাবাদ থেকে আগ্রার উদ্দেশে রওনা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

03:32:00 PM

৮২৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:29:18 PM

মাধ্যমিক পরীক্ষা চলাকালীন অসুস্থ পরীক্ষার্থী, ভর্তি হাসপাতালে
মাধ্যমিক পরীক্ষা চলছে জলপাইগুড়ির বেলাকোবা গার্লস হাইস্কুলে অসুস্থ হয়ে পড়ল ...বিশদ

03:19:58 PM