Bartaman Patrika
কলকাতা
 

 ইস্ট-ওয়েস্ট মেট্রো
প্রথম সফরেই খুশি তামাম যাত্রী, যাত্রাপথের
স্বাদ নিতে বাস ছেড়ে মেট্রোয় অনেকেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বাবার হাত ধরে চড়েছিলাম প্রথম মেট্রো, গিয়েছিলাম টালিগঞ্জ থেকে ভবানীপুর। আজ, গড়িয়া থেকে বাসে এসে সল্টলেক স্টেডিয়ামে নেমে পড়লাম। উঠে পড়লাম মেট্রোয়। এই যাত্রার অনুভূতিটাই আলাদা’। মেট্রোয় করে বিকাশ ভবনে অফিস যাওয়ার সময় বললেন গড়িয়ার বাসিন্দা মধ্যবয়সি আশুতোষ চট্টোপাধ্যায়। এখন তিনি কিছুটা অশক্ত। হাতে আয়রন স্টিক, কিন্তু মনে ছোটবেলার হাতছানি। শুক্রবার ইস্ট-ওয়েস্ট মেট্রোয় প্রথম সফর তাঁর স্মৃতিকে ফিরিয়ে নিয়ে গিয়েছে ৩৬ বছর আগে। এক ‘অন্য রকম প্রাপ্তি’র স্বাদ পেতে টেকনো ইন্ডিয়ার পড়ুয়া রক্তিম সেনও বাসে কলেজ যাওয়ার বদলে এদিন বেঙ্গল কেমিক্যাল থেকে মেট্রোয় চেপে কলেজ গিয়েছেন। কেউ কেউ আবার এসেছেন ‘অকাজ’-এর সফরে, শুধুই নতুন মেট্রো যাত্রার ‘থ্রিল’ নিতে। যেমন, সেক্টর ফাইভে কর্মরত তিন বন্ধু, অনিল-স্বপন-অনুপম অফিসের টিফিন টাইমের ফাঁকে চলে এসেছেন নয়া মেট্রো চড়তে। সল্টলেকের বাসিন্দা অশীতিপর দুই সহপাঠী শুভাশিস বন্দ্যোপাধ্যায় ও সমরজিৎ চক্রবর্তীর বয়সও হার মেনেছে ছেলেমানুষির কাছে। ক্যামেরা হাতে নানা মুহূর্তকে ফ্রেমবন্দি করতে তাঁদের হুজ্জুতি টিনএজারদেরও হার মানাবে। তেমনই, নিউটাউনের বাসিন্দা মিস্টার ও মিসেস চক্রবর্তীর বয়স মাথা ঝুঁকিয়েছে ভালোবাসার কাছে। বছর চৌষট্টির এই দম্পতি ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সওয়ারি হয়েছেন ভ্যালেন্টাইনস ডে’কে ‘স্পেশাল’ করে তুলতে। কেমন লাগছে? ‘দারুণ! আজকের দিনে এই সফর এক কথায় অনবদ্য। আমরা ব্যাঙ্ককে থাকতাম। বর্তমানে এখানেই পাকাপাকিভাবে থাকছি। ওখানে এমন ট্রেনে চড়েছি। এখানেও এমন পরিষেবা পেয়ে ভালোই লাগছে।’ প্রথম সফরেই আপ্লুত যাত্রীরা। তবে এদিন এমন কিছু যাত্রী সফর করেন, যাঁরা ১৯৮৪ সালে কলকাতার প্রথম মেট্রোতেও সওয়ারি ছিলেন। তাঁদের মতে, সেদিনের মতো উন্মাদনা এদিন চোখে পড়েনি।
এমনই টুকরো-টুকরো ছবির কোলাজে ফ্রেমবন্দি ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী পরিষেবার প্রথম দিন। এই দিনটিকে আরও স্মৃতিমেদুর করে রাখল ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ। ট্রেনে উঠতেই গোলাপ এবং ক্যাডবেরি হাতে স্বাগত জানালেন কলকাতা মেট্রো রেল কর্পোরেশন বা কেএমআরসিএল-এর টেকনিক্যাল স্টাফরা। স্বাভাবিকভাবেই, এই আতিথেয়তায় খুশি যাত্রীরা। কেউ কেউ ফ্রেমবন্দি করে রাখলেন সেই মুহূর্তকে। স্মার্ট, আন্তর্জাতিক মানের প্ল্যাটফর্মে হোক কিংবা ট্রেনের ভিতরে, অবিরত চলছে মুঠোফোনে সেলফি কিংবা গ্রুপফি ক্লিক। ট্রেনের ভিতরে প্রতি কামরাতেই সিসিটিভি’র নিরাপদ দৃষ্টি, জরুরি ক্ষেত্রে চালকের সঙ্গে কথা বলার বিশেষ ব্যবস্থাও রয়েছে।
আপাতত, যাত্রী পরিষেবা শুরুর কয়েক সপ্তাহ প্রতিদিন তিনটি করে রেক চালাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম, ৪.৮৮ কিমি পথে সময় লাগছে চোদ্দ থেকে পনেরো মিনিট। আপাতত ২০ মিনিট অন্তর চলবে ট্রেন। পরবর্তী সময়ে যাত্রী চাপের উপর নির্ভর করে ধাপে ধাপে বাড়ানো হবে রেক। ব্যবধান কমবে দুই ট্রেনের যাত্রার মধ্যে। ছয় কামরার প্রতিটি রেকে আপাতত থাকছে দু’জন করে টেকনিক্যাল স্টাফ। যতদিন না পরিষেবা স্থিতিশীল হচ্ছে, ততদিন যে কোনও ধরনের ঝুঁকি এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাচ্ছেন আধিকারিকরা।
কর্তৃপক্ষ জানিয়েছে, এদিন বিকেল চারটে পর্যন্ত মোট ৭৪০০ জন যাত্রী সফর করেছেন। সেক্টর ফাইভ ঩থেকে যাত্রা করা রেকটির চালক শ্যামল কুমার চৌধুরি বলেন, ইতিহাসের সাক্ষী হতে পেরে বেশ ভালো লাগছে। শুরুর দিনে অবশ্য মাঝেমধ্যে কিছুটা ভুগিয়েছে টোকেনের ইলেকট্রনিক গেট। সেইটুকু টেকনিক্যাল সমস্যায় চোখ এড়ানো যেতেই পারে। ভালোবাসার দিনে শহরের ‘নতুন প্রেমে’র কাছে সেই ‘অভিমান’ করতে নারাজ যাত্রীরা।

15th  February, 2020
অপ্রাসঙ্গিক হয়েই রইল টিএমসিপি
এসএফআই, স্বাধীনচিন্তার সংগঠনের হাতেই রইল যাদবপুরের ছাত্র সংসদ, নজর টেনেছে এবিভিপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রভোটে গতবারের ফলাফলেরই পুনরাবৃত্তি হল। আর্টস ফ্যাকাল্টির ছাত্র সংসদ এসএফআইয়ের, সায়েন্স থাকল স্বাধীনচিন্তার সংগঠন ‘উই দ্য ইন্ডিপেন্ডেন্টে’র হাতে এবং ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র সংসদ রইল ডিএসএফের দখলে।
বিশদ

 চিকিৎসায় গাফিলতির জেরে প্রসূতি মৃত্যুর
অভিযোগ, গুন্ডামি বেসরকারি হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিকিৎসার গাফিলতিতে প্রসূতির মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে উত্তেজনা ছড়াল একবালপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসককে সপাটে চড় মারার অভিযোগ উঠেছে রোগীর পরিবারের বিরুদ্ধে।
বিশদ

  চাঁদি ফাটা গরম পড়ার আগেই মেট্রোয় বাড়ল এসি রেকের সংখ্যা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চাঁদি ফাটা গরম পড়ার আগেই কবি সুভাষ-নোয়াপাড়া পাতালপথে এসি রেকের সংখ্যা বাড়ল। তাতে আগামী দিনে আরও বেশি সংখ্যক এসি ট্রেনে সফরের সম্ভাবনা তৈরি হল। বিশদ

  রাজ্যে বছরের প্রথম সোয়াইন ফ্লু’র বলি সন্তোষপুরে, উদ্বেগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছরের গোড়া থেকেই যখন রাজ্যের স্বাস্থ্যদপ্তর করোনা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে, এমন সময় দুঃসংবাদটি এলো সম্পূর্ণ অন্য ক্ষেত্র থেকে। এ বছরে কলকাতা তথা রাজ্যের প্রথম সোয়াইন ফ্লু আক্রান্তের মৃত্যুর ঘটনা ঘটল। মৃতের নাম সোমনাথ সোম (৭৮)।
বিশদ

  উৎসাহ কমতেই নয়া মেট্রোয় যাত্রী সংখ্যায় ভাটার টান

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: প্রারম্ভিক পর্বের উৎসাহ-উদ্দীপনা একটু থিতিয়ে যেতেই ভাটার টান নতুন মেট্রোর যাত্রী সংখ্যায়। গত ১৩ ফেব্রুয়ারি নয়া মেট্রো পথের আনুষ্ঠানিক সূচনা করেছিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।
বিশদ

অশালীন ব্যবহার, শারীরিক নিগ্রহ
শিক্ষক-শিক্ষিকাদের নালিশ, শিক্ষামন্ত্রীর নির্দেশে ডোমজুড়ের স্কুল কমিটি ভেঙে দেওয়া হল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে অশালীন ব্যবহার, এমনকী এক শিক্ষককে শারীরিক নিগ্রহ করার অভিযোগ উঠেছিল ডোমজুড়ের ঝাপড়দহ ডিউক ইনস্টিটিউশন স্কুলের পরিচালন কমিটির কয়েকজন সদস্যের বিরুদ্ধে। 
বিশদ

সেন্ট্রাল পার্কে শুরু সরস মেলা, চলবে ২ মার্চ পর্যন্ত
হাজির বিভিন্ন রাজ্যের স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাম বাংলার মহিলাদের স্বাবলম্বী করে তোলার উদ্দেশ্যে বিশেষ উদ্যোগ গ্রহণ করল রাজ্য সরকার। বৃহস্পতিবার সল্টলেকের সেন্ট্রাল পার্কে উদ্বোধন করা হল ১৫তম সরস মেলার। ২০ ফেব্রুয়ারি থেকে আগামী ২ মার্চ পর্যন্ত এই মেলা চলবে।
বিশদ

হাইকোর্টের হস্তক্ষেপে সুবিচার
মৃত শিক্ষিকার মেসোমশাইকে স্বামী বানিয়ে বঞ্চনা বৃদ্ধা মাকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মামলা কে চালাবে, তা মামলার নথিতে উল্লেখ করতে হয়। অনেক সময় মূল আবেদনকারীর হয়ে অন্য কেউ সেই দায়িত্ব নেয়। যাকে বাংলায় বলা হয় ‘তদ্বিরকার’। স্কুলশিক্ষিকা কাকলি পাঁজার উচ্চহারে বেতন পাওয়ার মামলায় সেই তদ্বিরকারের দায়িত্ব নিয়েছিলেন তাঁর মেসোমশাই। 
বিশদ

  রবীন্দ্রভারতীতে পিএইচডি প্রার্থীকে মানসিক হেনস্তার অভিযোগ, উপাচার্যকে নালিশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে এবার এক পিএইচডি প্রার্থীকে হেনস্তার অভিযোগ উঠল। এই নিয়ে লিখিত অভিযোগ জমা পড়ল উপাচার্যের অফিসে। অভিযোগপত্রে ওই প্রার্থী জানিয়েছেন, ভাইভা বোর্ডে তাঁকে মানসিক নির্যাতন করেছেন নাটক বিভাগের এক সিনিয়র অধ্যাপক এবং এক অধ্যাপিকা।
বিশদ

  কদম্বগাছির টাকি রোডে পাশাপাশি ২টি লরি বিকল, দুর্ভোগে মাধ্যমিক পরীক্ষার্থীরা

 বিএনএ, বারাসত: বৃহস্পতিবার সকালে কদম্বগাছির টাকি রোডে দুটি লরি পাশাপাশি বিকল হয়ে যাওয়ায় রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। দীর্ঘ সময় রাস্তা আটকে থাকায় তীব্র যানজট শুরু হয়। মাধ্যমিক পরীক্ষার্থীরাও যানজটে নাকাল হয়। বিশদ

  বিড়লাপুরে অটোতে গ্যাস ভরার দোকানে বিধ্বংসী আগুন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অটোতে গ্যাস ভরার দোকানে বিধ্বংসী আগুনে উত্তেজনা ছড়াল বজবজের বিড়লাপুরে। বৃহস্পতিবার রাতে এই ঘটনার জেরে আশপাশের বসতবাড়ির আতঙ্কিত বাসিন্দারা ছোটাছুটি শুরু করে দেন।
বিশদ

গ্রেপ্তার ৩
জয়নগরের বিধায়কের প্যাড, স্বাক্ষর জাল করে আধার কার্ড তৈরির চক্র 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাসের নামে ছাপানো প্যাড ও তাঁর স্বাক্ষর সংবলিত সিল নকল করা হয়েছে। শুধু তাই নয়, ওই নকল প্যাডের পাতায় রেসিডেন্সিয়াল শংসাপত্র দেওয়া হচ্ছে। যা আধার কার্ড ও অন্যান্য সরকারি কাজে লাগানো হচ্ছে। এজন্য মোটা টাকাও নেওয়া হচ্ছে।  
বিশদ

সন্দেশখালিতে উদ্ধার হওয়া হাড়গোড় ও
খুলির ডিএনএ পরীক্ষা করাল সিআইডি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর চব্বিশ পরগনার সন্দেশখালিতে উদ্ধার হওয়া হাড়গোড় কার তা জানতে ডিএনএ পরীক্ষা করাল সিআইডি। দেহ যাঁরা দাবি করছিলেন, তাঁদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি পুরো বিষয়টি সুপার ইমপোজও করানো হচ্ছে। বিশদ

বলাগড়: বাড়িতে ঢুকে আগ্নেয়াস্ত্র ধরে ১ লাখ নগদ ও লক্ষাধিক টাকার গয়না লুট 

বিএনএ, চুঁচুড়া: বৃহস্পতিবার ভোররাতে বলাগড় থানার এক সিভিক ভলান্টিয়ারের বাড়িতে আগ্নেয়াস্ত্র ধরে লুটপাট চালাল দুষ্কৃতীরা। চারজনের ওই দুষ্কৃতী দলটি এক লক্ষ টাকা সহ লক্ষাধিক টাকার সোনারুপোর গয়না নিয়ে গিয়েছে। বৃহস্পতিবার সকালে ঘটনার কথা ছড়িয়ে পড়তেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): পরিবেশে কার্বন নিঃসরণের ক্ষেত্রে চীনের থেকেও এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল ভারত। জলবায়ু পরিবর্তন নিয়ে এক প্রশ্নের উত্তরে এই মন্তব্য করেছেন নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র মাইকেল ব্লুমবার্গ। প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দৌড়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী ব্লুমবার্গ।  ...

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): বুধবার হঠাৎই দিল্লির রাজপথের হুনার হাটে ঢুঁ মেরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় ৫০ মিনিট ধরে মেলার একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ঘোরেন। শিল্পীদের ...

সংবাদদাতা, মাথাভাঙা: তিনমাসের বেশি সময় ধরে একটি উট শীতলকুচি থানায় রয়েছে। শীতলকুচির বড়ো মরিচা থেকে উটটি পুলিস উদ্ধার করেছিল। তারপর থেকেই থনা চত্বরে উটটি বেঁধে ...

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): লাফিয়ে বাড়ছে সোনার দাম। বৃহস্পতিবার প্রতি ১০ গ্রামে সোনার দাম বাড়ল ১১১ টাকা। ফলে রাজধানী দিল্লিতে ১০ গ্রাম এই হলুদ ধাতুর দাম হয়েছে ৪২ হাজার ৪৯২ টাকা। তবে পড়েছে রুপোর দাম। ৬৭ টাকা কমে কেজি প্রতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,০৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৬৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, (মাঘ কৃষ্ণপক্ষ) ত্রয়োদশী ২৮/২ অপঃ ৫/২২। উত্তরাষাঢ়া ৭/৪৯ দিবা ৯/১৩। সূ উ ৬/৮/৫১, অ ৫/৩২/৭, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৮/২৫ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। রাত্রি ৭/১২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/২৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৯ গতে গতে ১১/৫০ মধ্যে। কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৮ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২৮/৪২/৫৬ সন্ধ্যা ৫/৪১/২০। উত্তরাষাঢ়া ৯/৩৭/৩২ দিবা ১০/৩/১১। সূ উ ৬/১২/১০, অ ৫/৩০/৫০। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/১৬ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে ও ৪/৫ গতে ৫/৩১ মধ্যে এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে ও ৩/২৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ১০/২৬/৪০ গতে ১১/৫১/৩০ মধ্যে। কালরাত্রি ৮/৪১/১০ গতে ১০/১৬/২০ মধ্যে।
২৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ওয়েলিংটন টেস্টের প্রথমদিন:ভারত ১২২/৫ (চা পানের বিরতি পর্যন্ত)

09:28:56 AM

ভাষা শহিদদের শ্রদ্ধাজ্ঞাপন মমতার
আজ অমর ২১শে ফেব্রুয়ারি। বাংলাজুড়ে পালিত হচ্ছে ভাষা শহিদ দিবস। ...বিশদ

09:23:19 AM

মহাশিবরাত্রিতে শুভেচ্ছা রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর

মহাশিবরাত্রি উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন রাজ্যপাল জগদীপ ধনকার। আজ হিন্দি ...বিশদ

09:04:00 AM

দেশজুড়ে পালিত হচ্ছে মহাশিবরাত্রি
আজ মহাশিবরাত্রি উপলক্ষে বারাণসী, সোমনাথ সহ দেশের শিবমন্দিরগুলিতে ভক্তদের ঢল। ...বিশদ

08:54:00 AM

সার্ভিস কোটা: লাগাতার আন্দোলনের সিদ্ধান্ত তৃণমূলপন্থী জুনিয়র ডাক্তারদের
এমডি, এমএস আসনে সরকারি চিকিৎসকদের সংরক্ষণ বা সার্ভিস কোটা নিয়ে ...বিশদ

08:35:00 AM

মহাশিবরাত্রি উপলক্ষে তারকেশ্বরে বিশেষ নিরাপত্তা
আজ, শুক্রবার তারকেশ্বরে শিব চতুর্দশী উপলক্ষে তারকনাথকে ভোগ দেওয়া হয় ...বিশদ

08:32:49 AM