Bartaman Patrika
কলকাতা
 

যোধপুর পার্কে তৃণমূল-বিজেপি সংঘর্ষের পর দুই থানার ওসিকে তলব সিপির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেক থানার যোধপুর পার্কে বৃহস্পতিবার রাতে তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় সাধারণতন্ত্র দিবসের নিরাপত্তা বিষয়ক বৈঠকের পর লেক এবং ঠাকুরপুকুর থানার ওসিকে আলাদা করে তলব করেন পুলিস কমিশনার অনুজ শর্মা। তবে তাঁদের মধ্যে ঠিক কী নিয়ে কথা হয়েছে, তা জানা যায়নি। সূত্রের খবর, দুই ওসিকে সতর্ক করেছেন সিপি। যদিও সরকারিভাবে এ নিয়ে পুলিস কর্তারা কেউ মন্তব্য করতে চাননি। উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে এই দুই থানা এলাকাতে শাসক ও বিরোধীদের রাজনৈতিক সংঘর্ষ হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক কলকাতা পুলিসের এক অবসরপ্রাপ্ত আধিকারিক বলছেন, সেই অর্থে গার্ডেনরিচে এস আই তাপস চৌধুরী খুনের পর এভাবে কোনও পুলিস অফিসারকে রক্তাক্ত হতে হয়নি। দুষ্কৃতীরা যে দলের হোক না কেন, স্থানীয় থানার গুন্ডাদমনের দায়িত্বে থাকা অফিসারের হাতে ধারালো অস্ত্রের কোপ মারতে পারার মতো সাহস পাচ্ছে কোথা থেকে? সিপির উচিত, এখনই বিষয়টি কড়া হাতে দমন করা। সিপি সম্ভবত ওসিদের তলব করে সেটাই করেছেন।
অন্যদিকে, যোধপুর পার্কে বৃহস্পতিবার রাতে তৃণমূল –বিজেপি সংঘর্ষের ঘটনায় চার বিজেপিকর্মীকে গ্রেপ্তার করল লেক থানার পুলিস। ধৃতরা হল, বলরাম সিং, কিরণ সিং, কবিতা সিং এবং সুস্মিতা হালদার। ধৃতদের শুক্রবার আলিপুর আদালতে তোলা হলে আদালত তাদের ১ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।
এদিকে, লালবাজার সূত্রের খবর,এই ঘটনায় তিনটি মামলা দায়ের হয়েছে। তৃণমূল কর্মী সমর্থকদের অভিযোগের ভিত্তিতে খুনের চেষ্টা (৩০৭), গুরুতর আঘাত (৩২৬) ধারার মতো জামিন অযোগ্য ধারায় একটি মামলা দায়ের হয়েছে। তেমনিই বিজেপি সমর্থকদের পাল্টা অভিযোগের ভিত্তিতে মারধর (৩২৩), অবৈধভাবে আটকে রাখার (৩৪১) অভিযোগে মামলা হয়েছে। পাশাপাশি, লেক থানার এক সাব ইন্সপেক্টরের স্বতঃপ্রণোদিত লিখিত অভিযোগের ভিত্তিতে সরকারি কর্মচারীকে কাজে বাধা ও মারধর (৩৫৩), সরকারি কর্মীকে গুরুতর আঘাত করা(৩৩২), অগ্নিসংযোগের চেষ্টার (৪৩৫) ধারার মতো জামিন অযোগ্য ধারায় আরও একটি মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে বাড়ি বাড়ি গিয়ে প্রচার করছিলেন বিজেপি কর্মী-সমর্থকরা। অভিযোগ, সেই সময় তৃণমূল পার্টি অফিস থেকে প্রচার বন্ধ করতে বলা হয়। যা নিয়ে বচসার সূত্রপাত। অভিযোগ, এই বচসা চলাকালে কটুক্তিকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। খবর পেয়ে লেক থানার অ্যান্টি রাউডি অফিসার পুস্পল ভট্টাচার্য ঘটনাস্থলে গেলে বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত হন বলে অভিযোগ। তার হাতে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়।
 

25th  January, 2020
রামনবমীর নামে বাইক মিছিল বরদাস্ত করবে না কলকাতা পুলিস

রামনবমীতে শোভাযাত্রার নামে কলকাতা শহরে বাইক মিছিল বরদাস্থ করা হবে না। পরিস্থিতি অনুযায়ী মিছিলে কতজন অংশ নেবেন, সেই সংখ্যা ঠিক করে দেবে পুলিস প্রশাসন। রামনবমী ইস্যুতে সোমবার সন্ধ্যায় লালবাজারে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

16th  April, 2024
জবরদখল রুখতে নিউটাউনে এনকেডিএ’র নজরদারি টিম

বেআইনি নির্মাণ রুখতে বিভিন্ন পুরসভা এলাকাতেই কড়া পদক্ষেপ শুরু হয়েছে। প্রায় দু’শোর কাছাকাছি বহুতলের কাজ বন্ধ করে দিয়েছে বিধাননগর পুরসভা।
বিশদ

16th  April, 2024
জেলে থাকা বন্দিকে হেফাজতে নিল পুলিস

আর্মহার্স্ট স্ট্রিট থানা এলাকায় একটি বাড়ি থেকে কিছু দুষ্প্রাপ্য জিনিস ও দামি আসবাবপত্র সম্প্রতি চুরি হয়েছিল। ওই ঘটনার তদন্তে নেমে পুলিস জানতে পারে, এতে অভিযুক্ত একটি সোনার গয়না চুরি মামলায় জেলে আছে।
বিশদ

16th  April, 2024
আত্মঘাতী দুই

একবালপুর ও আনন্দপুর। শহরের দুই প্রান্তে গত ২৪ ঘণ্টায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন দু’জন। একবালপুর থানার ময়ূরভঞ্জ রোডে রবিবার বিকেলে পে অ্যান্ড ইউজ টয়লেটে ফাঁস দিয়ে আত্মঘাতী হয়েছেন অমর দাস নামে এক বৃদ্ধ
বিশদ

16th  April, 2024
পড়াশোনাকে মনোগ্রাহী করে তুলতেই পুতুল ব্যবহার দক্ষিণ কলকাতার স্কুলে

প্রথম প্রজন্মের পড়ুয়াদের পাঠদান অনেক বেশি কঠিন। কারণ, বাড়িতে তাদের পড়াশোনায় সাহায্য করার জন্য অভিভাবকরা থাকেন না। এমন পড়ুয়াদের পড়াশোনায় আগ্রহ বাড়ানোর জন্য নিত্যনতুন এবং অভিনব পদ্ধতি রূপায়ণ প্রয়োজন বলে মনে করেন শিক্ষকরা
বিশদ

16th  April, 2024
কর্মবিরতির মেয়াদ বৃদ্ধি ব্যাঙ্কশাল কোর্টে

বিভিন্ন দাবি‑দা‌ওয়া নিয়ে ব্যাঙ্কশাল কোর্টে আইনজীবীরা কর্মবিরতি চালাচ্ছেন। তার মেয়াদ ফের বাড়ল। সোমবার এক জরুরি আলোচনার পর পাঁচটি আইনজীবীদের সংগঠনের কর্মকর্তারা এই সিদ্ধান্ত নেন। সেখানে ঠিক হয়, আগামী ২২ এপ্রিল পর্যন্ত চলবে এই লাগাতার কর্মবিরতি।
বিশদ

16th  April, 2024
দাড়িভিট: কোর্টে হাজিরা তিন কর্তার

দাড়িভিট কাণ্ডে অবশেষে হাইকোর্টে হাজিরা দিলেন মুখ্যসচিব ও স্বরাষ্ট্র সচিব। আদালতের নির্দেশমতো সোমবার নবান্ন কনফারেন্স রুম থেকে ভার্চুয়ালি আদালতে হাজিরা দিয়ে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং এডিজি (সিআইডি) জানান, এনআইএ’কে তদন্তের নথি হস্তান্তর করা হয়েছে।
বিশদ

16th  April, 2024
চিনারপার্কে রেস্তরাঁয় অগ্নিকাণ্ড, আগুনের উৎসের খোঁজে তদন্ত

শটসার্কিট নাকি রান্নাঘর থেকেই আগুন ছড়িয়েছে এখনও তার কিনারা হয়নি। তাই আগুনের উৎস জানতে চিনারপার্কে রেস্তরাঁয় দুর্ঘটনার তদন্ত শুরু করল দমকল। সেই সঙ্গে তদন্ত শুরু করেছে পুলিসও
বিশদ

16th  April, 2024
১ কোটি ঋণ করে উপহার বান্ধবীকে, প্রতারিত ব্যক্তি

ডেটিং অ্যাপে মডেলের ঝাঁ চকচকে ছবি দেখে মজেছিলেন গল্ফ গ্রিনের মাঝবয়সি ব্যক্তি। প্রথমে বন্ধুত্ব পরে ভার্চুয়াল মাধ্যমেই প্রেম। সেই প্রেমের টানে ব্যাঙ্ক থেকে প্রায় এক কোটি টাকা ঋণ নেন তিনি
বিশদ

16th  April, 2024
শোভাযাত্রার অনুমতি হাইকোর্টের

রামনবমীতে বিশ্ব হিন্দু পরিষদকে হাওড়ায় শোভাযাত্রা, মিছিল করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সোমবার অনুমতি দেওয়ার সময় বিচারপতি জয় সেনগুপ্ত জানিয়েছেন, রাজ্য পুলিস যদি মিছিল নিয়ন্ত্রণ করতে না পারে, তাহলে তাদের কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিতে হবে।
বিশদ

16th  April, 2024
ফের ‘পুকুর চুরি’র অভিযোগ পুঁটিয়ারির পঞ্চাননতলায়

আক্ষরিক অর্থেই ‘পুকুর চুরি’! ফের এই অভিযোগ উঠল খাস কলকাতায়। আবর্জনা, রাবিশ ফেলে ধীরে ধীরে জলাশয় ভরাট করে ফেলার চক্রান্ত চলছে বলে অভিযোগ কলকাতা পুরসভার ১১৫ নম্বর ওয়ার্ডের পঞ্চাননতলা রোডের বাসিন্দাদের।
বিশদ

16th  April, 2024
শেয়ারে বিনিয়োগের টোপ দিয়ে শহরে লাফিয়ে বাড়ছে প্রতারণা

ফেসবুক কার্যত ছেঁয়ে গিয়েছে ভুয়ো বিনিয়োগের ফাঁদে! দেওয়া হচ্ছে ভুয়ো বিজ্ঞাপন। সেগুলির মূল নির্যাস একটাই, ‘জলের দরে শেয়ার কিনে দু’মাসের মধ্যে  কোটিপতি হোন।’ এমন বিজ্ঞাপনের মাধ্যমে বিনামূল্যে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিয়ে বা‘লিঙ্কে’ ক্লিক করে ফাঁদে পা দিলেই সর্বনাশ
বিশদ

16th  April, 2024
পথ দুর্ঘটনায় মৃত্যু

পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে কাকদ্বীপের হারউড পয়েন্ট কোস্টাল থানার গঙ্গাধরপুর রোডে স্বরূপনগরে। মৃতের নাম সুকান্ত মণ্ডল (৩৮)। বাড়ি কাকদ্বীপের মাঝের পাড়ায়।
বিশদ

16th  April, 2024
সিলিন্ডার ফেটে মৃত্যু

গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে মৃত্যু হল এক  বধূর। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে দেগঙ্গার বেড়াচাঁপা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের অম্বিকানগর গ্রামে। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম সুজাতা শেঠ (৫২)। মৃতার স্বামী অমর শেঠ বলেন, রবিবার সন্ধ্যায় বাড়িতে গ্যাস সিলিন্ডার জ্বালিয়ে চা বানাচ্ছিলেন উনি।
বিশদ

16th  April, 2024

Pages: 12345

একনজরে
 ফুটবলের মক্কা কলকাতা। তিন প্রধানকে ঘিরে সমর্থকদের অফুরান আবেগ ময়দানের ইউএসপি। ফুটবলের মতো মেট্রো রেলও বঙ্গ সংস্কৃতির ...

বাজারে ‘নিও ভারত ল্যাটেক্স’ নামে নতুন রং নিয়ে এল এশিয়ান পেন্টস। তাদের দাবি, এই রংয়ে উন্নত ও বিশেষ পলিমার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা রংয়ের ...

গৃহবন্দি অবস্থায় তাঁর স্ত্রী বুশরা বিবিকে বিষ দেওয়া হচ্ছে। কয়েকদিন আগেই এমন অভিযোগ করেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তারপরই তাঁকে বাসভবন থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরিত করার আর্জি জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন বুশরা। ...

আর মাত্র চারদিন বাদে ভোটগ্রহণ। শেষ মুহূর্তে প্রচার তুঙ্গে তামিলভূমে। ভোটারদের চোখ টানতে ও মনে পেতে নিত্য নতুন অদ্ভুত উপায়ে প্রচারে নামছেন প্রার্থীরা। এই জাল্লিকাট্টুর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশা ও ব্যবসায় অর্থাগমের যোগটি অনুকূল। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বৃদ্ধি পেতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হিমোফিলিয়া দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৬২৯ - প্রথম বাণিজ্যিক মাছের খামার চালু
১৭৮১ - ওয়ারেন হেস্টিংস কলকাতায় প্রথম মাদ্রাসা স্থাপন করেন
১৭৯০- মার্কিন বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিনের মৃত্যু
১৮৫৩ - নাট্যকার ও নাট্য অভিনেতা রসরাজ অমৃতলাল বসুর জন্ম
১৮৯৯ - কলকাতায় প্রথম বিদ্যুৎ সরবরাহ শুরু
১৯২৭- প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের জন্ম
১৯৭১- স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, গঠিত হল অস্থায়ী মুজিবনগর সরকার
১৯৭২- শ্রীলঙ্কার ক্রিকেটার মুথাইয়া মুরলীধরনের জন্ম
১৯৭৪ - ইংরেজ গায়িকা, অভিনেত্রী ও ফ্যাশন ডিজাইনার ভিক্টোরিয়া বেকহ্যামের জন্ম
১৯৭৫- ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণানের মৃত্যু
১৯৮৩- এস এল ভি-৩ রকেটের সাহায্যে ভারত মহাকাশে পাঠাল দ্বিতীয় উপগ্রহ ‘রোহিনী’ আর এস ডি-২



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী ২৪/৫০ দিবা ৩/১৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৮/৩৩, সূর্যাস্ত ৫/৫৩/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৮ মধ্যে। বারবেলা ৮/২৮ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/৩৭ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৭ গতে ৩/৫৩ মধ্যে।  
৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী সন্ধ্যা ৫/৩৫। পুষ্যা নক্ষত্র দিবা ৭/৫৫। সূর্যোদয় ৫/১৯, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২৩ গতে ১১/৭ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২৩ গতে ৫/১৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৮ গতে ১০/৩ মধ্যে ও ১১/৩৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/২৮ গতে ৩/৫৪ মধ্যে। 
৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

16-04-2024 - 11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:04:22 PM