Bartaman Patrika
কলকাতা
 

রিজেন্ট পার্ক
মোবাইল নিয়ে বচসা, অভিমানে আত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোবাইলকে কেন্দ্র করে মায়ের সঙ্গে বচসার জেরে অভিমানে ফাঁস দিয়ে আত্মঘাতী হল এক মাধ্যমিক পরীক্ষার্থী। নাম দোলন দাস (১৬)। সোমবার সন্ধ্যায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে শহরের রিজেন্ট পার্ক থানা এলাকার পূর্ব আনন্দপল্লিতে। কলকাতা পুলিসের ডিসি (এসএসডি) সুদীপ সরকার এই খবর জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রিজেন্ট পার্ক এলাকার বিনয় বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ছিল দোলন। সামনে মাধ্যমিক পরীক্ষা। অথচ সে মোবাইল নিয়ে ব্যস্ত থাকত। এনিয়ে সাম্প্রতিক অতীতেও মা-মেয়ের একাধিকবার বচসা হয়েছে। আর পাঁচজন অভিভাবকের মতো সোমবার সন্ধ্যায় দোলনের মা তাকে বকাবকি করেন। ঘটনাচক্রে, সোমবার বচসা চলাকালে দোলনের হাত থেকে মোবাইল কেড়ে নিতে যান মা। কিন্তু মোবাইলটি মেঝেতে পড়ে যাওয়ায় তাতে চিড় ধরে। এরপরই নিজের ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয় দোলন।
মা ভেবেছিলেন, আর পাঁচটা দিনের মতোই রাগ হয়েছে দোলনের। তিনি পাশের বাড়ি থেকে চা খেয়ে ফিরে এসে দেখেন, তখনও দোলনের ঘরের দরজা বন্ধ। দরজা খুলতে না পেরে তিনি স্থানীয় ক্লাবের ছেলেদের সাহায্য চান। তাঁরাই দরজা ভেঙে দেখেন, দোলন গলায় শাড়ি জড়িয়ে সিলিং ফ্যান থেকে ফাঁস দিয়ে ঝুলছে। তড়িঘড়ি স্থানীয় বাসিন্দারা দোলনকে উদ্ধার করে এম আর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
দোলনের বাবা তাপস দাস কর্মসূত্রে গুজরাতে থাকেন। এখানেই মা ও দাদার সঙ্গে থাকত দোলন। খবর পেয়ে রিজেন্ট পার্ক থানার পুলিস রাতেই দোলনদের বাড়িতে যায়। পুলিস অস্বাভাবিক মৃত্যুর তদন্ত শুরু করেছে। মৃত্যুর কারণ জানতে মৃতদেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। মঙ্গলবার রাত পর্যন্ত এই ঘটনায় কোনও অভিযোগ জমা পড়েনি।

গোষ্ঠীদ্বন্দ্বের কথা অস্বীকার শাসকদলের
বাগনানে তৃণমূল নেতার রক্তাক্ত দেহ উদ্ধার,
খুনের অভিযোগে উত্তেজনা, অবরোধ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বাগনানের বাইনান গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান তথা তৃণমূল নেতা শেখ আসাদুল রহমানের (৫২) রক্তাক্ত নিথর দেহ উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায় মঙ্গলবার সকাল থেকে। এদিন ভোরবেলায় সাইকেলে চেপে আসাদুল এক পরিচিত ব্যক্তির সঙ্গে দেখা করার জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন।
বিশদ

মণ্ডপ যাচ্ছে কলকাতা ছাড়িয়ে উত্তরবঙ্গেও
সরস্বতী পুজোয় ভালো বরাত
পেয়ে খুশি রামবাগানের শিল্পীরা

 সুকান্ত বসু, কলকাতা: সরস্বতী পুজো উপলক্ষে থার্মোকল, বাঁশের কঞ্চি, বাখারি দিয়ে তৈরি মণ্ডপ সহ সাজানোর নানা আনুষঙ্গিক জিনিসপত্রের বরাত এবার ভালো পাওয়ায় খুশি উত্তর কলকাতার রামবাগানের শিল্পীরা। মঙ্গলবার দুপুরে ওই এলাকার নন্দ মল্লিক লেন, অদ্বৈত মল্লিক লেন, রমেশ দত্ত স্ট্রিট, যোগেন দত্ত লেনের বিস্তীর্ণ এলাকাজুড়ে দেখা যায় নবীন থেকে প্রবীণ শিল্পীরা কঞ্চি, বাখারি দিয়ে সুদৃশ্য অজস্র ছোট বড় মণ্ডপ তৈরির কাজে ব্যস্ত। বিশদ

মহানগরকে নয়া আঙ্গিকে গড়তে
যুবাদের পরামর্শ চাইছেন মেয়র
শুরু হচ্ছে ‘ইয়ুথ ফর কলকাতা’

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: কলকাতা শহরকে নয়া আঙ্গিকে গড়ে তুলতে চায় কলকাতা পুরসভা। এই কাজে প্রয়োজন যুব সম্প্রদায়ের যোগদান। পাশাপাশি তাঁদের পরামর্শও চান মেয়র ফিরহাদ হাকিম। জানতে চান, কলকাতাকে নিয়ে কী নিয়ে ভাবছে যুবারা। কী চাইছে নয়া প্রজন্ম।
বিশদ

বাঘ না বাঘরোল, দিনভর ফোনে নাগরিক গর্জনে ভয়ে তটস্থ বন-আধিকারিকরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোন্নগরে বাঘ নাকি বাঘরোল? একের পর এক ফোনে কান ঝালাপালা অবস্থা বনদপ্তরের বন্যপ্রাণ শাখার অফিসের কর্মী-আধিকারিকরা। কোন্নগরে কানাইপুর গ্রাম সংলগ্ন এলাকায় একটি দোকানের সিসিটিভি ক্যামেরায় একটি বন্যপ্রাণীর হেঁটে যাওয়ার ছবিকে ঘিরে আতঙ্ক ছড়ায় এলাকায়।
বিশদ

  দলের লোকেরাই খুন করেছে, দাবি আসাদুলের স্ত্রী, ভাই, বউদির

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ‘দলের লোকেরা দাদাকে মেরেছে, শিবু ফোন করে দাদাকে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পনা করে খুন করেছে।’ মঙ্গলবার সকালে এই দাবি করলেন বাগনানের বাইনানের তৃণমূলের প্রাক্তন অঞ্চল সভাপতি আসাদুল রহমানের ভাই জাইদুল রহমান।
বিশদ

পাইকপাড়ায় ১০০ কোটির হেরোইন উদ্ধার
গ্রেপ্তার ভিনরাজ্যের ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১০০ কোটি টাকার মাদক সহ উত্তর কলকাতার পাইকপাড়া এলাকা থেকে সোমবার ভিনরাজ্যের দুই মাদক কাবারিকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তাদের কাছ থেকে মিলেছে প্রায় ২৫ কেজি হেরোইন।
বিশদ

কলেজের তৃণমূল ছাত্র নেত্রীকে
বাড়ি থেকে ডেকে গলায় ছুরি

 বিএনএ, চুঁচুড়া: সোনারপুরে এক স্কুলছাত্রীকে রাস্তার উপর ধারালো অস্ত্রে জখম করার ১৩ দিন পর তার মৃত্যুর ঘটনার ক্ষত শুকানোর আগেই এবার ধনেখালি। এক তৃণমূল ছাত্র পরিষদ নেত্রীকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে গলায় ছুরি চালিয়ে দিল এক যুবক। তারপর সেই এলাকা ছেড়ে চম্পট দেয়।
বিশদ

প্যাঙ্গোলিন উদ্ধার শাসনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শাসনে একজনের বাড়িতে তল্লাশি চালিয়ে একটি প্যাঙ্গোলিন উদ্ধার করল বনদপ্তর। মঙ্গলবার সন্ধ্যায় জেলা বনদপ্তর, কেন্দ্রীয় বন ও পরিবেশ মন্ত্রকের অধীনস্থ বন্যপ্রাণ অপরাধ নিয়ন্ত্রক সংস্থা বা ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো (ডব্লুসিসিবি) এবং রাজ্য বনদপ্তরের অধীনস্থ ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিটের (ডব্লুসিসিইউ) যৌথ একটি দল গোপন সূত্রে খবর পেয়ে ওই বাড়িতে হানা দিয়েছিল। বিশদ

দীর্ঘক্ষণ অবরোধ ডুমুরজলার রিং রোড
পুলিসের ভুয়ো স্টিকার লাগানো বেপরোয়া হন্ডাসিটির ধাক্কা প্রাতঃভ্রমণকারীকে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুলিসের ভুয়ো স্টিকার লাগিয়ে রাস্তা দিয়ে বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগে মঙ্গলবার হাওড়ার চ্যাটার্জিহাট থানার পুলিস দু’জনকে আটক করে। এদিন ডুমুরজলা স্টেডিয়াম সংলগ্ন রিং রোডে প্রাতঃভ্রমণকারীরা যখন হাঁটছিলেন, সেই সময় তাঁরা দেখেন পুলিসের স্টিকার লাগানো একটি হন্ডাসিটি গাড়ি ধেয়ে আসছে প্রবল গতিতে।
বিশদ

সুজয়ের অঙ্গদান: স্থিতিশীল চারজনই, ভেন্টিলেশন থেকে বাইরে আনা হল লিভার গ্রহীতাকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাঁচরাপাড়ার ২০ বছরের যুবকের ব্রেন ডেথ-এর পর বাড়ির লোকজনের মহানুভবতায় তাঁর অঙ্গ পেয়েছিলেন চারজন। সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত পিজি, মেডিক্যাল কলেজ এবং শহরের একটি প্রাইভেট হাসপাতালে হার্ট, দুটি কিডনি ও লিভারের প্রতিস্থাপন হয়। বিশদ

 বনগাঁ
সরস্বতী পুজোর কমিটি নিয়ে কলেজে তৃণমূলের দুই গোষ্ঠীর মারপিট, ব্যাপক ভাঙচুর

 বিএনএ, বারাসত: সরস্বতী পুজো ও কলেজের বাৎসরিক অনুষ্ঠানের কমিটি গঠনকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে বনগাঁর দীনবন্ধু মহাবিদ্যালয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর মারপিটের ঘটনায় তীব্র উত্তেজনা তৈরি হয়। এক গোষ্ঠীর সদস্যরা কলেজের বাণিজ্য ও বিজ্ঞান বিভাগে দেদার ভাঙচুর চালায়।
বিশদ

  ডানদিকে ইঞ্জেকশন দিয়ে বাঁদিকের দাঁত তোলার অভিযোগ, অস্বীকার চিকিৎসকের

 বিএনএ, চুঁচুড়া: দাঁত তোলার জন্য মাড়ির ডানদিকের অংশ অবশ করে বাঁদিকের দাঁত তুলে দেওয়ার অভিযোগ উঠল চুঁচুড়ার এক দন্ত চিকিৎসকের বিরুদ্ধে। মঙ্গলবার এই অভিযোগ দায়ের হয়েছে চুঁচুড়া থানায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত চিকিৎসকের নাম দিলীপকুমার ঘোষ। বিশদ

  কলকাতার সমাবর্তনের দিনই ডি লিট সার্টিফিকেটে সই করতে চান রাজ্যপাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে ডি লিট দেওয়া হবে। আর সেই অনুষ্ঠানের দিনই সেই সাম্মানিক ডিগ্রির শংসাপত্রে সই করতে চান রাজ্যপাল জগদীপ ধনকার। বিশদ

প্রায় তিন সপ্তাহ পর উত্তর কলকাতার
হিন্দি মাধ্যম স্কুলে বই বিলি শুরু হল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতি বছরই ঘটা করেই ২ জানুয়ারি ‘বই দিবস’ পালন করা হয়। উদ্দেশ্য, ওইদিনই সব স্কুল পড়ুয়ার হাতে বই তুলে দেওয়া। কিন্তু সেদিন সর্বত্র বই না পৌঁছনোর অভিযোগ উঠেছিল। উত্তর কলকাতার বিস্তীর্ণ এলাকার হিন্দি মাধ্যম স্কুল থেকেই মূলত এই অভিযোগ এসেছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM