Bartaman Patrika
কলকাতা
 
 

মরশুমি ফুলের সমারোহে সেজে উঠেছে বেলুড় মঠ প্রাঙ্গন। ছবি: দীপ্যমান সরকার। 

মারধর, যৌন হয়রানির মামলায় পুলিসের হাতে ভিডিও ক্লিপিংস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেলেঘাটায় কবি সুকান্ত সরণীতে সম্প্রতি মা মেয়েকে মারধর, হুমকি, যৌন হয়রানি মামলার তদন্তে নেমে এবার ঘটনার দিন তোলা কিছু ছবির ভিডিও ক্লিপিংস পুলিস সংগ্রহ করল ওই তরুণীর কাছ থেকে। পিএইচডি পড়ুয়া ওই তরুণী শনিবার তদন্তকারী পুলিস অফিসার (আইও) শাহাদাবুর রহমান সাব্বিকে সিডিতে ওই নথি দেন। দায়রা বিশেষজ্ঞ জগদীশচন্দ্র মজুমদার বলেন, ফৌজদারি কার্যবিধির ৯১ ধারা মোতাবেক ওই নথি তলব করার কথা বলা আছে আইনে। তিনি জানান, ওই নথি পরবর্তী সময় গুরুত্বপূর্ণ তথ্য হিসেবে কাজ করবে। এদিকে, পুলিস ও আদালত সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে ওই তরুণী ও তাঁর মা শিয়ালদহের পঞ্চম বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দিও পেশ করেছেন। সেই আইনি নথি ইতিমধ্যে পুলিস কোর্ট থেকে সংগ্রহও করেছে। এদিকে, পুলিস সূত্রে জানা গিয়েছে, এই ঘটনার তদন্ত শেষ হলেই আদালতে অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হবে। কিছুদিন আগেই এই ঘটনায় অভিযুক্ত হিসেবে নাম উঠে আসে কয়েকজনের বিরুদ্ধে। এরপরই থানায় এফআইআর দায়ের করা হয়। পুলিস অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৩, ৫০৯, ৩৫৪বি, ৫০৬, ৪২৭ ও ৩৪ ধারায় মামলা দায়ের করেছে।  

মুকুলকে জিজ্ঞাসাবাদ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একসময়ে বিজেপি নেতা মুকুল রায়ের একদা ঘনিষ্ঠ রাজনৈতিক সঙ্গীই তাঁর বিরুদ্ধে অভিযোগ আনলেন কালীঘাট থানায়। সেই অভিযোগের ভিত্তিতে মুকুলবাবুকে শনিবার কালীঘাট থানায় জিজ্ঞাসাবাদ করল কলকাতা পুলিস। 
বিশদ

বালিকার ফুসফুসে কুলের বিচি, বের করল মেডিক্যাল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরুলিয়ার ১২ বছরে এক বালিকার ফুসফুস থেকে কুলের বিচি বের করলেন মেডিক্যাল কলেজ হাসপাতালের ইএনটি বিভাগের চিকিৎসকরা। সূত্রের খবর, দিন সাতেক আগে পিঙ্কি হাঁসদা নামে ওই বালিকা খেলতে খেলতে কুলের বিচি খেয়ে ফেলে।
বিশদ

ট্যাংরায় উদ্যানের গেট ভেঙে কিশোরীর মর্মান্তিক মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েকদিন আগেই লরির ধাক্কায় ভেঙে ঝুলছিল উদ্যানের লোহার গেটটি। যা নজরে আসতেই কলকাতা পুরসভার উদ্যান বিভাগের আধিকারিকরা দ্রুত মেরামতের সিদ্ধান্ত নেন। কিন্তু তার মধ্যেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। ওই ঝুলে থাকা লোহার গেট ধরে খেলা করার সময় আচমকা ভেঙে পড়ল সেটি। 
বিশদ

সাংবাদিক বৈঠকে সিপিএম নেতার মন্তব্যে চাঞ্চল্য
পুর নির্বাচনে ভোট লুট রুখতে সঙ্গে বিজেপি সমর্থকদের নিতেও আপত্তি নেই সিপিএমের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার পুর নির্বাচনে শাসকদল এবার ভোট লুট করতে এলে তা ঠেকাতে দলমত নির্বিশেষে জোটবদ্ধ হয়ে রাস্তায় নামতে চায় সিপিএম। সেই প্রতিরোধে তারা কংগ্রেস বা অন্যান্য বামপন্থী দলের পাশাপাশি বিজেপি সমর্থকদেরও সঙ্গে নিতে দ্বিধা করবে না।  
বিশদ

গাড়ি ভাঙচুর, বাইকে আগুন, পুলিস-জনতা খণ্ডযুদ্ধ
হাড়োয়ায় ছাত্রীকে স্কুলঘরে ধর্ষণের চেষ্টা
পুলিস অফিসারের, রণক্ষেত্র এলাকা

বিএনএ, বারাসত: ছাত্র-যুব অনুষ্ঠানের শেষলগ্নে স্কুলঘরের মধ্যে এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠল এক পুলিস অফিসারের বিরুদ্ধে। শুক্রবার হাড়োয়ার মোহনপুরের এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয়। জাহাঙ্গির আলম নামের অভিযুক্ত এএসআইকে স্কুলঘরে আটকে রেখে বেধড়ক মারধর করে এলাকাবাসী।
বিশদ

ক্যান্সার আক্রান্ত ৩ বছরের
শিশুর পাশে পুলিসকাকুরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিন বছরের সন্তান ব্লাড ক্যান্সারে আক্রান্ত। শীঘ্রই রক্ত লাগবে। কিন্তু, কোথায় পাবেন? বিভিন্ন জায়গায় ফোন করে সেই রক্তের সন্ধানই করছিলেন রায়গঞ্জের কমলেশ দেবশর্মা। সেই ফোন করতে করতেই যোগাযোগ করেছিলেন এয়ারপোর্ট থানার আইসি’র সঙ্গে।
বিশদ

কেন্দ্রের তরফে নথি চাইলে নজরে আনুন, তথ্য
জানাবেন না, কাউন্সিলারদের এসএমএস মেয়রের
কলকাতা পুরসভা

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: আর্থ-সামাজিক বিষয়ে স্যাম্পেল সার্ভে চালানোর নাম করে এবার কাউন্সিলারদের কাছে চিঠি আসছে কেন্দ্রের অফিস থেকে। সম্প্রতি এমনই চিঠি হাতে পেয়েছেন কলকাতার ৩ নম্বর বরোর চেয়ারম্যান তথা ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অনিন্দ্যকিশোর রাউত।  
বিশদ

কলকাতার কাছে নিউটাউনে
গড়ে উঠছে নয়া চিড়িয়াখানা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার কাছে এবার নয়া চিড়িয়াখানা পেতে চলেছে শহর তথা রাজ্যবাসী। ভিন জেলা থেকে মহানগর ঘুরতে এলে তাঁদের নয়া গন্তব্য হতে চলেছে নিউটাউনে গড়ে উঠতে চলা এই চিড়িয়াখানা। এর জন্য কেন্দ্রীয় সরকারের প্রাথমিক ছাড়পত্রও ইতিমধ্যে পেয়ে গিয়েছে রাজ্য। কাজও শুরু হয়ে গিয়েছে। 
বিশদ

শুরু হল পক্ষীসুমারি
সাঁতরাগাছি ঝিলে পরিযায়ীর সংখ্যা বাড়লেও কমেছে বিভিন্ন প্রজাতির আগমন 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সাঁতরাগাছি ঝিলে বাড়ছে পরিযায়ী পাখির সংখ্যা। একইসঙ্গে বাড়ছে পাখি ও প্রকৃতি নিয়ে নবীন প্রজন্মের আগ্রহও। শনিবার থেকে সাঁতরাগাছি ঝিলে শুরু হয়েছে পক্ষীসুমারি, পাখি চেনানো এবং পাখি দেখার শিবির। 
বিশদ

বৈদ্যবাটিতে যুবকের মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, ভাঙচুর শ্বশুরবাড়িতে, অবরোধ 

বিএনএ, চুঁচুড়া: এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে শনিবার সকালে বৈদ্যবাটি নার্সারি রোড এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়। মৃত ওই যুবকের পরিবার ও স্থানীয়রা মিলে তাঁর শ্বশুরবাড়ি ঘেরাও করে ভাঙচুর চালায়। একইসঙ্গে শ্বশুরবাড়ির নির্যাতনেই ওই যুবকের মৃত্যু হয়েছে, এই অভিযোগ তুলে শাস্তির দাবিতে বৈদ্যবাটি-তারকেশ্বর রোড অবরোধ করে। 
বিশদ

পাঁচলা মোড়ে লরি দুর্ঘটনায় মৃত্যু চালকের, তীব্র যানজট জাতীয় সড়কে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ফের ৬ নম্বর জাতীয় সড়কে ঘটল প্রাণঘাতী দুর্ঘটনা। শনিবার ভোরে পাঁচলা মোড়ে ৬ নম্বর জাতীয় সড়কের উপর ঘটে এই দুর্ঘটনা। এতে মারা গিয়েছেন একজন। রাস্তার মাঝখানে খারাপ হয়ে দাঁড়িয়ে পড়া একটি ইটবোঝাই লরির পিছনে নিয়ন্ত্রণ হারিয়ে এসে ধাক্কা মারে একটি সিমেন্টবোঝাই লরি। মৃত্যু হয় সিমেন্টের গাড়ির চালকের।
বিশদ

চন্দননগরে শ্রমিক মেলা 

বিএনএ, চুঁচুড়া: চন্দননগরের মেরিপার্ক মাঠে শনিবার শ্রমিক মেলা অনুষ্ঠিত হল। এদিন রাজ্যের কৃষি বিপণনমন্ত্রী তপন দাশগুপ্ত ওই মেলার উদ্বোধন করেন। মেলা প্রাঙ্গণ থেকে এদিন চন্দননগরের অসংগঠিত শ্রমিকদের হাতে রাজ্য সরকারের বহুবিধ পরিষেবার প্রাপ্য অর্থ তুলে দেওয়া হয়। 
বিশদ

শুরু হল সিঙ্গুর মেলা 

বিএনএ, চুঁচুড়া: শনিবার থেকে শুরু হল ১০ দিনের সিঙ্গুর মেলা। স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা তথা প্রাক্তন মন্ত্রী বেচারাম মান্নার উদ্যোগে আয়োজিত এই মেলার উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
বিশদ

সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা বিজেপির
ভাটপাড়া পুরসভার পরবর্তী চেয়ারম্যান কে, নির্বাচন ২১শে 

বিএনএ, বারাকপুর: আগামী মঙ্গলবার সকাল ১১টায় ভাটপাড়া পুরসভার নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। বৃহস্পতিবার তৃণমূলের তিন কাউন্সিলার ওই সভা ডেকেছেন। তবে চেয়ারম্যান পদে কে বসতে চলেছেন, তার স্পষ্ট ইঙ্গিত এখনও মেলেনি। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার।  ...

ইসলামাবাদ, ১৮ জানুয়ারি (পিটিআই): মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত প্রাক্তন রাষ্ট্রপ্রধান পারভেজ মোশারফের আবেদন ফিরিয়ে দিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট। আদালতের তরফে বলা হয়েছে, আগে মোশারফকে আত্মসমর্পণ করতে হবে, তারপর আদালত তাঁর কোনও আবেদন শুনবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে বিয়ের আট মাসের মাথায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃত যুবকের নাম রাজীব মণ্ডল(২৫)। মাস আটেক আগে মুর্শিদাবাদের প্রথমকান্দি গ্রামে তাঁর বিয়ে হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আয় বাড়বে। বৃষ: কর্মরতদের জন্য সুখবর। মিথুন: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৩৬: স্টিম ইঞ্জিনের জনক জেমস ওয়াটের জন্ম১৮৮৩: প্রথম বৈদ্যুতিক বাতি ...বিশদ

07:03:20 PM

ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM