Bartaman Patrika
কলকাতা
 

বারাসতের স্কুলে ছাত্রী ভর্তি নিয়ে অশান্তি,
দফায় দফায় অবরোধ, গেটে তালা

বিএনএ, বারাসত: মঙ্গলবার পঞ্চম শ্রেণীতে ছাত্রী ভর্তিকে কেন্দ্র করে বারাসতের কালীকৃষ্ণ গার্লস হাইস্কুলে তীব্র উত্তেজনা ছড়ায়। উত্তেজিত অভিভাবকরা এদিন স্কুল লাগোয়া রাস্তার পাশাপাশি যশোর রোড ও ৩৪ নম্বর জাতীয় সড়ক দফায় দফায় অবরোধের পাশাপাশি স্কুল গেটেও তালা লাগিয়ে বিক্ষোভ দেখায়। স্কুলের শিক্ষিকাদেরও দীর্ঘ সময় ঘেরাও করে রাখা হয়। এই ঘটনার জেরে এদিন স্কুলের পঠন পাঠন ব্যাহত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বারাসতের মহকুমা শাসক ও স্কুল পরিদর্শক। পরে স্কুলে ভর্তি প্রক্রিয়া বন্ধ রাখার নোটিস দেওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিন দফায় দফায় অবরোধ ও বিক্ষোভের জেরে বারাসত শহর কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে।
জেলা বিদ্যালয় পরিদর্শক সুজিতকুমার মাইতি বলেন, শিক্ষা দপ্তর থেকে পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত স্কুলে ছাত্রী ভর্তির প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছে। এই সংক্রান্ত নোটিস স্কুলে দেওয়া হয়েছে। প্রাথমিক বিভাগের সমস্ত ছাত্রীর তালিকা রাজ্যে পাঠানো হয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বারাসত শহরে নামকরা স্কুলগুলির মধ্যে কালীকৃষ্ণ গার্লস হাইস্কুল অন্যতম। এই স্কুলের ক্যাম্পাসে প্রাথমিক বিভাগ রয়েছে। এই বছর প্রাথমিক বিভাগের চতুর্থ শ্রেণীতে ১৫৪ জন ছাত্রী রয়েছে। হাইস্কুলে পঞ্চম শ্রেণীতে মোট আসন রয়েছে ২৫০টি। অভিভাবকদের অভিযোগ, চতুর্থ শ্রেণীতে পাশ করা সমস্ত ছাত্রীকে স্কুলে ভর্তি নেওয়া হয়নি। মাত্র ৫৮ জন ছাত্রীকে ভর্তি নিয়ে বাকি আসনে লটারির মাধ্যমে ছাত্রী ভর্তি নেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে। এই নিয়ে ক্ষুব্ধ অভিভাবকরা জেলাশাসকের কাছে অভিযোগও জানান। গত ৬ তারিখ জেলাশাসকের অফিসে এই নিয়ে বৈঠকও হয়। ওই বৈঠকে অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) ছাড়াও স্কুলের দুই শিক্ষিকা ও জেলা বিদ্যালয় পরিদর্শক অফিসের আধিকারিকরা উপস্থিত ছিলেন। তাতে শিক্ষা দপ্তরের ২০১৮ সালের এক বিজ্ঞপ্তির কথা উল্লেখ করে স্কুলের প্রাথমিক বিভাগের চতুর্থ শ্রেণীর সমস্ত ছাত্রীকে হাইস্কুলের পঞ্চম শ্রেণিতে ভর্তি নেওয়ার নির্দেশ দেওয়া হয়। এই ছাত্রীদের ভর্তি নেওয়ার জন্য লটারির কোনও প্রয়োজনীয়তা নেই বলেও জানানো হয়।
প্রাথমিক বিভাগের ছাত্রীদের ভর্তি নেওয়ার পর বাকি ফাঁকা আসনে বাইরের ছাত্রীদের ভর্তি নেওয়ার জন্য লটারি করার কথা বলা হয়। কিন্তু প্রশাসনিক ওই নির্দেশ স্কুলের প্রধান শিক্ষিকা মৌসুমি সেনগুপ্ত মানতে নারাজ। এরই প্রতিবাদে এদিন সকাল থেকে চতুর্থ শ্রেণীতে পাঠরত ছাত্রীদের নিয়ে অভিভাবকরা স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বিক্ষোভ শুরু করেন। সকাল ৮টা থেকেই দফায় দফায় রাস্তা অবরোধ করার পাশাপাশি স্কুলের গেটে চাবি লাগিয়ে দেওয়া হয়। সকাল সাড়ে ১০টা নাগাদ স্কুলের প্রধান শিক্ষিকা স্কুলে এলে তিনি গেটে আটকা পড়েন। তাঁকে ঘিরে প্রবল বিক্ষোভ দেখান অভিভাবকরা। বিক্ষোভের মধ্যে পড়ে তিনি অসুস্থও হয়ে পড়েন।
দুপুর দেড়টা নাগাদ ছাত্রীদের নিয়ে অভিভাবকরা স্কুল লাগোয়া যশোর রোড অবরোধ করেন। প্রায় আধঘন্টা যশোর রোড অবরোধের পর তাঁরা ফের ৩৪ নম্বর জাতীয় সড়কের ডাকবাংলো মোড় অবরোধ করেন। দফায় দফায় অবরোধ ও বিক্ষোভের জেরে তীব্র যানজট শুরু হয়। পরে মহকুমা শাসক তাপস বিশ্বাস, জেলা বিদ্যালয় পরিদর্শক সুজিতকুমার মাইতি, বারাসত পুরসভার চেয়ারম্যান সুনীল মুখোপাধ্যায়। সুজিতবাবুও ক্ষুব্ধ অভিভাবকদের বিক্ষোভের মুখে পড়েন। এরপর পুলিস ও প্রশাসনের হস্তক্ষেপে কোনওমতে অবরোধ ওঠে।
অভিভাবক অপূর্ব বিশ্বাস ও জয়শ্রী দত্ত বলেন, সরকারি নিয়ম অনুযায়ী প্রাথমিক বিভাগের সমস্ত ছাত্রীকে ভর্তি নেওয়ার পর অন্যান্য স্কুলের ছাত্রীদের লটারির মাধ্যমে ভর্তি নেওয়ার কথা রয়েছে। কিন্তু স্কুলের প্রধান শিক্ষিকা নিয়মকে অগ্রাহ্য করে প্রাথমিক বিভাগের মাত্র ৫৮ জন ছাত্রী ছাড়া বাকিদের ভর্তি নিচ্ছেন না। প্রশাসনের সর্বস্তরে জানিয়েও কোনও লাভ না হওয়ায় বাধ্য হয়ে মেয়েদের নিয়ে রাস্তায় নামতে হয়েছে।
প্রধান শিক্ষিকা মৌসুমি সেনগুপ্ত বলেন, নিয়ম অনুযায়ী স্কুলে ভর্তি প্রক্রিয়া করানো হয়েছে। নতুন করে আর কাউকে ভর্তি নেওয়া সম্ভব নয়। অতিরিক্ত ছাত্রীকে ভর্তি নেওয়ার পরিকাঠামো স্কুলে নেই। বারাসত পুরসভার চেয়ারম্যান সুনীল মুখোপাধ্যায় বলেন, স্কুলের প্রধান শিক্ষিকা ভর্তি সংক্রান্ত সরকারি নির্দেশিকা মানতে রাজি নন। সেকারণে প্রত্যেক বছর ভর্তির সময় এমন সমস্যা হচ্ছে। আমরা প্রশাসনের কাছে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি।
 

15th  January, 2020
অশোকনগরের অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু
দেগঙ্গায় পণ দিতে না পারায় বধূকে বিষ
খাইয়ে খুনের অভিযোগ, অভিযুক্ত স্বামী

 জোর করে কীটনাশক খাইয়ে এক গৃহবধূকে মেরে ফেলার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দেগঙ্গার বেড়াচাঁপা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের যাদবপুর পশ্চিমপাড়ায়।
বিশদ

এলাহাবাদ থেকে ট্রাক নিয়ে বেরিয়ে নিখোঁজ,
৬ মাস পর হিঙ্গলগঞ্জে উদ্ধার ভবঘুরে অবস্থায়

করোনা পর্ব শুরুর আগে ট্রাক নিয়ে এলাহাবাদের বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন। স্মৃতিশক্তি হারিয়ে গিয়েছিল, রাস্তায় রাস্তায় ঘুরছিলেন। অবশেষে তাঁকে উদ্ধার করা হল হিঙ্গলগঞ্জের বাজার থেকে। ওই ব্যক্তির উচ্চারণ শুনে তাঁর পরিজনদের হদিশ করলেন ওয়েস্ট বেঙ্গল হ্যাম রেডিও’র সদস্যরা।
বিশদ

ফুলবাগানে অভিজাত আবাসন থেকে
করোনা আক্রান্তের রক্তাক্ত দেহ উদ্ধার

আবাসনের নীচেই পাওয়া গেল বৃদ্ধের রক্তাক্ত মৃতদেহ। বুধবার ভোরে ঘটনাটি ঘটেছে ফুলবাগান থানা এলাকার নারকেলডাঙা মেন রোডের একটি আবাসনে। মৃতের নাম রামকিশোর কেজরিওয়াল (৭৩)। তিনি আবার করোনা আক্রান্ত ছিলেন।
বিশদ

সল্টলেকে মাস্ক ছাড়াই বাজারে,
সামাজিক দূরত্বের বিধি শিকেয়

করোনার প্রকোপ দিন দিন বাড়ছে রাজ্যে। এই রোগে মৃত্যুর সংখ্যা প্রায় দু’হাজারের গণ্ডি পেরিয়েছে। কিন্তু পরিস্থিতি ভয়াবহ হলেও সল্টলেকের মানুষের সচেতনতা বাড়ছে না। বরং সল্টলেকের প্রায় প্রতিটি বাজারেই প্রতিদিনই দেখা মিলছে সেই চেনা ভিড়ের।
বিশদ

করোনা পরীক্ষা বাড়াতে
উদ্যোগী কলকাতা পুরসভা

 করোনা পরীক্ষা আরও বাড়াতে তৎপর কলকাতা পুরসভা। সোয়াব-আইটিপিসিআর টেস্টের পাশাপাশি নতুন করে শুরু হয়েছে কুইক অ্যান্টিজেন টেস্ট। বর্তমানে ১৬টি বরোতে বিভিন্ন সেন্টারে ঘুরিয়ে-ফিরিয়ে প্রতিদিন অ্যান্টিজেন টেস্ট চলছে।
বিশদ

লক্ষাধিক টাকা লুট, গুলি
করে খুন ফলতায়

 ভরদুপুরে গুলি করে খুন করা হল এক ঠিকাদারকে। বুধবার ফলতা থানার বড়খালি মোড়ের কাছে এই ঘটনা ঘটে। মৃতের নাম গৌরাঙ্গ কয়াল (৩২)।
বিশদ

শহরে কন্টেইনমেন্ট
জোন কমল ১৬টি

এক ধাক্কায় শহরে সংক্রামিত এলাকার সংখ্যা ৩৯ থেকে কমে হল ২৩টি। মাঝের হপ্তা দুয়েক টানা বৃদ্ধির পর এবার এক ঝটকায় ১৬টি অঞ্চল কমে যাওয়ায়, কিছুটা হলেও পুরসভার কাছে স্বস্তি। প্রশাসনিক নানা উদ্যোগ, লকডাউনের সাফল্য, মত সংশ্লিষ্ট মহলের।
বিশদ

ট্রেন না চলায় বন্ধ কলকাতায় পরিচারিকার
কাজ, ম্যানগ্রোভকে ঘিরেই জীবিকা অর্জন
ক্যানিং মহকুমা

 একদিকে ঝড়ঝঞ্ঝায় রক্ষাকবচ, অন্যদিকে জীবিকার সূত্রও বটে। সুন্দরবনের ম্যানগ্রোভই এখন ক্যানিং মহকুমার কয়েক হাজার মহিলার রুজিরুটির একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে। এই মহিলারা কলকাতায় পরিচারিকার কাজ করতেন। কিন্তু লকডাউনে ট্রেন চলাচল বন্ধ। ফলে কাজে যেতে পারছেন না। তাই বিকল্প হিসেবে ১০০ দিনের প্রকল্পে ম্যানগ্রোভ বীজ সংগ্রহ এবং চারাগাছ রোপণ করে তাঁরা রুটিরুজি জোগাড় করছেন।
বিশদ

ওসি’র নাকি করোনা, গুজবের ঠেলায়
থানায় আসছেন না অভিযোগকারীরা
মথুরাপুর

  করোনা দাপট দেখাচ্ছে। অপরাধও কম হচ্ছে না। কিন্তু অভিযোগকারীরা কেউই তেমন দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থানামুখী হচ্ছেন না। কারণ, গুজব রটেছে ওসি নাকি করোনা আক্রান্ত। বিশদ

করোনা হাসপাতাল করা সম্ভব নয়,
শ্রমজীবী হাসপাতাল জানাল রাজ্যকে
বেলুড়

 বেলুড়ের শ্রমজীবী হাসপাতালে ১০০ শয্যার করোনা চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছিল হাওড়া জেলা প্রশাসন। এর জন্য জেলাশাসকের তরফে নির্দেশিকাও জারি করা হয়। বিশদ

সকাল ও সন্ধ্যায় অ্যান্টি ক্রাইম ওয়ার্ক
বাড়াতে থানাগুলিকে নির্দেশ সিপি’র

 সকাল ও সন্ধ্যায় শহরের রাস্তায় কম সংখ্যায় পুলিস কর্মী থাকছেন। এর সুযোগ নিচ্ছে দুষ্কৃতীরা। যে কারণে এই দুই সময় ছিনতাই ও অন্যান্য অপরাধের ঘটনা ঘটছে। যা নিয়ে উদ্বিগ্ন নগরপাল অনুজ শর্মা। বিশদ

ভাঙড়ে মিড ডে মিলে ওজনে কম
খাদ্যসামগ্রী, প্রধান শিক্ষক তালাবন্দি

 বরাদ্দের তুলনায় মিড ডে মিলের চাল-ডাল কম দেওয়ার অভিযোগে ব্যাপক উত্তেজনা ছড়াল ভাঙড় ২ নম্বর ব্লকের কোচপুকুর এলাকায়। কোচপুকুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন মোল্লার বিরুদ্ধে সরব হন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

করোনা পরীক্ষার নামে প্রতারণা, অভিযুক্তের জামিন ঘিরে শোরগোল 

কোভিড পরীক্ষার নামে বিভিন্ন লোকের থেকে বাড়তি টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার সৌমিত্র চৌধুরীর জামিন নিয়ে প্রশ্ন উঠল। শহরের এক বেসরকারি হাসপাতালের প্রাক্তন কর্মী এই সৌমিত্র। বিশদ

শিশুকন্যাকে আটকে টাকা দাবি,
মহিলা সহ দু’জনের জেল হেফাজত

 চার বছরের এক শিশুকন্যাকে জোর করে আটকে রেখে তার মায়ের কাছ থেকে চার লাখ টাকা চাওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয় এক মহিলা সহ দু’জনকে। সোমবার ব্যাঙ্কশাল আদালত তাদের ১৪ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল। বিশদ

Pages: 12345

একনজরে
 চেন্নাইয়ে জন্মেছিলেন দুই বোন। নিজেদের সংস্কৃতি এবং পরিচয়ের যোগ রাখতে কমলা এবং তাঁর বোন মায়ার ‘সংস্কৃত’ নাম রেখেছিলেন তাঁদের মা। ছোটবেলায় কমলার জীবনের অনেকটা অংশ ...

ওড়িশার সেই লাল গাঁজা এখান থেকে ম্যাটাডর, ছোট গাড়িতে লোড হয়ে চলে যাচ্ছে বিহার, উত্তরপ্রদেশের মতো ভিন রাজ্যে। ...

 কলকাতার নামীদামি, সরকারি-বেসরকারি অন্তত ১৭টি হাসপাতাল তাদের বর্জ্য পদার্থ (বায়ো-মেডিক্যাল ওয়েস্ট) নিয়ম মেনে সরাচ্ছে না। এমনকী তরল বর্জ্য পরিশোধনেও ব্যাপক গাফিলতি রয়েছে। ...

 পেটে দানাপানি নেই। সঙ্গে দোসর টানা হাঁটার নিদারুণ ক্লান্তি। প্রবল গরমে ফলস্বরূপ রাস্তায় ঘটেছে একাধিক মৃত্যুর ঘটনা। কিন্তু ঠিক কত পরিযায়ী শ্রমিক এভাবে শয়ে শয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের উপার্জন বৃদ্ধি পাবে। শরীর-স্বাস্থ্য ভালোই যাবে। পেশাগত পরিবর্তন ঘটতে পারে। শিল্পী কলাকুশলীদের ক্ষেত্রে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হাতি দিবস
১৮৪৮: সাহিত্যিক তথা ঐতিহাসিক রমেশচন্দ্র দত্তর জন্ম
১৮৮৮: টেলিভিশনের আবিস্কারক জন বেয়ার্ডের জন্ম
১৮৯৯: ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম
১৯১০: আধুনিক নার্সিং সেবার অগ্রদূত ফ্লোরেন্স নাইটিঙ্গেলের মৃত্যু
১৯১১: সমাজসেবিকা ও রাজনীতিবিদ ড.ফুলরেণু গুহর জন্ম
১৯২৬: কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম
১৯৩২: পণ্ডিত, সাহিত্যিক ও শিক্ষাবিদ কৃষ্ণকমল ভট্টাচার্যর মৃত্যু
১৯৩৩: অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম
১৯৩৬: স্বাধীনতা সংগ্রামী ভারতের বিপ্লববাদের জননী হিসাবে পরিচিতা মাদাম কামার মৃত্যু ।
১৯৪৬: ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু
১৯৬৩: অভিনেত্রী শ্রীদেবীর জন্ম
১৯৭৫: পাক ক্রিকেটার শোয়েব আখতারের জন্ম
১৯৮৭: অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের জন্ম
২০১৮: রাজনীতিবিদ তথা প্রাক্তন লোকসভার অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৫.৭৫ টাকা ৯৯.১৪ টাকা
ইউরো ৮৬.১০ টাকা ৮৯.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,৩১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৭, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, নবমী ১৯/১৬ দিবা ১২/৫৯। রোহিণীনক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৬/২৬, সূর্যাস্ত ৬/৬/২৩। অমৃতযোগ রাত্রি ১২/৪৯ গতে ৩/৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৮ মধ্যে। বারবেলা ২/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪২ গতে ১/৫ মধ্যে।
২৮ শ্রাবণ ১৪২৭, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, নবমী দিবা ৯/৪৫। রোহিণীনক্ষত্র রাত্রি ৩/২৫। সূর্যোদয় ৫/১৫, সূর্যাস্ত ৬/৯। অমৃতযোগ রাত্রি ১২/৪৩ গতে ৩/৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/৫৯ মধ্যে। কালরাত্রি ১১/৪২ গতে ১/৬ মধ্যে।
 ২২ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২,৯৩৬
গত ২৪ ঘণ্টায় আরও ২,৯৩৬ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের ...বিশদ

12-08-2020 - 08:58:00 PM

উত্তরপ্রদেশে একদিনে করোনা আক্রান্ত ৪,৫৮৩ 
উত্তরপ্রদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪,৫৮৩ জন । ...বিশদ

12-08-2020 - 07:55:50 PM

৪৫ হাজারে দু মাসের সন্তানকেই বিক্রি করে দিল মা
৪৫ হাজারে নিজের দু’মাসের ছেলেকেই বিক্রি করে দিল মা। ঘটনাটি ...বিশদ

12-08-2020 - 07:32:03 PM

কর্ণাটকে একদিনে করোনা আক্রান্ত ৭,৮৮৩ 
কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭,৮৮৩ জন । ...বিশদ

12-08-2020 - 07:31:00 PM

অন্ধ্রপ্রদেশে একদিনে করোনা আক্রান্ত ৯,৫৯৭ 
অন্ধ্রপ্রদেশে খুব দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর সংখ্যা। গত ...বিশদ

12-08-2020 - 07:02:02 PM

ফের মা হচ্ছেন করিনা কাপুর
ফের মা হচ্ছেন করিনা কাপুর খান। অর্থাৎ সইফ-করিনার পরিবারে আসতে ...বিশদ

12-08-2020 - 06:43:00 PM