Bartaman Patrika
কলকাতা
 

কোন্নগরে খুনে ঘটনার পুনর্নির্মাণ, টুম্পাকে মারতে তেড়ে এলেন পুত্রহারা মা 

বিএনএ, চুঁচুড়া: মঙ্গলবার কোন্নগরে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয় স্বামী খুনে অভিযুক্ত টুম্পা চট্টোপাধ্যায় ও তার প্রেমিক চিন্ময় চক্রবর্তীকে। বছর দুয়েক আগে স্বামীকে খুন করে বেপাত্তা হয়ে গিয়েছিল টুম্পা ও চিন্ময় বলে অভিযোগ। এরপর গত শুক্রবার পুলিস তারাপীঠ থেকে তাদের গ্রেপ্তার করে। কিন্তু, তারপরই টুম্পা অসুস্থ হওয়ায় তাকে ঘটনার পুনর্গঠন করা সম্ভব হয়নি। এদিন ঘটনাস্থলে নিয়ে গিয়ে ঘটনার পুনর্গঠন করে পুলিস। সেখান স্থানীয় লোকজন তাদের ঘিরে বিক্ষোভ দেখায়। কেউ কেউ তাদের মারধর করতে উদ্যত হয়। কিন্তু, পুলিস অবস্থার সামাল দেয়। এরপর পুলিস টুম্পার স্বামী প্রীতম চট্টোপাধ্যায়ের মায়ের ফ্ল্যাটে নিয়ে যায়। সেখানে টুম্পাকে দেখেই প্রীতমবাবুর মা তেড়ে আসেন। তিনিও টুম্পাকে মারধর করার চেষ্টা করেন। কিন্তু, পুলিস তাঁকে আটকায়। সকলেই এদিন এই দু’জনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে। যদিও এদিনও টুম্পা ও চিন্ময় দাবি করেছে, তারা এই খুন করেনি।

বিয়েবাড়িতেই আচমকা গৃহকর্তার মৃত্যু
আজ বিয়ে, হবু পুত্রবধূর কথা ভেবে
দেহ সৎকার না করার সিদ্ধান্ত স্ত্রীর 

বিএনএ, বারাসত: ছোট পুত্রের বিয়ের জন্য সেজে উঠেছিল বাড়ি। আত্মীয় সমাগমে আক্ষরিক অর্থে জমজমাট আনন্দের মেজাজ গোটা বাড়ি জুড়ে। কিন্তু, বিয়ের ঠিক আগের দিন সকালে আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল বাবার। মৃতদেহ সৎকার করলে সংস্কার মতে অশৌচ পালনের জন্য এক বছর বিয়ের অনুষ্ঠান পিছিয়ে যাবে। 
বিশদ

বেতন-দাবি না মেটালে জঙ্গি আন্দোলন, সরকারকে হুঁশিয়ারি এসইউসি’র নার্সদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নার্সদের বেতনক্রম বৃদ্ধি সহ যাবতীয় দাবি অবিলম্বে মেটানো না হলে শীঘ্রই শান্তিপূর্ণ অবস্থান জঙ্গি আন্দোলনের চেহারা নেবে। মঙ্গলবার রাজ্য সরকারকে এই ভাষাতেই হুঁশিয়ারি দিল এসইউসি সমর্থিত নার্সিং সংগঠন নার্সেস ইউনিটি। 
বিশদ

হানা শুরু হয় সিঁথি থেকে, শেষ রায়পুর ও মুম্বইয়ে, উদ্ধার সাড়ে ১৬ কোটির সোনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর কলকাতার সিঁথির এক অভিজাত অ্যাপার্টমেন্ট থেকে সোনা পাচারের সিন্ডিকেট চালাচ্ছে কয়েকজন। ফ্ল্যাটেও রাখা হচ্ছে চোরাই সোনা। এই খবর ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)-এর হাতে এসেছিল। তার ভিত্তিতে অভিযান চালানো হয় ওই আবাসনের একটি ফ্ল্যাটে।
বিশদ

হাওড়া পুরসভায় কেক কেটে প্রতিবাদ বিজেপির 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া পুরসভার বিগত বোর্ডের মেয়াদ শেষের বর্ষপূর্তি মঙ্গলবারই শেষ হয়েছে। এক বছর ধরে নির্বাচন না করে অগণতান্ত্রিকভাবে পুরসভা চালানোর অভিযোগে এদিন পুরসভায় গিয়ে কেক কেটে প্রতিবাদ জানাল বিজেপি।
বিশদ

যাদবপুর এটিএম জালিয়াতি কাণ্ড
১ লক্ষ ২০ হাজার টাকা দিয়ে দিল্লির অভিজাত মহল্লায় ফ্ল্যাট ভাড়া নিয়েছিল ধৃত রোমানিয়ান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লির অভিজাত গ্রেটার কৈলাসে মাসে ১ লক্ষ ২০ হাজার টাকা দিয়ে ফ্ল্যাট ভাড়া নিয়েছিল কলকাতার এটিএম জালিয়াতিতে ধৃত রোমানিয়ান সিলভিউ ফ্লোরিন স্পিরিডন। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে এই তথ্য জানতে পেরেছেন লালবাজারের গোয়েন্দারা। গোয়েন্দা প্রধান মুরলীধর শর্মা এই খবর জানিয়েছেন।  
বিশদ

পকসো মামলা রুজু না করার অভিযোগ
নারকেলডাঙা থানার ওসিকে সরানোর নির্দেশ আদালতের, সঙ্গে বিভাগীয় তদন্ত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক শিশুকন্যার উপর যৌন হয়রানির মামলা রুজু না করায় কর্তব্যে গাফিলতির দায়ে নারকেলডাঙা থানার ওসি শুভজিৎ সেনকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিল আদালত। একইসঙ্গে আদালত স্বরাষ্ট্র দপ্তরকে সংশ্লিষ্ট থানার ওসির বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছে। 
বিশদ

মশা নিধনকারী ‘বিনাশ’ ড্রোন উড়ল পর্ণশ্রীতে
১৩১ নং ওয়ার্ডে ডেঙ্গুর বাড়বাড়ন্ত নিয়ে শোভনকে খোঁচা অতীনের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাজ শুরু করল ‘বিনাশ’। মশা নিধনকারী এই অত্যাধুনিক ড্রোনটি মঙ্গলবার সকালে ওড়ানো হল পর্ণশ্রীর ১৩১ নম্বর ওয়ার্ডের জলা-জঙ্গলে ভরা অংশে। দেখা হল, কোথায় কোথায় জল জমে মশার আঁতুড়ঘর তৈরি হচ্ছে, কোথায় আবর্জনা স্তূপাকারে রাখা রয়েছে, এধরনের একাধিক বিষয়।  
বিশদ

পঞ্চমীর রেকর্ড কি ভাঙবে, চলছে চর্চা
এবার বড়দিন, বর্ষশেষেও বেশি রাত পর্যন্ত ট্রেন চালানোর ভাবনা মেট্রোর 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজোয় বেশি রাত পর্যন্ত ট্রেন চালিয়ে একদিকে যেমন যাত্রীদের ভরসা জুগিয়েছিল মেট্রো রেল, তেমনই বেড়েছিল আয়। এবার অনেকটা সেই ধাঁচেই বড়দিন এবং বর্ষশেষের দিনেও বেশি রাত পর্যন্ত ট্রেন চালাবে মেট্রো রেল। শুধু তাই নয়, বছর শেষের দিনটিতে ট্রেনের সংখ্যাও বাড়াতে চলেছে তারা। 
বিশদ

যন্ত্রে বকেয়া প্রায় ১৩ কোটি, ধার ২৫ কোটির
পেসমেকার, স্টেন্ট, জীবনদায়ী যন্ত্র কেনা বন্ধ এন আর এস-এ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের অন্যতম বড় মেডিক্যাল কলেজ এন আর এস-এ পেসমেকার, স্টেন্ট, ভাল্ভ, মারাত্মক চোট-আঘাত ও পথ দুর্ঘটনাগ্রস্ত রোগীদের অপারেশনে জরুরি যাবতীয় যন্ত্রপাতি কেনা বন্ধ হয়ে গিয়েছে। 
বিশদ

হাওড়ায় ওয়ার্ড পুনর্বিন্যাস করা হবে, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ কমিশনের 

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: পুরসভা নির্বাচনের আগে হাওড়া পুর এলাকায় ওয়ার্ড পুনর্বিন্যাস করা হবে। ইতিমধ্যেই এই নিয়ে জেলাশাসককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজ্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে বলে কমিশন সূত্রে জানা গিয়েছে। খুব দ্রুত এই প্রক্রিয়া কার্যকর করা হবে বলে হাওড়া জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

ডেঙ্গু কবলিত দুই ২৪ পরগনা
রোগ পরীক্ষার রিপোর্ট পেতেই তিন থেকে পাঁচ দিন!

 বিশ্বজিৎ দাস, কলকাতা: ছ’ঘণ্টার জায়গায় চারদিন! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই অবস্থা হচ্ছে ডেঙ্গু কবলিত কলকাতা লাগোয়া দুই ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পেতে। কিছুদিন আগেই রাজ্য সরকার নির্দেশ দিয়েছিল, ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট দিতে সরকারি হাসপাতালগুলির ঢিলেমি বরদাস্ত করা হবে না। বিশদ

কেন শুক্র বা শনিবার আগুন লাগে, খুঁজে দেখতে দমকলমন্ত্রীকে পরামর্শ সুব্রতর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাধারণত বিধানসভার প্রথম পর্বে বিধায়কদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রীরা। মঙ্গলবার এই প্রশ্নোত্তরপর্বেই নজিরবিহীন ঘটনা ঘটালেন প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। বিধায়কদের নানা প্রশ্নের জবাব দিচ্ছিলেন দমকলমন্ত্রী সুজিত বসু। হঠাৎই হাত তুলে কিছু বলতে চান সুব্রতবাবু।  
বিশদ

১২ দিনের লং মার্চ শেষে আজ শহরে শ্রমিক জমায়েত, যানজটের আশঙ্কা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১২ দিন ধরে ২৮৩ কিলোমিটার লং মার্চ শেষে আজ বুধবার কলকাতায় সমাপ্তি সমাবেশ করতে চলেছে বাম ও দক্ষিণপন্থী কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। বিজেপি এবং তৃণমূলের সংগঠন অবশ্য এই কর্মসূচিতে শামিল হয়নি। 
বিশদ

১৭ লক্ষ টাকার সামগ্রীসহ ছিনতাই করা লরি দুর্ঘটনায় মৃত্যু চালকের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ১৭ লক্ষ টাকার সামগ্রী সহ লরি চুরি করে পালাতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল একজনের। জখম অবস্থায় একজন হাওড়া জেলা হাসপাতালে ভর্তি রয়েছে। ঘটনাটি ঘটেছে ৬ নম্বর জাতীয় সড়কে লিলুয়া থানা এলাকায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
মঙ্গল ঘোষ, গাজোল, সংবাদদাতা: দেশলাইয়ের বিভিন্ন মার্কা ও কাঠি দিয়ে নানা শিল্পকর্ম করে সাড়া ফেলে দিয়েছেন ইংলিশবাজার শহরের বাসিন্দা সুবীর কুমার সাহা। কখনও আর্ট পেপারে ...

সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...

মাদ্রিদ ১০ ডিসেম্বর (পিটিআই): গ্রিন হাউস গ্যাসের নির্গমণের মাত্রা কমিয়ে এনে আন্তর্জাতিক মঞ্চে উচ্চ প্রশংসিত হল ভারত। মঙ্গলবার মাদ্রিদে জলবায়ু সংক্রান্ত শীর্ষ সম্মেলন সিওপি-২৫’-এ ‘ক্লাইমেক্স চেঞ্জ পারফরমেন্স ইনডেক্স (সিসিপিআই) প্রকাশিত হয়। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। বৃষ: কর্মসূত্রে স্থান পরিবর্তন হতে পারে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

09:34:43 PM