Bartaman Patrika
কলকাতা
 

  পানিহাটি
‘তোলা’ না দেওয়ায় প্রোমোটারকে মারধরের অভিযোগ প্রাক্তন কাউন্সিলারের বিরুদ্ধে

বিএনএ, বারাকপুর: ‘তোলা’ না দেওয়ায় এক প্রোমোটারকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল পানিহাটি পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূলের প্রাক্তন কাউন্সিলারের বিরুদ্ধে। শনিবার সাড়ে ১২টা নাগাদ প্রোমোটারের বাড়ির সামনে গিয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ। খড়দহ থানায় লিখিত অভিযোগ করেছেন আক্রান্ত প্রোমোটার।
আক্রান্ত প্রোমোটারের নাম উজ্জ্বল চক্রবর্তী। তাঁর বাড়ি সোদপুরের একটি বেসরকারি আবাসন এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন আবাসন থেকে নিচতলায় নামতেই একদল বাইক নিয়ে এসে চড়াও হয় ওই প্রোমোটারের উপর। সঙ্গে ছিলেন ১৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার জয়ন্ত ওরফে গোবিন্দ দাস বলে অভিযোগ। প্রোমোটারকে বেধড়ক মারধর করা হয়। তাঁর কাছে থাকা নগদ সাত হাজার টাকা ছিনতাই করে নিয়ে নেয়। হামলার পরেই দলবল নিয়ে পালিয়ে যান প্রাক্তন কাউন্সিলার। আক্রান্ত প্রোমোটার এই ঘটনার পরেই খড়দহ থানায় তিনি লিখিত অভিযোগ দায়ের করেছেন। উজ্জ্বলবাবু বলেন, গত ফেব্রুয়ারি মাসে আমার কাছে ১০ লক্ষ টাকা চেয়েছিলেন প্রাক্তন কাউন্সিলার। টাকার দাবিতে বারবার তাগাদা দিয়েছেন। তোলা না দেওয়ায় আমার উপর হামলা হয়েছে।
উল্লেখ্য, মাস দুয়েক আগে পানিহাটি পুরসভায় তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছিল এই প্রাক্তন কাউন্সিলারের বিরুদ্ধে। পুরসভায় ব্যাপক ভাঙচুর চালানো হয়। ভাঙচুরের সময় ভয়ে পুরসভার আধিকারিকরা টেবিলের তলায় লুকিয়ে ছিলেন। ওই ঘটনার পরেও বুক ফুলিয়ে তোলাবাজি করে যাচ্ছিলেন ওই কাউন্সিলার। আক্রান্ত প্রোমোটারের কাকা রতন চক্রবর্তীর কাছেও কয়েক লক্ষ টাকা দাবি করেছেন ওই কাউন্সিলার। টাকা না দেওয়ায় তাঁকেও একাধিকবার হুমকি দেওয়া হয়েছে।
সোদপুরের এক ব্যবসায়ীর দোকান ঘর বাড়ানোর জন্য কয়েক লক্ষ টাকা তোলা চান প্রাক্তন কাউন্সিলার গোবিন্দ বলে অভিযোগ। টাকা না দেওয়ায় ওই ব্যবসায়ী নিজের দোকানঘর বাড়াতে পারছেন না। প্রায়দিন এসে ব্যবসায়ীকে হুমকি দিয়ে যাচ্ছেন। ‘তোলাবাজ’ এই কাউন্সিলারের দাপটে অতিষ্ঠ সোদপুর, পানিহাটি এলাকার ব্যবসায়ীরা। তাঁরা জানান, মদ্যপ অবস্থায় দলবল নিয়ে এসে কাউন্সিলার হুমকি দিয়ে যায়। দাবি মত তোলা না দিলেই আক্রমণের ঘটনা ঘটে। থানায় ওনার নামে বহু অভিযোগ করা হয়েছে। কিন্তু শাসকদলের কাউন্সিলার হওয়ায় কোনও ব্যবস্থা নেওয়া হয় না।
এই প্রাক্তন কাউন্সিলারের কাজকর্মে শাসক দলেরও মুখ পুড়ছে। শাসক দলের একটা অংশ চাইছে তোলাবাজ এই কাউন্সিলারের বিরুদ্ধে প্রশাসন কড়া ব্যবস্থা নিক। আক্রান্তদের পাশেও রয়েছে শাসক দলের ওই অংশ। অভিযুক্ত প্রাক্তন কাউন্সিলার জয়ন্ত ওরফে গোবিন্দ দাসের ফোন বন্ধ পাওয়া গিয়েছে। ফলে তাঁর প্রতিক্রিয়া মেলেনি। পানিহাটির তৃণমূল বিধায়ক তথা বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ ঘটনাটি জানা নেই বলে এড়িয়ে গিয়েছেন। তিনি বলেন, জানি না। খোঁজ নিতে হবে।

08th  December, 2019
শ্রীরামপুরে মালগাড়ি শেডের কাছে ট্রেনলাইনে আত্মঘাতী প্রৌঢ় 

বিএনএ, চুঁচুড়া: রবিবার সন্ধ্যায় শ্রীরামপুর স্টেশনের মালগাড়ি শেডের কাছে রেললাইনের উপরে একব্যক্তি চলন্ত ট্রেনের সামনে ঝাঁপিয়ে আত্মহত্যা করেন। রাতপর্যন্ত ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ৫৫ সালের ওই ব্যক্তি সাইকেল নিয়ে মালগাড়ি শেডের কাছে আসেন।
বিশদ

09th  December, 2019
তারকেশ্বরের সৌন্দর্যায়নে ২ কোটির প্রকল্প বাস্তবায়নের মুখে 

সংবাদদাতা, তারকেশ্বর: আলো, অত্যাধুনিক শৌচালয় ও সৌন্দর্যায়ন সহ প্রায় ২ কোটি টাকার প্রকল্প বাস্তবায়িত হতে চলেছে তারকেশ্বর পুরসভা এলাকায়। তারকেশ্বর পুরসভার প্রধান স্বপন সামন্ত বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুসারে তারকেশ্বর উন্নয়ন পর্ষদের আওতায় তারকেশ্বর এলাকার বিস্তীর্ণ এলাকায় সৌন্দর্যায়নের কাজ চলছে।  
বিশদ

09th  December, 2019
সিঙ্গুরের স্কুলে মমতার সর্ষের বীজ ছড়ানো নিয়ে প্রশ্ন, বিতর্ক 

বিএনএ, চুঁচুড়া: ফের চর্চায় সিঙ্গুর। তবে এবার স্যোশাল মিডিয়ায়। সিঙ্গুরের মহামায়া হাইস্কুলের অষ্টম শ্রেণীর ইতিহাস পরীক্ষার প্রশ্ন নিয়েই স্যোশাল মিডিয়ায় ছড়িয়েছে বিতর্ক। আরও ভালো করে বললে একটি প্রশ্ন।
বিশদ

09th  December, 2019
ডেঙ্গু ছড়াচ্ছে হাওড়ার শহরতলিতে, বাড়ছে আতঙ্ক 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে ডেঙ্গু নিয়ন্ত্রণে এলেও পার্শ্ববর্তী এলাকায় তার প্রভাব ছড়িয়ে পড়ায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। শনিবারই আন্দুল রোডের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ডোমজুড়ের ঝাপড়দহ এলাকার এক যুবতীর মৃত্যু হয়েছে। 
বিশদ

09th  December, 2019
শ্রীরামপুরে তৃণমূল ছাত্র পরিষদের নতুন ভবন 

বিএনএ, চুঁচুড়া: নজরে নির্বাচন। ছাত্র সংসদ নির্বাচনের প্রাক্কালে রবিবার শ্রীরামপুরে সংগঠনের নতুন অফিস খুলল তৃণমূল ছাত্র পরিষদ। রাখঢাক না করেই শাসকদলের ছাত্র সংগঠনের নেতৃত্ব জানিয়ে দিচ্ছেন, নির্বাচনী প্রস্তুতির অঙ্গ হিসেবেই এই অফিস উদ্বোধন করা হয়েছে। 
বিশদ

09th  December, 2019
১২ ডিসেম্বরে আন্দোলনে পুর স্বাস্থ্যকর্মীরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাতা নিয়ে রয়েছে তুমুল ক্ষোভ। অভিযোগ, বারংবার সরকারের কাছে দরবার করেও লাভ হয়নি। এই পরিস্থিতিতে ১২ ডিসেম্বর রানি রাসমণি রোডে অবস্থানে বসছেন রাজ্যের কয়েক হাজার পুর স্বাস্থ্যকর্মী। 
বিশদ

09th  December, 2019
বজবজে সিপিএম-কং যৌথ মিছিল 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার দুপুরে সিপিএম ও কংগ্রেস যৌথভাবে বজবজের নিউ সেন্ট্রাল জুট মিল থেকে জিনজিরা বাজার পর্যন্ত পদযাত্রা করল। এনআরসি বাতিল, সরকারি সংস্থাকে বাঁচানো, ন্যূনতম মজুরি ও পেনশন সহ কয়েক দফা দাবিতে এদিন ডান ও বামেদের কর্মী ও সমর্থকদের মিছিল হয়।
বিশদ

09th  December, 2019
শুরু হল উত্তরপাড়া বইমেলা 

বিএনএ, চুঁচুড়া: রবিবার থেকে শুরু হল উত্তরপাড়া বইমেলা। এদিন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, বিশিষ্ট সাহিত্যিক আবুল বাশার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, আয়োজক কমিটির কর্তা তথা উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব সহ বিশিষ্টরা এদিন বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন।
বিশদ

09th  December, 2019
প্যাকেট দুধে পোকা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: একটি নামী সংস্থার দুধের প্যাকেটের ভিতর পোকা পাওয়া নিয়ে শোরগোল পড়েছে। রবিবার দুপুরে বারুইপুর মহকুমা এলাকার একটি দোকান থেকে ওই দুধের প্যাকেট ক্রয় করেন এক ব্যক্তি।
বিশদ

09th  December, 2019
কাশীনগরে আগুন 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার ভোরে রায়দিঘি থানার কাশীনগরের চাদাপাশা আখনপাড়ায় অগ্নিকাণ্ডে একটি ঘর ভষ্মীভূত হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন আচমকা নিজাম পাইকের ওই ঘরে আগুন লেগে যায়।
বিশদ

09th  December, 2019
দু’বছর পালিয়ে বেড়ানোর পর
প্রেমিকসহ ধৃত স্বামী খুনে অভিযুক্ত স্ত্রী

বিএনএ, চুঁচুড়া: প্রেমের দুর্নিবার টানে সাজানো-গোছানো সচ্ছল সংসার ছেড়ে পান-বিড়ি বিক্রেতা প্রেমিকের সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখেছিল টুম্পা চট্টোপাধ্যায়। কিন্তু, বারবার পথের কাঁটা হয়ে দাঁড়াচ্ছিলেন স্বামী। 
বিশদ

08th  December, 2019
  বড়বাজারের ম্যালেরিয়া আক্রান্তের মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার দীনেশ সাউ (৪৬) নামে ম্যালেরিয়া আক্রান্ত মাঝবয়সি এক রোগীর মৃত্যু হল। সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে শুক্রবার সকাল সওয়া ১০টা নাগাদ মৃত্যু হয় বড়বাজারের ওই বাসিন্দার। বিশদ

08th  December, 2019
 খাতায়-কলমে সাফাইকাজের কর্মী
২৮, অস্তিত্ব মিলল ৪ জনের
বরখাস্ত সুপারভাইজার

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি দেখলেন স্থানীয় বিধায়কও। তারপরেই পত্রপাঠ ওয়ার্ডের সুপারভাইজারকে বরখাস্ত করল পুরসভা।
বিশদ

08th  December, 2019
অন্তর্ঘাতের আশঙ্কা সিআইসির
বাটানগরে আগুনে পুরসভার কয়েক
কোটি টাকার পিভিসি পাইপ নষ্ট

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শনিবার মহেশতলার বাটা কোম্পানির ভিতর নিউল্যান্ড প্রাথমিক স্কুলের সামনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, ওইখানে ফাঁকা অংশে মহেশতলা পুরসভার ভূগর্ভস্থ নিকাশির বড় বড় পিভিসি পাইপ মজুত করা ছিল।
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...

ওয়েলিংটন, ৯ ডিসেম্বর (এএফপি): ছবির মতো সুন্দর হোয়াইট আইল্যান্ড। ভ্রমণের আনন্দে মশগুল পর্যটকের দল। ভরদুপুরে হঠাৎ করে জেগে উঠল আগ্নেয়গিরি। সোমবার নিউজিল্যান্ডের এই ঘটনায় মৃত্যু হল অন্তত পাঁচজনের। জখম ১৮ জন। সরকারি সূত্রে খবর, আটকে পড়েছেন বহু পর্যটক। তাঁদের উদ্ধারের ...

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM