Bartaman Patrika
কলকাতা
 

কলকাতা পুরভোটের লক্ষ্যে মহানগরের সংগঠনকে চাঙ্গা করতে সব্যসাচী দত্তকে বাড়তি দায়িত্ব দিল বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সালের কলকাতা পুরসভার ভোটের কথা মাথায় রেখে মহনগরে দলের দুর্বল সংগঠনকে চাঙ্গা করতে বাড়তি দায়িত্ব পেলেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। চলতি বছরই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজারহাট-নিউটাউনের এই বিধায়ক। কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ও জোড়াফুল শিবির ছেড়ে গেরুয়া পার্টিতে যোগ দিয়েছিলেন। কিন্তু দু’পক্ষের মধ্যে ঠান্ডা লড়াইয়ের জেরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘স্নেহের’ কাননকে এখনও পর্যন্ত কাজে লাগাতে পারেনি বিজেপি। কিন্তু সব্যসাচী দত্তকে আরও সক্রিয়ভাবে কাজে লাগাতে রাজ্য বিজেপির চারটি সাংগঠনিক জেলার শীর্ষে বসানো হল। সূত্রের দাবি, কলকাতা দক্ষিণ, কলকাতা দক্ষিণ শহরতলি, কলকাতা উত্তর এবং কলকাতা উত্তর শহরতলির সংগঠনকে ঢেলে সাজাতে সব্যসাচীকে নিয়ে আসা হয়েছে। আগামীদিনে এই চারটি সাংগঠনিক জেলাকে একত্রিত করে কলকাতা মহানগর হিসেবে রাজ্য বিজেপির পৃথক কমিটি তৈরি হতে পারে। দিল্লি, মুম্বই, নাগপুরেও একই কায়দায় বিজেপি মহানগর কমিটি রয়েছে। কলকাতা পুরসভার অধীনে থাকা ১৪৪টি ওয়ার্ডই এই চারটি সাংগঠনিক জেলার মধ্যে রয়েছে। নয়া দায়িত্ব প্রসঙ্গে বিজেপি নেতা সব্যসাচী দত্তের ছোট প্রতিক্রিয়া, দল যে দায়িত্ব দেবে, একজন নিষ্ঠাবান কর্মী হিসেবে তা পালন করার চেষ্টা করব। 

07th  December, 2019
নাগরিকত্ব নিয়ে মোদি-শাহের টোপ! উল্টো চিত্র মন্ত্রকে, সিএএতে কত আবেদন? জানেই না কেন্দ্র

৩৯ পৃষ্ঠার ফর্ম পড়ার পালা প্রথমে। তারপর ভরাতে হবে ৩৪টি পাতা। শেষে নিজেকে ‘বিদেশি’ ঘোষণা করে জমা দিতে হবে সংশ্লিষ্ট দেশের প্রমাণপত্র। এটাই ‘সিএএ’। নরেন্দ্র মোদি-অমিত শাহের নাগরিকত্বের ‘গাজর’।
বিশদ

কালীঘাটের কাকু’র কণ্ঠস্বর সংক্রান্ত রিপোর্ট হাইকোর্টে জমা দিল ইডি

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি কাণ্ডে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের নমুনা সংক্রান্ত রিপোর্ট হাইকোর্টে জমা দিল ইডি।
বিশদ

কলকাতা থেকে ফিরেই ফোনের বহু ছবি-তথ্য ডিলিট করেছেন রাজারাম

তড়িঘড়ি কলকাতা ছেড়ে মুম্বই ফেরা। তারপর আবার সেখানে ফিরেই একাধিক ছবি, ভিডিও, অন্যান্য তথ্য ও হোয়াটসঅ্যাপ চ্যাট ফোন থেকে ডিলিট করেন রাজারাম।
বিশদ

রামকৃষ্ণ মঠ ও মিশনের নয়া প্রেসিডেন্ট স্বামী গৌতমানন্দ

স্বামী স্মরণানন্দ মহারাজের মহাসমাধির ২৯ দিনের মাথায় নতুন অধ্যক্ষ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হল রামকৃষ্ণ মঠ ও মিশনে। অন্তর্বর্তীকালীন অধ্যক্ষ স্বামী গৌতমানন্দ মহারাজকেই অধ্যক্ষ হিসাবে নির্বাচিত করা হয়েছে অছি পরিষদ ও রামকৃষ্ণ মিশন পরিচালন সমিতির পূর্ণাঙ্গ সভায়।
বিশদ

অজিত পাঁজাকে শ্রদ্ধা জানাতে গিরিশ পার্কের বাড়িতে তাপস

অজিত পাঁজা তাঁর ‘রাজনৈতিক গুরু’। তাছাড়া পাঁজা পরিবারের বাসভবন তাঁর লোকসভা এলাকার মধ্যেই পড়ে। তাই, ‘গুরু’-কে শ্রদ্ধা জানানোর পাশাপাশি ওই পরিবারের সদস্যদের ভোট চাইতে সটান গিরিশ পার্কের বাড়িতে হাজির হলেন কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়।
বিশদ

দলের কর্মীদের উপর বিজেপির হামলা, প্রতিবাদে সভা তৃণমূলের

রাজারহাটের চাঁদপুরে বিজেপির পাল্টা প্রতিবাদ মিছিল করল রাজ্যের শাসকদল তৃণমূল। বুধবার সন্ধ্যায় চাঁদপুর গ্রাম পঞ্চায়েতের কাদা গ্রামে প্রতিবাদ সভায় বিজেপির ‘নোংরা’ রাজনীতিকে নিশানা করে সোচ্চার হন রাজারহাট-নিউটাউন বিধানসভার তৃণমূল নেতৃত্ব
বিশদ

২৬, ৩০ এপ্রিল মনোনয়ন পেশ তৃণমূল ও বামেদের 

ভোট প্রচার আর মনোনয়নের প্রস্তুতি ঘিরে দিনভর জমজমাট রইল হুগলি আর শ্রীরামপুর লোকসভার ভোট ময়দান। তবে এদিন প্রচারের মূল আকর্ষণ ছিল বাঁকড়ায় তৃণমূল কংগ্রেসের মিছিল। বস্তুত বামেদের সঙ্গে শক্তি প্রদর্শনের লড়াইয়ে এদিন টেক্কা দিয়েছে তৃণমূল।
বিশদ

ঘন ঘন পাল্টাচ্ছে ‘টার্গেট’, চরম বিভ্রান্তি বঙ্গ বিজেপিতে

কখনও ৩৫। কখনও ২৫। কখনও আবার ৩০। লোকসভা নির্বাচনে আসন ‘জয়’ নিয়ে দলের শীর্ষ কেন্দ্রীয় নেতৃত্বের ক্রমাগত পাল্টে যাওয়া টার্গেটে চরম বিভ্রান্ত হয়ে পড়ছে বঙ্গ বিজেপি।
বিশদ

নির্মাণ বর্জ্য হস্তান্তরের বিল না দেখালে বন্ধ বাড়ি তৈরি, কড়া সিদ্ধান্ত পুরসভার

বাড়ি তৈরি বা ভাঙার সময় প্রচুর নির্মাণ বর্জ্য  জমা হয়। এই ধরনের বর্জ্য কলকাতা পুরসভাকে হস্তান্তর বাধ্যতামূলক করা হয়েছে আগেই।
বিশদ

বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার ১০ ঘণ্টা পর, ধৃত দুই পরিচিত

‘শেয়ার ট্রেডিংয়ের লেনদেন নিয়ে কথা বলতে কাঁচরাপাড়ায় আসুন।’ ব্যবসা সূত্রে পরিচিত দুই ব্যক্তির ডাকে সাড়া দিয়ে সেখানে যেতেই অপহরণ করা হয় শহরের এক শেয়ার ব্যবসায়ীকে।
বিশদ

এআই অ্যাপ ব্যবহার করে আইপিএলে বেটিংয়ের নয়া ছক, ধৃত ৪ 

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) অ্যাপ ব্যবহার করে আইপিএলের ম্যাচ বেটিং চক্রের খোঁজ মিলল কলকাতায়। জুয়াড়িরা হাজির না থেকেই অনলাইনে গোটা বিষয়টি নিয়ন্ত্রণ করছে। নতুন কায়দায় এই বেটিং প্রক্রিয়া চিন্তায় ফেলেছে তদন্তকারীদের।
বিশদ

ডুপ্লিকেট ব্রাউজারে ম্যালওয়্যার, ব্যবহার করলেই অ্যাকাউন্ট ফাঁকা
 

এক ঝলক দেখে চেনার উপায় নেই। কারণ, দেখতে হুবহু এক। নামী কোম্পানির ব্রাউজারের মতো বাজারে ছড়াচ্ছে ডুপ্লিকেট ব্রাউজার।
বিশদ

দেশের সবচেয়ে হাল্কা, সুরক্ষিত বুলেট প্রুফ জ্যাকেট তৈরি করল ডিআরডিও

লাইট ওয়েট। অর্থাৎ, ওজনে হাল্কা। দীর্ঘক্ষণ পরে থাকলেও কষ্ট হবে না জওয়ানদের। দ্বিতীয়ত, সবচেয়ে সুরক্ষিত। স্নাইপারের মতো অত্যাধুনিক রাইফেলের গুলিকেও প্রতিহত করতে সক্ষম।
বিশদ

বিজেপি নেতার বাড়িতে হামলার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

হাওড়ার দ্বীপাঞ্চল আমতা বিধানসভার ভাটোরায় বিজেপি নেতার বাড়িতে হামলা চালানোর অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।
  বিশদ

Pages: 12345

একনজরে
একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে ...

৫ কোটি টাকা ‘তোলা’ চেয়ে নতুন জঙ্গি সংগঠন কেএলও (কোচ ন্যাশনালিস্ট) এবার সরাসরি হুমকি চিঠি দিল রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে। ...

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...

তাপমাত্রা বাড়তেই ভাবনা বদল। বুধবার বালুরঘাটে এই মরশুমের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস। কয়েকদিন পারদ আরও চড়ার পূর্বাভাস পেয়ে ভোট দেওয়া নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন ভোটাররা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM