Bartaman Patrika
কলকাতা
 

কনের বাড়িতে তাণ্ডব পাত্রসহ
বরযাত্রীদের, অবশেষে বিয়ে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ক্যানিংয়ে বিয়ে মণ্ডপে তাণ্ডব চালাল সোনারপুরের বরযাত্রীরা। রবিবার রাতে এমন ঘটনা ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল ক্যানিংয়ের জয়রামবাটি এলাকায়। ভাঙচুর করা হয় বিয়েরমণ্ডপ, খাবারের টেবিল এবং অন্যান্য সামগ্রী। এখানেই শেষ নয়, পাত্রীর বুকে লাথি মারার অভিযোগ উঠেছে খোদ পাত্রের বিরুদ্ধে। ঘটনার পর বরযাত্রীর সবাই প্রায় পালাতে সক্ষম হলেও পাত্র সহ আটজনকে আটক করে রাখেন পাত্রীপক্ষের লোকজন। ঘটনার খবর দেওয়া হয় থানাতেও। যদিও পরে বিবাহ সম্পন্ন হয়।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাস ছ’য়েক আগে থেকেই জয়রামবাটির এক তরুণীর সঙ্গে সোনারপুরের বনহুগলির বাসিন্দা এক যুবকের বিয়ের আয়োজন চলছিল। ওই দু’জনের মধ্যে রেজিস্ট্রি বিবাহ সম্পন্ন হয় ছ’মাস আগে। পাত্রীর এক আত্মীয়ের কথায়, পাত্র ২০ হাজার টাকা পণ চেয়েছিল। তা দিতে রাজিও হয়ে যাই আমরা। এরপর কিছুদিন আগে পাত্রপক্ষের তরফে জানানো হয়, ২০ হাজার টাকায় হবে না। আরও টাকা চাই। আমাদের বাড়ির তরফে আলোচনা করে আরও পাঁচ হাজার টাকা বেশি দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু তাতেও পাত্রপক্ষের মন খুশি করা যায়নি। নানা অছিলায় পাত্রপক্ষ একাধিক জিনিসপত্র চাইতে থাকে। এদিকে, রবিবার বিয়ের দিন সকালে পাত্রপক্ষের তরফে আমাদের জানানো হয়, ব্রাহ্মণ পাচ্ছে না তারা। তাই বিয়ে করতে আসতে পারবে না। আমরা বলি, একথা কেন শেষ সময়ে তারা বলছে। আগে বলতে পারত। এরপর এও বলি, আমরাই ব্রাহ্মণ ঠিক করে দেব। তারা যেন ১০টায় বিয়ের লগ্নের মধ্যে চলে আসে। কিন্তু রবিবার রাত দেড়টা নাগাদ পাত্রপক্ষ আসে। পাত্রের লোকজন অত রাতে নাচ-গান করতে চেয়েছিল বলে পড়শিরা জানিয়েছেন। কিন্তু তাতে রাজি হয়নি পাত্রীপক্ষ। তাতে গাড়ি থেকে নামতে দিতে চাইছিল না পাত্রপক্ষের লোকজন। যা নিয়ে বচসা হতেই শুরু হয়ে যায় তাণ্ডব। টেবিল-চেয়ার ভাঙতে থাকে। মণ্ডপও ভেঙে ফেলা হয়। পাত্রীপক্ষের অভিযোগ, পাত্র লাথি মারে পাত্রীর বুকে। তুমুল তাণ্ডবে অশান্ত হয়ে পড়ে গোটা এলাকায়। স্থানীয়রা ছুটে আসে। তাতেই ভয় পেয়ে পাত্রপক্ষের লোকজন পালায়। কিন্তু বর সহ আটজন ধরা পড়ে যায়। বর পরে বিধ্বস্ত অবস্থায় স্বীকার করেন, তাঁর বাড়ির লোকজন মদ্যপ অবস্থায় তাণ্ডব চালিয়েছে। বিয়ে ভেস্তে দিতে চেয়েছিল তাঁর বাড়ির লোকজন। তিনিও বেশ কয়েকজনকে মারধর করেছেন। যা অত্যন্ত অন্যায়। তবে পাত্রীকে লাথি তিনি মারেননি।

রেস্তরাঁ, ব্যাঙ্কোয়েটে অনুষ্ঠানের আগে পুরসভা থেকে নিতে হবে ‘বিনোদন কর ছাড়পত্র’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিদ্ধান্ত হয়েছিল আগেই। এবার মিলল কলকাতা পুরসভার আইনজ্ঞদের অনুমোদন। এর ফলে বিনোদন কর আদায় সংক্রান্ত কঠোর বিধি নিয়োগের সিদ্ধান্ত বাস্তবায়নের ক্ষেত্রে আর কোনও বাধা রইল না।
বিশদ

জানুয়ারি থেকে বায়োমেট্রিক হাজিরা, সিদ্ধান্ত অতীনের
এবার ফিল্ড ওয়ার্কারদের মতোই স্বাস্থ্য বিভাগের কর্তাদেরও ঘুরতে হবে রাস্তায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশাবাহিত রোগ প্রতিরোধে একাধিক পদক্ষেপ ইতিমধ্যেই করেছে কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ। এবার ফিল্ড ওয়ার্কারদের মতোই কাজের সময়সীমা করে দেওয়া হল স্বাস্থ্য বিভাগের শীর্ষকর্তাদের। যে তালিকায় রয়েছেন, খোদ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের মতো কর্তাও।
বিশদ

মানিকতলার হরিশ নিয়োগী রোডের ঘটনা
ক্লাবঘরে পিটিয়ে মারার মামলায় ৬ মাসের মধ্যে চার্জ গঠনের শুনানি

 সুকান্ত বসু, কলকাতা: মানিকতলা থানা এলাকার একটি ক্লাবঘরে এক ব্যক্তিকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছিল। সেই চাঞ্চল্যকর খুনের মামলায় মাত্র ছ’মাসের মাথায় আদালতে শুরু হল চার্জ গঠনের শুনানি। বিশদ

  চেন্নাইতে মৃত উত্তরপাড়ার বাসিন্দার দেহ আজ ফিরছে, পুলিসি অসহযোগিতার অভিযোগ

 বিএনএ, চুঁচুড়া: চেন্নাইতে গিয়ে মৃত উত্তরপাড়ার তথ্যপ্রযুক্তি কর্তা ভিক্টর রায়ের মৃতদেহ আজ, মঙ্গলবার তাঁর বাড়িতে ফেরানো হবে। মঙ্গলবারই চেন্নাইয়ের রামাপুরম এলাকার একটি সরকারি হাসপাতালে ভিক্টরের মরদেহের ময়নাতদন্ত করানো হয়। তবে পরিবারের তরফে রামাপুরম থানার পুলিসের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তোলা হয়েছে।
বিশদ

  দুর্ঘটনায় মৃত ৩ কিশোরের গাড়ির গতি ছিল ঘণ্টায় ৭৪ কিমি, ফরেন্সিক রিপোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় মৃত্যু হয় তিনজনের— গত ১২ নভেম্বর নিউটাউনের মেজর আর্টিয়াল রোডে এই মর্মান্তিক দুর্ঘটনায় সর্বত্র চাঞ্চল্য পড়ে যায়। কয়েকজন কলেজ পড়ুয়া যুবকের এভাবে বেপরোয়া গাড়ি চালানোর ঘটনায় নিরাপত্তা সহ আরও একাধিক বিষয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বিশদ

আজ প্রতিবন্ধী সম্মিলনীর কর্মসূচিতে
মঞ্চে থাকবেন ধনকার, শশী পাঁজা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ মঙ্গলবার বিশ্ব প্রতিবন্ধী দিবসের কর্মসূচির মঞ্চে শাসক ও বিরোধী উভয় শিবিরকে হাজির করাতে চলেছেন পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর মূল কর্ণধার তথা সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়।
বিশদ

  দ্বিতীয় হুগলি সেতুর র্যা ম্পের নীচে অস্থায়ী ঘরের গর্ত থেকে উদ্ধার হল চোরাই সামগ্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় হুগলি সেতুতে র্যা ম্পের নীচে অস্থায়ী ঘর বানিয়ে তার মধ্যে তৈরি করা হয়েছিল বড় গর্ত। সেই গর্তের মধ্যেই লুকিয়ে রাখা ছিল চোরাই সামগ্রী। সেখানে হানা দিয়ে ইলেকট্রনিক গ্যাজেট থেকে শুরু করে লোহার বিভিন্ন সামগ্রীর খোঁজ পেল হেস্টিংস থানার পুলিস।
বিশদ

  তৃণমূল-বিজেপির ভাঙচুর, বোমাবাজি, মারধরে অশান্ত হালিশহর, ভাটপাড়া, বেলঘরিয়া

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে হালিশহরের ১২ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলারের বাড়ি সহ চারটে বাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটল। বিজেপির অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে। যদিও শাসকদলের বক্তব্য, ওদের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে এই ঘটনা।
বিশদ

  মধ্যমগ্রামে ফ্ল্যাটে অগ্নিদগ্ধ হয়ে জখম

 বিএনএ, বারাসত: রবিবার রাতে মধ্যমগ্রামে রহস্যজনকভাবে ফ্ল্যাটের মধ্যে এক ব্যক্তির অগ্নিদগ্ধ হওয়ার ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। রাজেশকুমার গুপ্তা নামের গুরুতর জখম ওই ব্যক্তিকে প্রথমে বারাসত জেলা হাসপাতাল ও পরে আর জি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা সংকটজনক।
বিশদ

  এনআরএসে কুকুর পিটিয়ে মারার মামলায় চার্জ গঠনের শুনানি পিছাল, বিক্ষোভ পশুপ্রেমীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএসে কুকুর পিটিয়ে মারার মামলায় চার্জ গঠনের শুনানি পিছিয়ে যাওয়ায় সোমবার শিয়ালদহ কোর্টের বাইরে পশুপ্রেমীরা বিক্ষোভ দেখালেন। তাঁদের বক্তব্য, ঘটনার পর অনেক দিন গড়িয়ে গিয়েছে। তারপরও ধৃত দুই নার্সিং ট্রেনিং ছাত্রীর বিরুদ্ধে মামলার বিচার প্রক্রিয়া শুরু হল না।
বিশদ

বসিরহাটের বেহাল রাস্তা মেরামতের
দাবিতে এবার পথে স্কুল পড়ুয়ারা, অবরোধ

 বিএনএ, বারাসত: বসিরহাটের বেহাল শাঁকচূড়া বাগুন্ডি রোড মেরামতের দাবিতে এবার পথে নামল ছাত্রছাত্রীরা। বহুবার প্রশাসনের কাছে রাস্তা সংস্কারের দরবার করেও কোনও লাভ না হওয়ায় সোমবার সকালে প্রায় দেড় ঘন্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয় স্কুলের শতাধিক ছাত্রছাত্রী।
বিশদ

  বনগাঁয় বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে বিক্ষোভ, ভাঙচুর

 বিএনএ, বারাসত: সোমবার বনগাঁর কালুপুরে এক বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে ভাঙচুরের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে বনগাঁ থানার পুলিস এসে উত্তেজিত অভিভাবকদের নিয়ন্ত্রণ করে। অভিভাবকদের অভিযোগ, স্কুলে পঠনপাঠনের মান অত্যন্ত খারাপ। একাধিক ক্লাসকে একই ঘরে বসিয়ে ক্লাস করানো হয় বলে অভিযোগ। বিশদ

  শালিমারে কাজের বরাত নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষে, গুলি, ভাঙচুর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শালিমার স্টেশনের নতুন কাজের বরাত নিয়ে সোমবার দুপুরে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাধে। ভাঙচুরও করা হয় বেশ কিছু নির্মীয়মাণ ঘর। চলে গুলি। একটি গাড়িতেও ভাঙচুর করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।
বিশদ

 শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে কমিশনের রিপোর্ট তলব হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষক নিয়োগে ফের দুর্নীতির অভিযোগ। সোমবার সেই সূত্রে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ ১৬ ডিসেম্বরের মধ্যে স্কুল সার্ভিস কমিশনের রিপোর্ট তলব করলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): কমিশন এজেন্টের কাছ থেকে ১০০ টাকা ঘুষ চাওয়ার অভিযোগের ভিত্তিতে ডাক বিভাগের সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে মামলা রুজু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ঘটনাটি উত্তপ্রদেশের প্রতাপগড় জেলার কুন্দা সাব পোস্ট অফিসের। ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব প্রতিবন্ধী দিবস
১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম
১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্ম
১৯৫৬: সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৯: হকির জাদুকর ধ্যানচাঁদের মৃত্যু
১৯৮২: কবি বিষ্ণু দে’র মৃত্যু
২০১১: অভিনেতা দেব আনন্দের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM

বাগুইআটি উড়ালপুলে ফাটল আতঙ্ক 
বাগুইআটি উড়ালপুলে একটি ফাঁককে ঘিরে আতঙ্ক। উড়ালপুলে ফাটল দেখা দিয়েছে ...বিশদ

02:56:51 PM

বাসন্তীতে তৃণমূল কর্মী খুন 
দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে এক তৃণমূল কর্মীকে গুলি করে খুন ...বিশদ

02:13:31 PM