Bartaman Patrika
কলকাতা
 

  বনগাঁয় বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে বিক্ষোভ, ভাঙচুর

বিএনএ, বারাসত: সোমবার বনগাঁর কালুপুরে এক বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে ভাঙচুরের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে বনগাঁ থানার পুলিস এসে উত্তেজিত অভিভাবকদের নিয়ন্ত্রণ করে। অভিভাবকদের অভিযোগ, স্কুলে পঠনপাঠনের মান অত্যন্ত খারাপ। একাধিক ক্লাসকে একই ঘরে বসিয়ে ক্লাস করানো হয় বলে অভিযোগ। যদিও পুলিস জানিয়েছে, এদিন সন্ধ্যা পর্যন্ত কোনও অভিযোগ দায়ের হয়নি। স্কুল কর্তৃপক্ষও কোনও মতামত দিতে রাজি হয়নি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৭ সালে ওই ইংরেজি মাধ্যম স্কুল চালু হয়। এরপর অভিভাবকরা পরিকাঠামোগত সমস্যার নানান অভিযোগ করেন। কিন্তু ওইসব সমস্যা সমাধানের পরিবর্তে স্কুলের প্রিন্সিপাল ও শিক্ষকদের বার বার পরিবর্তন করা হত বলে অভিযোগ। এমনকী বিভিন্ন ক্লাসের ছাত্রছাত্রীদের একই ঘরে বসিয়ে ক্লাস করানো হত। এদিন দুপুরে ফের স্কুলে নতুন প্রিন্সিপাল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানতে পারেন অভিভাবকরা। ছাত্রছাত্রীদেরও একই ঘরে বসিয়ে রাখা হয় বলে অভিযোগ। এরপর ক্ষুব্ধ অভিভাবকরা স্কুলের সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। স্কুলের সামনে থাকা চেয়ার, টেবল ও অন্যান্য সামগ্রী ভাঙচুর করে দেয়। খবর পেয়ে বনগাঁ থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রেস্তরাঁ, ব্যাঙ্কোয়েটে অনুষ্ঠানের আগে পুরসভা থেকে নিতে হবে ‘বিনোদন কর ছাড়পত্র’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিদ্ধান্ত হয়েছিল আগেই। এবার মিলল কলকাতা পুরসভার আইনজ্ঞদের অনুমোদন। এর ফলে বিনোদন কর আদায় সংক্রান্ত কঠোর বিধি নিয়োগের সিদ্ধান্ত বাস্তবায়নের ক্ষেত্রে আর কোনও বাধা রইল না।
বিশদ

কনের বাড়িতে তাণ্ডব পাত্রসহ
বরযাত্রীদের, অবশেষে বিয়ে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ক্যানিংয়ে বিয়ে মণ্ডপে তাণ্ডব চালাল সোনারপুরের বরযাত্রীরা। রবিবার রাতে এমন ঘটনা ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল ক্যানিংয়ের জয়রামবাটি এলাকায়। ভাঙচুর করা হয় বিয়েরমণ্ডপ, খাবারের টেবিল এবং অন্যান্য সামগ্রী। এখানেই শেষ নয়, পাত্রীর বুকে লাথি মারার অভিযোগ উঠেছে খোদ পাত্রের বিরুদ্ধে।
বিশদ

জানুয়ারি থেকে বায়োমেট্রিক হাজিরা, সিদ্ধান্ত অতীনের
এবার ফিল্ড ওয়ার্কারদের মতোই স্বাস্থ্য বিভাগের কর্তাদেরও ঘুরতে হবে রাস্তায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশাবাহিত রোগ প্রতিরোধে একাধিক পদক্ষেপ ইতিমধ্যেই করেছে কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ। এবার ফিল্ড ওয়ার্কারদের মতোই কাজের সময়সীমা করে দেওয়া হল স্বাস্থ্য বিভাগের শীর্ষকর্তাদের। যে তালিকায় রয়েছেন, খোদ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের মতো কর্তাও।
বিশদ

মানিকতলার হরিশ নিয়োগী রোডের ঘটনা
ক্লাবঘরে পিটিয়ে মারার মামলায় ৬ মাসের মধ্যে চার্জ গঠনের শুনানি

 সুকান্ত বসু, কলকাতা: মানিকতলা থানা এলাকার একটি ক্লাবঘরে এক ব্যক্তিকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছিল। সেই চাঞ্চল্যকর খুনের মামলায় মাত্র ছ’মাসের মাথায় আদালতে শুরু হল চার্জ গঠনের শুনানি। বিশদ

  চেন্নাইতে মৃত উত্তরপাড়ার বাসিন্দার দেহ আজ ফিরছে, পুলিসি অসহযোগিতার অভিযোগ

 বিএনএ, চুঁচুড়া: চেন্নাইতে গিয়ে মৃত উত্তরপাড়ার তথ্যপ্রযুক্তি কর্তা ভিক্টর রায়ের মৃতদেহ আজ, মঙ্গলবার তাঁর বাড়িতে ফেরানো হবে। মঙ্গলবারই চেন্নাইয়ের রামাপুরম এলাকার একটি সরকারি হাসপাতালে ভিক্টরের মরদেহের ময়নাতদন্ত করানো হয়। তবে পরিবারের তরফে রামাপুরম থানার পুলিসের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তোলা হয়েছে।
বিশদ

  দুর্ঘটনায় মৃত ৩ কিশোরের গাড়ির গতি ছিল ঘণ্টায় ৭৪ কিমি, ফরেন্সিক রিপোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় মৃত্যু হয় তিনজনের— গত ১২ নভেম্বর নিউটাউনের মেজর আর্টিয়াল রোডে এই মর্মান্তিক দুর্ঘটনায় সর্বত্র চাঞ্চল্য পড়ে যায়। কয়েকজন কলেজ পড়ুয়া যুবকের এভাবে বেপরোয়া গাড়ি চালানোর ঘটনায় নিরাপত্তা সহ আরও একাধিক বিষয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বিশদ

আজ প্রতিবন্ধী সম্মিলনীর কর্মসূচিতে
মঞ্চে থাকবেন ধনকার, শশী পাঁজা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ মঙ্গলবার বিশ্ব প্রতিবন্ধী দিবসের কর্মসূচির মঞ্চে শাসক ও বিরোধী উভয় শিবিরকে হাজির করাতে চলেছেন পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর মূল কর্ণধার তথা সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়।
বিশদ

  দ্বিতীয় হুগলি সেতুর র্যা ম্পের নীচে অস্থায়ী ঘরের গর্ত থেকে উদ্ধার হল চোরাই সামগ্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় হুগলি সেতুতে র্যা ম্পের নীচে অস্থায়ী ঘর বানিয়ে তার মধ্যে তৈরি করা হয়েছিল বড় গর্ত। সেই গর্তের মধ্যেই লুকিয়ে রাখা ছিল চোরাই সামগ্রী। সেখানে হানা দিয়ে ইলেকট্রনিক গ্যাজেট থেকে শুরু করে লোহার বিভিন্ন সামগ্রীর খোঁজ পেল হেস্টিংস থানার পুলিস।
বিশদ

  তৃণমূল-বিজেপির ভাঙচুর, বোমাবাজি, মারধরে অশান্ত হালিশহর, ভাটপাড়া, বেলঘরিয়া

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে হালিশহরের ১২ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলারের বাড়ি সহ চারটে বাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটল। বিজেপির অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে। যদিও শাসকদলের বক্তব্য, ওদের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে এই ঘটনা।
বিশদ

  মধ্যমগ্রামে ফ্ল্যাটে অগ্নিদগ্ধ হয়ে জখম

 বিএনএ, বারাসত: রবিবার রাতে মধ্যমগ্রামে রহস্যজনকভাবে ফ্ল্যাটের মধ্যে এক ব্যক্তির অগ্নিদগ্ধ হওয়ার ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। রাজেশকুমার গুপ্তা নামের গুরুতর জখম ওই ব্যক্তিকে প্রথমে বারাসত জেলা হাসপাতাল ও পরে আর জি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা সংকটজনক।
বিশদ

  এনআরএসে কুকুর পিটিয়ে মারার মামলায় চার্জ গঠনের শুনানি পিছাল, বিক্ষোভ পশুপ্রেমীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএসে কুকুর পিটিয়ে মারার মামলায় চার্জ গঠনের শুনানি পিছিয়ে যাওয়ায় সোমবার শিয়ালদহ কোর্টের বাইরে পশুপ্রেমীরা বিক্ষোভ দেখালেন। তাঁদের বক্তব্য, ঘটনার পর অনেক দিন গড়িয়ে গিয়েছে। তারপরও ধৃত দুই নার্সিং ট্রেনিং ছাত্রীর বিরুদ্ধে মামলার বিচার প্রক্রিয়া শুরু হল না।
বিশদ

বসিরহাটের বেহাল রাস্তা মেরামতের
দাবিতে এবার পথে স্কুল পড়ুয়ারা, অবরোধ

 বিএনএ, বারাসত: বসিরহাটের বেহাল শাঁকচূড়া বাগুন্ডি রোড মেরামতের দাবিতে এবার পথে নামল ছাত্রছাত্রীরা। বহুবার প্রশাসনের কাছে রাস্তা সংস্কারের দরবার করেও কোনও লাভ না হওয়ায় সোমবার সকালে প্রায় দেড় ঘন্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয় স্কুলের শতাধিক ছাত্রছাত্রী।
বিশদ

  শালিমারে কাজের বরাত নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষে, গুলি, ভাঙচুর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শালিমার স্টেশনের নতুন কাজের বরাত নিয়ে সোমবার দুপুরে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাধে। ভাঙচুরও করা হয় বেশ কিছু নির্মীয়মাণ ঘর। চলে গুলি। একটি গাড়িতেও ভাঙচুর করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।
বিশদ

 শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে কমিশনের রিপোর্ট তলব হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষক নিয়োগে ফের দুর্নীতির অভিযোগ। সোমবার সেই সূত্রে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ ১৬ ডিসেম্বরের মধ্যে স্কুল সার্ভিস কমিশনের রিপোর্ট তলব করলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...

সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর আলিপুরদুয়ার শহরের ইন্ডোর স্টেডিয়ামের পাশে অত্যাধুনিক ব্যায়ামাগার তৈরির কাজ শুরু করছে। এই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এটির কাজ সম্পূর্ণ হয়ে গেলে আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থার হাতে তা তুলে দেওয়া হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM