Bartaman Patrika
কলকাতা
 

পঞ্চসায়র গণধর্ষণকাণ্ড
সাতদিন পরও কলকাতা পুলিসের হাতে ধর্ষণের কোনও প্রমাণ নেই 

নিজস্বপ্রতিনিধি, কলকাতা: সাতদিন পেরিয়ে গেলেও ‘পঞ্চসায়র গণধর্ষণ’ কাণ্ডের তদন্তে এখনও ধর্ষণের কোনও প্রমাণ হাতে পায়নি কলকাতা পুলিসের তদন্তকারী টিম। কলকাতা পুলিসের এক বিশ্বস্ত সূত্র জানাচ্ছে, প্রাথমিক মেডিক্যাল রিপোর্ট ও পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ থেকে ধর্ষণ হয়েছে, এমন কথা এখনই বলা যাচ্ছে না। তবে ধর্ষণের প্রমাণ না মিললেও তাঁর শরীরে নির্যাতনের ছাপ স্পষ্ট। এদিকে, পার্ক স্ট্রিট গণধর্ষণ বিতর্কের পর থেকেই বাড়তি সতর্ক কলকাতা পুলিস। তাই এনিয়ে সরকারিভাবে কোনও মন্তব্য করতে চাইছেন না লালবাজারের কোনও কর্তা।
যদি তর্কের খাতিরে ধরে নেওয়া হয় যে, সত্যিই ধর্ষণ হয়নি, তাহলে নির্যাতিতার পোশাকে রক্তের দাগ এল কোথা থেকে? লালবাজারের এক সূত্র জানাচ্ছে, সেই রাতে নরেন্দ্রপুর থানা এলাকার কাঠিপোতায় পৌঁছনোর পর ট্যাক্সিচালক উত্তম রাম ওই মহিলাকে গাড়ি থেকে নেমে যেতে বললে, তিনি নামতে অস্বীকার করেন। এই সময় দু’জনের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এমনকী ওই সময় মহিলাকে ঘুসিও মারেন ট্যাক্সিচালক। পরে চালক ধাক্কা দিয়ে ট্যাক্সি থেকে ফেলে দেয় তাঁকে। এতে নাক, দুই হাঁটুতে আঘাত লাগে তাঁর। ফলে নাক দিয়ে রক্ত ঝরে। তদন্তকারীদের দাবি, কারও নাক থেকে রক্ত ঝরলে পোশাকের যে স্থানে রক্তের দাগ থাকার কথা, নির্যাতিতার পোশাকেও ঠিক সেই জায়গাতেই রক্তের দাগ মিলেছে।
এই ‘গণধর্ষণ কাণ্ড’ নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে গত ১৫ নভেম্বর রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় বলেছিলেন, আমাদের কাছে যে রিপোর্ট আছে তার ভিত্তিতে বলছি, ধর্ষণের ঘটনা এখনও প্রমাণিত হয়নি। মেডিক্যাল রিপোর্ট উদ্ধৃত করে লীনাদেবী বলেন, মহিলার গোপনাঙ্গে রক্ত বা ক্ষত কিছুই মেলেনি। আরও দুটি রিপোর্ট পেলে, নিশ্চিত করে বলতে পারব ধর্ষণ হয়েছে কি না। আবার, ঘটনার রাতে নরেন্দ্রপুর থানায় নির্যাতিতা পুলিসকে জানিয়েছিলেন, ‘দুটো লোক গায়ে হাত দিয়ে আমার সাথে অসভ্যতা করেছে।’ এই বক্তব্য ভিডিও রেকর্ডিং করা হয়েছে। মহিলার ওই অভিযোগের ভিত্তিতে নরেন্দ্রপুর থানা শ্লীলতাহানির মামলা দায়ের করে।
এদিকে, ধৃত ট্যাক্সিচালক উত্তম রামকে নিয়ে সোমবার সন্ধ্যায় ঘটনা পুনর্নির্মাণ করেন গোয়েন্দারা। এর মাধ্যমে গোয়েন্দারা মূলত জানার চেষ্টা করছেন, কাঠিপোতায় ঘটনার সময় দ্বিতীয় কোনও দুষ্কৃতী উপস্থিত ছিল কি না? তবে লালবাজার সূত্রে জানা গিয়েছে, ঘটনার রাতে উত্তম রাম ট্যাক্সিতে একাই ছিল। তার পাশেই অর্থাৎ চালকের পাশের সিটেই বসেছিলেন নির্যাতিতা। পাশাপাশি, গোয়েন্দা জানার চেষ্টা করছেন কাঠিপোতায় সত্যিই ধর্ষণের মতো অপরাধ হয়েছিল কি না? আজ মঙ্গলবার আলিপুর আদালতে গোপন জবানবন্দি দেওয়ার কথা নির্যাতিতার। নির্যাতিতা মানসিকভাবে অসুস্থ হওয়ায় আদালত মনোরোগ বিশেষজ্ঞদের সাহায্য নিচ্ছেন বলে জানা গিয়েছে।
 

হাসপাতালে চিকিৎসাধীন রবীন দেব 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সিপিএম নেতা রবীন দেব। সোমবার আচমকাই তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।  
বিশদ

রবীন্দ্রনাথ ঘোষকে ভর্তি করা হল এসএসকেএমে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসুস্থ উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে রবিবার বিকেলে কলকাতা এসএসকেএম হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। ডাঃ সরোজ মণ্ডলের অধীনে তাঁর চিকিৎসা শুরু হয়।  
বিশদ

ওর ‘সুন্দর’ চোখ দিয়ে অন্য শিশু আলো দেখুক: মা
লেকটাউনে ডেঙ্গুতে ৩ বছরের শিশুর মৃত্যু, চক্ষুদান করল পরিবার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে মৃত্যু হল লেকটাউনের বাসিন্দা তিন বছরের এক শিশুর। মৃতের নাম অহর্ষি ধর। রবিবার রাতে পার্ক সার্কাসের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত বুধবার থেকে জ্বরে ভুগছিল। বৃহস্পতিবার রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।  
বিশদ

পথ চলতি মানুষের আর্জি
দাম কমাতে শহরের সব্জি বাজারগুলিতে লাগাতার নজরদারি চালাক ইবি, টাস্ক ফোর্স

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট শাখার আটটি টিম ও টাস্ক ফোর্সের অফিসাররা সোমবার দিনভর শহরের বিভিন্ন খুচরো ও পাইকারি সব্জি বাজার পরিদর্শন করেন। তাঁরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। সব্জি যাতে অহেতুক চড়াদামে বিক্রি না করা হয়, তা নিয়েও সর্তক করে দেন ব্যবসায়ীদের। 
বিশদ

দিনভর জনস্রোতে ভাসল বাঁশবেড়িয়া ও
চুঁচুড়া, সন্ধ্যায় আলোর বন্যায় যেন স্বপ্নপুরী

অভিজিৎ চৌধুরী, বাঁশবেড়িয়া, বিএনএ: হাতে আর একদিন। তাই কার্তিক পুজোর আনন্দ উপভোগ করতে সোমবারও জনস্রোত দেখা গেল বাঁশবেড়িয়ায়। রবিবার পুজোপর্ব মিটে যাওয়ার পর সোমবার শুধুই নির্ভেজাল প্রতিমা আর মণ্ডপ দেখতে দুপুর থেকেই ভিড় জমতে শুরু করেছিল বাঁশবেড়িয়া, সাহাগঞ্জের পথেপ্রান্তরে। 
বিশদ

৪০০ কোটি টাকার জিএসটি
জালিয়াতি, কলকাতায় ধৃত ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জিএসটি’তে জালিয়াতি করে সরকারের ঘর থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযাগ ফের প্রকাশ্যে এল। দীর্ঘদিন ধরে নজর রাখার পর অবশেষে এই অপরাধের চাঁইদের নাগালে পাওয়া গিয়েছে বলে দাবি করল কমিশনারেট অব সিজিএসটি অ্যান্ড সেন্ট্রাল এক্সাইজ (সাউথ)।
বিশদ

আমতার স্কুলে বিক্ষোভ অভিভাবকদের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: অনিয়মিত ক্লাস, শিক্ষিকাদের নিজেদের মধ্যে গোলমালের জেরে পড়াশুনার ক্ষতি সহ একগুচ্ছ অভিযোগে সোমবার আমতার উদং উচ্চ বালিকা বিদ্যালয়ে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা।
বিশদ

শলপে সার্কাসের তাঁবুতে আগুন 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার ভোরে ডোমজুড় থানার শলপে একটি সার্কাসের তাঁবুতে আগুন লাগে। তার ফলে সার্কাসের কিছু পাখি মারা যায়। একটি পশুও সামান্য জখম হয়েছে। দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিস জানিয়েছে, এদিন ভোর তিনটে নাগাদ আগুন লাগে। 
বিশদ

পুরসভার ৩ হাসপাতালকে যুক্ত করার আবেদন
বিধাননগরে আরও বেশি সংখ্যক বাসিন্দাকে স্বাস্থ্যসাথীর আওতায় আনার উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার অধীনে থাকা তিনটি হাসপাতালকে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনতে চাইছে পুর প্রশাসন। সোমবার পুরসভার মেয়র পারিষদ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, তিনটি হাসপাতালকে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন করা হবে। 
বিশদ

মৃত্যুর কারণ পাঁচ লাখ টাকা?
সমাপ্তির সুইসাইড নোট রহস্য বাড়াচ্ছে, হাসপাতালে দিনভর তদন্ত নার্সিং শীর্ষকর্ত্রীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, আরামবাগ: মেধাবী নার্সিং ছাত্রী সমাপ্তি রুইদাসের মৃত্যুরহস্যের জট কাটেনি এখনও। শুধুমাত্র তাঁর হাতে নীল কালিতে লেখা কথাগুলিই নয়, স্বাক্ষরবিহীন সুইসাইড নোটের বেশ কিছু অংশও গভীরভাবে ভাবাচ্ছে পুলিস ও হাসপাতাল প্রশাসনকেও। 
বিশদ

নৈহাটিতে ছিনতাইয়ের চেষ্টা
কাঁকিনাড়ায় কল্যাণী এক্সপ্রেসওয়েতে নার্সিংহোম কর্মীকে গুলি, কারণ নিয়ে ধন্দ 

বিএনএ, বারাকপুর: রবিবার রাতে কল্যাণী এক্সপ্রেসওয়েতে কাঁকিনাড়ার পানপুর মোড়ের কাছে গুলিবিদ্ধ হলেন বেসরকারি নার্সিংহোমের এক কর্মী। কী কারণে গুলি, তা নিয়ে ধন্দে পড়েছে পুলিস। পরিবারের দাবি, বাইক ছিনতাইয়ে বাধা দেওয়ায় গুলি করা হয়েছে।
বিশদ

গোপালনগরে প্রাক্তন প্রধান শিক্ষকের সমর্থনে স্কুলের গেটে তালা, অবরোধ পড়ুয়াদের 

বিএনএ, বারাসত: ছাত্রছাত্রীদের পোশাক দেওয়াকে কেন্দ্র করে প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ তুলেছিলেন গোপালনগরের নহাটা হাইস্কুলের স্কুলের বর্তমান প্রধান শিক্ষক। ওই ঘটনার তদন্তও শুরু করেছে স্কুল শিক্ষা দপ্তর।  
বিশদ

আদি গঙ্গা সংস্কারে টাকা দেওয়া হবে কি না, কেন্দ্রকে হলফনামা দিতে নির্দেশ এনজিটির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদি গঙ্গা সংস্কারে কেন্দ্রীয় প্রকল্পের অর্থ দেওয়া হবে কি না, তা স্পষ্ট করে হলফনামা দিয়ে কেন্দ্রকে জানাতে নির্দেশ দিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)। সোমবার এনজিটি’তে আদি গঙ্গা সংক্রান্ত মামলার শুনানি ছিল।  
বিশদ

পাম্পিং স্টেশন বন্ধ করেছেন চাষিরা, ৩ দিন নির্জলা বিস্তীর্ণ এলাকা, প্রতিবাদে অবরোধ 

বিএনএ, বারাসত: তিন দিন ধরে জল বন্ধের প্রতিবাদে সোমবার ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে নামেন খিলকাপুর এলাকার বাসিন্দারা। খালি বালতি হাতে এলাকার মহিলারাও অবরোধে শামিল হন। প্রায় এক ঘন্টা জাতীয় সড়ক অবরোধের পর দত্তপুকুর থানার পুলিস এসে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে অবরোধ তুলে দেয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বৃষ: বিদ্যার্থীরা শুভ ফল ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম১৯১৭: ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM