Bartaman Patrika
কলকাতা
 

হাবড়ায় বিডিওর বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৪ 

বিএনএ, বারাসত: হাবড়ায় বিডিওকে বেঁধে রেখে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় পুলিস চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম মইদুল বিশ্বাস, শঙ্কর সাহা, সুদীপ রায় ও ফারুক আলি। ধৃতদের এদিন বারাসত জেলা আদালতে তোলা হলে বিচারক ১০দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। ধৃতদের মধ্যে ফারুক আলি দুর্গাপুজোর সময় বিডিও আবাসনে নারাকেল গাছ ছাড়ানোর কাজ করতে এসেছিল। পুলিসের দাবি সে জেরায় স্বীকার করেছে, ওই সময় আবাসনে ঢোকা ও বের হওয়া সহ সমস্ত কিছু জেনেছিল। এরপর পরিকল্পনা মাফিক বৃহস্পতিবার রাতে ডাকাতির ঘটনা হলেও শেষ রক্ষা হয়নি। পুলিস তদন্তে নেমে বিভিন্ন সূত্র মারফৎ শনিবার রাতে তাদের অশোকনগর ও হাবড়া এলাকা থেকে গ্রেপ্তার করে।
অতিরিক্ত পুলিস সুপার বিশ্বচাঁদ ঠাকুর বলেন, বিডিও অফিসে ডাকাতির ঘটনায় মোট চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় জড়িত অন্যান্য দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। ধৃতদের হেফাজতে নিয়ে চুরি যাওয়া সামগ্রী উদ্ধার করা হবে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার রাতে হাবড়া ১ ব্লকের বিডিও শুভ্র নন্দীর আবাসনে ডাকাতির ঘটনা ঘটে। শুভ্রবাবু ও তাঁর স্ত্রীকে বেঁধে দুষ্কৃতীরা নগদ টাকা, সোনা ও হীরের গয়না ও অন্যান্য সামগ্রী ডাকাতি করে করে চম্পট দেয়। এই ঘটনায় প্রশাসনিক মহলের পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের মধ্যে তীব্র চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনার তদন্তে নেমে শনিবার রাতে চার জনকে গ্রেপ্তার করে। ধৃত মইদুলের বাড়ি অশোকনগরের বীরা মল্লিকপাড়া, শঙ্করের বাড়ি অশোকনগরের ৫নম্বর সুভাষ পল্লি, সুদীপের বাড়ি অশোকনগরের ৫নম্বর তরুণ পল্লি ও ফারুকের বাড়ি হাবড়ার ছোট বামনিয়া এলাকায়। ধৃতদের বিরুদ্ধে আগেও একাধিক ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। প্রাথমিক জেরায় পুলিস জেনেছে, দুর্গাপুজোর সময় বিডিও আবাসনে নারকেল ছাড়ানোর কাজে এসেছিল ফারুক। মাত্র এক থেকে দুই দিনের কাজকে সে ইচ্ছাকৃতভাবে সাত থেকে আট দিন ধরে করেছিল। ওই সময় সে নারকেল গাছ ছাড়ানোর নাম করে বিডিও আবাসনে কারা কারা থাকেন, আবাসনে ঢোকা ও বের হওয়ার রাস্তা দেখেছিল। এরপর কাজ থেকে ফিরে গিয়ে বাকিদের সঙ্গে এই নিয়ে আলোচনা করে। এরপর পরিকল্পনা মাফিক ১৪ জনের দুষ্কৃতী দল বৃহস্পতিবার রাতে বিডিও আবাসনে ডাকাতির জন্য এসেছিল। বিডিওর আবাসনের মধ্যে ঢুকেছিল পাঁচ জন সশস্ত্র দুষ্কৃতী। বাইরে ছিল আরও আরও ৯জন দুষ্কৃতী। ভিতরে ঢোকা দুষ্কৃতীরা অবাঙালি ছিল। ঘণ্টা খানেক ধরে তাণ্ডব চালিয়ে তারা চম্পট দেয়। তবে পুলিসের ধারণা, ধৃতরা অশোকনগর ও হাবড়া থানা এলাকায় একাধিক ডাকাতির ঘটনায় জড়িত।
 

11th  November, 2019
অপর্যাপ্ত ত্রাণ আর সাংসদের অনুপস্থিতি নিয়ে ক্ষোভ বসিরহাটে 

বিএনএ, বারাসত: বুলবুলের দাপটে লণ্ডভণ্ড বসিরহাটে ত্রাণ নিয়ে বিভিন্ন এলাকায় ক্ষোভ তৈরি হয়েছে। সর্বত্রই পর্যাপ্ত ত্রাণ সামগ্রী না পাওয়ার অভিযোগ তুলেছেন এলাকাবাসী। গাছ পড়ে আটকে থাকা রাস্তাঘাট পরিষ্কারের ক্ষেত্রে প্রশাসনিক তৎপরতা তুলনায় অনেক কম হওয়ার অভিযোগ তুলেছেন হিঙ্গলগঞ্জ ও সন্দেশখালির বিভিন্ন প্রান্তের মানুষ। 
বিশদ

11th  November, 2019
বুলবুলের তাণ্ডবে বেশি আতঙ্কিত বিমা না করা চাষিরা 

সংবাদদাতা, তারকেশ্বর: ‘বুলবুল’-এর প্রভাবে তারকেশ্বর, হরিপাল, ধনেখালি, জাঙ্গিপাড়া সহ বিস্তীর্ণ এলাকার চাষিরা ক্ষতির সম্মুখীন হয়। মাঠের পাকা ধান বৃষ্টিতে জলের শুয়ে পড়ে। কোনও বিমার আওতায় না থাকা চাষিরা সবচেয়ে বেশি চিন্তায় রয়েছেন। তারকেশ্বর ব্লকের সন্তোষপুর গ্রামের চাষি স্বপন ঘাঁটি বলেন, সামান্য জমিতে ধান চাষ করেছি।  
বিশদ

11th  November, 2019
নবজাতক হরিণের নাম রাখা হল বুলবুল
ঝড়ে অধিকাংশ প্রাণীই ঘরে, কম্বলে
জড়িয়ে বাক্সে সারাদিন অ্যানাকোন্ডারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বেশ কয়েকটি জেলায় ক্ষয়ক্ষতি হয়েছে। সারাদিন সাধারণ মানুষও যথেষ্ট আতঙ্কে ছিল। সেই সময়টা কম্বলের মধ্যে গুটিয়েই দিন কাটাল আমাজনের প্রাণীরা। দিনভর বৃষ্টির কারণে হঠাৎ তামপাত্রা কমে যাওয়ায় আলিপুর চিড়িয়াখানায় চারটি অ্যানাকোন্ডাকে কম্বলের মধ্যেই রাখার ব্যবস্থা করে কর্তৃপক্ষ। 
বিশদ

11th  November, 2019
জলে ভাসছে প্রতিমার কাঠামো
পুকুরপাড়ের আবর্জনায় মশার আঁতুড়ঘর, দঃ শহরতলির বিস্তীর্ণ অংশে ডেঙ্গু আতঙ্ক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুকুরপাড়ে আবর্জনার স্তূপ। সকালে পুরসভার সাফাইকর্মীরা পরিষ্কার করে যাওয়ার পরেও দুপুর বাড়তেই আবারও নোংরায় ভরে যাচ্ছে। থার্মোকলের কাপ-প্লেট বা ডাবের খোলায় জমে থাকা বৃষ্টির জলে মশার আঁতুড়ঘর। কোনও কোনও জলাশয়ে প্রতিমা নিরঞ্জনের পর কাঠামো ভেসে রয়েছে। 
বিশদ

11th  November, 2019
এনআরসি আতঙ্কে জন্ম-মৃত্যুর নথি তোলার হিড়িক, দিনে আয় ২৫ থেকে ৩৫ হাজার টাকা
কলকাতা পুরসভা

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: জাতীয় নাগরিক পঞ্জি বা এনআরসি নিয়ে সমস্যা কোন পর্যায়ে পৌঁছতে পারে, তার অন্যতম উদাহরণ দেশের উত্তর-পূর্বের রাজ্য অসম। কিন্তু তা নিয়ে আতঙ্ক কলকাতার মানুষকে কতটা গ্রাস করেছে, তার তথ্য মিলল কলকাতা পুরসভার জন্ম-মৃত্যুর শংসাপত্র বিভাগে। 
বিশদ

11th  November, 2019
বুলবুলের প্রভাবে শহরে ঝোড়ো হাওয়া, তুমুল বৃষ্টি, গাছ ভেঙে পড়ল যত্রতত্র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাব তেমনভাবে পড়েনি কলকাতায়। কিন্তু শনিবার দিনভর বৃষ্টি এবং প্রায় ৪৫-৫০ কিমি গতিবেগে ঝোড়ো হাওয়ায় জনজীবন কার্যত ব্যাহত হয়। ঘূর্ণিঝড়ের আতঙ্কে শনিবার এমনিতেই রাস্তাঘাট ফাঁকা ছিল। যার জেরে বড়সড় কোনও দুর্ঘটনা ঘটেনি বলেই দাবি পুলিস-প্রশাসনের। 
বিশদ

11th  November, 2019
ঝড়-বৃষ্টির রাতে জন্ম কন্যা সন্তানের,
সকলেরই দাবি নাম রাখা হোক বুলবুল

সংবাদদাতা, তারকেশ্বর: বুলবুলের দাপটে ঝড়-বৃষ্টির রাতে হাসপাতালে পৌঁছতে দেরি হওয়ায় দেবদাস ক্ষেত্রপালের বাড়িতেই জন্ম হয় শিশুকন্যার। হাসপাতালে আসার পর চিকিৎসকরা কর্ড কেটে মা ও শিশুকে আলাদা করেন। পাড়া-প্রতিবেশী থেকে শুরু করে হাসপাতালের কর্মী— সকলেরই দাবি, কন্যা সন্তানের নাম রাখা হোক বুলবুল।  
বিশদ

11th  November, 2019
চারদিনের শিশুকে বাঁচাতে এক ডজন ব্লাড ব্যাঙ্কে ১৮ ঘণ্টা চরকিপাক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটির জগৎপুরের বাসিন্দা চারদিনের এক শিশুকে বাঁচাতে প্রায় ১৮ ঘণ্টা ধরে কলকাতা ও শহরতলির প্রায় এক ডজন সরকারি-বেসরকারি ব্লাডব্যাঙ্কে চরকিপাক খেল তার বাড়ির লোকজন। ৬ নভেম্বর এন আর এস মেডিক্যাল কলেজ হাসপাতালে বাচ্চাটি জন্মগ্রহণ করে।  
বিশদ

11th  November, 2019
মারধর ও শ্লীলতাহানির মামলায় গোপন জবানবন্দি দিলেন তরুণী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক তরুণীকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ ওঠে দুই অটোচালকের বিরুদ্ধে। প্রতিবাদ করতে গিয়ে ওই তরুণীর পুরুষ বন্ধুও ওই অটোচালকদের হাতে নিগৃহীত হন বলে অভিযোগ।
বিশদ

11th  November, 2019
২ সপ্তাহ ধরে বন্ধ খড়দহ-রিষড়া ফেরি পরিষেবা, দুর্ভোগে যাত্রীরা 

বিএনএ, বারাকপুর: গত দুই সপ্তাহ ধরে খড়দহ-রিষড়া ফেরি পরিষেবা বন্ধ। খড়দহের শ্যামসুন্দর ঘাটে জেটি মেরামতি না হওয়ায় এই পরিষেবা বন্ধ রয়েছে। এই ঘাট দিয়ে যাতায়াতকারী হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন। বন্ধ হয়ে গিয়েছে খড়দহ স্টেশন থেকে শ্যামসুন্দর ঘাট পর্যন্ত অটো পরিষেবা। কবে চালু হবে ফেরি পরিষেবা?
বিশদ

11th  November, 2019
পাকা ধানে মই দিয়ে গেল বুলবুল, বলছেন হিঙ্গলগঞ্জের বাসিন্দারা 

সুজয় মণ্ডল, হিঙ্গলগঞ্জ: উত্তর ২৪ পরগনা জেলার সুন্দরবন লাগোয়া ব্লক হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ, সন্দেশখালি প্রভৃতি ব্লকগুলির উপর ঘূর্ণিঝড় বুলবুল আছড়ে পড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। একদিকে প্রবল বর্ষণে নদীর জল বেড়েছে, অন্যদিকে নদীর জলোচ্ছাসে বাঁধের অবস্থাও আশঙ্কাজনক।  
বিশদ

11th  November, 2019
৪৪টি পাম্প চালিয়ে দুপুরের পর জল নামনো হল হাওড়া শহরে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রবল বৃষ্টিতে হাওড়া শহরের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ল। শনিবার সকাল থেকে টানা বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকা সন্ধ্যা থেকেই জলমগ্ন হতে শুরু করে। রাতে বৃষ্টি বাড়তে জল আরও বাড়ে। অবস্থা এমন জায়গায় যায় যে, শহরে ৪৪টি পাম্প চালিয়েও রবিবার বেলা পর্যন্ত জল নামানো যায়নি।  
বিশদ

11th  November, 2019
বুলবুলের তাণ্ডবে হুগলিতে সব্জি আর আলু চাষে ব্যাপক ক্ষতি 

বিএনএ, চুঁচুড়া: বুলবুলের তাণ্ডবে হুগলির খরিফ ধানের এক তৃতীয়াংশ ক্ষতিগ্রস্ত হল। জেলা প্রশাসনের তরফে প্রাথমিক ক্ষয়ক্ষতির রিপোর্টে এমনটাই উঠে এসেছে। সব্জির ক্ষেত্রে এই ক্ষতির পরিমাণ প্রায় ৮০ এবং আলুর ক্ষেত্রে তা প্রায় ৯২ শতাংশ। চাষবাসের এই বিপুল ক্ষতি হলেও বসতির ক্ষেত্রে অবশ্য ক্ষতির পরিমাণ তুলনায় কম। 
বিশদ

11th  November, 2019
পানশালায় গোলমাল থামাতে গিয়ে আক্রান্ত পুলিস, ধৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পানশালায় গোলমাল ঠেকাতে গিয়ে আক্রান্ত হল পুলিসকে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে পার্ক স্ট্রিটে। কর্তব্যরত পুলিসকর্মীদের মারধর করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। 
বিশদ

11th  November, 2019

Pages: 12345

একনজরে
অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: মুখে ‘শিল্প আমাদের ভবিষ্যৎ’ স্লোগান দিলেও বামফ্রন্ট সরকারের আমলেই বন্ধ হয়েছিল ‘বর্ধমান ডেয়ারি’। টানা ১০ বছর বন্ধ থাকার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ওই বর্ধমান ডেয়ারি থেকে মাদার ডেয়ারিতে রূপান্তরিত হয়ে চালু হয়েছে।  ...

 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ...

 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM