Bartaman Patrika
কলকাতা
 

সস্ত্রীক বিডিওকে হাত-পা বেঁধে ডাকাতি

বিএনএ, বারাসত: বৃহস্পতিবার গভীর রাতে হাবড়া-১ নম্বর বিডিওর বাংলোয় ঢুকে দুঃসাহসিক ডাকাতি করল দুষ্কৃতীরা। বিডিও ও তাঁর স্ত্রীকে হাত-পা বেঁধে প্রায় ঘণ্টাখানেক ধরে অপারেশন চালিয়েছে ডাকাতদল। সোনার গয়না, নগদ টাকা ও মোবাইল নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। ব্লক প্রশাসনিক কর্তার আবাসনে ডাকাতি হওয়ায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিডিওর আবাসন জেনে, নাকি না জেনে দুষ্কৃতীরা ডাকাতির ছক কষেছিল? এই রহস্য উদ্ঘাটনে তদন্ত চালাচ্ছেন পুলিস কর্তারা। তবে এখনও পর্যন্ত পুলিস কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
হাবড়া-১ নম্বর বিডিও অফিস চত্বরেই আবাসন। সেখানে সস্ত্রীক থাকেন বিডিও শুভ্র নন্দী। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাত আড়াইটে থেকে তিনটে নাগাদ আবাসনের পিছনের দিকের পাঁচিল টপকে ৪-৫ জনের একটি দুষ্কৃতী দল ভিতরে ঢোকে। প্রথমে তারা পিছনের দিকের কোলাপসিবল গেটের দুটি তালা ভাঙে। এরপর পিছনের দরজা ভেঙে সটান ভিতরে ঢুকে পড়ে। তালা ভাঙার সময় বিডিও বা তাঁর স্ত্রী টের পাননি। কিন্তু, দরজা ভাঙার আওয়াজে তাঁরা জেগে যান। কিছু বুঝে ওঠার আগেই দুষ্কৃতীরা ঘরের ভেতরে ঢোকে। তাদের প্রত্যেকের হাতে ধারালো অস্ত্র ছিল, তবে আগ্নেয়াস্ত্র ছিল না।
শুভ্রবাবু পুলিসকে জানিয়েছেন, প্রথমেই এক দুষ্কৃতী তাঁর গলায় ধারালো দা ঠেকিয়ে গয়না ও টাকা বের করতে বলে। চিৎকার করে লোক ডাকলে খুন করা হবে বলেও হুমকি দেয়। অন্যরা তাঁর স্ত্রী পৌলমীদেবীর গায়ে থাকা গয়না খুলে দিতে বলে। এরপর বিডিও ও তাঁর স্ত্রীর হাত-পা বেঁধে দেয়। এক ঘণ্টা ধরে অপারেশন চালায় দুষ্কৃতীরা। সারা ঘর লণ্ডভণ্ড করে দিয়ে ভোর চারটে নাগাদ চম্পট দেয় তারা।
নগদ ১৪-১৫ হাজার টাকা, কিছু সোনার গয়না ও ছটি মোবাইল নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। তার মধ্যে একটি সরকারি ফোনও রয়েছে। তাদের প্রত্যেকের মুখ ঢাকা ছিল বলে পুলিস জানতে পেরেছে। হাবড়া-১ পঞ্চায়েত সমিতির সভাপতি অজিত সাহা বলেন, আবাসনের পিছনের দিকে সিসি ক্যামেরার ফুটেজে দুষ্কৃতীদের ছবি ধরা পড়েছে। তবে তাদের মুখ ঢাকা থাকায় চিহ্নিত করা যায়নি। একজন বাদ দিয়ে সকলেই দেহাতি হিন্দিতে কথা বলছিল। একজন বাংলায় কথা বলছিল। আমাদের সন্দেহ, বিডিওর আবাসন না জেনেই দুষ্কৃতীরা হয়তো ঢুকেছিল। ডাকাতির উদ্দেশ্যেই হয়তো তারা এসেছিল। কারণ বাড়িতে ঢুকেই তারা তিন লক্ষ টাকার খোঁজ করছিল। তবে এই ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছেন শুভ্রবাবু ও তাঁর স্ত্রী পৌলমীদেবী। সরকারি এলাকায় এভাবে ডাকাতির মুখোমুখি হতে হবে তা স্বপ্নেও ভাবতে পারেননি তাঁরা। শুধু তাঁরাই নন, গোটা শহর জুড়ে এদিন ডাকাতির বিষয়টিই হাটেবাজারের চর্চা ছিল।
ঘটনার খবর পেয়ে শুক্রবার ভোরেই ঘটনাস্থলে পৌঁছয় হাবড়া থানার পুলিস। সকালে তদন্তে আসেন অতিরিক্ত জেলা পুলিস সুপার রূপান্তর সেনগুপ্ত। মাত্র কয়েক হাজার টাকা ও কিছু গয়নার জন্য বিডিও আবাসনে দুষ্কৃতীরা হানা দিল? নাকি এর পিছনে অন্য কিছু কারণ রয়েছে? এই প্রশ্ন ভাবাচ্ছে তদন্তকারীদের। তবে ব্লক প্রশাসনের শীর্ষকর্তার আবাসনে ডাকাতি হওয়ায় এলাকায় নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে। এই ব্লক এলাকাটি রাজ্যের খাদ্যমন্ত্রী ঩জ্যোতিপ্রিয় মল্লিকের বিধানসভা ক্ষেত্র। এ প্রসঙ্গে বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং বলেন, এই রাজ্যে এখন তৃণমূল নেতা ছাড়া কারও নিরাপত্তা নেই। এলাকার বাসিন্দারাও বলেন, বিডিওর মতো পদাধিকারীর ঘরে ডাকাতি হলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়?
09th  November, 2019
হাসপাতালে ভর্তি নুসরত জাহান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য নুসরত জাহান। গতকাল রাত ৯টা নাগাদ তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। নুসরতের অফিস থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, শ্বাসকষ্ট জনিত সমস্যার জেরে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।
বিশদ

কামড় খেয়ে সাপকে নিয়ে হাসপাতালে গেলেন কৃষক

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাপের কামড় খেয়ে জীবন্ত সাপকে ব্যাগবন্দি করে সোজা হাসপাতালে ছুটলেন রোগী। এমনই ঘটনা ঘটেছে ক্যানিংয়ের জীবনতলার থানার ইটখোলা এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে বিষাক্ত সাপে কামড়ায় ইটখোলার বাসিন্দা গোলামবারি সর্দারকে।  
বিশদ

পঞ্চসায়রকাণ্ডে ধৃত ট্যাক্সিচালকের পুলিস হেফাজত
মহিলাকে যৌন নির্যাতন করা হয়েছিল, আদালতে জানাল সরকারপক্ষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চসায়রকাণ্ডের পাঁচদিন পর পুলিসের হাতে গ্রেপ্তার হওয়া ট্যাক্সিচালক উত্তম রামকে জেরা করেই বাকি অভিযুক্তদের হদিশ পেতে চাইছে পুলিস। তদন্তকারীরা দফায় দফায় ধৃতকে জেরা করছেন। শনিবার রাতে নরেন্দ্রপুরের গঙ্গাজোয়ারা থেকে উত্তম রামকে গ্রেপ্তার করে পুলিস। 
বিশদ

কামালগাজি থেকে বারুইপুর
রাস্তা সারাইয়ে মন্ত্রীকে চিঠি মিমির, সাংসদ তহবিলের টাকা দিন, পাল্টা ববি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কামালগাজি সেতু থেকে বারুইপুর বাইপাসের রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। তা নিয়ে তৃণমূল কংগ্রেসের যাদবপুর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য মিমি চক্রবর্তী পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দেওয়ায় বিতর্ক তৈরি হয়েছে। সংসদ সদস্যর চিঠি দেওয়ার বিষয় নিয়ে যারপনাই অসন্তুষ্ট হয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম।
বিশদ

বিধায়কের দেখা নেই, রায়দিঘিতে ক্ষতিগ্রস্ত নদীবাঁধ পরিদর্শন করলেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ  

সংবাদদাতা, রায়দিঘি: বুলবুলের তাণ্ডবের পর ন’দিন পেরিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা সহ রায়দিঘি বিধানসভা এলাকা। ক্ষতিগ্রস্ত এলাকাতে যোগাযোগ তো দূর, দেখা পাওয়া যায়নি বিধায়ক দেবশ্রী রায়কে। এমনই অভিযোগ দুর্গত এলাকার বাসিন্দাদের। 
বিশদ

কার্তিক পুজোর প্রথম দিনেই জমজমাট বাঁশবেড়িয়া,
সন্ধ্যা নামতেই রাস্তায় কালো মাথার ভিড় 

বিএনএ, চুঁচুড়া: কার্তিক পুজোর প্রথম দিনই সন্ধ্যা নামতেই বাঁশবেড়িয়ার পথে পথে ভিড় নামল। তিনদিনের পুজো মরশুমকে কেন্দ্র করে আলোকমালায় আর বর্ণময় আয়োজনে সেজে উঠেছে শহর। একে রবিবার তায় পুজো মরশুম। ফলে সন্ধ্যাতে আলোকসজ্জা যখন সবে একটু একটু করে রং ছড়াতে শুরু করেছে ততক্ষণে শহরময় কালোমাথার ভিড়ে ভরে গিয়েছে। 
বিশদ

চোখ ও কানে ক্ষতচিহ্ন, মিলছে না হাতের
লেখাও, নার্সিংছাত্রীর মৃত্যুতে রহস্য বাড়ছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, আরামবাগ: শনিবার ভোরে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের নার্সিং হস্টেলে মেধাবী নার্সিং ছাত্রীর মৃত্যুকে কেন্দ্র করে ক্রমেই রহস্য দানা বাঁধছে। পুলিস ও স্থানীয় সূত্রের খবর, মৃত ছাত্রী সমাপ্তি রুইদাসের বাঁ হাতের তালুতে নীল পেনের কালিতে লেখা ছিল, ‘আমার বালিশের তলায় খাতায় ফোল্ড করা পাতায় লেখা আছে’। 
বিশদ

পরিবেশ পরিচ্ছন্নতার বার্তা দিয়ে
জঞ্জাল সাফাই অভিযানে ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা মতা কাজ। শনিবার কাউন্সিলারদের নিয়ে বিশেষ বৈঠকে মেয়র ফিরহাদ হাকিম ডেঙ্গু সচেতনতায় এবং মশাবাহিত রোগ প্রতিরোধে ওয়ার্ডে ওয়ার্ডে সাফাইয়ে গুরুত্ব দেওয়ার কথা বলেছিলেন। রবিবার ছুটির দিনে সকালে চেতলায় নিজের ৮২ নম্বর ওয়ার্ডে সাফাই অভিযানে বেলচা হাতে নেমে পড়লেন খোদ মেয়রই।  
বিশদ

ইকো পার্কে শিশু মৃত্যু: জাল দিয়ে
পুকুর ঘিরল হিডকো কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইকো পার্কের ভিতরে চিলড্রেন্স পার্কের মধ্যে পুকুরে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় হিডকো কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করল শিশুটির পরিবার। শনিবার সন্ধ্যায় ইকো পার্কের ভিতরে ৪ নম্বর গেটের কাছে ওই ঘটনায় রবিবার নিউটাউন থানায় অভিযোগ দায়ের হয়েছে। 
বিশদ

ইলেকট্রিক ট্রামের জন্মদিনে বিশেষ কভার ডাক বিভাগের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশেষ ভাবে পালিত হল ইলেকট্রিক ট্রামের ১২০তম জন্মদিন। এই উপলক্ষে রবিবার ডাক বিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলের চিফ পোস্ট মাস্টার জেনারেল গৌতম ভট্টাচার্য একটি বিশেষ কভার প্রকাশ করেন।
বিশদ

কলকাতা পুরসভা
ফোনের ও প্রান্তে কে? বুথপিছু কর্মী তালিকা দেওয়া নিয়ে বিভ্রান্ত তৃণমূলের কাউন্সিলাররা 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ফোনের ওপ্রান্তে কে? কে চাইছে তথ্য? প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক বা দলীয় নেতৃত্ব, নাকি অন্য কোনও রাজনৈতিক দলের সাইবার সেল? এই নিয়ে বিভ্রান্তিতে কলকাতা পুরসভার কাউন্সিলাররা। ফোনের ওপ্রান্ত থেকে তথ্য চাইলেই, তা সঙ্গে সঙ্গেই দিয়ে দেবেন, না একবার যাচাই করে নেবেন, তাও বুঝতে পারছেন না।  
বিশদ

রেস্তরাঁ, ব্যাঙ্কোয়েটে অনুষ্ঠানের আগে নিতে হবে ‘বিনোদন কর ছাড়পত্র’
নয়া নির্দেশ ডেপুটি মেয়রের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিকাঠামোয় নজর দেওয়ার পরেও অতীতের তুলনায় পরিস্থিতির কোনও বদল হয়নি। রাজস্ব আদায়ও তলানিতে। সম্প্রতি সিএজি’র রিপোর্টেও একথা উল্লেখ করা হয়েছে। যা নিয়ে অস্বস্তিতে বিনোদন কর বিভাগ। কলকাতা পুরসভার রাজস্বের অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচিত হলেও বর্তমানে বিভাগটি গুরুত্ব হারিয়েছে।  
বিশদ

হাওড়ায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়াল, লাগাতার অভিযানের সিদ্ধান্ত পুরসভার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দু’হাজার ছাড়াল। আর সেই কারণেই হাওড়া শহরে ডেঙ্গু প্রতিরোধে লাগাতার অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। এখনও পর্যন্ত সরকারি হিসেবে শহরের ৬৬টি ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রায় ১ হাজার ৭০০। কিন্তু, বেসরকারিভাবে এই সংখ্যা অনেক বেশি।  
বিশদ

টাকা নিয়ে চাকরি না দেওয়াতেই অপহরণ, উদ্ধার হওয়ার পর গ্রেপ্তার অপহৃত, ধৃত ৬ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বালিগঞ্জ থেকে অপহৃত ব্যক্তিকে রবিবার ভোরে উদ্ধার করল পুলিস। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ছ’জনকে। টাকা দিয়ে চাকরি না পাওয়ার ক্ষোভে শশীভূষণ দীক্ষিত নামে ওই ব্যক্তিকে অপহরণ করা হয় বলে জেরায় অভিযুক্তরা পুলিসকে জানিয়েছে। ঘটনায় আর কেউ জড়িত কি না, তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল ইউনিভার্সিটি গেমস-এর আসর বসতে চলেছে কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কিট)-এর ক্যাম্পাসে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এই আসর বসবে। সাংবাদিক বৈঠক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদিকে, সোনার দামবৃদ্ধি। অন্যদিকে, আর্থিক মন্দা। সব মিলিয়ে সোনার বাজার মোটেই ভালো গেল না দেশে। ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিলের প্রকাশিত তথ্য বলছে, চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে, অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে সোনার যে চাহিদা দেখা গিয়েছে, ...

ঢাকা, ১৭ নভেম্বর (পিটিআই): গ্যাস পাইপে বিস্ফোরণের জেরে মৃত্যু হল সাতজনের। জখম হয়েছেন আরও আটজন। রবিবার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি বাড়িতে এই দুর্ঘটনাটি ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে মদনমোহন মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:36:00 PM

খড়্গপুরের এসডিপিও সুকমল দাসকে সরিয়ে দিল নির্বাচন কমিশন 

05:34:00 PM

হাসপাতালে ভর্তি নুসরত জাহান
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য ...বিশদ

04:58:35 PM

কেন্দ্রীয় বাহিনী দিয়ে অপারেশন করা হয়েছে: মমতা 

04:46:00 PM

মিথ্যে কথা বলা ছাড়া কোনও কাজ করছে না বিজেপি: মমতা 

04:43:00 PM

৩ দলকেই বাংলা থেকে বিদায় নিতে হবে: মমতা 

04:41:00 PM