Bartaman Patrika
কলকাতা
 

শহরে ফের দু’জনের মৃত্যু, সন্দেহ ডেঙ্গু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু আতঙ্কের মধ্যে শহরের দু’প্রান্তে দু’জনের মৃত্যু হল জ্বরে। তবে একজনের মৃত্যুতে হাসপাতাল কর্তৃপক্ষ ডেঙ্গু বলে উল্লেখ করলেন, অন্যজনের মৃত্যু ডেঙ্গুতে কি না, তা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। বৃহস্পতিবার বিকেলে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় লি সিয়ং কুয়োং (২৪) নামে এক যুবকের। তিনি ট্যাংরার চায়না টাউন সংলগ্ন মাঠেশ্বরতলা রোডের বাসিন্দা ছিলেন। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত অক্টোবর মাসের শেষ থেকে ওই যুবক জ্বরে ভুগছিলেন। ৩১ অক্টোবর তাঁকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ডেঙ্গু জ্বরের পাশাপাশি ওই যুবক জন্ডিসেও ভুগছিলেন। যেকারণেই তাঁর মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ট্যাংরার এই এলাকায় খোলা নর্দমার পাশাপাশি জঙ্গল-আগাছায় ভরে রয়েছে। ফলে সেখানেই ডেঙ্গুর জীবাণুবাহী মশার আঁতুড়ঘর তৈরি হয়েছে। মশার বাড়বাড়ন্ত হয়েছে। এলাকার লোকজনের দাবি, এই এলাকায় ডেঙ্গুতে অনেকেই আক্রান্ত। সেই ডেঙ্গুতেই মৃত্যু হয়েছে ওই যুবকের।
অন্যদিকে, বাগবাজারের ৭ নম্বর ওয়ার্ডের ক্ষীরোদ বিদ্যাবিনোদ অ্যাভিনিউয়ের বাসিন্দা এক কিশোরীর মৃত্যু নিয়ে তৈরি হয়েছে জলঘোলা। বৃহস্পতিবার বিকেলে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে পূজা দাস (১৬) নামে ওই কিশোরীর মৃত্যু হয়। গত মঙ্গলবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এলাকা সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরী বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছিল। এলাকার একাংশের অভিযোগ, ডেঙ্গুতে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই কিশোরীর। যা হাসপাতাল কর্তৃপক্ষ লুকিয়ে যাচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য কিশোরীর মৃত্যুকে ‘অজানা জ্বর’ বলেই দাবি করেছে। যা মানতে রাজি নন এলাকার বহু মানুষ। তাঁদের কথায়, ওই কিশোরী আগে যে রক্ত পরীক্ষা করেছিল, তাতে ডেঙ্গু জীবাণু থাকার কথা মিলেছিল। যদিও এলাকার কাউন্সিলার তথা মিউনিসিপ্যাল অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান বাপি ঘোষ বলেন, বিরোধীরা জোর করে একে ডেঙ্গু বলে দেখাতে চাইছে। রাজনীতি করছে বিরোধীরা। এটা সম্পূর্ণভাবে অজানা জ্বর। মেয়েটির বাবা দিনু দাসও আমায় বলেছেন, ডেঙ্গু নয়, অজানা জ্বরে তাঁর মেয়ের মৃত্যু হয়েছে। ওই কিশোরীর পরিবার যেখানে থাকে, তা অত্যন্ত অপরিচ্ছন্ন। আমি ধীরে ধীরে অবস্থার পরিবর্তন করছি। ডেঙ্গুর যে অভিযোগ তোলা হচ্ছে, তা সম্পূর্ণ ভুল। এদিকে, ওই কিশোরীর দেহ হাসপাতাল থেকে ছাড়া নিয়ে বিবাদ-বচসা হয়। 

08th  November, 2019
অফিসপাড়ায় তল্লাশির সময়
বহুতল থেকে টাকার বৃষ্টি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ন্ত দুপুরে ব্যস্ত বেন্টিঙ্ক স্ট্রিট। অফিসপাড়ায় আর পাঁচটা কাজের দিনের মতো বুধবারও ওই পথ দিয়ে হেঁটে যাচ্ছেন অগুনতি মানুষ। হঠাৎ রাস্তার ধারে এক বহুতলের উপর থেকে উড়ে এল টাকা। ঝপাঝপ পড়তে শুরু করল নোটের বান্ডিল।
বিশদ

মায়ের বকা খেয়ে আত্মঘাতী
ইস্টবেঙ্গলের জুনিয়র ফুটবলার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্য ইস্টবেঙ্গলের অনূর্ধ্ব ১৪ দলে জায়গা পেয়েছিল। ইচ্ছাও ছিল বড় ফুটবলার হওয়ার। কিন্তু মায়ের বকুনি মেনে নিতে পারেনি বছর বারোর রোহন রায়। সম্ভবত সেকারণেই নিজের ঘরে গিয়ে গলায় মায়ের শাড়ি জড়িয়ে আত্মহত্যা করল সে।
বিশদ

গাড়িতে বসিয়ে বাবা-মা বাজারে
পাঁচ বছরের মেয়ে টোটো চালিয়ে ফেলায়
পিষ্ট হয়ে মৃত্যু আড়াই বছরের শিশুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টোটোর চাপায় মায়ের সামনেই মৃত্যু হল আড়াই বছরের সন্তানের। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে নিউটাউনের এনকেডিএ বাজারের একেবারে সামনে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার সময় বাজারের একেবারে সামনে ওই টোটোটি পার্ক করা ছিল।
বিশদ

এবার ভদ্রেশ্বরে ডেঙ্গুর বলি তরতাজা যুবক দু’দিনে ২টি মৃত্যুতে কাঠগড়ায় প্রশাসন

বিএনএ, চুঁচুড়া: ডেঙ্গুতে শিশুমৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের এক যুবকের মৃত্যু হল হুগলিতে। বুধবার সকালে চন্দননগর হাসপাতাল থেকে কলকাতায় নিয়ে যাওয়ার পথে ভদ্রেশ্বর পুরসভার বাসিন্দা সোনু চৌধুরী (২২) নামে ওই কলেজ ছাত্রের মৃত্যু হয়।
বিশদ

 ‘ক্লোনিং’ করা কার্ডে এটিএমে টাকা
তুলত তুর্কি ও বাংলাদেশি জালিয়াতরা

 বিএনএ, বারাকপুর: এটিএম জালিয়াতি চক্রে ধৃত চার বিদেশির কাছ থেকে ৩১ লক্ষ টাকা ও ৩০ হাজার মার্কিন ডলার উদ্ধার করল পুলিস। ধৃত তুরস্ক ও বাংলাদেশিরা বৈধ পাসপোর্ট নিয়ে ভারতে এসেছিল। পুলিস সূত্রের খবর, ত্রিপুরা ও অসমে জালিয়াতি চালানোর পর কলকাতায় ঘাঁটি গেড়েছিল তারা। বিশদ

এইচআইভি পজিটিভ আক্রান্ত
শিশুদের সঙ্গে ‘সান্তাক্লজ’ বিরাট

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বড়দিনের এখনও একমাস বাকি। কিন্তু তার আগেই বুধবার একেবারে নিঃশব্দে ‘সান্তাক্লজ’ হাজির হলেন সোনারপুরের গোবিন্দপুরের এক স্বেচ্ছাসেবী সংস্থার বাগানবাড়িতে। ভিতরের বিশাল হলঘরকে পুরো ক্রিসমাসের মতো করে সুন্দর করে সাজিয়ে রাখা হয়েছিল। যা দেখলে চোখ ধাঁধিয়ে যাচ্ছে।
বিশদ

পরামর্শ বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞদের
ব্যর্থতা মোকাবিলার শিক্ষাই দেওয়া হচ্ছে না ছোটদের, রোহনের ঘটনা থেকে শিক্ষা নিন বাবা-মায়েরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যর্থতার মোকাবিলা শেখানো হচ্ছে না ছোট থেকে। বড়দের ক্ষেত্রে যা ‘ব্যর্থতা’, ছোটদের ক্ষেত্রে তা অনেক সময়ই ‘বকুনি’ বা ‘বকাঝকা’র রূপ নিয়ে আসে। আর তা নিজের ক্ষেত্রে ঘটলে পৃথিবী অন্ধকার দেখার কোনও কারণ নেই। সারা জীবনই পড়ে আছে ঘুরে দাঁড়ানোর জন্য।
বিশদ

ভবিষ্যতে ভাঙা হবে চিংড়িঘাটা উড়ালপুল
ইএম বাইপাস থেকে নিউটাউন পর্যন্ত সাড়ে সাত কিমি উড়ালপুলের ভাবনা

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ইএম বাইপাস থেকে নিউটাউন যাওয়ার সুবিধার জন্য উড়ালপুল তৈরির পরিকল্পনা করেছিল সরকার। ভেড়ির মধ্যে পিলার বসিয়ে উড়ালপুল করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)-র আপত্তিতে সেই পরিকল্পনা ফাইলবন্দি হয়েই পড়ে রয়েছে।
বিশদ

 বিদ্যুতের লাইন খননের মেশিনের দণ্ড মাটি ভেদ করে গাড়ি ফুঁড়ে বাড়িতে ঢুকল

 বিএনএ, বারাসত: মধ্যমগ্রামে বিদ্যুতের হাইটেনশন লাইন মাটির নীচে দিয়ে নিয়ে যাওয়ার জন্য বোরিং মেশিন বসিয়ে গর্ত খোঁড়ার কাজ শুরু করেছিল ঠিকাদার সংস্থা। কিন্তু, মেশিনের দণ্ড মাটির বাইরে বেরিয়ে রাস্তায় দাঁড়ানো গাড়ি, পাশের বাড়ির দেওয়াল ও ছাদ ফুটো করে দিল।
বিশদ

  নেতাজিনগরে পুলিস তালা ভেঙে
উদ্ধার করল প্রৌঢ়ার মৃতদেহ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেয়ে সকালে ফোন করে মায়ের সঙ্গে কথা বলেন। কিন্তু তারপর থেকে যখনই ফোন করেছেন, মা ধরেননি। তাতে ভয় পেয়ে গিয়ে সুদূর বেঙ্গালুরু থেকে মেয়ে প্রথমে মায়ের পড়শিদের, তারপরে মামাবাড়িতে ফোন করে বিষয়টি জানান। বিশদ

পঞ্চসায়রে ‘গণধর্ষণ’ কাণ্ডে এক
নাবালককে আটক করল পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চসায়রে ‘গণধর্ষণ’ কাণ্ডে এবার এক নাবালককে আটক করল কলকাতা পুলিস। ধৃত ট্যাক্সিচালক উত্তম রামকে জেরা করে ওই নাবালককে আটক করা হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, সরাসরি ধর্ষণ না হলেও যে কায়দায় অভিযুক্ত ট্যাক্সিচালক উত্তম রাম হোমের ওই মহিলাকে যৌন নিগ্রহ করেছে, তা ধর্ষণের শামিল। বিশদ

  বেহালা থেকে ভূমি সংস্কার অফিস সরানোর সিদ্ধান্তের প্রতিবাদে অবরোধ চৌরাস্তায়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বেহালা চৌরাস্তা থেকে ঠাকুরপুকুর-মহেশতলা ব্লক ভূমি সংস্কার অফিসকে সরিয়ে কলকাতা পুরসভার সদর দপ্তরে নিয়ে যাওয়ার ঘোষণা নিয়ে শোরগোল পড়েছে। এ নিয়ে আন্দোলনে নেমেছে দক্ষিণ ২৪ পরগনা ল’ ক্লার্ক অ্যাসোসিয়েশন। বিশদ

  বারাসতের কলোনি মোড়ে শাটার ভেঙে মোবাইল শোরুমে চুরি

 বিএনএ, বারাসত: মঙ্গলবার রাতে বারাসতের কলোনি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে মোবাইলের শোরুমে দুঃসাহসিক চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দুষ্কৃতীরা কয়েক লক্ষ টাকার মোবাইল ও নগদ এক লক্ষ টাকা চুরি করে চম্পট দিয়েছে বলে দাবি শোরুম কর্তৃপক্ষের।
বিশদ

বিধাননগরে ডেঙ্গু মোকাবিলায় সাফাই
ও স্বাস্থ্যকর্মীরা একসঙ্গে বাড়ি বাড়ি যাবেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় ওয়ার্ড ভিত্তিক সাফাই কর্মী এবং স্বাস্থ্য কর্মীরা একসঙ্গে এবার বাড়ি বাড়ি যাবেন। বুধবার বিধাননগর পুরসভায় প্রথমবার ডেঙ্গু মোকাবিলা নিয়ে কী কী পদক্ষেপ হবে, সেবিষয়ে আলোচনার জন্য স্বাস্থ্য, জঞ্জাল অপসারণ এবং পরিবেশ বিভাগ বৈঠকে বসেছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুরের মাঝিপাড়া গ্রামের ঘটনায় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করা হল। মঙ্গলবার রাতে তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিস। বুধবার ধৃতকে ভারতীয় দণ্ডবিধির ৩২৬ সহ একাধিক ধারা যুক্ত করে রামপুরহাট আদালতে তোলা হয়।  ...

বিএনএ, কোচবিহার: এই প্রথম কলকাতার সল্টলেকে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের উদ্যোগে প্রাথমিক শিক্ষকদের খেলাধুলোর বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে। কোচবিহার জেলার পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি সূত্রে জানা গিয়েছে, কোচবিহার থেকে পাঁচজন প্রাথমিক শিক্ষক এই প্রশিক্ষণ নিতে গিয়েছেন।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ফিরদৌস হাসান, শ্রীনগর,২০ নভেম্বর: বুধবার শ্রীনগরের বিধায়ক হোস্টেলে ‘বন্দি’ নেতাদের পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি দিল কেন্দ্র। এই মুহূর্তে বিধায়ক হোস্টেলে ৩০ জন বিভিন্ন দলের নেতা বন্দি। তাঁদের সঙ্গে দেখা করে হোস্টেল থেকে বেরিয়েই ক্ষোভে ফেটে পড়লেন আত্মীয়-পরিজনেরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোটা দেশে এনআরসি হবে: অমিত শাহ 
গোটা দেশে এনআরসি হবে বলে রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ...বিশদ

20-11-2019 - 04:31:00 PM

পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

20-11-2019 - 03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

20-11-2019 - 02:34:00 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

20-11-2019 - 01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

20-11-2019 - 01:32:39 PM

মুর্শিদাবাদের সাগরদিঘিতে সভামঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

20-11-2019 - 01:26:09 PM