Bartaman Patrika
কলকাতা
 

আমতায় আইন ও নার্সিং কলেজের জমি পরিদর্শন 

সংবাদদাতা, উলুবেড়িয়া: আমতার গুজারপুর বড়পোল এলাকায় ওয়াকফ বোর্ডের জমিতে একটি আইন কলেজ ও নার্সিং কলেজ তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। যে জমিতে এই কলেজ দুটি হবে, মঙ্গলবার সেই জমি পরিদর্শনে আসেন রাজ্যের মন্ত্রী নির্মল মাজি, সাংসদ সাজদা আহমেদ, পশ্চিমবঙ্গ ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান তথা জগৎবল্লভপুর কেন্দ্রের বিধায়ক মহম্মদ আবদুল গনি, জেলাশাসক মুক্তা আর্য, উলুবেড়িয়ার মহকুমা শাসক তুষার সিংলা প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ।
প্রশাসন সূত্রে খবর, গুজারপুরে ওয়াকফ বোর্ডের ৫.২০ একর জমিতে আইন কলেজ ও ২১ কাঠা জমিতে নার্সিং কলেজ ও হস্টেল তৈরি করা হবে। প্রাথমিকভাবে জমিটি পাঁচিল দিয়ে ঘেরার কাজ চলছে। মন্ত্রী নির্মল মাজি বলেন, প্রায় ৩ বছর আগে প্রয়াত সাংসদ সুলতান আহমেদের কাছে এই জমিতে দু’টি কলেজ তৈরির প্রস্তাব দেওয়া হয়। যদিও তাঁর মৃত্যুর পর প্রকল্পটি তৈরির ব্যাপারে উদ্যোগ নেওয়া হয় এবং সেই মতো কাজ শুরু হয়। এদিন জমি পরিদর্শন করার পর মন্ত্রী, সাংসদ, জেলাশাসক ও আধিকারিকরা আমতা গ্রামীণ হাসপাতাল পরিদর্শন করেন।
 

06th  November, 2019
ভেঙে যাওয়া ৩টি উপ স্বাস্থ্যকেন্দ্র নতুন করে সংস্কার করল সলপ পঞ্চায়েত 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভেঙে যাওয়া তিনটি উপ স্বাস্থ্যকেন্দ্রকে নতুন করে সংস্কার করল সলপ গ্রাম পঞ্চায়েত। এতে প্রতিটির জন্য খরচ হয়েছে প্রায় সাত লক্ষ টাকা। দীর্ঘদিন ধরেই পাকুড়িয়া, সলপ ও ডাসিতে থাকা এই তিনটি উপ স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা ছিল। এখানে সাধারণ মানুষ চিকিৎসা পাচ্ছিলেন না।  
বিশদ

07th  December, 2019
হাওড়ার এটিএমগুলির বাইরে নজর ক্যামেরা বসানোর ভাবনা পুলিসের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া সিটি পুলিস এলাকার সমস্ত এটিএমের নিরাপত্তা নিশ্ছিদ্র করতে সিসি টিভি’র উপর বিশেষ গুরুত্ব দিচ্ছে পুলিস। ইতিমধ্যেই সিটি পুলিসের গোয়েন্দা বিভাগের অফিসাররা বিভিন্ন ব্যাঙ্কের কর্তাদের নিয়ে বৈঠক করেছেন। তারপরই সিটি পুলিসের পক্ষ থেকে প্রতিটি এটিএমের সিসি টিভি পরীক্ষা করা হয়।  
বিশদ

07th  December, 2019
হাওড়া শহরে রাস্তা মেরামতের আরও ৮ কোটি টাকার অনুমোদন এল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরের রাস্তা মেরামতের জন্য ইতিমধ্যেই ১৬ কোটি টাকা বরাদ্দ করেছে পুর ও নগরোন্নয়ন দপ্তর। তার মধ্যে মধ্য হাওড়া এলাকার ১৬টি রাস্তার জন্য চার কোটি টাকা আগেই এসেছিল। তার টেন্ডার প্রক্রিয়াও শেষ হয়ে গিয়েছে। আগামী সপ্তাহেই তার কাজ শুরু হবে। 
বিশদ

07th  December, 2019
বারাসত পুরসভার ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানের বর্ণাঢ্য সূচনা আজ 

বিএনএ, বারাসত: আজ, শনিবার বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে বারাসত পুরসভার ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানের সূচনা হচ্ছে। বর্তমান ও অতীতের মেলবন্ধন ঘটাতে শোভাযাত্রায় ঘোড়ার গাড়ি, গোরুর গাড়ি, মনীষীদের ট্যাবলোর পাশাপাশি আধুনিক সময়ের বাইক নিয়ে যুবকরা উপস্থিত থাকবে।
বিশদ

07th  December, 2019
গিরিশ পার্কে বহুতলের বেসমেন্টে আগুন, ছাই ক্যুরিয়ারের গুদাম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড়সড় অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল একটি দশ তলার বাড়ির বেসমেন্টের গুদাম। শুক্রবার দুপুরে গিরিশ পার্কের বিবেকানন্দ রোডে এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি ক্যুরিয়ার সংস্থার গুদাম ছিল ওই বেসমেন্টে। 
বিশদ

07th  December, 2019
পাওনা টাকা না পেয়ে যুবককে খুন করে দেহ গঙ্গায়, গ্রেপ্তার ৪ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাওনা টাকা না মেটানোয় খুনের পর যুবকের দেহ ভাসিয়ে দেওয়া হল গঙ্গায়। বন্দর এলাকার নাদিয়ালে এই ঘটনাকে ঘিরে শুক্রবার সকাল থেকেই উত্তেজনা ছড়ায়। তবে তাড়াহুড়োয় দেহ বেশি দূরে ছুঁড়ে ফেলতে পারেনি অভিযুক্তরা। ওই যুবকের মৃতদেহ অল্প কিছুক্ষণ পরেই ভেসে ওঠে। স্থানীয়রাই পুলিসে খবর দেন।  
বিশদ

07th  December, 2019
প্রচার মাধ্যমে মিথ্যা ভাষণ দেওয়ায় অভিযোগ দায়ের পুলিসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মানসিক ভারসাম্যহীন তরুণীকে রাতে রাস্তায় ঘুরতে দেখে জগৎপুর পুলিস আউটপোস্টে তাকে নিয়ে আসা এক মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করল বাগুইআটি থানার পুলিস।
বিশদ

07th  December, 2019
সাগরমেলায় এবার নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা হচ্ছে: মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন গঙ্গাসাগর মেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করছে রাজ্য সরকার। রাজ্য বিদ্যুৎ দপ্তর এজন্য এ বছর অন্তত ছ’কোটি টাকা আনুমানিক ব্যয় ধরেছে। একটি বা দুটি নয়, এবার তিনটি বিকল্প সরবরাহ লাইনের বন্দোবস্ত রাখছে তারা এজন্য। 
বিশদ

07th  December, 2019
অঙ্গনওয়াড়িতে পান্তাভাত, পরিদর্শন পঞ্চায়েত কর্তাদের 

বিএনএ, চুঁচুড়া: বাসিন্দাদের ক্ষোভ নিরসনে পাণ্ডুয়ার পান্তাভাত খাওয়ানোতে অভিযুক্ত স্কুল পরিদর্শন করল স্থানীয় পঞ্চায়েত কর্তারা। শুক্রবার পঞ্চায়েতের পদাধিকারীদের একটি দল ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে যান। সেখানে তাঁরা বাসিন্দাদের পাশাপাশি ওই স্কুলের শিক্ষিকার সঙ্গেও কথা বলেন। জিজ্ঞাসাবাদ করা হয় শিক্ষার্থীদেরও। 
বিশদ

07th  December, 2019
নাবালিকাকে যৌন নির্যাতন, ধৃতের ১০ বছর কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে শুক্রবার ধৃতের ১০ বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিলেন আলিপুরের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সোনিয়া মজুমদার। আদালত সূত্রে জানা গিয়েছে, আসামির নাম শম্ভু হালদার। বিচারক বলেন, কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ২০ হাজার টাকা জরিমানা দিতে হবে।  
বিশদ

07th  December, 2019
অ্যাপ ক্যাবে অস্বস্তি মহিলার, পুলিস ফেরাল বাড়িতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চালকের আচরণ ভালো লাগছিল না। তার উপর একটি বাইক তাঁকে অনুসরণ করছিল। অ্যাপ নির্ভর ট্যাক্সিতে তাই অস্বস্তি বোধ করতে শুরু করেন এক মহিলা। নেমে গিয়ে ১০০ ডায়ালে ফোন করেন পুলিসকে।
বিশদ

07th  December, 2019
বার্ধক্য ও বিধবা ভাতা খাতে বেতন দান উপপ্রধানের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গ্রামের বৃদ্ধ-বৃদ্ধাদের আর্থিক সুবিধা দিতে সলপ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তাঁর বেতনের টাকা বার্ধক্য ও বিধবা ভাতা খাতে ব্যয় করছেন। শুক্রবারই ২০ জনের তালিকা তৈরি করে পঞ্চায়েতে জমা করা হয়েছে। তাঁদের মাসে ৪০০ টাকা করে দেওয়া হবে।
বিশদ

07th  December, 2019
হায়দরাবাদের প্রশংসা পেল বৈদ্যবাটির পুলিসও 

বিএনএ, চুঁচুড়া: হায়দরাবাদে ধর্ষকদের এনকাউন্টারের ঘটনায় পটকা ফাটিয়ে পুলিসকে রাখি পরালেন বৈদ্যবাটির বাসিন্দারা। বিশেষত স্থানীয় মহিলাদের উদ্যোগে পুলিসকে প্রশংসা করে এদিন রাখিবন্ধন কর্মসূচি পালিত হয়।
বিশদ

07th  December, 2019
সাঁকরাইলে প্রশাসনিক বৈঠক জেলাশাসকের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন।
বিশদ

07th  December, 2019

Pages: 12345

একনজরে
হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে।  ...

সিওল, ৮ ডিসেম্বর (এএফপি): পরমাণু নিরস্ত্রীকরণ প্রশ্নে আমেরিকার উপর চাপ বাড়াল উত্তর কোরিয়া। ফের শক্তিশালী অস্ত্রের পরীক্ষা করল কিম জং উনের দেশ। শনিবার স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে ‘খুবই গুরুত্বপূর্ণ’ এই পরীক্ষাটি চালায় পিয়ংইয়ং।  ...

সংবাদদাতা, পুরাতন মালদহ : যে আমবাগান থেকে দিন তিনেক আগে উদ্ধার করা হয়েছে দগ্ধ মহিলার দেহ, তার এক প্রান্তে রয়েছে আড়াপুর জোত টিপাজানি আহ্লাদমণি ঘোষ ...

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: চলতি বছরের নভেম্বর মাসে গাড়ির উৎপাদন ৪.৩৩ শতাংশ বৃদ্ধি করল মারুতি সুজুকি ইন্ডিয়া (এমএসআই)। বাজারে চাহিদা না থাকায় টানা ন’মাস ধরে গাড়ির উৎপাদন কমিয়ে এনেছিল সংস্থাটি। মারুতি সুজুকি ইন্ডিয়া তরফে জানানো হয়েছে, নভেম্বর মাসে ১ লক্ষ ৪১ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

08-12-2019 - 10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

08-12-2019 - 09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08-12-2019 - 08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08-12-2019 - 08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08-12-2019 - 08:19:18 PM

দ্বিতীয় টি২০: ভারত ১১২/৩ (১২ ওভার) 

08-12-2019 - 08:06:46 PM