Bartaman Patrika
কলকাতা
 

নাগেরবাজারে বেসরকারি হাসপাতালে রোগীর মরণঝাঁপ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগেরবাজারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর অস্বাভাবিক মৃত্যু হল। গভীর রাতে তাঁর দেহ উদ্ধার হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক তদন্তে অনুমান, সাত তলা উঁচু ছাদ থেকে ঝাঁপ দেওয়ায় ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মৃতের নাম স্বপনকুমার রায় (৬১)। তিনি দমদমের ১ এমসি গার্ডেন রোডের বাসিন্দা। ঘটনায় দমদম থানা অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, সোমবার গভীর রাতে ওই রোগী ছাদের পিছন দিক থেকে ঝাঁপ দিয়েছেন বলে পুলিস খবর পায়। এদিন সন্ধ্যা পর্যন্ত মৃতের পরিবারের তরফ থেকে পুলিসে কোনও লিখিত অভিযোগ করা হয়নি। তিনি গত ৩১ অক্টোবর তারিখ থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন।
পুলিস সূত্রে জানা গিয়েছে, তদন্তে নেমে সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে গভীর রাতে ওই ব্যক্তি ছাদের দিকে যাচ্ছেন। তাঁর দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট এলে বিষয়টিতে পরিষ্কার হওয়া যাবে। এমসি গার্ডেন রোড এলাকায় স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি বেশ কিছুদিন ধরে অবসাদে ভুগছিলেন। তবে ঘটনায় ওই হাসপাতালে ভর্তি থাকা এক রোগীর পরিবার প্রশ্ন তুলেছে, একজন রোগী মাঝ রাতে একা একা ছাদে চলে যাচ্ছেন তা নিরাপত্তারক্ষী বা হাসপাতালের কর্মী কারও চোখে পড়ল না কেন? এদিকে, এ বিষয়ে ওই বেসরকারি হাসপাতালের সিইও নিবেদিতা চট্টোপাধ্যায় মঙ্গলবার বলেন, এটা একটা দুর্ঘটনা। মর্মান্তিক ঘটনা। ওই রোগীর পরিবারের প্রতি সমবেদনা রইল।
 

06th  November, 2019
 লেকটাউনে তৃণমূল পার্টি অফিসে হামলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেকটাউনে তৃণমূলের পার্টি অফিসে বাইক বাহিনী হামলা করেছে বলে অভিযোগ তুললেন দক্ষিণ দমদম পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মানসরঞ্জন রায়। বিশদ

13th  November, 2019
ইকো পার্কের কাছে মেট্রোর পিলারে ধাক্কা মারল গাড়ি, মৃত ৩ 

কলকাতা, নিজস্ব প্রতিনিধি: নিউটাউনে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন তিনজন যাত্রী। জানা গিয়েছে, আজ সকালে নিউ টাউনের নারকেল বাগান মোড় থেকে বিমানবন্দরের দিকে যাচ্ছিল গাড়িটি। ইকো পার্কের কাছে বাঁক নিতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে মেট্রোর একটি পিলারে ধাক্কা মারে গাড়িটি।  
বিশদ

12th  November, 2019
সোনার গয়নার ডিজাইন প্রতিযোগিতায়
আন্তর্জাতিক স্বীকৃতি উলুবেড়িয়ার সঞ্জয়ের

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: সোনার গয়নায় কারুকার্য করে আন্তর্জাতিক ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য পেলেন উলুবেড়িয়ার সঞ্জয় প্রামাণিক। স্বীকৃতি স্বরূপ ব্রোঞ্জ পদক দেওয়া হয় তাঁকে। সঞ্জয় উলুবেড়িয়ার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বালিচাতুরি গ্রাম পঞ্চায়েতের গাজোনকল গ্রামের বাসিন্দা।
বিশদ

12th  November, 2019
ঝড়ের রাতে ছেলেকে নিষেধ করেও
শেষমেশ গাছে চাপা পড়েই মৃত্যু বৃদ্ধার 

বিশ্বজিৎ মাইতি, ছোট সাহেবখালি, বিএনএ: রবিবার ভোরে প্রচণ্ড ঝড়ে উল্টে পড়া বাবলা গাছ না কেটে, বাড়িতে ঢোকার জন্য ছেলেকে বারবার সতর্ক করছিলেন বৃদ্ধা প্রভাতী মৃধা (৬৪)। ছেলেকে সতর্ক করা বৃদ্ধা নিজেই যে গাছের নীচে চাপা পড়ে প্রাণ হারাবেন ভাবতে পারেনি কেউই।
বিশদ

12th  November, 2019
শান্তিনিকেতন থেকে ফেরার পথে হঠাৎ সিঙ্গুর বিডিও অফিসে রাজ্যপাল 

বিএনএ, চুঁচুড়া: শান্তিনিকেতন থেকে ফেরার পথে সিঙ্গুর ঘুরে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সোমবার বিকালে তিনি ঝটিকা সফরে সিঙ্গুর বিডিও অফিসে আসেন। এদিন বিডিও ছুটিতে থাকায় এবং জয়েন্ট বিডিওরা অন্যত্র ব্যস্ত থাকায় অফিসে পদস্থ কর্মীরা কার্যত কেউ ছিলেন না। 
বিশদ

12th  November, 2019
পুলিসি হেনস্তা, হাওড়া স্টেশনে বিক্ষোভ ট্যাক্সি চালকদের, যাত্রী হয়রানি 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ট্রাফিক পুলিস ও সিভিক ভলান্টিয়াররা চালকদের নানাভাবে হেনস্তা করছে, এই অভিযোগে সোমবার হাওড়া স্টেশনে বিক্ষোভ দেখালেন ট্যাক্সি চালকরা।   বিশদ

12th  November, 2019
তরুণ পরিচালকদের ভয় না পাওয়ার
পরামর্শ দিলেন বুদ্ধদেব দাশগুপ্ত 

অভিনন্দন দত্ত, কলকাতা: চলতি কলকাতা চলচ্চিত্র উৎসবে মাস্টার ক্লাস নেওয়ার কথা অ্যান্ডি ম্যাকডাওয়েল ও ভোলকার স্ক্লনডর্ফের। কিন্তু সোমবার সন্ধ্যায় নন্দনে বর্ষীয়ান পরিচালক বুদ্ধদেব দাশগুপ্তের সাংবাদিক সম্মেলনই যেন হয়ে উঠল এক মনোজ্ঞ ‘মাস্টার ক্লাস’।
বিশদ

12th  November, 2019
টালা সেতুর তলায় কংক্রিটের নির্মাণ ও ঝুপড়ি ভাঙল প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালা সেতু ভাঙার সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়েছে রাজ্য প্রশাসন। সেজন্য সেতুর তলায় থাকা ঝুপড়ির বাসিন্দাদের আগেই সরিয়ে দেওয়া হয়েছিল। সোমবার সকালে সেতুর তলায় থাকা ঝুপড়ি এবং আস্ত কংক্রিটের দোতলা নির্মাণ ভেঙে গুঁড়িয়ে দিল জেসিবি। এদিন সকাল ১১টা থেকে কাজ শুরু করেন প্রশাসনের আধিকারিকরা।  
বিশদ

12th  November, 2019
বুলবুল বিধ্বস্ত
এলাকায় মমতা

টাস্কফোর্স গড়ে ত্রাণে জোর 

দেবাঞ্জন দাস, কাকদ্বীপ: সাইক্লোন ‘বুলবুল’-এর আগ্রাসনের সময় শনিবার গভীর রাত পর্যন্ত নবান্নে বসে সাধারণ মানুষকে উদ্ধার আর ত্রাণ ব্যবস্থার তদারকি করেছিলেন। 
বিশদ

12th  November, 2019
পুলকার দুর্ঘটনায়
পড়ুয়া সহ জখম ২০

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিৎপুর লকগেটের কাছে ল্যাম্প পোস্টে ধাক্কা মেরে উল্টে গেল একটি স্কুল বাস। সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ এই ঘটনা ঘটে। জখম হয় বাসে থাকা স্কুল পড়ুয়া ও অভিভাবকরা। বাসের চালক ও এক পথচারীও জখম হন। এই দু’জনকে আর জি কর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক অভিভাবিকা ভর্তি হয়েছেন একটি বেসরকারি নার্সিং হোমে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

12th  November, 2019
ডোমজুড়ে বাস দুর্ঘটনায় মৃত হেল্পার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার সকালে ডোমজুড় গ্রামীণ হাসপাতালের সামনে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি দুধের গাড়িতে ধাক্কা মারলে একজন মারা যান ও চারজন জখম হন। মৃত ব্যক্তি বাসের হেল্পার। তাঁর নাম জানা যায়নি। বয়স আনুমানিক ৩০ বছর।
বিশদ

12th  November, 2019
১১-১৭ নভেম্বর সুন্দরবনের বাফার জোনে ট্যুরিস্ট পারমিট বন্ধ
পর্যটনের মরশুমে বুলবুলের থাবায় তছনছ গোসাবার টাইগার ক্যাম্প, জীবিকা হারিয়ে বিপাকে গ্রামবাসীরা 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শুরু হয়ে গিয়েছে পর্যটনের মরশুম। শীতকালে হাজার হাজার পর্যটক প্রাকৃতিক সৌন্দর্যের স্বাদ নিতে হাজির হন সুন্দরবনে। সেইমতো নিজেদের প্রস্তুতিপর্ব শুরু করে দিয়েছিল সুন্দরবনের গোসাবা ব্লকের দয়াপুরের সবক’টি রিসর্ট। চলছিল সাজানো-গোছানোর কাজও।
বিশদ

12th  November, 2019
সাগর, কাকদ্বীপ, গোসাবা, কুলতলিতে বাঁধ ভেঙে জল বসত এলাকায়
ডুবে যাওয়া ট্রলারের আরও ২ মৎস্যজীবীর দেহ উদ্ধার, আজ ফের চলবে তল্লাশি 

নিজস্ব প্রতিনিধি, কাকদ্বীপ: বুলবুলের তাণ্ডবের জেরে মারা গিয়েছেন আরও দু’জন মৎস্যজীবী। সোমবার দুপুরে নামখানার পাতিবুনিয়া খেয়াঘাট সংলগ্ন চরার জঙ্গল থেকে তাঁদের দেহ উদ্ধার হয়েছে। নাম অসিত ভুঁইঞা (৪০) ও শেখ মুজিবর রহমান (৩৬)। প্রথম ব্যক্তির বাড়ি কুলপির নিশ্চিন্তপুর গ্রামে।  
বিশদ

12th  November, 2019
হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ, সন্দেশখালির বিস্তীর্ণ এলাকা এখনও বিদ্যুৎহীন
ধ্বংসের তাণ্ডবলীলা সরিয়ে ধীরে ধীরে জেগে উঠছে প্রাণ, ব্যাপক ক্ষতি ধানের 

বিএনএ, হিঙ্গলগঞ্জ: বুলবুলের তাণ্ডবের রেশ কাটিয়ে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে বসিরহাট। রাস্তার উপর পড়ে থাকা গাছ ও বিদ্যুতের তার সরিয়ে সোমবার বিকেল থেকে যাতায়াত ব্যবস্থাও অনেকটা স্বাভাবিক হয়েছে। ত্রাণ শিবির থেকে সিংহভাগ মানুষ বাড়িতে ফিরে গিয়েছেন।
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: স্কুলে যেতে ইচ্ছা করলেও উপায় নেই। সংসার চালাতে হবে তো। তাই বয়স ষোলোর গণ্ডী না পেরোলেও স্কুল ছেড়ে কাজেই মন দিয়েছে ওরা। কারও আবার বাড়ি অন্য ঩রাজ্যে। বাবা-মায়ের হাত ধরে আপাতত ঠাঁই হয়েছে পুরাতন মালদহে। ...

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।   ...

ইন্দোর, ১৩ নভেম্বর: মানসিক সমস্যার কারণে সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার এক সপ্তাহ পর একই কারণে ক্রিকেট ...

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের সরগ্রামে হস্টেলে বড় ছেলেকে পোশাক দিতে এসে স্ত্রী ও ছোট ছেলে নিখোঁজ হওয়ার অভিযোগ করলেন গলসির মেরুয়াল গ্রামের বাসিন্দা সোমলাল মার্ডি। মঙ্গলবার সন্ধ্যায় আউশগ্রাম থানায় এনিয়ে নিখোঁজ ডায়েরি করেছেন তিনি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

13-11-2019 - 07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

13-11-2019 - 04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

13-11-2019 - 03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

13-11-2019 - 03:21:00 PM

নেতাজি নগর ডে কলেজে আগুন 
নেতাজি নগর ডে কলেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আজ দুপুরে কলেজ ...বিশদ

13-11-2019 - 03:12:07 PM

কুলভূষণ যাদবকে দেওয়ানি আদালতে আবেদনের সুযোগ দেবে পাকিস্তান 
পাকিস্তানের জেলে বন্দি কুলভূষণ যাদবকে দেওয়ানি আদালতের দ্বারস্থ হওয়ার সুযোগ ...বিশদ

13-11-2019 - 01:46:00 PM