Bartaman Patrika
কলকাতা
 

ব্যান্ডেলের তৃণমূল নেতা খুনে মূল অভিযুক্ত সুপারি কিলার গ্রেপ্তার 

বিএনএ, চুঁচুড়া: ব্যান্ডেলে তৃণমূল নেতা দিলীপ রামকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত সুপারি কিলার মহম্মদ আকবরকে নাগপুর থেকে গ্রেপ্তার করল চন্দননগর পুলিস। তার কাছ থেকে তিনটি পিস্তল ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, গত ৩০ জুন ব্যান্ডেল স্টেশনের কাছে খুন হন তৃণমূল নেতা দিলীপ রাম। এই খুনের ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলে তৃণমূল। এর আগে এই ঘটনায় কয়েকজনকে পুলিস গ্রেপ্তার করে। তাদের কাছ থেকেই মহম্মদ আকবরের নাম পুলিস জানতে পারে। যদিও ধৃতরা বর্তমানে জামিনে আছে। এরপর আকবরের খোঁজ শুরু করে পুলিস।
পুলিস জানতে পারে, অভিযুক্ত নাগপুরে গা ঢাকা দিয়ে রয়েছে। এরপরই পুলিস সেখানে হানা দিয়ে তাকে গ্রেপ্তার করে। অন্যদিকে, শনিবার গভীর রাতে হুগলি স্টেশন রোডে খুনের ঘটনায় মূল অভিযুক্ত সঞ্জয় রাজবংশীকে পুলিস সোমবার রাতে গ্রেপ্তার করেছে। পাশাপাশি চুঁচুড়ার রবীন্দ্রনগর এলাকার ত্রাস টোটন বিশ্বাসের ডান হাত বলে পরিচিত বাপি বিশ্বাসকে সোমবার রাতেই পুলিস গ্রেপ্তার করেছে। তার কাছ থেকে পাঁচটি পিস্তল ও ৫০৮ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিস। মঙ্গলবার চন্দননগরের পুলিস কমিশনার হুমায়ুন কবীর এই খবর জানিয়েছেন।

06th  November, 2019
রাতভর ব্যাচেলর পার্টি, সিগারেট কিনে ফেরার পথে বাইক দুর্ঘটনায় মৃত যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনে বন্ধুর বিয়ে। তাই রাতভর ব্যাচেলর পার্টি চলেছে। এরপরই বন্ধুকে বাইকে বসিয়ে সিগারেট কিনতে বেরিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে দ্রুতগতিতে বাইক চালাতে গিয়ে একটি ট্যাক্সির পিছনে ধাক্কা। হেলমেট পরে থাকা সত্ত্বেও বাইকে থাকা দু’জনই গুরুতর জখম হন।  
বিশদ

বকেয়া কাজ শেষ করুন ফেব্রুয়ারির মধ্যে, ডিজিদের নির্দেশ পুর কমিশনারের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বকেয়া কাজ ফেলে রাখা চলবে না। ফান্ড নিয়ে কোনওরকম সমস্যা হবে না। ফেব্রুয়ারি মাসের মধ্যে দ্রুত কাজ শেষ করে ফেলতে হবে। শনিবার কলকাতা পুরসভার সবক’টি বিভাগের ডিজিকে নিয়ে বৈঠকে এই নির্দেশ দিলেন পুরসভার কমিশনার খলিল আহমেদ।  
বিশদ

ফ্রেজারগঞ্জে সরকারি দপ্তরের হাওয়া কলের সিঁড়িতে চাপা পড়ে মৃত্যু শিশুর 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার নামখানার ফ্রেজারগঞ্জে অচিরাচরিত দপ্তরের হাওয়া কলের সিঁড়ি ভেঙে তার তলায় চাপা পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। মৃতের নাম সৈয়দ ইসলাম (৫) এদিন দুপুরে ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিস ও প্রশাসনের পদাধিকারিরা। নামখানায় ত্রাণ বিলির কাজে গিয়েছিলেন বিধায়ক বঙ্কিম হাজরা।  
বিশদ

তথ্যপ্রযুক্তিতে ছাঁটাই, প্রতিবাদে আজ সেক্টর ফাইভে মিছিল, পথসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইটি সেক্টরে ছাঁটাইয়ের প্রতিবাদে আজ, সোমবার মিছিলের ডাক দিয়েছেন তথ্যপ্রযুক্তি কর্মীরা। এই মিছিলে যৌথভাবে অংশ নিতে চলেছে ডিওয়াইএফআই। মিছিলের আগে রাজ্যের শ্রম কমিশনারের কাছে স্মারকলিপি দেওয়া হবে বলেও জানা গিয়েছে।  
বিশদ

সব্জির চড়া দাম: শেওড়াফুলি পাইকারি বাজারে অভিযান পুলিসের 

বিএনএ, চুঁচুড়া: সব্জির চড়া দাম নিয়ে অভিযোগের প্রেক্ষিতে হুগলি জেলা জুড়ে অভিযান চালানোর পরিকল্পনা নিয়েছে চন্দননগর কমিশনারেটের পুলিস। রবিবার শেওড়াফুলির পাইকারি বাজারে আচমকাই পুলিসের এনফোর্সমেন্ট শাখার অফিসাররা অভিযান চালান।
বিশদ

সোদপুরে বিজেপি কর্মীদের উপর হামলার প্রতিবাদে মিছিল 

বিএনএ, বারাসত: ঘোলায় বিজেপি কর্মীদের উপর গুলি চালানোর ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে রবিবার সকালে বিক্ষোভ কর্মসূচি পালন করে বিজেপি নেতৃত্ব। সোদপুর ট্রাফিক মোড় থেকে ঘোলা থানা পর্যন্ত বিক্ষোভ মিছিলের পর সংসদ সদস্য অর্জুন সিংয়ের নেতৃত্বে বিজেপির প্রতিনিধি দল থানায় গিয়ে দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবি জানান। 
বিশদ

জ্বরে আক্রান্ত হয়ে প্রৌঢ়ের মৃত্যু, ডেঙ্গুর দাবি পরিবারের 

বিএনএ, বারাসত: শনিবার রাতে অশোকনগর কল্যাণগড় পুরসভা এলাকায় জ্বরে আক্রান্ত হয়ে এক প্রৌঢ়ের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। মৃতের নাম বাবলু দত্ত (৫০)। তাঁর বাড়ি ১৮ নম্বর ওয়ার্ডের সারদাপল্লি এলাকায়। 
বিশদ

খড়দহে শিক্ষকের বাড়িতে চুরি, বিক্ষোভের মুখে পুলিস 

বিএনএ, বারাসত: শনিবার রাতে খড়দহ থানা এলাকায় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের বাড়িতে চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। দুষ্কৃতীরা লক্ষাধিক টাকার সোনার গয়না ও নগদ টাকা চুরি করে চম্পট দিয়েছে। রবিবার ঘটনার তদন্তে আসা পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখায় এলাকাবাসী।
বিশদ

সিপিএম কর্মীকে মারধরের প্রতিবাদে আমতায় মিছিল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এলাকায় দুষ্কৃতী দৌরাত্মের প্রতিবাদে রবিবার আমতার সারদা বাজারে মিছিল করল সিপিএম। উপস্থিত ছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। ওই মিছিলে পা মেলান স্থানীয় কংগ্রেস বিধায়ক অসিত মিত্রও।
বিশদ

জনসংযোগে গিয়ে বিক্ষোভের মুখে চুঁচুড়ার বিধায়ক 

বিএনএ, চুঁচুড়া: এবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্নের মুখে পড়তে হল চুঁচুড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারকে। রবিবার বিধায়ক দেবানন্দপুরে জনসংযোগ করতে গিয়েছিলেন। সেখানেই তাঁকে লাগাতার চুরি নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়।
বিশদ

লক্ষাধিক টাকার ব্যাঙ্ক জালিয়াতির শিকার যুবক 

বিএনএ, বারাসত: ব্যাঙ্ক জালিয়াতির শিকার হলেন এক যুবক। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বসিরহাটের সাইপালা এলাকায়। পুলিসের কাছে শুভজিৎ পাল নামে সাইপালা এলাকার এক বাসিন্দা অভিযোগ করেন, শনিবার ব্যাঙ্ক থেকে এক ব্যক্তি তাঁকে ফোন করেন।
বিশদ

তারকেশ্বরে বন্ধ রেলগেট পেরতে গিয়ে মৃত্যু

সংবাদদাতা, তারকেশ্বর: সাইকেল সহ বন্ধ রেলগেট পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক ব্যক্তির। মৃত ব্যক্তির নাম শ্যামসুন্দর চক্রবর্তী (৫০)।
বিশদ

ট্রলার ডুবিতে এখন নিখোঁজ সাতজন 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রায়দিঘি ও নামখানার পাতিবুনিয়া ট্রলার ডুবির নিখোঁজ সাতজনের কোনও হদিশ মেলেনি। রায়দিঘির ছাইমারির ঠিক উল্টোদিকে রায়দিঘির ডুবে যাওয়া ট্রলারটি তোলা হয়েছে। কিন্তু তার মধ্যে থেকে কোনও দেহ পাওয়া যায়নি। স্বাভাবিকভাবে অনেকে মনে করছেন, সমুদ্রে তা ভেসে গিয়েছে। 
বিশদ

ফের বাজেয়াপ্ত বিদেশি সিগারেট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতা থেকে বাজেয়াপ্ত হল বিদেশি সিগারেট। চিত্তরঞ্জন অ্যাভিনিউ লাগোয়া তারাচাঁদ দত্ত স্ট্রিটে একটি গোডাউনে শনিবার হানা দেন শুল্ক দপ্তরের অফিসাররা।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গঙ্গারামপুর: সামাজিক প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে সংসার টানতে দীর্ঘ তিন বছর ধরে গঙ্গারামপুর শহরে টোটো চালাচ্ছেন স্কুলপাড়ার বাসিন্দা রীতা সরকার। চার বছর আগে স্বামীর মৃত্যুর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল ইউনিভার্সিটি গেমস-এর আসর বসতে চলেছে কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কিট)-এর ক্যাম্পাসে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এই আসর বসবে। সাংবাদিক বৈঠক ...

ঢাকা, ১৭ নভেম্বর (পিটিআই): গ্যাস পাইপে বিস্ফোরণের জেরে মৃত্যু হল সাতজনের। জখম হয়েছেন আরও আটজন। রবিবার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি বাড়িতে এই দুর্ঘটনাটি ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে মদনমোহন মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:36:00 PM

খড়্গপুরের এসডিপিও সুকমল দাসকে সরিয়ে দিল নির্বাচন কমিশন 

05:34:00 PM

হাসপাতালে ভর্তি নুসরত জাহান
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য ...বিশদ

04:58:35 PM

কেন্দ্রীয় বাহিনী দিয়ে অপারেশন করা হয়েছে: মমতা 

04:46:00 PM

মিথ্যে কথা বলা ছাড়া কোনও কাজ করছে না বিজেপি: মমতা 

04:43:00 PM

৩ দলকেই বাংলা থেকে বিদায় নিতে হবে: মমতা 

04:41:00 PM