Bartaman Patrika
কলকাতা
 

গাড়ির চাপ বাড়ায় ট্রাম লাইন সরানোর ভাবনা
ভার কমাতে এবার বেলগাছিয়া ব্রিজ থেকে তোলা হবে পিচের আস্তরণ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেহাল অবস্থার কারণে পুজোর আগে থেকেই টালা ব্রিজে বাস সহ ভারী যান চলাচল বন্ধ রয়েছে। আগামী শনিবার টালা ব্রিজের ভবিষ্যৎ ঠিক করতে উচ্চপর্যায়ের বৈঠক হবে। তবে টালা ব্রিজের উপর দিয়ে চলাচল করা ভারী গাড়িগুলিকে অন্য পথে ঘুরিয়ে দেওয়ায় বেশ চাপ পড়েছে আর জি কর হাসপাতালের সামনে বেলগাছিয়া ব্রিজের উপরে। ফলে এখন বেলগাছিয়া ব্রিজ নিয়ে উদ্বিগ্ন পূর্ত দপ্তর। এই ব্রিজে ভার কমানোর উদ্যোগ নিয়েছে তারা। এর জন্য টেন্ডার ডাকা হয়েছে। ৩০ দিনের মধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ করে কাজ শুরু করতে চায় পূর্ত দপ্তর।
ঠিক হয়েছে, বেলগাছিয়া ব্রিজের উপরের পিচের আস্তরণ তুলে ফেলা হবে। তাহলে কিছুটা হলেও ব্রিজের ওজন কমবে। এমনকী চাপ কমাতে ট্রাম লাইনও তুলে ফেলার কথা ভাবা হচ্ছে। কয়েক মাস আগেই ট্রাম লাইন সারানো হয়। মাঝেরহাট ব্রিজে ভার না কমানোর জন্যই বিপত্তি হয়েছিল। তাই সব ব্রিজ নিয়েই সতর্ক রাজ্য সরকার। দুর্ঘটনা কমানোর জন্য উড়ালপুলে ক্র্যাশ ব্যারিয়ার তৈরি হয়েছিল। তা ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।
রেলের অধীনস্থা সংস্থা রাইটসকে দিয়ে বেলগাছিয়া ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করিয়েছে পূর্ত দপ্তর। এই ব্রিজের পিলারে আগাছা জন্মেছে। তা পরিষ্কার করে রক্ষণাবেক্ষণের উপর জোর দিয়েছে রাইটস। তবে টালা ব্রিজের মতো বেলগাছিয়া ব্রিজ ততটা বিপজ্জনক নয়। কলকাতা ট্রাফিক পুলিসের পক্ষ থেকে রাইটসের কাছে এই ব্রিজের অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। রাইটস-এর কর্তাদের সঙ্গে কথা বলেছেন ডিসি ট্রাফিক পাণ্ডে সন্তোষ। টালা ব্রিজের মতো এই ব্রিজেরও দায়িত্বে পূর্ত দপ্তর।
টালা ব্রিজকে ভেঙে ফেলা উচিত বলে ব্রিজ বিশেষজ্ঞ ভি কে রায়না সুপারিশ করায় ওই ব্রিজে গাড়ি চলাচল অনেকটাই কমে গিয়েছে। ছোট গাড়ি চলার অনুমতি থাকলেও অনেক গাড়ির চালক পাইকপাড়া, বেলগাছিয়া ব্রিজ, চিৎপুর লকগেট ব্রিজ হয়ে ঘুরে যাচ্ছেন। বাসগুলি ঘুরিয়ে দেওয়ায় অবশ্য বাসযাত্রীদের অসুবিধার মধ্যেই পড়তে হচ্ছে। সমস্যায় পড়ছেন বাসচালকরাও। টালা ব্রিজের প্রকৃত অবস্থা কী, জানতে কংক্রিটের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
রেল লাইনের উপরের অংশের কংক্রিটে বড় ত্রুটি রয়েছে। এমনকী লোহাও দুর্বল হয়ে পড়েছে। যে সব জায়গায় ত্রুটি বেশি, সেই সব জায়গা আলাদা করে চিহ্নিত করা হয়েছে। রেললাইনের উপরের অংশই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই রিপোর্ট নিয়ে মুখ্যসচিব রাজীব সিনহার নেতৃত্বে উচ্চপর্যায়ের বৈঠকে আলোচনা হয়েছে। ২০ পাতার রিপোর্টের প্রতিটি সুপারিশ খতিয়ে দেখা হয়। এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
 
11th  October, 2019
বিজেপির উপর হামলার প্রতিবাদে অবরোধ ধনেখালিতে

 সংবাদদাতা, ধনেখালি: শুক্রবার রাতে বিজেপি কর্মীর উপর তৃণমূলের হামলার অভিযোগে ধনেখালি থানার ভাণ্ডরহাটিতে ও তালসারি মোড়ে শনিবার সকালে অবরোধ করল বিজেপি কর্মী সমর্থকরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিজেপির অবরোধে সমস্যায় পড়েন পথচলতি মানুষ।
বিশদ

কেরলে বেড়াতে গিয়ে গাড়ি দুর্ঘটনায়
মৃত্যু ৩ বোনের, জখম আরও ২ বোন

বিএনএ, বারাসত: বছরে একবার নিজেদের মধ্যে কথা বলা ও সময় কাটানোর জন্য সংসার ফেলে যে কোনও জায়গায় একইসঙ্গে বেড়াতে যেতেন পাঁচ বোন। এবার কেরল বেড়াতে গিয়ে মর্মান্তিক পথ দুর্ঘটনায় তিন বোনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও দু’জন বোন।
বিশদ

ঘোষণা হবে জোয়ার বা বানের সতর্কবার্তা
গঙ্গার সব ঘাটে পুরসভার পাবলিক
অ্যাড্রেস সিস্টেম, সিদ্ধান্ত মেয়রের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গায় জোয়ার কিংবা বান আসার আগেই মাইকে বেজে উঠবে সতর্কবার্তা। বাজবে সাইরেনও। কলকাতা পুরসভার অন্তর্গত সবক’টি ঘাটেই এই বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। যার পোশাকি নাম পাবলিক অ্যাড্রেস সিস্টেম (পিএ সিস্টেম)। এর মাধ্যমে বান আসার আগে এভাবেই সাধারণ মানুষকে সতর্ক করতে চলেছে কলকাতা পুরসভা।
বিশদ

নাবালিকাকে ধর্ষণের পর সেই ছবি
ভাইরাল, গ্রেপ্তার বাউড়িয়ার যুবক

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ফাঁকা বাড়িতে প্রতিবেশী নাবালিকাকে ধর্ষণ করে সেই ছবি হোয়াটসঅ্যাপে ভাইরাল করে দেওয়ার অভিযোগে শুক্রবার রাতে বাউড়িয়া থানার পুলিস বাউড়িয়া স্টেশন রোড সংলগ্ন এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম ঋত্বিক মাইতি (২৫)।
বিশদ

পায়রা থেকে মোবাইলে উত্তরণ, রংবাহারি
মণ্ডপ, বনকাপাসির সাজে জগদ্ধাত্রী
চন্দননগর

 অভিজিৎ চৌধুরী, চন্দননগর, বিএনএ: সংবাদ আদানপ্রদানের একাল সেকাল থেকে রঙের খেলা, চুড়ির মণ্ডপ থেকে কাচের রংবাহার— জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে পুজো কমিটির মণ্ডপগুলি এমনই সাজে সাজছে। চন্দননগরের জগদ্ধাত্রী পুজোয় বরাবরই প্রতিযোগিতার আবহ।
বিশদ

 তথ্যপ্রযুক্তি কর্মী অভিষেকের মৃত্যুকে
দুর্ঘটনা বলে মানতে নারাজ পরিবার
থানার ভূমিকায় ক্ষুব্ধ, নালিশ কমিশনারকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনা নয়, তথ্যপ্রযুক্তি কর্মী অভিষেক মণ্ডলের মৃত্যুর পিছনে অন্য কোনও ষড়যন্ত্র রয়েছে। এমনটাই সন্দেহ করছে তাঁর পরিবার। গোটা বিষয়ে থানার তদন্তে তাঁরা একেবারেই সন্তুষ্ট নন। তাই পরিবারের পক্ষ থেকে নিজেদের অসন্তোষের কথা বিধাননগর কমিশনারেটের পুলিস কমিশনারকে জানানো হয়েছে।
বিশদ

মারধর করার প্রতিবাদে কামারহাটি সাগর দত্তে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি

বিএনএ, বারাকপুর: মানসিক ভারসাম্যহীন এক যুবককে মারধরের প্রতিবাদ করতে গিয়ে প্রহৃত হন জুনিয়র ডাক্তার। ওই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। সকল অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শনিবার থেকে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মবিরতিতে নামলেন জুনিয়র ডাক্তাররা।
বিশদ

রাস্তাতেই সহকর্মীর কপালে জোর
করে সিঁদুর মাখিয়ে গ্রেপ্তার যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেক্টর ফাইভের রাস্তায় মহিলা সহকর্মীর কপালে সিঁদুর মাখিয়ে দেওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে সল্টলেকের তথ্যপ্রযুক্তি তালুকের ওয়েবেল মোড়ের কাছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এক মহিলা বাস ধরার জন্য ওয়েবেল মোড়ে পৌঁছয়।
বিশদ

সেক্টর ফাইভে রাতের রাস্তায়
কাটারির কোপ, দুষ্কৃতীরা অধরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যাপ নির্ভর ট্যাক্সি চালকের সঙ্গে বচসার ফাঁকেই কাটারির কোপ মারল এক দোকানদার। শুক্রবার রাতের দিকে এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় সল্টলেকের সেক্টর ফাইভে। অভিযোগকারী জানিয়েছেন, সেক্টর ফাইভের ওয়েবেল ভবনের কাছে একটি অ্যাপ নির্ভর ট্যাক্সি আচমকাই তাঁদের গাড়িতে ধাক্কা মারে।
বিশদ

  গড়িয়াহাটে জ্যোতিষীকে তোলা চেয়ে হুমকি, ধৃত দুই দুষ্কৃতী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জ্যোতিষীর কাছে হুমকি দিয়ে বড় অঙ্কের টাকা চেয়ে গিয়েছিল দুই দুষ্কৃতী। সেই পরিমাণ টাকা দিতে পারবেন না বলে ওই জ্যোতিষী জানিয়েছিলেন। তখনই তাঁকে দেখে নেওয়ার হুমকি দিয়ে তলে যায় ওই দুই দুষ্কৃতী। বিশদ

যোধপুর পার্কের গেস্ট হাউসে অস্বাভাবিক মৃত্যু ব্রিটিশ মহিলার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেক থানা এলাকার ১৪১ নম্বর যোধপুর পার্কের একটি গেস্ট হাউসে শনিবার সকালে অস্বাভাবিক মৃত্যু হল এক ব্রিটিশ মহিলার। নাম হেলেন মারিয়া (৬৯)। পর্যটক হিসেবে মারিয়া কলকাতায় এসেছিলেন গত ১৭ অক্টোবর।
বিশদ

  বড়বাজারে এসটিএফের হাতে
সোনার বাট সহ ধৃত বাংলাদেশি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধনতেরসের আগে বাংলাদেশ থেকে বড়বাজারে সোনা চোরাচালান করার সময় রবীন্দ্র সরণীতে হাতেনাতে ধরা পড়ল বাংলাদেশের এক নাগরিক। ধৃতের নাম মিজানুর রহমান (৫১)। কলকাতা পুলিসের এসটিএফের গোয়েন্দারা এই পাচারকারীকে গ্রেপ্তার করেছেন। বিশদ

ভদ্রকালীতে আক্রান্ত প্রাক্তন প্রধান
শিক্ষকের পাশে প্রাক্তনীরা

 বিএনএ, চুঁচুড়া: ভদ্রকালীতে প্রোমোটারের হাতে আক্রান্ত প্রাক্তন প্রধান শিক্ষকের পাশে দাঁড়ালেন স্কুলের প্রাক্তনীরা। শনিবার প্রাক্তনীদের একটি দল ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে অভিযুক্ত প্রোমোটারকে গ্রেপ্তারের দাবিতে উত্তরপাড়াতে থানাতে বিক্ষোভ দেখান।
বিশদ

ভবঘুরে মহিলা ও সদ্যোজাতকে
হোমে পাঠানোর নির্দেশ কোর্টের

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ভবঘুরে মহিলা ও তাঁর সাতদিনের পুত্র সন্তানকে হোমে পাঠানোর নির্দেশ দিল আদালত। কয়েকদিন আগেই ওই মহিলা রাস্তাতেই এক পুত্র সন্তানের জন্ম দেন। পুলিস সূত্রে খবর, বাগনান গ্রামীণ হাসপাতালে ভর্তি ওই ভবঘুরে মহিলা ও তাঁর পুত্র সন্তানকে জয়পুরের একটি হোমে পাঠিয়ে দেওয়া হবে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। গত বছরের অক্টোবর থেকে ৫৬টির মধ্যে দেশের জার্সিতে ৪৮টি ...

বিএনএ, মেদিনীপুর: শনিবার মেদিনীপুর কোতোয়ালি থানার সদর ব্লকের খাঙ্গারডিহি এলাকায় বিজেপি-তৃণমূল সংঘর্ষে এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনায় দু’পক্ষের ছ’জন কর্মী সমর্থক জখম হন।  ...

বিএনএ, কোচবিহার: কোচবিহার পুরসভার বেশকিছু ওয়ার্ডের ভিতরের রাস্তার অবস্থা একেবারে বেহাল হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে এই রাস্তাগুলি বেহাল হয়ে থাকার কারণে বাসিন্দাদের মনে ক্ষোভ দানা বেঁধেছে।  ...

 মস্কো, ১৯ অক্টোবর (এএফপি): সাইবেরিয়ার ক্রাসনোইয়ারস্ক অঞ্চলে এক খনি দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:28:57 AM

উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগে ভূমিধস, আহত ৩, নিখোঁজ ২ 

10:25:00 AM

রায়গঞ্জে ব্যবসায়ীকে গুলি করে খুনের চেষ্টা
 

করণদীঘির পর এবার রায়গঞ্জ শহরে ব্যবসায়ীকে গুলি করে খুনের চেষ্টা। ...বিশদ

10:21:40 AM

ওড়িশার জগৎপুরে একাধিক বেআইনি বাজি কারখানার হদিশ, গ্রেপ্তার ১২ 

10:21:00 AM

পুনেতে ৫টি দেশি পিস্তল সহ গ্রেপ্তার এক ব্যক্তি 

10:19:00 AM

গুরুগ্রামে একটি গাড়ি থেকে ১.৩৩ কোটি টাকা উদ্ধার করল পুলিস 

10:18:00 AM