Bartaman Patrika
কলকাতা
 

আগামী রবিবার সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে জোরকদমে চলছে মঞ্চ তৈরির কাজ। বুধবার ব্রিগেডে অতূণ বন্দ্যোপাধ্যায়ের তোলা ছবি।  

আমডাঙায় বাস-লরি সংঘর্ষে জখম ৫ 

বিএনএ, বারাসত: বুধবার সকালে ৩৪ নম্বর জাতীয় সড়কের আমডাঙায় বাস ও লরির মুখোমুখি সংঘর্ষে পাঁচজন বাসযাত্রী জখম হয়েছেন। জখমদের বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন জাগুলি থেকে ৮৭ নম্বর রুটের একটি বেসরকারি বাস বারাসতের দিকে আসছিল। আমডাঙায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টোদিক থেকে আসা একটি লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ বাধে। সংঘর্ষে বাসের সামনের দিকটা দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় পাঁচজন বাস যাত্রী জখম হন। পুলিস জানিয়েছে, বাস ও লরি দুটিকেই আটক করা হয়েছে। চালকরা পলাতক।  

10th  October, 2019
পুলিসি জুলুমবাজির অভিযোগে অটো বন্ধ নাগেরবাজার-দমদম স্টেশন রুটে
দুর্ভোগে যাত্রীরা, সমাধানে ত্রিপাক্ষিক বৈঠক

অটোর উপর পুলিসি জুলুমের অভিযোগ। তার প্রতিবাদে প্রায় এক ঘণ্টা বন্ধ থাকল নাগেরবাজার-দমদম স্টেশন রুটের সমস্ত অটো পরিষেবা। বিশদ

বিজেপির ব্যানার ছেঁড়ার অভিযোগ বারাকপুরে

বারাকপুরে বিজেপির ব্যানার ছেঁড়ার অভিযোগ উঠল। বিজেপির দাবি, আগামী ৭ মার্চ ব্রিগেড রয়েছে। সেখানে নরেন্দ্র মোদি আসছেন। বিশদ

মছলন্দপুরে কাঠপাতা  তৈরির কারখানায় আগুন, চাঞ্চল্য

বুধবার ভোরে মছলন্দপুরে কাঠপাতা তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। দমকলের তিনটি ইঞ্জিন ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বিশদ

পরকীয়ার জেরে বন্ধুকে খুনের তত্ত্ব নাকচ
কোর্টে, ১২ বছর পর মুক্তি পেলেন যুবক 

পরকীয়ার জেরে বন্ধু প্রদীপ গায়েনকে চলন্ত ট্রেনের সামনে ধাক্কা দিয়ে খুনের তত্ত্ব আদালতে কোনওভাবেই প্রমাণিত হয়নি। আর সেই কারণেই অভিযুক্ত যুবক জন্মেঞ্জয় মণ্ডলকে দীর্ঘ ১২ বছর পর ওই খুনের মামলা থেকে সসম্মানে মুক্তি দিল আদালত। 
বিশদ

নয়া বাস রুট চালু হলেও যাতায়াতের
দুর্ভোগ কাটছে না বুড়ুল, নোদাখালিতে 

একের পর এক সড়ক পাকা হয়েছে বজবজ ২নং ব্লকের বুড়ুল, নোদাখালি, গজাপোয়ালি, রানিয়া, সাতগাছিয়ায়। তবে সড়ক ব্যবস্থা ভালো হলেও পরিবহণ পরিকাঠামোর বিশেষ বদল হয়নি। ফলে রোজ দুর্ভোগে পড়তে হয় এখানকার হাজার হাজার নিত্যযাত্রীকে।  
বিশদ

আক্রান্তকে দেখতে গিয়ে বিক্ষোভের
মুখে তন্ময় ভট্টাচার্য, তোপ তৃণমূলের 

আক্রান্ত বিজেপি কর্মীর সঙ্গে দেখা করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন উত্তর দমদমের সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য। বুধবার সকালে তাঁর নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল যায় আক্রান্ত গোপাল মজুমদারের বাড়ি।  
বিশদ

তান্ত্রিকের যৌন নির্যাতনের প্রতিবাদ,
ব্যাপক মারধরে হত মাধ্যমিক পড়ুয়া 

যৌন নির্যাতনের প্রতিবাদে এক ভেকধারী সাধুর বিরুদ্ধে গর্জে উঠেছিল দত্তপুকুরের দশম শ্রেণির এক স্কুল পড়ুয়া। পুলিস গোপন আস্তানা থেকে সেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছিল। ওই পড়ুয়াই পুলিসকে চিনিয়ে দিয়েছিল সেই বাড়িটি, যেখানে গা-ঢাকা দিয়ে ছিল সে।  
বিশদ

বংশরক্ষার তাগিদ, ছেলের বউকে
যৌন হেনস্তা শ্বশুর ও খুড়শ্বশুরের 

স্বামী প্রতিবন্ধী ও মানসিক ভারসাম্যহীন। কিন্তু শ্বশুরবাড়ির আব্দার, বংশরক্ষা করতে হবে। তাই বছর একুশের পুত্রবধূকে দিনের পর দিন শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টা করে গিয়েছেন শ্বশুর-খুড়শ্বশুর মিলিয়ে চার গুরুজন।  
বিশদ

হাওড়া সদরে বেশিরভাগ কেন্দ্রে
প্রার্থী বদল করতে পারে তৃণমূল 

হাওড়া সদর এলাকায় বেশিরভাগ বিধানসভা কেন্দ্রে এবার নতুন মুখকে প্রার্থী করতে চলেছে তৃণমূল। বয়সের কারণে যেমন বাদ পড়তে চলেছেন একাধিক প্রবীণ বিধায়ক, তেমনই দলবদল করে কয়েকজন বিজেপিতে ভিড়ে যাওয়ায় সেখানেও নতুন কাউকে প্রার্থী করতে হবে তৃণমূলকে।  
বিশদ

ভোটারদের আস্থাভাজন হওয়ার
চেষ্টা পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর 

আপনারা কেমন আছেন? ভোট দিতে কোনও অসুবিধা হবে বলে মনে হচ্ছে কি? যদি কোনও অসুবিধা মনে হয়, তাহলে আমাদের সেকথা নির্ভয়ে বলতে পারেন। এছাড়াও যদি কোনও সমস্যা হয়, তাহলে আমাদের সঙ্গে সব সময় যোগাযোগ করবেন। 
বিশদ

ছিনতাইয়ে বাধা, গড়িয়াহাটে
মার দশমের ছাত্রীকে
গ্রেপ্তার ২

২৮ ফেব্রুয়ারি রাত দশটা নাগাদ স্কুটার চালিয়ে মেয়েকে নিয়ে বাড়ি ফিরছিলেন মা। কসবায় বিজন সেতুর পাশে সুইনহো লেনের মুখে আচমকা তাঁদের স্কুটারটি খারাপ হয়ে যায়। হঠাৎই অপরিচিত এক যুবক সাহায্য করার নাম করে স্কুটার ঠেলতে শুরু করে।
বিশদ

উলুবেড়িয়ায় বিজেপির মহিলা
মোর্চার পুরোহিত সম্মেলন 

নির্বাচনের আগে পুরোহিতদের নিজেদের কাছে টানতে উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রে জোড় টানাপোড়েন চলেছে শাসকদল তৃণমূল ও বিজেপির মধ্যে। ইতিমধ্যে তৃণমূলের পক্ষ থেকে পুরোহিতদের নিয়ে সম্মেলন করার পর এবার বিজেপিও পুরোহিতদের নিয়ে সম্মেলন করল।  
বিশদ

বাক ও শ্রবণশক্তি
ফিরে পেল ৪৫ কচিকাঁচা 

ওরা সত্যিই শুনতে পারবে, কথা বলতে পারবে—ভাবতেই পারেননি বহু অভিভাবক। তাই বুধবার পিজি হাসপাতালে যখন ওরা আবৃত্তি করল, কথা বলল, চোখে জল এসে গিয়েছিল বাবা-মায়েদের। 
বিশদ

‘ফুল কাকু’র রিকশয়
চড়তে বায়না শিশুদের 

বাড়ির উঠোন কিংবা ছাদে ফুলের বাগান করা বড্ড শখ শিবু বর্মনের। কিন্তু শিবুর সাধ থাকলেও সাধ্য নেই। ভাড়া বাড়ির সামনে প্রশস্ত উঠোন নেই। আবার ছাদ ব্যবহারে মানা। তা বলে তো আর শখ-আহ্লাদকে বিসর্জন দেওয়া যায় না!  
বিশদ

Pages: 12345

একনজরে
ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (আইএফএ) আয়োজিত উত্তরবঙ্গ কাপের খেলার তৃতীয় দিনে বাগসরাই ইউনাইটেড সাঁওতাল অ্যাসোসিয়েশন ২-০ গোলে পরাজিত করল দার্জিলিংয়ের হিমালয়ান স্পোর্টিং ক্লাবকে। ...

মঙ্গলবার রাতে আগ্নেয়াস্ত্র সমেত তিন দুষ্কৃতীকে মোথাবাড়ি থানার পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম শেখ আয়েশ, শেখ এজাবুল এবং আজিজুর রহমান। ...

রক্ষকই ভক্ষক। আশ্রয়কেন্দ্রেও নিরাপদ নন মহিলারা। মহারাষ্ট্রে সরকার পরিচালিত একটি হস্টেলের কিশোরীদের নগ্ন করিয়ে জোর করে নাচ করানোর অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। এই বর্বরোচিত কাজের সঙ্গে জড়িত রয়েছেন বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা।   ...

বাংলায় শিল্প নেই। সম্প্রতি রাজ্যে এসে বারবার এমন অভিযোগ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অনেক বিজেপি নেতা। ভোটের আগে সম্পূর্ণ মিথ্যে প্রচার করছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝিতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫১: জিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার প্রতিষ্ঠা
১৮৫২: রুশ লেখক নিকোলাই গোগোলের মৃত্যু
১৮৫৬: কবি তরু দত্তের জন্ম
১৯১৮: প্রথম ধরা পড়ে স্প্যানিশ ফ্লু, এরপর দুনিয়া জুড়ে ছড়িয়ে পড়ে এই রোগ
১৯২৫: নাট্যকার ও লেখক জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৮০: টেনিস খেলোয়াড় রোহন বোপান্নার জন্ম
১৯৮০: জিম্বাবোয়ের জাতীয়তাবাদী নেতা রবার্ট মুগাবের নির্বাচনে জয়, মুগাবে দেশের প্রথম কৃষ্ণাঙ্গ প্রধানমন্ত্রী
২০০১: হিন্টেজ রিবেইরোর দুর্যোগ, পর্তুগালের উত্তরপ্রান্তে এক সেতু ভেঙে ৭০ জনের মৃত্যু হয়েছিল
২০০৯: মানবতা ধ্বংসকারী এবং যুদ্ধ উন্মাদ সুদানের প্রেসিডেন্ট ওমর হাসান আল-বাসিরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আন্তর্জাতিক ক্রিমিনাল কোর্ট  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৪ টাকা ৭৩.৯৫ টাকা
পাউন্ড ১০০.১৬ টাকা ১০৩.৬৮ টাকা
ইউরো ৮৬.৭২ টাকা ৮৯.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৮, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৮, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১। ষষ্ঠী ৪০/০ রাত্রি ৯/৫৯। বিশাখা নক্ষত্র ৪৪/৫৫ রাত্রি ১১/৫৭। সূর্যোদয় ৫/৫৯/২৫, সূর্যাস্ত ৫/৩৭/১৯। অমৃতযোগ রাত্রি ১/১২ গতে ৩/৩১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/৩৯ গতে ১২/৫৮ মধ্যে বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২১ মধ্যে। 
১৯ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১। ষষ্ঠী রাত্রি ১/৫৯। বিশাখা নক্ষত্র রাত্রি ৩/৫৪। সূর্যোদয় ৬/৩, সূর্যাস্ত ৫/৩৭। অমৃতযোগ রাত্রি ১২/৫৫ গতে ৩/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ১০/৩১ গতে ১২/৫৬ মধ্যে। কালবেলা ২/৪৩ গতে ৫/৩৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৯ গতে ১/২৩ মধ্যে। 
১৯ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দার্জিলিংয়ে একটি হোটেলে আগুন
দার্জিলিংয়ের একটি হোটেলে আগুন। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন। কোনও হতাহতের ...বিশদ

05:32:00 PM

দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সংলগ্ন এলাকা থেকে আগ্নেয়াস্ত্র সহ আটক ১ 

05:16:00 PM

চতুর্থ টেস্ট: প্রথম ইনিংস ইংল্যান্ড ২০৫ রানে অলআউট 

05:12:00 PM

শহরে বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ সভা সংবিধান বাঁচাও, বাংলা বাঁচাও মঞ্চ-এর

04:33:00 PM

তৃণমূলে যোগ দিলেন সঙ্গীতশিল্পী অদিতি মুন্সি

04:29:00 PM

বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন টলি তারকা সুভদ্রা মুখোপাধ্যায়

03:17:08 PM