Bartaman Patrika
কলকাতা
 

মহাষষ্ঠীতে মানুষের বাঁধভাঙা ভিড় 

উত্তর কলকাতা
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহাষষ্ঠীর দিন কোনও ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল না আবহাওয়া দপ্তরের। কিন্তু সকাল থেকে মাঝে মাঝে হালকা মেঘলা আকাশ দেখেই কিছুটা আশঙ্কায় উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন পুজো দর্শনার্থীরা। কিন্তু ভাগ্যদেবী সহায় ছিলেন। ভ্যাপসা গরমে হাঁসফাঁস করতে হলেও রাত পর্যন্ত মহানগরীতে বৃষ্টি হয়নি। বৃষ্টিহীন পুজো উপভোগ করতে শুক্রবার, মহাষষ্ঠীর দুপুর থেকে জনস্রোত শুরু হয়ে যায় উত্তর ও মধ্য কলকাতার মণ্ডপে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে জনজোয়ার বেড়েছে। মণ্ডপে ঢোকার জন্য লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে টালা থেকে শিয়ালদহের পুজোমণ্ডপে। বাগবাজার, হাতিবাগান, কুমোরটুলি, কলেজ স্ট্রিট, শিয়ালদহের মতো নামী পুজোগুলিতে ভিড়ের স্রোত ঘুরপাক খেয়েছে।
পুজোয় বৃষ্টির আশঙ্কা থাকায় এবার চতুর্থীর দিন থেকে মণ্ডপে ভিড় বেশি ছিল। পঞ্চমীর দিন ভিড় আরও বাড়ে। ষষ্ঠীর ভিড় সন্ধ্যায় ছাপিয়ে যায় পঞ্চমীকে। রাস্তায় নেমে আসা পুজোর ভিড় উত্তর কলকাতায় সঙ্কীর্ণ রাস্তায় যানবাহনের গতি অনেকটাই থমকে দেয়। রাস্তায় নো এন্ট্রি করেও পরিস্থিতি সামাল দিতে হিমশিম খায় পুলিস।
উত্তর কলকাতার বি কে পাল অ্যাভিনিউর ক্রসিংয়ে আশপাশে বেশ কয়েকটি নামী পুজো রয়েছে। কুমোরটুলি পার্ক, কুমোরটুলি সর্বজনীন, শোভাবাজার বেনিয়াটোলা, আহিরীটোলা সর্বজনীনের পুজো দেখতে কলকাতা তো বটেই, জেলা থেকেও বহু মানুষ আসেন। মহাষষ্ঠীর বি কে পাল ক্রসিংয়ে ভিড়ের চাপে একদিকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কুমোরটুলি পার্কের পুজোমণ্ডপে ঢোকার রাস্তাটি খুবই সঙ্কীর্ণ। বিকেল পাঁচটা নাগাদ ওই সরু রাস্তা ধরে মণ্ডপ অভিমুখে যাওয়ার জন্য দু’দিক থেকে দর্শকদের ঠাসা ভিড়ের লাইন তৈরি হয়ে গিয়েছে। কোনওভাবে সেই ভিড় থেকে বেরিয়ে আসা দমদমের তরুণ দে বললেন, এভাবে ঠাকুর দেখতে গিয়ে যদি অসুস্থ হয়ে পড়ি, তাহলে কী হবে?
পুজো মণ্ডপে ভিড় কাটতে দেরি হওয়ার অন্যতম কারণ ছিল মোবাইলে ছবি তোলা। মণ্ডপের সামনে, এমনকী প্রতিমার সামনে দাঁড়িয়ে সেলফি থেকে গ্রুপ ছবি নেওয়ার দৃশ্য দেখা গিয়েছে বাগবাজার সর্বজনীন থেকে সন্তোষ মিত্র স্কোয়ার সব নামী পুজোতেই। মোবাইলে ছবি তুলতে ব্যস্ত দর্শকদের সামাল দিতে হিমশিম খেয়েছেন স্বেচ্ছাসেবক ও নিরাপত্তাকর্মীরা। বিকেলে সন্তোষ মিত্র স্কোয়ারে ভিড় তখন সেভাবে জমে ওঠেনি। লম্বা লাইন শুরু হয়নি। তবে জনস্রোত আসা শুরু হয়েছে। এই অবস্থার সুযোগ নিয়ে অনেকেই ইসকনের মন্দিরের আদলে তৈরি মণ্ডপ ব্যাকগ্রাউন্ডে রেখে বা ভিতরে সোনার প্রতিমার সামনে মোবাইলে ছবি তুলতে গিয়ে বাধা পেলেই রীতিমতো উষ্মা প্রকাশ করেছেন। একজন তো এক স্বেচ্ছাসেবককে বলেই ফেললেন, ‘বাধা দিচ্ছেন কেন? জানেন কত দূর থেকে আসছি?’

দক্ষিণ কলকাতা
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ষষ্ঠী থেকে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, আবহাওয়া দপ্তর আগেই এই সতর্কবাণী দিয়েছে। সেই বার্তাতেই বলা ছিল, পরের দিকে বৃষ্টির মাত্রা আরও বাড়বে। তাই বৃষ্টির আশঙ্কায় কোনও ঝুঁকি না নিয়ে শুক্রবার সকাল থেকেই মানুষের ঢল নামল মণ্ডপে মণ্ডপে। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ল ভিড়। ঠাকুর দেখার ফাঁকেই অনেককে দেখা গেল, মাঝেমধ্যে আকাশকে জরিপ করে নিতে। দক্ষিণ কলকাতার বিভিন্ন পুজো মণ্ডপে ঘুরে এই ছবিই ধরা পড়ল।
ঘড়িতে তখন বেলা সাড়ে তিনটে। দেশপ্রিয় পার্কের সামনে রাসবিহারী অ্যাভিনিউয়ের দু’ধার দিয়ে কাতার কাতারে লোক হাঁটছে। এক ট্যাক্সি চালকের উক্তি, আজই এই অবস্থা, এখনও বাকি চারদিন। তখন কী হবে, কে জানে! রাস্তার দু’ধারে বাঁশের ব্যারিকেড করে দেওয়ায়, কেউ আর রাস্তায় নামতে পারছেন না। রাসবিহারী মোড় পর্যন্ত সেই ভিড় চোখে পড়েছে। কিছুটা এগলেই মুদিয়ালি। সেখানে তিল ধারনের জায়গা নেই। কর্তব্যরত পুলিস আধিকারিকরা তাঁদের ওয়াকিটকিতে অনবরত ভিড়ের আপডেট দিচ্ছেন কর্তাদের। ট্রাফিকের কী অবস্থা, তার খবরাখবরও দিচ্ছেন তাঁরা। পুজো মণ্ডপে প্রবেশ করার মুহূর্ত থেকেই ‘এগিয়ে যান এগিয়ে যান, দাঁড়াবেন না’ বলে চিৎকার করছেন নিরাপত্তারক্ষীরা। সেলফি তোলার হিড়িকে থমকে যাচ্ছে ভিড়। ফলে কখনও কখনও বিরক্ত হয়ে সেলফিপ্রেমীদের ধমক দিতেও দেখা গেল তাঁদের। ভিড় কোন সময়ে বেশি হচ্ছে, এক নিরাপত্তারক্ষীকে জিজ্ঞাসা করতেই তিনি বলে উঠলেন, ভিড় সারাক্ষণই। দুপুরের পর তা বেড়েছে। সন্ধ্যার পর আরও বাড়বে। গত কয়েকদিন অন্তত এমনই ট্রেন্ড দেখা গিয়েছে। মুদিয়ালি ছাড়ালেই শিবমন্দির। তারাও কোনও অংশে কম নয়। মুদিয়ালির সঙ্গে ভিড়ে রীতিমতো পাল্লা দিয়েছে তারা। ঠাকুর দেখার পর সেই ভিড় গিয়ে উপচে পড়েছে খাবারের স্টলে।
তবে কলকাতা পুলিসের তরফে এদিন যা ব্যবস্থা করা হয়েছিল, তাতে যানজট অনেকটাই কম ছিল। তৃতীয়া থেকে পঞ্চমী পর্যন্ত কলকাতার বিভিন্ন রাস্তাঘাটে যে যানজট হয়েছিল, তার তুলনায় এদিন অনেকটাই কম ছিল। তবে রাত বাড়তেই জনজোয়ারে পরিণত হল বিভিন্ন পুজো মণ্ডপ। চেতলা অগ্রণীতে বিকেল থেকেই ছিল লম্বা লাইন। গাড়ি থেকে নেমে সেই লাইন দিলেও, গাড়ি কোথায় রাখতে হবে, তা নিয়েই চিন্তার শেষ নেই দর্শনার্থীদের। ত্রিধারা, একডালিয়া কিংবা বোসপুকুরে গাড়ির পার্কিং নিয়ে বেশ সমস্যায় পড়তে হয় দর্শনার্থীদের। তার উপর লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হতেই অনেকে আর না নেমে গাড়ি থেকেই মণ্ডপ দর্শন করে চলে গেলেন অন্য মণ্ডপে।
বৃষ্টির পূর্বাভাসকে মান্যতা দিয়ে গত কয়েকদিন দর্শনার্থীদের একটা বড় অংশ যেভাবে দক্ষিণ কলকাতার দখল নিয়েছিল, তা কেবলমাত্র ট্রেলার বলেই মনে করছেন পুলিসকর্মী থেকে পুজোর উদ্যোক্তারা। তবে আগামী চারদিন আবহাওয়া যেমনই থাকুক না কেন, উৎসবে ভাটা পড়বে না বলেই তাঁদের আশা।

05th  October, 2019
মাধ্যমিক পরীক্ষার্থীকে হলে বসিয়েই বাড়ি
থেকে অ্যাডমিট কার্ড নিয়ে এলেন সার্জেন্ট

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয়সওয়াল বিদ্যামন্দির গার্লস স্কুলের সামনে অঝোরে কাঁদছে এক মাধ্যমিক পরীক্ষার্থী। তার এমন অসহায় অবস্থার খবর যায় পরীক্ষাকেন্দ্র লাগোয়া উল্টোডাঙা ট্রাফিক গার্ডের সার্জেন্ট চৈতন্য মল্লিকের কাছে। তিনি আর অপেক্ষা করেননি। সঙ্গে সঙ্গে পরীক্ষাকেন্দ্রের সামনে পৌঁছে যান। পরীক্ষা শুরু হতে তখন পাঁচ-দশ মিনিট বাকি। দেখেন, ওই মাধ্যমিক পরীক্ষার্থী মেয়েটি তখনও কাঁদছে। আর মুখে বলছে, আমি এবার কী করব! কীভাবে পরীক্ষা দেব!
বিশদ

বাদুড়িয়ায় খাঁড়িতে আটক ডলফিন,
উদ্ধার করে ছাড়া হল বিদ্যা নদীতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, বারাসত: নদীর খাঁড়ির কাদা জলে সাদা ধবধবে রঙের কিছু একটা ভাসতে দেখে প্রথমে অবাক হয়ে গিয়েছিলেন বাসিন্দারা। পরে বুঝতে পারেন, সেটা একটা বিশাল আকৃতির ডলফিন। সঙ্গে সঙ্গে স্থানীয় কাউন্সিলারকে খবর দেন তাঁরা।
বিশদ

 ‘ট্রাম্প ফিরে যাও’, শহরে মার্কিন বিরোধী মিছিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিরে যাও। সোমবার কলকাতায় এই স্লোগান দিয়ে মার্কিন বিরোধী বিক্ষোভে শামিল হয়েছিল বিভিন্ন বামপন্থী দল ও সংগঠন। বিক্ষোভ মিছিলে কংগ্রেসের শ্রমিক, ছাত্র ও মহিলা সংগঠনও যোগ দেয়।
বিশদ

থানায় বিক্ষোভ, গাড়ি ভাঙচুর
উলুবেড়িয়ায় মদের ঠেকে ডেকে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ, গ্রেপ্তার ২

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মদের ঠেকে ডেকে নিয়ে গিয়ে এক যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে উলুবেড়িয়া থানার বোয়ালিয়ার আমতলা হাসপাতাল মোড়ে। মৃত যুবকের নাম মন্তাজুল রহমান (৩৮)।
বিশদ

  সাঁকরাইলে বিজেপির সক্রিয় কর্মীর দেহ উদ্ধার, খুনের অভিযোগ, পুলিসকে ঘিরে বিক্ষোভ

 সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়ি থেকে ৫০ মিটার দূরে বিজেপির এক সক্রিয় কর্মীর মৃতদেহ উদ্ধারের ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়াল সাঁকরাইল থানার বাণীপুর শিবতলায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম শেখর মল্লিক (৪৪)। বিজেপি নেতৃত্বের দাবি, শেখর ঝোড়হাট বাসুদেবপুর অঞ্চলের ৮৯ নং বুথ কমিটির সদস্য ছিলেন।
বিশদ

  ভাঙড়ে সোনার দোকানে ডাকাতি করতে আসা দুষ্কৃতীদের মারে মৃত্যু নৈশরক্ষীর

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: থানার অদূরেই ভাঙড় বাজারে রাতে নিরাপত্তার দায়িত্বে থাকা এক ব্যক্তিকে খুন করল দুষ্কৃতীরা। স্থানীয় সূত্রের খবর, দুষ্কৃতীরা বাজারের একটি সোনার দোকানে ডাকাতি করার উদ্দেশ্যে জড়ো হয়েছিল।
বিশদ

টালা ব্রিজের বিকল্প হিসেবে বারাকপুর
থেকে কলকাতা ফেরি চালুর পরিকল্পনা

 বিএনএ, বারাকপুর: টালা ব্রিজ বন্ধ। তাই নিত্যযাত্রীদের কথা ভেবে কলকাতা-বারাকপুর ফেরি পরিষেবা চালুর পরিকল্পনা নিচ্ছে ভূতল পরিবহণ দপ্তর। প্রশাসনিক কর্তারা জানান, দ্রুত এই পরিকল্পনা বাস্তবায়িত হবে।
বিশদ

সিঁথি কাণ্ডে এবার সাসপেন্ড করা হল
অভিযুক্ত এক পুলিস অফিসারকে

 সুজিত ভৌমিক, কলকাতা: আজ মঙ্গলবার সিঁথি কাণ্ড নিয়ে কলকাতা হাইকোর্টে রাজ্য সরকারের রিপোর্ট পেশ করার কথা। ঠিক তার আগেই অভিযুক্ত সাব ইন্সপেক্টর সৌমেন্দ্রনাথ দাসকে সাসপেন্ড করল কলকাতা পুলিস। সাসপেন্ড হওয়া এই এসআই সেই চুরির মামলার তদন্তকারী অফিসার ছিলেন। কলকাতা পুলিসের এক বিশ্বস্ত সূত্রে এই খবর জানা গিয়েছে।
বিশদ

  দত্তপুকুরের টাকি রোডে গর্তে চাকা পড়ে বাসের চাকায় পিষ্ট শিক্ষক

 বিএনএ, বারাসত: সোমবার সকালে দত্তপুকুরের টাকি রোডে মর্মান্তিক পথ দুর্ঘটনায় এক প্রাথমিক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। মৃতের নাম শামিম আখতার (২৯)। তাঁর বাড়ি দেগঙ্গার ফাজিলপুর। তবে তিনি দত্তপুকুরের শিমুলতলা মাস্টার পাড়ার ভাড়াবাড়িতে থাকতেন। বিশদ

 শিশু বদলের অভিযোগ ওয়ালশ হাসপাতালে শোকজ ২ কর্মীকে

 বিএনএ, হুগলি: শিশু বদলের অভিযোগে শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালের দু’জন স্বাস্থ্যকর্মীকে শোকজ করা হল সোমবার। হাসপাতালের অস্থায়ী সুপার জি পি ঘোষ একথা জানিয়েছেন। যদিও, হাসপাতাল সূত্রের খবর, সন্তান বদল করা হয়নি। বিশদ

  শ্যামনগরে লোহার যন্ত্রাংশ পাচারে বাধা, কলেজ ছাত্র গুলিবিদ্ধ

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে শ্যামনগরের প্রগতি সঙ্ঘ মাঠ সংলগ্ন এলাকায় চুরি করা লোহার যন্ত্রাংশ পাচারে বাধা দেওয়ায় এক কলেজ পড়ুয়া গুলিবিদ্ধ হল। দুষ্কৃতীরা দুই রাউন্ড গুলি চালিয়েছে। সোমবার ঘটনাস্থল থেকে পুলিস দুটি গুলির খোল উদ্ধার করেছে।
বিশদ

  মৃত ঋষভের বাবাকে ফোন মুখ্যমন্ত্রীর

 বিএনএ, চুঁচুড়া: পোলবার পুলকার দুর্ঘটনায় মৃত ঋষভ সিংয়ের বাবাকে ফোন করে পুলকার বদল নিয়ে অভিযোগ দায়েরের পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঋষভের বাবা শ্রীরামপুর পুরসভার তৃণমূল কংগ্রেস কাউন্সিলার সন্তোষ সিংকে মুখ্যমন্ত্রী সোমবার দুপুরে ফোন করেন। বিশদ

বাগুইআটিতে বাবা, মা, স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে যাবজ্জীবন

 বিএনএ, বারাসত: দাবিমতো টাকা না পেয়ে বাগুইআটিতে বাবা, মা ও স্ত্রীকে নৃশংসভাবে পুড়িয়ে মারার দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন বিচারক। সাজাপ্রাপ্ত আসামির নাম অমিত নস্কর। বিশদ

  সুন্দরবন উন্নয়ন দপ্তরের দায়িত্বে এলেন বি পি গোপালিকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুন্দরবন উন্নয়ন দপ্তরের অতিরিক্ত মুখ্যসচিব হলেন বি পি গোপালিকা। বর্তমানে তিনি প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের দায়িত্বে রয়েছেন। এবার থেকে তিনি দুটি দায়িত্বই পালন করবেন। বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, গাজোল: অন্য সময়ে মৃৎশিল্পী, আর বসন্তকাল এসে গেলেই আবির প্রস্তুতকারক। সামনেই রং খেলার উৎসব। তাই এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন পুরাতন মালদহের ...

 কুয়ালামপুর, ২৪ ফেব্রুয়ারি (এএফপি): আচমকা পদত্যাগ করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহাথির মহম্মদ। সোমবার তিনি পদত্যাগ করতেই দেশে নতুন করে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে। এদিন রাজার কাছে পদত্যাগ পত্র জমা দেন তিনি। ...

 বেঙ্গালুরু, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): দক্ষিণ আফ্রিকার মাটিতে আগেই ধরা পড়েছিল আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি। তারপর তাকে নিয়ে যাওয়া হয় সেনেগালে। এবার সেনেগাল থেকে প্রত্যর্পণ প্রক্রিয়া সম্পূর্ণ করার পর সোমবার ফ্রান্স হয়ে তাকে বেঙ্গালুরুতে নিয়ে আসেন গোয়েন্দারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ প্রবল। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন
১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম
১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম
১৯৫৭ - শিশুসাহিত্যিক ও কবি সুনির্মল বসুর মৃত্যু
১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় এল দ্বিতীয় যুক্তফন্ট্র সরকার
১৯৭৪ - বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর জন্ম
১৯৮১- অভিনেতা শাহিদ কাপুরের জন্ম
১৯৮৮- ভারতের প্রথম ভূমি থেকে ভূমি ক্ষেপনাস্ত্র ‘পৃথ্বী’র সফল উৎক্ষেপণ
২০০১- কিংবদন্তী ক্রিকেটার স্যার ডন ব্র্যাডম্যানের মৃত্যু
২০০৯- বাংলাদেশ রাইফেলস বাহিনীতে বিদ্রোহ, ঢাকায় সংঘর্ষে মৃত্যু ৭৪ জনের





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৯ টাকা ৭২.৮০ টাকা
পাউন্ড ৯১.৪৬ টাকা ৯৪.৭৫ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪২,৪২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (ফাল্গুন শুক্লপক্ষ) দ্বিতীয়া ৪৮/৫৬ রাত্রি ১/৪০। পূর্বভাদ্রপদ ৩২/৪১ রাত্রি ৭/১০। সূ উ ৬/৫/৫৩, অ ৫/৩৪/৩, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে। কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বিতীয়া ৪৪/১৯/৩৫ রাত্রি ১১/৫২/৪৪। পূর্ব্বভাদ্রপদ ২৯/২৩/৪১ সন্ধ্যা ৫/৫৪/২২। সূ উ ৬/৮/৫৪, অ ৫/৩৩/৫। অমৃতযোগ দিবা ৮/১৩ গতে ১০/৩৫ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩২ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/২৯ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/২২ মধ্যে ও ১/৪৮ গতে ৩/২৫ মধ্যে। কালবেলা ১/১৬/৩১ গতে ২/৪২/২ মধ্যে। কালরাত্রি ৭/৭/৩৪ গতে ৮/৪২/২ মধ্যে।
৩০ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুর্শিদাবাদের কলাবাগানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ভস্মীভূত বেশ কয়েকটি বাড়ি 
মুর্শিদাবাদের ধুলিয়ান এলাকার কলাবাগানে গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। দুর্ঘটনায় ...বিশদ

05:52:00 PM

ডেবরার বালিচকে বাইক দুর্ঘটনায় এক এনভিএফ কর্মীর মৃত্যু, জখম ৩ 

05:48:00 PM

রায়গঞ্জে শুরু ব্যাপক বৃষ্টি 

05:47:00 PM

দিল্লিতে সংঘর্ষ, মৃতের সংখ্যা বেড়ে ৯

05:47:00 PM

হায়দরাবাদে ১.৩৮ কোটি টাকার সোনার বাট উদ্ধার, গ্রেপ্তার ৪ 

05:38:00 PM

সিএএ বিক্ষোভ: দিল্লির খাজুরি খাস এলাকায় পুলিসের ফ্ল্যাগ মার্চ 

05:36:00 PM