Bartaman Patrika
কলকাতা
 
 

শুক্রবার নিমতলায় শিবের মাথায় জল ঢালতে ভক্তদের ভিড়। নিজস্ব চিত্র 

মেঘমুক্ত আকাশকে সঙ্গী করে
হাওড়া-হুগলি জনপ্লাবনে ভেসে গেল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছিল যে পুজোর মধ্যে বৃষ্টি হবে। যদিও ষষ্ঠীতে সেভাবে বৃষ্টি অসুর হয়ে উঠতে পারেনি। কিন্তু, হাজার হাজার মানুষ এদিনই মণ্ডপে মণ্ডপে ঘুরে প্রমাণ করে দিয়েছেন, পুজোর চারদিন কোনও কিছুর বাধাই তাঁরা মানবেন না। তাই মহাষষ্ঠীতেই জনপ্লাবনের রূপ নিয়েছে হাওড়া ও হুগলি জেলার মণ্ডপগুলি। সকাল থেকেই বন্ধুদের সঙ্গে প্যান্ডেল হপিংয়ে ব্যস্ত ছিল কিশোর-কিশোরীর দল। দুপুরে রেস্তরাঁগুলিতে ভিড় ছিল চোখে পড়ার মতো। কিন্তু, সন্ধ্যা নামতেই রাস্তায় শুরু কালো মাথার সারি। কেউ হেঁটে কেউ আবার টোটো চড়ে এই মণ্ডপ থেকে সেই মণ্ডপে ঘুরে বেড়িয়েছেন। রাস্তার আলোর রোশনাই এবং কালো মাথার ভিড়ে দেখে বোঝাই যাচ্ছে না, এটি মহাষষ্ঠী না নবমীর রাত! পুজো যে আর মাত্র চারদিনে সীমাবদ্ধ নেই, তা বুঝিয়ে দিয়েছে এই দুই জেলার মানুষ।
এদিন সকাল থেকেই হাওড়ার বিভিন্ন পুজো মণ্ডপে ঠাকুর দেখার ভিড় শুরু হয়ে যায়। কিছু কিছু বড় পুজোয় সকালে রীতিমতো লাইন দিয়ে ঠাকুর দেখতে হয়েছে আমজনতাকে। সন্ধ্যার পর সেই মণ্ডপগুলিতে লম্বা লাইন চোখে পড়ে। হাওড়া শহরের স্বামীজি স্পোর্টিং ক্লাব, শিবাজি পার্ক, বেজপুকুর সর্বজনীন, তরুণ সমিতি, লঞ্চঘাটের কাছে রামকৃষ্ণ স্বামীজি স্মৃতি সঙ্ঘ, বেলগাছিয়া ছাত্র মিলন সঙ্ঘ, মধুসূদন বিশ্বাস লেনের হাওড়া সংসদ, বঙ্কিম পার্ক প্রভৃতি পুজোয় ভিড় উপচে পড়েছে। কেউ টোটো, কেউ বা নিজস্ব গাড়িতে ঘুরে ঠাকুর দেখেছেন। আবার হেঁটেও এই মণ্ডপ থেকে সেই মণ্ডপে যাওয়ার দর্শনার্থীর সংখ্যা যথেষ্ট বেশি। এদিন বেলা ১১টা থেকেই লোকজন পথে নামতে শুরু করে। তারপরই মণ্ডপগুলিতে ভিড় শুরু হয়ে যায়। দুপুরের দিকে বিভিন্ন বড় রেস্তরাঁয় রীতিমতো লাইন পড়ে যায়।
দু’দিন আগে ভয় দেখালেও ষষ্ঠীতে হুগলিতে আকাশ একেবারে কপিবুক শারদীয়া আকাশ। আর তারই জেরে ষষ্ঠীর বোধনের সঙ্গে পুজো দেখার বোধনও হয়ে গেল। উৎসাহী জনতা ইঙ্গিত দিচ্ছিল চতুর্থী থেকেই। ষষ্ঠীতে সেটাই বাঁধভাঙা কলরব হয়ে শহর থেকে গ্রামের রাস্তায় নেমে পড়ল। শুক্রবার দুপুর থেকেই প্রতিমা দর্শনের ঢল নামে হুগলিতে। জেলা সদর চুঁচুড়া থেকে শিল্পাঞ্চল শ্রীরামপুর, ডানকুনি, ব্যান্ডেল, ঐতিহাসিক জনপদ বলাগড়, গুপ্তিপাড়া, চন্দননগরের পথে মানুষের অবিন্যস্ত পদচারণা নজরে পড়েছে। প্রতিমা দর্শনের মেজাজ ঠাহর করা গিয়েছে, লোকাল ট্রেনের বিপুল ভিড় থেকে টোটো চালকদের ব্যস্ততায়। যত সময় গড়িয়েছে রাস্তার দখল নিয়েছে কালো মাথা। এদিন দুপুরে চুঁচুড়া, শ্রীরামপুর, ডানকুনির, কোন্নগরে বয়স্কদের ভিড় দেখা গিয়েছে।
ষষ্ঠীতেই জনতা জনার্দনের বিপুল উৎসাহ হাসি চওড়া করেছে পুজো উদ্যোক্তাদেরও। ব্যস্ততার বহর দেখা গিয়েছে নতুন গজিয়ে ওঠা অস্থায়ী ফাস্টফুডের দোকান থেকে স্থায়ী রেস্তরাঁগুলিতে। চুঁচুড়ার অনেক রেস্তরাঁয় ষষ্ঠী থেকে পুজো স্পেশ্যাল খানার আয়োজন যেমন করেছে, তেমনি বাড়ানো হয়েছে দামও। কিন্তু হুজুগে বাঙালির মরশুমি উৎসাহ তাতে দমে যায়নি।
পুজোকে কেন্দ্র করে যানযট শুরু হয়েছিল পঞ্চমী থেকেই। শুক্রবার জনপ্লাবনে তা আরও জটিল হয়েছে। চুঁচুড়ার কেন্দ্রীয় পুজো কমিটির সম্পাদক তথা পুরসভার ভাইস চেয়ারম্যান অমিত রায় বলেন, জনতার এই উৎসাহ খুবই আনন্দদায়ক। আকাশের মুখ যে কোনও সময় ভার হতে পারে ভেবেই হয়তো ষষ্ঠীর নির্মেঘ আকাশ ভিড়ের বহর বাড়িয়েছিল।  

05th  October, 2019
চালকের বিরুদ্ধে অভিযোগ মৃত কাউন্সিলারের স্ত্রীর 

বিএনএ, চুঁচুঁড়া: বাঁকুড়া থেকে ফেরার পথে গত ১৬ ফেব্রুয়ারি চণ্ডীতলার কাছে দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল বারাসতের কাউন্সিলারের। সেই ঘটনায় গাড়ির চালকের বিরুদ্ধে এবার চণ্ডীতলা থানায় অভিযোগ দায়ের করলেন মৃত কাউন্সিলার প্রদ্যুৎ ভট্টাচার্যের স্ত্রী মৌমিতা ভট্টাচার্য। 
বিশদ

ডাক্তারকে চড় কাণ্ড: ৪৮ ঘন্টা পার, গ্রেপ্তার হল না কেউ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৪৮ ঘন্টা পার। চিকিৎসককে চড় মারা কাণ্ডে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হল না অভিযুক্তকে। সূত্রের খবর, হাসপাতাল কর্তৃপক্ষের তরফে করা এফআইআর-এ যেসব ধারা যুক্ত করেছে পুলিস, সেগুলি সবই জামিনযোগ্য অপরাধ। 
বিশদ

মারধরে বিজেপি কর্মীর স্ত্রীর গর্ভের সন্তান নষ্ট, হাসনাবাদ থানায় স্মারকলিপি দলীয় নেত্রীর 

বিএনএ, বারাসত: দলীয় কর্মীদের উপর অত্যাচারের প্রতিবাদে শুক্রবার হাসনাবাদে যান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। এদিন তিনি বরুণহাটের ট্যাংরা গ্রামে যাওয়ার চেষ্টা করলে পুলিস বাধা দেয় বলে অভিযোগ। এরপর তিনি আক্রান্ত সাদ্দাম গাজি ও তাঁর স্ত্রীকে নিয়ে হাসনাবাদ থানায় যান।  
বিশদ

আওয়াজ শুনেই দুর্গম এলাকায় দেবে প্রাণের
খোঁজ, ড্রোন বানিয়ে চমক যাদবপুরের ছাত্রীর

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশুনা করতে করতেই ড্রোন তৈরি করে তাক লাগালেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের এক ছাত্রী। আমেরিকার একটি সংস্থার তরফে গোটা বিশ্ব থেকে ন’ জনকে ড্রোন তৈরির প্রতিযোগিতায় বেছে নেওয়া হয়েছিল।
বিশদ

ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে তৈরি
স্নাইপার হাতে পেল অসম রাইফেলস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসম রাইফেলসের হাতে দেশীয় প্রযুক্তিতে তৈরি স্নাইপার তুলে দিল অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ডের (ওএফডি) অন্তর্গত ইছাপুর রাইফেল ফ্যাক্টরি। শুক্রবার অসম রাইফেলসের ২২ নং সেক্টরের কমান্ডার এইচ এস সাধুকে এই রাইফেলগুলি হস্তান্তর করেন ইছাপুর রাইফেল ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার ডি কে মহাপাত্র। 
বিশদ

ট্রাক-স্কুটির সংঘর্ষ, তারকেশ্বরে
জল ঢালতে গিয়ে মৃত তিন যুবক

সংবাদদাতা, তারকেশ্বর: মহাশিবরাত্রি উপলক্ষে তারকেশ্বর মন্দিরে স্কুটি নিয়ে জল ঢালতে আসার পথে শুক্রবার সকালে বৈদ্যবাটি-তারকেশ্বর রোডে লরির ধাক্কায় মৃত্যু হল তিনজনের। গুরুতর আহত হন একজন। শুক্রবার বেলা সাড়ে ১১টা নাগাদ তারকেশ্বর থানার অন্তর্গত বালিগোড়ি (২) পঞ্চায়েতের বাগবাড়ি এলাকায় দুর্ঘটনাটি ঘটে।  মৃতদের নাম, রাজেশ দাস, অশোক দাস ও রাজা দাস।
বিশদ

আটদিনের লড়াই শেষ, মৃত্যু ঋষভের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারা শরীরে সংক্রমণ। একাধিক অঙ্গপ্রতঙ্গ বিকল হয়ে প্রাণ হারাল পোলবায় পুলকার দুর্ঘটনায় গুরুতর জখম ঋষভ সিং। আটদিনের লড়াই শেষে শনিবার ভোর পাঁচটায় এসএসকেএমে মৃত্যু হয় তার। দুর্ঘটনায় গুরুতর জখম ঋষভ এসএসকেএমের কার্ডিওথোরাসিক বিভাগের আইটিইউতে ভর্তি ছিল। স্বাভাবিক শারীরবৃত্তীয় প্রক্রিয়া ব্যাহত হওয়ায় ইকমোর সাহায্যে কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস চালু রাখা হয়েছিল। সপ্তাহখানেক ধরে চিকিৎসকরা চেষ্টার কসুর না করলেও তার শারীরিক অবস্থার উন্নতির কোনও লক্ষণ দেখা যায়নি। এমনকী শরীরে নিজে থেকে রক্তও তৈরি হচ্ছিল না। যদিও চিকিৎসকরা আশা করেছিলেন, হয়তো কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস এবং অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ চালু রাখতে রাখতে হঠাৎ করে তার নিজের অঙ্গপ্রত্যঙ্গগুলি সাড়া দিতে শুরু করবে।
বিশদ

রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যর দাবি
অন্যান্য কলেজ-বিশ্ববিদ্যালয়েও যাদবপুরের পরিবেশ থাকলে ছাত্র সংসদ দখল করবে এসএফআই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামপন্থীদের শক্ত ঘাঁটি যাদবপুরের ছাত্রভোটে টিএমসিপি এবং এবিভিপি প্রার্থী দিয়েছিল। তাঁরা ভোটও পেয়েছেন। রাজ্যের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে এমন গণতান্ত্রিক পরিবেশই চাইছে এসএফআই। 
বিশদ

ক্যাম্প তৈরি হলেও আসছেন না অভিভাবকরা
পানিহাটিতে মাধ্যমিক পরীক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা শাসকদলের 

বিএনএ, বারাকপুর: মাধ্যমিক পরীক্ষাই ভোট প্রচারের মাধ্যম! সামনেই পুরভোট। তাই পানিহাটিতে প্রায় চার হাজার পরীক্ষার্থীর বাড়ি গিয়ে শুভেচ্ছা জানিয়ে এসেছেন শাসকদলের কর্মী-সমর্থকরা। ১০টি পরীক্ষা গ্রহণ কেন্দ্রের সামনে ক্যাম্প খাটিয়ে বসে রয়েছেন যুব তৃণমূল ও টিএমসিপি’র সদস্যরা। 
বিশদ

মেট্রোর টানেল কাটার কাজ শেষ হতে পারে আগামী বছরের মার্চে
ভুল শুধরে অনেকটাই সাবধানী ইস্ট-ওয়েস্ট কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহ থেকেই ফের টানেল কাটার কাজ শুরু করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ। দ্বিতীয় বোরিং মেশিন দিয়ে সামগ্রিকভাবে বাকি থাকা টানেল কাটার কাজ আগামী বছরের মার্চ-এপ্রিল মাসের মধ্যেই শেষ হওয়ার সম্ভাবনা। 
বিশদ

মূল অভিযুক্তের খোঁজে তল্লাশি
সাড়ে ৭ মাস বাদে ব্রড স্ট্রিটে বিশ্বজিৎ বসু খুনের কিনারা, গোয়েন্দাদের জালে এক 

সুজিত ভৌমিক, কলকাতা: কড়েয়ার ব্রড স্ট্রিটে অবসরপ্রাপ্ত বৃদ্ধ বিশ্বজিৎ বসুকে নৃশংসভাবে খুনের ঘটনার কিনারা করলেন কলকাতা পুলিসের গোয়েন্দারা। খুনের প্রায় সাড়ে সাত মাস বাদে চমকপ্রদ কায়দায় এই খুনের কিনারা হল।
বিশদ

পুরভোটে নিশানা বিরোধীদের
গঙ্গার জল পরিশোধন করে সরবরাহ করার প্রতিশ্রুতি রক্ষায় ব্যর্থ পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাড়ি বাড়ি আর্সেনিক মুক্ত (গঙ্গার) পানীয় জল দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস পরিচালিত জয়নগর-মজিলপুর পুরসভা। তার বদলে ভূগর্ভস্থ জল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আজ, শনিবার বিকেলে সংসদ সদস্য প্রতিমা মণ্ডল এবং রাজ্য পুর ও নগর উন্নয়ন দপ্তরের সচিব সুব্রত গুপ্তের উপস্থিতিতে তার সূচনা হচ্ছে। 
বিশদ

বর্জ্য ব্যবস্থাপনা: সচেতনতা বাড়াতে স্কুল পড়ুয়াদের নিয়ে ‘গ্রিন ভলান্টিয়ার’ টিম গড়বে হাওড়া পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে ‘গ্রিন ভলান্টিয়ার’ টিম গড়তে চায় হাওড়া পুরসভা। মূলত বিভিন্ন স্কুলের সপ্তম ও অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীদের নিয়ে গড়ে তোলা হবে এই স্বেচ্ছাসেবক দল। কঠিন বর্জ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে পরিবেশবান্ধব নানা উপায় সম্পর্কে তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। 
বিশদ

যাদবপুর বিশ্ববিদ্যালয়
শব্দ রেকর্ড করে দুর্গম এলাকায় আটকে থাকা মানুষকে উদ্ধারে ড্রোন তৈরি ছাত্রীর 

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশুনা করতে করতেই ড্রোন তৈরি করে তাক লাগালেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের এক ছাত্রী। আমেরিকার একটি সংস্থার তরফে গোটা বিশ্ব থেকে ন’ জনকে ড্রোন তৈরির প্রতিযোগিতায় বেছে নেওয়া হয়েছিল। 
বিশদ

Pages: 12345

একনজরে
বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার বীরভূম জেলাজুড়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। শান্তিনিকেতনের অনুষ্ঠানে বিশ্বভারতীর উপাচার্ষ বিদ্যুৎ চক্রবর্তীর বক্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে।  ...

ওয়াশিংটন, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): ‘খারাপ আচরণে’র পর এবার ‘জোর আঘাত’ মন্তব্য। ভারতে পা দেওয়ার আগে বাণিজ্য ইস্যুতে মোদি সরকারের উপর চাপ বজায় রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ...

বেজিং, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): করোনা ভাইরাসে চীনে ফের বাড়ল মৃতের সংখ্যা। নতুন করে ১১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। তাঁদের মধ্যে বেশিরভাগই রোগবিধ্বস্ত হুবেই প্রদেশের বাসিন্দা। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ২ হাজার ২৩৬। এছাড়া আক্রান্তের সংখ্যাও এক লাফে বেড়ে ...

জয়ন্ত চৌধুরী, কলকাতা: জোট বাঁধলেও দুর্বল সংগঠনের জেরে প্রার্থী মেলাই দায়। আসন্ন পুরভোটের মুখেও সাংগঠনিক সঙ্কটের গ্রাস থেকে মুক্ত হতে পারেনি কংগ্রেস ও বাম শিবির। জোট অথবা একক লড়াই, বিশেষ আশার আলো দেখতে পাচ্ছেন না দুই তরফের নেতারাই।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষায় ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

21st  February, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৩৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) চতুর্দ্দশী ৩২/১৮ রাত্রি ৭/৩। শ্রবণা ১২/৫৮ দিবা ১১/১৯। সূ উ ৬/৮/৯, অ ৫/৩২/৩৫, অমৃতযোগ দিবা ৯/৫৬ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/৩ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৫ গতে ১/৫৬ মধ্যে পুনঃ ২/৪৬ গতে ৪/২৬ মধ্যে। বারবেলা ৭/৩৩ মধ্যে ১/১৫ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৭ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে উদয়াবধি। 
৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, চতুর্দ্দশী ৩১/৮/৪২ রাত্রি ৬/৩৮/৫১। শ্রবণা ১৩/৩/৪১ দিবা ১১/২৪/৫০। সূ উ ৬/১১/২২, অ ৫/৩১/২৫। অমৃতযোগ দিবা ৯/৪৯ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৮/৬ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১২ গতে ১/৪৯ মধ্যে ও ২/৩৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ৭/৩৬/২২ মধ্যে ও ৪/৬/২৪ গতে ৫/৩১/২৫ মধ্যে। কালরাত্রি ৭/৬/২৫ মধ্যে ও ৪/৩৬/২৩ গতে ৬/১০/৩৪ মধ্যে। 
২৭ জমাদিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
ময়নাগুড়ির বালাসন এলাকায় চিতা বাঘের আতঙ্ক, ঘটনাস্থলে বনদপ্তরের কর্মীরা 

02:10:59 PM

কোচবিহারে পথ দুর্ঘটনায় জখম ১০ 
কোচবিহারের বানেশ্বর শিব মন্দিরে শিবের মাথায় জল ঢেলে বাড়ি ফেরার ...বিশদ

01:48:00 PM

জয়নগরে স্কুলের গেটে ট্রাকের ধাক্কায় জখম প্রহরী 

01:02:00 PM

বারুইপুরে আত্মঘাতী কিশোরী 
বারুইপুরে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী কিশোরী। গতকাল সন্ধ্যায় ঘটনাটি ঘটে ...বিশদ

01:01:00 PM

কৃষ্ণা বসুর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:57:00 PM

উলুবেড়িয়ায় ৬ নম্বর জাতীয় সড়কে উল্টাল গ্যাস ট্যাঙ্কার, ব্যাহত যান চলাচল 

12:39:00 PM