Bartaman Patrika
কলকাতা
 
 

 

ব্লুবেরি বা থানকুনি পাতার মিলমিশে
পুজোর মিষ্টির রেকাবেও থিমের পরশ 

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা, মিষ্টি বিনা পুজো হয়? আর পেটপুজো? ভূরিভোজের মেনুতে মুরগি-মটনের যতই দাপাদাপি থাকুক না কেন, বাঙালির পাতে ‘শো-পিস’ অবশ্যই মিষ্টি। যাঁদের রক্তে চিনির স্রোত বইছে, তাঁরা হয়তো মিষ্টির স্বাদ পাওয়ার সাহস দেখান না। কিন্তু মনে মনে চেখে দেখেন। আর যাঁরা মিষ্টিতেই বেঁচে থাকার তাগিদ উৎসর্গ করেছেন, এই পুজোয় তাঁদের পায় কে! মিষ্টিমুখো বাঙালির জন্য আয়োজনেরও শেষ নেই। রসগোল্লা-পান্তুয়া-সন্দেশের চিরাচরিত ছাঁচ ভেঙে নব কলেবরে উঠে আসছে নিত্যনতুন মিষ্টি। চকোলেট, আতা, ব্লু বেরি বা থানকুনি—সেখানে সবার সমান আদর। স্বাদের বাহারে সেখানেও যেন থিম জমজমাট।
বলরাম মল্লিক ও রাধারমন মল্লিক এবার নজর কাড়তে চলেছে সল্টেড ক্যারামেল সন্দেশকে সামনে এনে। চড়া মিষ্টি এড়িয়ে চলার বাতিক যাঁদের, তাঁদের জন্য এ এক অনন্য স্বাদ, দাবি এখানকার অন্যতম কর্ণধার সুদীপ মল্লিকের। তিনি বলেন, এই সন্দেশে মিষ্টত্ব কম, এমনটা নয়। ক্যারামেল মানে তো পোড়া চিনি। তাই তাতে মিষ্টি যথেষ্ট আছে। তার সঙ্গে এমন পরিমাণে নুন মেশানো হয়েছে, যা জিভকে অন্য অনুভূতি দেবে। দাম ২৫ টাকা। আছে আতার শাঁসে তৈরি সীতাফল সন্দেশ। দাম ৩০ টাকা। এবার বলরামে থাকছে ব্লু বেরি’র শাঁস থেকে তৈরি দই। ৩০ টাকার ভাঁড়ে চমৎকার ফিউশন।
অবাঙালিদের প্রিয় মিষ্টি ‘শাহি টুকরা’ তৈরি হয় পাউরুটি দিয়ে। এবার বাঙালিদের জন্যও সেই পাউরুটিকে অবলম্বল করেছে রসগোল্লার কাণ্ডারী কে সি দাশ। ২০ টাকার নবশ্রীতে পাউরুটির মধ্যে পুরে দেওয়া হয়েছে ক্ষীর, জাফরান আর পেস্তা। তাকেই রাঙা করে ভেজে, ছেড়ে দেওয়া হয়েছে রসে। একেবারে নতুন স্বাদ। এখানকার কর্ণধার ধীমান দাশের কথায়, আমরা যে ‘ত্রিনয়নী’ এনেছি, তা আসলে রসের মিষ্টি হয়েও, গড়ন সন্দেশের। স্ট্রবেরি, চকোলেট আর জাফরানে রাঙানো সেই সন্দেশের চোখ তৈরি হয়েছে ক্ষীর আর এলাচ দিয়ে। দাম ২৫ টাকা। আছে ঠান্ডাই দিয়ে তৈরি মালাই। রসমালাইয়ের মতো পরিচিত মিষ্টিকে গড়া হয়েছে ঠান্ডাই দিয়ে। তার দাম ৩০ টাকা। এবার পুজোয় লুচি, ছোলার ডাল, আলুর দম আর বেগুনভাজায় থালা সাজিয়েছে কে সি দাশ। দাম ৬০ টাকা।
হিন্দুস্থান সুইটসে এবার ডায়াবেটিস রোগীদের জন্য মহাযজ্ঞ। এখানে সুগার ফ্রি মিষ্টি তৈরি হয়েছে থানকুনি পাতার রসে। ‘স্টেভিয়া’ পাতায় যে পরিমাণ মিষ্টি থাকে, তা চিনির থেকে ৩০০ গুণ বেশি, জানাচ্ছিলেন এখানকার কর্ণধার রবীন্দ্রকুমার পাল। সেই স্টিভিয়া থেকেই তৈরি হচ্ছে সন্দেশ। আছে অ্যালোভেরার রসে তৈরি ঘৃতকুমারী সন্দেশ। দাম ১৬ টাকা। আছে মধু দিয়ে তৈরি মধুপর্ক। তার দামও ১৬ টাকা। অমৃতকুম্ভ থাকছে ৩০ টাকায়। আর আছে মহাশঙ্খ। ১০০ টাকা। রবীন্দ্রবাবুর কথায়, একমাত্র রাক্ষস ছাড়া একজন মানুষ একটা সন্দেশ খেয়ে উঠতে পারবেন না। চ্যালেঞ্জ!
রিষড়ার ফেলু মোদকে এবার কোহিনূর সন্দেশের পেটে থাকবে নারকেল, চিরঞ্জি দানা আর শসার বীজ। দাম ১৫ থেকে ৩০ টাকা। রোজ ক্রিম সন্দেশে আবার হাল্কা ক্রিমের ছোঁয়া মিলবে। সঙ্গে গোলাপের খুশবু। দাম ১৫ থেকে ২০ টাকা। চিরাচরিত রসমালাইকে এখানে নতুন করে গড়া হয়েছে অ্যামন্ড, কেশর আর পেস্তায়। মালাই চমচম অনেকেরই পছন্দের মিষ্টি। চমচমকে মোটা দুধে চুবিয়ে, উপরে ক্ষীর ছড়িয়ে, তাকে ‘বেক’ করা হয়েছে। ২৫ টাকার এই মিষ্টিতে থাকছে অভিনবত্বের ছোঁয়া। এখানকার কর্ণধার অমিতাভ দে’র কথায়, আমরা এবারের পুজোয় যথেষ্ট গুরুত্ব দিচ্ছি লবঙ্গ লতিকা বা ছানার মুড়কির মতো চিরাচরিত মিষ্টিকেও।
হাওড়ার প্রসিদ্ধ ব্যাতাই মিষ্টান্ন ভাণ্ডারের বাজি চকোলেট মনোহরা। এখানকার কর্ণধার সৈকত পাল বলেন, পুজো তো বাংলার চিরন্তনী উৎসব। সেখানে যে সাবেকি মিষ্টি দিয়ে এতদিন উৎসবের উদযাপন হয়ে এসেছে, আমরা তাকেই ফিরিয়ে আনছি নতুন রূপে। আমরা যখন আনারসের তোতাপুলি এনেছিলাম, ব্যাপক সাড়া পেয়েছিলাম। এবার আনছি মনোহরা, একেবারে নতুন ঢঙে। ছানা ও চকোলেটকে একসঙ্গে মেখে, তাকে রসে ফোটানো হয়েছে। সেই মিষ্টিকেই আবার সাদা চকোলেটে মাখানো হয়েছে। মিষ্টিতে কামড় বসালে, সাদা চকোলেটের গা বেয়ে গড়িয়ে আসবে ডার্ক চকোলেট। ২০ টাকার মিষ্টি চেনাবে নতুন স্বাদ। আর আছে কলসি দই। যেভাবে চিরাচরিত পদ্ধতিতে দই পাতা হয়, এটি তার চেয়ে একেবারে আলাদা। তবে রেসিপি খোলসা করতে চাননি সৈকতবাবু। এতে দইয়ের স্বাদ কতটা বদলাবে, তা ক্রেতারা চেখে বুঝবেন, দাবি তাঁর। আর আছে পুদিনার রসগোল্লা। রেস্তরাঁয় কব্জি ডুবিয়ে খাওয়ার পর এই রসগোল্লা খেলে বদহজম পালাবে, দাবি সৈকতবাবুর। এবারও অষ্টমীকে গেরস্তের হেঁশেল বন্ধ রাখার উপায় বের করেছেন তাঁরা। দেড়শো টাকার প্যাকেজে থাকবে লুচি, ডাল, ভেজিটেবল চপ, আলুর দম, পনির, আমআদা আর পেঁপের চাটনি আর একটি স্পেশাল মিষ্টি। নিরামিষ প্যাকেজে টইটুম্বর বাঙালিআনা।  

05th  October, 2019
হাওড়া পুরসভায় ১২ জন আক্রান্ত
আতঙ্কে আজ থেকে জরুরি
ছাড়া সমস্ত বিভাগই বন্ধ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরের অফিসপাড়ার সরকারি কার্যালয়গুলি থেকে প্রায় প্রতিদিন এক-দু’জন করে করোনা আক্রান্ত হওয়ার খবর আসছিল। এবার এই এলাকাতেই হাওড়া পুরসভার প্রধান কার্যালয়ে প্রায় ১২ জন আধিকারিক, কর্মী, ইঞ্জিনিয়ার করোনায় আক্রান্ত হলেন।
বিশদ

সতর্কতা-উদাসীনতায় নয়া লকডাউন
ব্যারিকেডে বন্দি সংক্রামিত এলাকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কড়া নজরদারিতে ফের লকডাউন। করোনার কুদৃষ্টি থেকে রেহাই পেতে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে তালা পড়ে গেল শহরের বিভিন্ন সংক্রামিত এলাকায়। ভবানীপুর হোক কিংবা বেলেঘাটা, আমহার্স্ট স্ট্রিট অথবা আলিপুর—সব চিহ্নিত এলাকাই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলল পুলিস এবং পুরসভা।
বিশদ

বেপরোয়া ভাব আবাসনে,
বাধা পুরসভার কাজে

  অর্ক দে, কলকাতা: বস্তি নয়, করোনা সংক্রমণ নিয়ে পুরসভাকে চিন্তায় ফেলেছে আবাসনগুলি। প্রকাশ্যে বারবার সে কথাই বলছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তথ্য-পরিসংখ্যানও তাঁর যুক্তিকেই প্রতিষ্ঠিত করছে।
বিশদ

 টলিউড অভিনেত্রীর বাড়িতে
ঢুকে ধর্ষণ প্রাক্তন প্রেমিকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্ধুর বেশে লুকিয়ে ছিল বিপদ! লকডাউনে মার খেয়েছে ব্যবসা। টাকা ধার দিয়ে ব্যবসায়ী বন্ধুর পাশে দাঁড়াতে চেয়েছিলেন টেলি-অভিনেত্রী। প্রতিদানে ধর্ষণের শিকার হতে হল তাঁকে। ফাঁকা ফ্ল্যাটে এসে অভিনেত্রীকে ধর্ষণ করল তাঁরই ‘প্রাক্তন প্রেমিক’। এমনকী, মোবাইলে ধর্ষণের ভিডিও রেকর্ডিংও করে রাখে।
বিশদ

কোভিডের ধাক্কায় আপাতত কাজ বন্ধ
হরিণঘাটায় ফ্লিপকার্টের লজিস্টিক
হাব ঘিরে কাজের আশায় মানুষ

সায়ন্ত ভট্টাচার্য, হরিণঘাটা: কাজ চলছিল জোরকদমে। কিন্তু কোভিডের ধাক্কায় একেবারেই থমকে গিয়েছে ফ্লিপকার্টের এরাজ্যের প্রথম লজিস্টিক্স হাবের কাজ। ফের কবে কাজ শুরু হবে সেই আশায় দিন গুনছেন হরিণঘাটার বাসিন্দারা।
বিশদ

লকডাউনে সীমান্ত সিল
সাজা শেষেও জেলেই
দিন কাটছে বিদেশি বন্দিদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বিভিন্ন জেলে বাংলাদেশি সহ ভিনদেশি বন্দির সংখ্যা প্রায় হাজারখানেক। এর মধ্যে শতাধিক বন্দির সাজার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। কিন্তু মেয়াদ শেষ হলে কী হবে, লকডাউনের কারণে তাঁদের দেশে ফেরা হচ্ছে না। বিশদ

 সামান্য বৃষ্টিতেই জলমগ্ন পর্ণশ্রী,
নিকাশি নিয়ে ক্ষোভ বাসিন্দাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষা মানেই ত্রাহী রব ওঠে পর্ণশ্রী এলাকায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সামান্য একটু বৃষ্টি হলেই জলমগ্ন হয়ে পড়ে গোটা এলাকা। ১২৯, ১৩০ এবং ১৩১ নম্বর ওয়ার্ডের বেশিরভাগ পাড়ায় বহুদিন ধরে জল জমে থাকে। আর সেই জলে নাকাল হন বাসিন্দারা।
বিশদ

নামেই পুর শহর, মধ্যমগ্রামের বেশ
কিছু ওয়ার্ড আজও পাড়াগাঁর চেহারায়
জলমগ্ন অধিকাংশ সময়, মশার উপদ্রব

নিজস্ব প্রতিনিধি, বারাসত: একদিকে নিয়ন-আলোয় শোভিত পথঘাট। অন্যদিকে, এখনও অন্ধকারে ডুবে থাকে বিভিন্ন ওয়ার্ড। সামান্য বর্ষায় সেখানে সম্ভ্রম বিসর্জন দিয়ে হাঁটুর উপর কাপড় তুলে যাতায়াত করতে হয় মহিলাদের। কোথাও আবার এঁদো গ্রামের মতো জলাজমির উপর বাঁশ ও কাঠের সাঁকোতে বিপজ্জনকভাবে পার হতে হয় আট থেকে আশি বছর বয়সিদের।
বিশদ

শিয়ালদহের হোটেল-লজের দরজা
খোলা, দেখা নেই ‘অতিথিদেবতা’র
খরচ দ্বিগুণ, আয় যৎসামান্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রেন বন্ধ। শিয়ালদহ খাঁ খাঁ করছে। স্টেশন সংলগ্ন হোটেল ব্যবসায়ীরা কার্যত মাছি তাড়াচ্ছেন। এশিয়ার ব্যস্ততম স্টেশনের আশপাশের লজ, হোটেল, গেস্ট হাউসগুলির সদর দরজা খোলা থাকলেও ঘরে ঘরে ‘লকডাউন’। হোটেলে থাকার জন্য কেউ আসছে না। অথচ রোজকার রক্ষণাবেক্ষণ ও ঝাড়পোঁছ বাবদ লোকসানের কড়ি গুনতে হচ্ছে মালিকদের। বিশদ

লকডাউনে পুর বাজার থেকে
আয় কমেছে, চিন্তায় কর্তারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরসভার আয়ের রাস্তা ক্রমশ সঙ্কুচিত হচ্ছে। পুর বাজারগুলি থেকে যে আয় হয়, এবার তাতে ভাটার টান। সম্পত্তি কর, মিউটেশন, ট্রেড লাইসেন্স, পার্কিং ইত্যাদি ক্ষেত্র থেকে তো আয় হয়ই, কোষাগারে বছরে প্রায় ২৫ কোটি টাকার জোগান দেয় পুর-বাজারগুলিও।
বিশদ

সরিয়ে দেওয়া হল উত্তর ২৪ পরগনা
জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে

নিজস্ব প্রতিনিধি, বারাসত ও বারাকপুর: কন্টেইনমেন্ট জোনে লকডাউনের কড়াকড়ি শুরু হওয়ার দিন উত্তর ২৪ পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে বদলি করে দেওয়া হল। এই ঘটনায় প্রশাসনিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

রোগী সেজে হাসপাতাল থেকে টাকা হাতাতে
ওস্তাদ পকেটমার ধরা পড়ল এসএসকেএমে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোগী সেজে টিকিট কেটে সরকারি হাসপাতালের মধ্যে ঢুকে পড়া। তারপর রোগীদের সঙ্গে ভাব জমানো। লক্ষ্য থাকতো রোগীর পয়সার ব্যাগ কোথায় রয়েছে। তাঁদের অন্যমনস্কতার সুযোগ নিয়ে মানিব্যাগ হাতিয়ে চম্পট দিত দুষ্কৃতী পারভেজ আলম।
বিশদ

পাকা রাস্তার দাবিতে পাণ্ডুয়ায়
গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: পাকা রাস্তার দাবিতে বৃহস্পতিবার পাণ্ডুয়ার কাঁটাগড় ক্যানেল কলোনিতে গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। প্রায় দু’ঘণ্টা ধরে চলে বিক্ষোভ। বিশদ

তথ্যপ্রমাণের অভাবে খালাস বাবাই
বাগুইআটির সঞ্জয় খুনে দোষী
সাব্যস্ত পাঁচজন, সাজা ১৩ই

নিজস্ব প্রতিনিধি, বারাসত: বাগুইআটিতে সঞ্জয় রায়কে নৃশংস খুন কাণ্ডে মোট পাঁচ অভিযুক্তকে দোষী সাব্যস্ত করলেন বারাসত জেলা আদালতের বিচারক। এই ঘটনায় ধৃত অপর চারজনকে উপযুক্ত তথ্যপ্রমাণের অভাবে ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বার্সেলোনা: খেতাবের দৌড়ে পিছিয়ে পড়েও লড়াই জারি বার্সেলোনার। বুধবার ক্যাম্প ন্যু’য়ে লুই সুয়ারেজের করা একমাত্র গোলে কাতালন ডার্বিতে এস্প্যানিয়লকে পরাস্ত করল কিকে সেতিয়েন-ব্রিগেড। এই জয়ের ...

 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...

 সুখেন্দু পাল, বহরমপুর: গতবারের চেয়ে এবার রাজ্যের পঞ্চায়েতগুলিতে অর্থ কমিশনের টাকা অনেক কম পাঠানো হচ্ছে। কোনও কোনও পঞ্চায়েতে প্রথম কিস্তিতে গত বছরের তুলনায় অর্ধেকেরও কম টাকা পাঠানো হবে। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে ইতিমধ্যেই প্রধানরা সরব হয়েছেন। ...

সংবাদদাতা, বালুরঘাট: আগেই করোনাতে আক্রান্ত হয়েছিলেন বালুরঘাট শহরের বাইকের একটি শোরুমের এক কর্মী। এবার সেই শোরুমের আরও এক কর্মী এবং সেখানে আসা এক ক্রেতার করোনা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাল রাত ১০টা থেকে ১৩ জুলাই ভোর ৫টা পর্যন্ত উত্তরপ্রদেশে সম্পূর্ণ লকডাউন 

09-07-2020 - 09:30:26 PM

করোনা:সংক্রমণ ও মৃত্যুতে ফের রেকর্ড বাংলায়

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৮৮ জন। পাশাপাশি ...বিশদ

09-07-2020 - 08:08:36 PM

কাল আইসিএসই ও আইএসসি-র ফলপ্রকাশ 
আগামীকাল প্রকাশিত হচ্ছে চলতি বছরের আইসিএসই ও আইএসসি পরীক্ষার ফল। ...বিশদ

09-07-2020 - 06:58:00 PM

কোচবিহারে ৫৪ কেজি গাঁজা সহ ধৃত ২ 

09-07-2020 - 06:51:48 PM

তামিলনাড়ুতে আজ করোনা পজিটিভ ৪,২৩১ জন, মৃত ৬৫ 

09-07-2020 - 06:39:47 PM

দক্ষিণ দিনাজপুরে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ল 
নতুন করে বাড়ানো হল দক্ষিণ দিনাজপুর জেলার কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। ...বিশদ

09-07-2020 - 05:29:22 PM