Bartaman Patrika
কলকাতা
 

উল্টোডাঙায় অটো চালকদের অবরোধের জেরে তীব্র যানজট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙায় অটো চালকদের অবরোধের জেরে পঞ্চমীর সকাল থেকেই লন্ডভন্ড হল ভিআইপি রোড, হাতিবাগান, মানিকতলা সহ উত্তর কলকাতার বিস্তীর্ণ এলাকা। রাস্তার উপর অটো রেখে পুলিসি নির্দেশিকার বিরুদ্ধে আন্দোলনে শামিল হলেন তাঁরা। এর জেরে নাকাল হতে হল শহরাবাসীকে। যানজটের ফাঁসে আটকে পড়ে বাস ও ট্যাক্সির মধ্যে বহু যাত্রীকে কাটাতে হল কয়েকঘণ্টা। পুলিসের মৌখিক আশ্বাসে অবরোধ উঠলেও যানজট কাটতে দীর্ঘ সময় লেগে যায়।
ষষ্ঠীর দিন থেকে শহরের রাস্তায় অটো চলাচলে কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে পুলিসের তরফে। তাতে বলা হয়েছে, বিকেল চারটের পর থেকে পরের দিন ভোর চারটে পর্যন্ত অটো চালানো যাবে না। এর প্রতিবাদেই বৃহস্পতিবার আন্দোলনে শামিল হন প্রায় দেড় হাজার অটো চালক। পুলিস বুঝে ওঠার আগেই তাঁরা উল্টোডাঙায় রাস্তায় অটো দাঁড় করিয়ে দেন। জড়ো হন রাস্তার উপর। ভিআইপি রোডের মুখ পর্যন্ত চলে আসেন তাঁরা। বেলা সাড়ে ১১টা নাগাদ অবরোধ শুরু হয়। ব্যস্ততম রাস্তা দিয়ে একাধিক সরকারি -বেসরকারি বাস ও ছোটবড় গাড়ি যাতায়াত করে। আচমকা এই ঘটনার জেরে উল্টোডাঙা মেন রোড এবং ভিআইপি রোডে গাড়ি চলাচল প্রথমে শ্লথ হয়ে পড়ে। কিছুক্ষণ যেতে না যেতেই পুরোপুরি অবরুদ্ধ হয়ে পড়ে এই রাস্তা সহ অন্যান্য জায়গা। খবর পেয়ে উল্টোডাঙা থানা ও স্থানীয় ট্রাফিক গার্ডের অফিসাররা আসেন। পুলিসের সামনে ক্ষোভ উগরে দেন অটো চালকরা। তাঁদের বক্তব্য, এই নিষেধাজ্ঞার জেরে তাঁদের রুটিরুজিতে টান পড়বে। পুজোর সময় আর্থিক ক্ষতি হবে। সময়সীমা কমানোর দাবি করা হয়। তাঁদের বক্তব্য, অন্য যান চলাচলের ক্ষেত্রে যদি নিষেধাজ্ঞা না থাকতে পারে, তাহলে কেন অটোর ক্ষেত্রে তা আরোপ করা হবে। ঘণ্টাখানেক পর অবরোধ ওঠে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, বাগুইআটি রুটের অটো চালকরাই প্রথমে অবরোধ শুরু করেন। কিছুক্ষণের মধ্যেই তাঁদের সঙ্গে আন্দোলনে শামিল হন শোভাবাজার, সল্টলেক, এয়ারপোর্ট সহ অন্যান্য রুটের অটো চালকরা। অটো বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। কারণ সল্টলেক সহ উত্তর কলকাতার বিস্তীর্ণ অংশে যাতায়াতের জন্য অটোই ভরসা যাত্রীদের। অবরোধের জেরে যানজট শুরু হয়ে যায়। উত্তর কলকাতার একদিকে শোভাবাজার মোড়, অন্যদিকে মানিকতলা ছাড়িয়ে যানজটের প্রভাব গিয়ে পড়ে বিবেকানন্দ রোড, এপিসি রোড, বিধান সরণী ও শিয়ালদহের মতো ব্যস্ত এলাকায়। এমনকী ভিআইপি রোডের মতো রাস্তাও অবরুদ্ধ হয়ে পড়ে। লেকটাউনের আগে থেকেই গাড়ি দাঁড়িয়ে পড়ে। বাইপাসের যে অংশ থেকে রাস্তা উল্টোডাঙার দিকে আসছে, সেখানেও গাড়ির লম্বা লাইন দেখা যায়। দীর্ঘ সময় গাড়ি বা বাসে আটকে পড়েন কাজে বেরনো মানুষজন। পুলিস এসে আশ্বাস দেয়, নিষেধাজ্ঞা শিথিল করার বিষয়টি তারা ভাবনাচিন্তা করছে। বুঝিয়েসুজিয়ে অবরোধ তোলা হলেও দীর্ঘ সময় পর্যন্ত গাড়ির গতি কমই ছিল। ১০ মিনিটের পথ পেরতে সময় লাগে আধ ঘণ্টা। বিকেলের দিকে শেষ মুহূর্তে পুজোর কেনাকেটা, অন্যদিকে ঠাকুর দেখতে লোকজন বেরিয়ে পড়ায় উত্তর কলকাতার একাধিক রাস্তাতেই গাড়ি স্বাভাবিকের তুলনায় বেশ শ্লথ গতিতেই চলেছে দীর্ঘক্ষণ।
 

04th  October, 2019
শলপে স্কুলের মিড ডে মিল ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিনামূল্যে আড়াই কেজি পেঁয়াজ দেবে পঞ্চায়েত 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পেঁয়াজের দাম বৃদ্ধির ফলে মিড ডে মিলের রান্না করা কঠিন হয়ে যাচ্ছে। তাই অঙ্গনওয়াড়ি কেন্দ্র ও স্কুলে মিড ডে মিল চালাতে আড়াই কেজি করে পেঁয়াজ দেওয়ার সিদ্ধান্ত নিল ডোমজুড়ের শলপ-১ গ্রাম পঞ্চায়েত। 
বিশদ

09th  December, 2019
প্রয়োজনের তুলনায় নার্সের সংখ্যা নগণ্য, স্বাস্থ্যকেন্দ্র চালাতে হিমশিম অবস্থা কামারহাটি পুরসভার 

বিএনএ, কামারহাটি: কামারহাটি পুরসভার স্বাস্থ্য বিভাগে মাত্র পাঁচজন নার্স রয়েছেন। এত কম সংখ্যক নার্স থাকায় পুরসভার স্বাস্থ্যকেন্দ্র গুলি চালাতে হিমশিম খাচ্ছেন আধিকারিকরা। তাঁরা বলেন, মোট ২৮ জন নার্স থাকার কথা। কিন্তু রয়েছেন মাত্র পাঁচজন। চিকিৎসকের সংখ্যাও কম। 
বিশদ

09th  December, 2019
ডোমজুড়ের কাটালিয়া শিল্পতালুকের নর্দমায় রাসায়নিক মিশ্রিত জল, বিপদের মুখে সাধারণ মানুষ 

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: শিল্পতালুক থেকে বের হওয়া নর্দমার জলে রাসায়নিক মিশ্রণ থাকায় বিপদে পড়েছেন ডোমজুড়ের বিস্তীর্ণ এলাকার লোকজন। কাটলিয়া শিল্পতালুকে শতাধিক ছোট ও বড় কারখানা আছে। তার মধ্যে বেশ কয়েকটি রাসায়নিক কারখানাও আছে। 
বিশদ

09th  December, 2019
কলকাতা পুরসভা: অর্থসঙ্কটে ধুঁকলেও ওয়েভার স্কিমে ১৩ কোটি টাকা ছাড় রিয়েল এস্টেটগুলিকে 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: দীর্ঘদিন ধরে জমে থাকা সম্পত্তি কর আদায় করতে আইন সংশোধন করে সুদ এবং জরিমানা ছাড়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কলকাতার তৎকালীন মেয়র শোভন চট্টোপাধ্যায়। কিন্তু সেই ছাড় দিতে হলে পুর কোষাগারের রাজস্ব ক্ষতির আশঙ্কা ঘনিষ্ঠ মহলে করেছিলেন পুর আধিকারিকরা। 
বিশদ

09th  December, 2019
তেলের কারখানা থেকে বেরচ্ছে দুর্গন্ধযুক্ত গ্যাস, উলুবেড়িয়ার বাহিরতফায় সমস্যায় বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জনবসতির মধ্যে থাকা একটি তেলের কারখানা থেকে নিয়মিত দুর্গন্ধযুক্ত গ্যাস বের হওয়ার প্রতিবাদে রবিবার উলুবেড়িয়া পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের বাহিরতফা সহ কয়েকটি এলাকার বাসিন্দারা উলুবেড়িয়া-আমতা রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। 
বিশদ

09th  December, 2019
চেতলায় অটো দুর্ঘটনা
ছ’দিন লড়াইয়ের পর মৃত্যু যুবকের, খবর পেয়ে বাড়ি গেলেন মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ছ’দিন মৃত্যুর সঙ্গে লড়াই চালানোর পর অবশেষে হার মানলেন গোবিন্দ আঢ্যি রোডের বাসিন্দা তাপস পাল (২৫)। গত সোমবার রাতে চেতলায় অটো উল্টে জখম হয়েছিলেন ওই যুবক। রবিবার সকালে হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুর খবর পেয়ে রবিবার বিকেলে তাপস পালের বাড়িতে যান মেয়র ফিরহাদ হাকিম।  
বিশদ

09th  December, 2019
সংগঠনগুলিকে ছাত্রভোটের জন্য পড়ুয়াদের তালিকা দেওয়া নিয়ে যাদবপুরে বৈঠক আজ 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ছাত্রছাত্রীদের তালিকা সংগঠনগুলিকে দেওয়া হবে কি না, তা নিয়ে আজ, সোমবার বৈঠক ডাকা হল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার বোর্ডের বৈঠক ডাকা হয়েছে। বৈঠকটি জরুরি ভিত্তিতে ডাকা হয়েছে বলে জানানো হয়েছে। 
বিশদ

09th  December, 2019
শব্দ দূষণের প্রতিবাদ করায় নিগৃহীত তরুণী, অভিযুক্ত কাঁচরাপাড়ার তৃণমূল কাউন্সিলার 

বিএনএ, বারাকপুর: শব্দ দূষণের প্রতিবাদ করায় কাঁচরাপাড়ায় এক তরুণীকে নিগ্রহের অভিযোগ উঠল শাসক দলের কাউন্সিলারের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় ওই তরুণী ভিডিও পোস্ট করায় নিন্দার ঝড় উঠেছে। যদিও এই ঘটনা নিয়ে অভিযুক্ত কাউন্সিলারের কোনও বক্তব্য মেলেনি। পুরসভার তৃণমূলের চেয়ারম্যান জানান, একটি অভিযোগ হয়েছে। 
বিশদ

09th  December, 2019
বিমানে পাখির ধাক্কা সামলাতে বেঙ্গালুরুর সংস্থাকে আনা হচ্ছে কলকাতা বিমানবন্দরে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিমানবন্দরে ওঠানামার সময় বিমানে পাখির ধাক্কা লাগার ঘটনা বেড়েই চলেছে। যার জেরে বহু বিমানের যন্ত্রাংশের ক্ষতি হচ্ছে। বাড়ছে জরুরি অবতরণ। এই সমস্যা স্থানীয় স্তরে সমাধান হবে না বলেই মনে করছেন কলকাতা বিমানবন্দরের কর্তারা। 
বিশদ

09th  December, 2019
বারাসত প্যারীচরণ সরকার সরকারি স্কুলে প্রাক প্রাথমিক এবার ইংরেজি মাধ্যমেও 

বিএনএ, বারাসত: আগামী শিক্ষাবর্ষ থেকে বারাসত প্যারীচরণ সরকার সরকারি স্কুলের প্রাক প্রাথমিকে ইংরেজি মাধ্যমে পঠন পাঠন শুরু হবে। শুক্রবার শিক্ষা দপ্তরের তরফে স্কুল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে অনুমোদনের বিষয়টি জানানো হয়েছে। এই সংক্রান্ত চিঠি পাওয়ার পর স্কুলের শিক্ষকদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়েছে।  
বিশদ

09th  December, 2019
চিকিৎসায় গাফিলতির পাঁচ অভিযোগে প্রায় সাড়ে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগের চারটি ঘটনায় সব মিলিয়ে ১০ লক্ষ ৪০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য কমিশন। 
বিশদ

09th  December, 2019
ইঞ্জিনিয়ারিংয়ে ওপেন ইলেক্টিভ চালুর প্রক্রিয়া শুরু যাদবপুর বিশ্ববিদ্যালয়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিবিসিএস-এর নিয়ম অনুযায়ী এক ফ্যাকাল্টির পড়ুয়া অন্য ফ্যাকাল্টির বিষয় নিয়ে পড়তে পারবেন। এবার ইঞ্জিনিয়ারিংয়েও সেইরকম প্রক্রিয়া চালু হতে চলেছে যাদবপুরে। এ নিয়ে কাজ শুরু করে দিয়েছে তারা। এর নাম দেওয়া হয়েছে ওপেন ইলেক্টিভ। সিবিসিএসের সঙ্গে তফাৎ একটাই। 
বিশদ

09th  December, 2019
কাজের প্রতিশ্রুতি দিয়ে তামিলনাড়ু নিয়ে গিয়ে বধূকে ধর্ষণের অভিযোগ 

বিএনএ, বারাসত: কাজের প্রতিশ্রুতি দিয়ে গৃহবধূকে তামিলনাড়ু নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। বসিরহাটের হাসনাবাদ থানা এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযুক্ত যুবকের নাম মইনুর গাজী। পুলিস জানিয়েছে, অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি চলছে। 
বিশদ

09th  December, 2019
সল্টলেকে প্রেসিডেন্সির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, তদন্ত শুরু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ উঠল। রবিবার এই ঘটনায় বিধাননগর উত্তর থানায় এফআইআর দায়ের করা হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

09th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...

ওয়েলিংটন, ৯ ডিসেম্বর (এএফপি): ছবির মতো সুন্দর হোয়াইট আইল্যান্ড। ভ্রমণের আনন্দে মশগুল পর্যটকের দল। ভরদুপুরে হঠাৎ করে জেগে উঠল আগ্নেয়গিরি। সোমবার নিউজিল্যান্ডের এই ঘটনায় মৃত্যু হল অন্তত পাঁচজনের। জখম ১৮ জন। সরকারি সূত্রে খবর, আটকে পড়েছেন বহু পর্যটক। তাঁদের উদ্ধারের ...

তিরুবনন্তপুরম, ৯ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলি নিজের ব্যাটিং পজিশন ছেড়ে দিয়েছিলেন শিবম দুবেকে। তিন নম্বরে ব্যাট করার সুযোগটা দারুণভাবে কাজে ...

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আসানসোলে পথ দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যু 
পথ দুর্ঘটনায় মৃত হল দুই যুবকের। সোমবার রাতে ঘটনাটি ঘটে ...বিশদ

11:46:17 AM

বিধানসভায় তৃণমূলের বিক্ষোভ, রাজ্যপালকে গো ব্যাক স্লোগান 
এসসি-এসটি কমিশন গঠন সংক্রান্ত বিলে সই করেননি রাজ্যপাল এই অভিযোগে ...বিশদ

11:16:00 AM

দিল্লির কিরারি মার্কেটে আগুন, ঘটনাস্থলে দমকলের ৮টি ইঞ্জিন 

11:03:55 AM

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে অসমে বনধ, বিক্ষোভ 
নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে অসমের বিভিন্ন এলাকায় বনধ শুরু হয়েছে। ...বিশদ

10:27:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:25:00 AM

ছত্তিশগড়ে বাঘের চামড়া সহ গ্রেপ্তার ৯ 

10:23:00 AM