Bartaman Patrika
কলকাতা
 

এবিভিপির তাণ্ডবের বিরুদ্ধে
যাদবপুরে পড়ুয়াদের মিছিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাঁচ বছর আগে এই দিনেই হোক কলরবের বিশাল স্বতঃস্ফূর্ত মিছিল বেরিয়েছিল অ্যাকাডেমি অব ফাইন আর্টস থেকে। বহরে অত বড় না হলেও প্রায় একই স্বতঃস্ফূর্ততায় ঠিক পাঁচ বছর পর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দু’নম্বর গেট থেকে বিশাল মিছিল বের করেন সমস্ত ছাত্রছাত্রীরা। বৃহস্পতিবার ক্যাম্পাসে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ছাত্রছাত্রী এবং উপাচার্যের সঙ্গে অভব্য আচরণ করেছেন। রাজ্যপালও পক্ষপাতদুষ্ট আচরণ করেছেন। এই ছিল তাঁদের অভিযোগ। গোলপার্ক পর্যন্ত এসে সেই মিছিল ফের ক্যাম্পাসে ফিরে যায়।
দুপুর সাড়ে ১২টা নাগাদ ক্যাম্পাস থেকে থানা পর্যন্ত মিছিল করে এসএফআই। এসএফআই পরিচালিত যাদবপুরের আর্টস ফ্যাকাল্টির সাধারণ সম্পাদক দেবরাজ দেবনাথ থানায় একটি এফআইআরও করেছেন। তাতে ক্যাম্পাসে আসা বহিরাগতদের বিরুদ্ধে অভিযোগ ছিল। আবার তাঁর বিরুদ্ধেও এফআইআর করেছেন স্থানীয় বিজেপি নেতা নিত্যানন্দ মিশ্র। তাতে দেবরাজ ছাড়াও ১৯ জনের নাম রয়েছে। অগ্নিমিত্রা পলও তাঁকে হেনস্তার অভিযোগ করে এফআইআর করেছেন। পুলিসও একটি স্বতঃপ্রণোদিত মামলা করেছে। পুলিসের বিরুদ্ধে অভিযোগ ছিল, ক্যাম্পাসে ঢুকে ইউনিয়ন রুম ভাঙচুরের ঘটনা চলার সময় তারা নিষ্ক্রিয় ছিল। সে প্রসঙ্গে লালবাজারের বক্তব্য, ওই সময় রাজ্যপাল এবং কেন্দ্রীয় মন্ত্রী ক্যাম্পাসের ভিতরেই ছিলেন। তখন বলপ্রয়োগ করলে পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পারত। সে কারণেই তখন সক্রিয়তা না দেখিয়ে এদিন ভাঙচুর, জোর করে প্রবেশ, অগ্নিসংযোগ প্রভৃতির ধারা দিয়ে মামলা করেছে পুলিস।
এসএফআই নেতৃত্ব বাবুল সুপ্রিয়কে হেনস্তার ঘটনায় অতি বাম ছাত্রসংগঠনগুলির দিকেই অভিযোগের আঙুল তুলেছে। এসএফআই পরিচালিত আফসুর নেতারা বলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যে কেউ আসতে পারেন। তাঁকে ঘিরে ছাত্রছাত্রীরাও বিক্ষোভ দেখাতে পারেন। আমাদের পরিকল্পনাও ছিল তাঁকে ঘিরে স্লোগান দিয়ে, কালো পতাকা দেখিয়ে সরে আসা। কিন্তু অন্যান্য সংগঠনগুলি তা মানতে চায়নি। তবে, বাবুল সুপ্রিয় যে আচরণ করেছেন, তাতে সব ছাত্রছাত্রী খেপে গিয়েছিল। তাঁকে বেরতে না দেওয়া সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ।
বাবুল সুপ্রিয়র দিকে প্ররোচনার অভিযোগ তুললেও ছাত্রছাত্রীদের আগ্রাসী আন্দোলনকে সমর্থন করেনি শিক্ষক সমিতি জুটা। লিখিত বিবৃতিতে তাদের বক্তব্য, প্ররোচনায় পা না দিয়ে ছাত্রছাত্রীদের আরও সংযত হওয়া উচিত ছিল। রাজ্যপালের ভূমিকাতেও অসন্তোষ প্রকাশ করা হয়েছে সেই বিবৃতিতে।
এদিকে, বাবুলের চুল ধরে যে ছাত্রকে টানতে দেখা গিয়েছে, সেও লিখিত বিবৃতি দিয়ে নিজেকে নির্দোষ বলে দাবি করেছে। তার দাবি, বাবুলই তাকে আক্রমণ করেন। তিনি আত্মরক্ষার্থে হাত এগিয়ে নিয়ে গেলে সেই ভিডিওকে বিকৃত করে তার বিরুদ্ধে প্রচার করা হচ্ছে। তবে এর জন্য বাবুল নিজের ফেসবুক অ্যাকাউন্টে তাকে চিহ্নিত করে, তার অ্যাকাউন্টের লিঙ্ক, বাবার নাম, পেশা ইত্যাদি তুলে দিয়ে গণপিটুনিতে প্ররোচনা দিচ্ছেন বলে ছাত্রটির অভিযোগ। এদিন, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকেও ছাত্রদের সমর্থন জানিয়ে একটি মিছিল হয়। বিজেপি কার্যালয় থেকে মিছিল বের করে এবিভিপিও। এদিন সাংবাদিক বৈঠক করে এবিভিপির রাজ্য সম্পাদক সপ্তর্ষি সরকার জানিয়েছেন, আগামী ২৩ তারিখ গোলপার্ক থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় পর্যন্ত মিছিল করা হবে। তিনি উপাচার্যের পদত্যাগ সহ দোষীদের চিহ্নিত করে শাস্তি দাবি করেছেন।

21st  September, 2019
মশাবাহিত রোগ প্রতিরোধে কলকাতা পুরসভার
কর্মকাণ্ড বিশ্বমঞ্চে তুলে ধরলেন ডেপুটি মেয়র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা এবং ডেঙ্গু-ম্যালেরিয়া রোগ প্রতিরোধের ব্যবস্থা নিয়ে ইতিমধ্যে ন্যাশনাল ভেক্টর বর্ন ডিজিজ কন্ট্রোলের প্রশংসা কুড়িয়েছে কলকাতা পুরসভা। সেই পরিষেবা দিয়ে কীভাবে ডেঙ্গুর মতো প্রাণঘাতী রোগ কমিয়ে এনেছে পুর প্রশাসন, সেটাই বিশ্ব মঞ্চে তুলে ধরলেন কলকাতার ডেপুটি মেয়র তথা স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ অতীন ঘোষ। বিশদ

22nd  September, 2019
বায়োমেট্রিক ইস্যু
কল্যাণীতে পদত্যাগ আরও তিন বিভাগীয়
প্রধানের, সোমবার থেকে ক্লাস

 বিএনএ, বারাকপুর: ২১ জন অধ্যাপক-অধ্যাপিকা বিভাগীয় প্রধান পদ থেকে পদত্যাগ করলেও, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বায়োমেট্রিক হাজিরার পক্ষেই। একটি সূত্রের খবর, উপাচার্যের উপর চাপ সৃষ্টি করা জন্যই অধ্যাপক-অধ্যাপিকারা এই পথ বেছে নিয়েছেন।
বিশদ

22nd  September, 2019
হরিপালে তৃণমূল কর্মী তথা
অবসরপ্রাপ্ত শিক্ষককে মার

 সংবাদদাতা, হরিপাল: হরিপাল থানার অলিপুর কাশিপুর পঞ্চায়েতের অন্তর্গত শিবরামপুর গ্রামে শনিবার সকালে অবসরপ্রাপ্ত শিক্ষক সৌমেনচন্দ্র ঘোষকে মারধরের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। তারকেশ্বর থানার মহেশপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক সৌমেনচন্দ্র ঘোষ শনিবার সকালে বাইক নিয়ে বাজার করে ফিরছিলেন। বিশদ

22nd  September, 2019
  বিজেপি ছেড়ে ফের তৃণমূলে ফিরলেন গাড়ুলিয়া পুরসভার ভাইস চেয়ারম্যান

 বিএনএ, বারাকপুর: গাড়ুলিয়া পুরসভায় তৃণমূলে ফের ‘ঘর ওয়াপসি’। শনিবার গাড়ুলিয়া পুরসভার ভইস চেয়ারম্যান সুব্রত মুখোপাধ্যায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন। এদিন তিনি নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিকের হাত ধরে তৃণমূলে ফেরেন।
বিশদ

22nd  September, 2019
  উত্তর পঞ্চান্নগ্রামে তৃণমূলের হাতে আক্রান্ত বিজেপি কর্মী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আনন্দপুর থানার উত্তর পঞ্চান্নগ্রামে রিভলভারের বাঁট দিয়ে মেরে সুনীল রাম নামে এক বিজেপি কর্মীর মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে।
বিশদ

22nd  September, 2019
শ্যামপুরের গ্রামে নহবতখানায়
বেজে উঠত পুজোয় নিমন্ত্রণের সুর

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: দুর্গাপুজোয় গ্রামবাসীদের নিমন্ত্রণ করার জন্য প্রায় ৮১ বছর আগে গ্রামের মধ্যে নহবতখানা তৈরি করেছিলেন শ্যামপুরের কমলপুরের জমিদার বৈতালিক পরিবার। দুর্গাপুজোর আগে নহবতখানা থেকে সানাই বাজিয়ে গ্রামবাসীকে পুজোর নিমন্ত্রণ করার পাশাপাশি শারদোৎসবের দিনগুলিতে সানাইয়ের সুরে আকাশ-বাতাস মুখরিত হয়ে উঠত।
বিশদ

22nd  September, 2019
যাদবপুরকাণ্ড
ক্যাম্পাসে পুলিস না ডাকায় ক্ষোভ, উপাচার্যের
সিদ্ধান্তকে সমর্থন করে বিবৃতি বিশ্ববিদ্যালয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুরকাণ্ডে কেন ক্যাম্পাসে পুলিস ডাকা হয়নি, তা নিয়ে উপাচার্য সুরঞ্জন দাসের কড়া সমালোচনা করেছে বিজেপি। রাজ্যপালও ক্ষোভ প্রকাশ করেছেন। তবে ক্যাম্পাসে পুলিস না ডাকার সিদ্ধান্তকে সমর্থন করে প্রেস বিবৃতি দিল কর্তৃপক্ষ।
বিশদ

21st  September, 2019
জমির দখল নিয়ে রণক্ষেত্র
ভদ্রেশ্বর, অবরোধ, লাঠিচার্জ

বিএনএ, চুঁচুড়া: ব্যক্তি মালিকানাধীন জমি প্রোমোটারের হাতে তুলে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে শুক্রবার বিকালে রণক্ষেত্র হয়ে উঠল ভদ্রেশ্বরের দক্ষিণপাড়া। প্রায় আট বছর ধরে চলা মামলা শেষে হাইকোর্টের রায়ে এদিন পুলিস নিয়ে ভদ্রেশ্বরের ওই জমির মালিকপক্ষ দখল নিতে যায়।
বিশদ

21st  September, 2019
ভিআইপির বদলে ক্লাব ইনভাইটি কার্ড বিলি
হবে অনেক কম, জানাল পুজো উদ্যোক্তারা

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: প্রতিমা দর্শনে ভিআইপি কার্ড নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মনোভাব জানার পর প্রথমটায় চিন্তায় পড়ে গিয়েছিলেন পুজোকর্তারা। পরে তাঁদের আবেদনে সাড়া দিয়ে মুখ্যমন্ত্রী ‘ক্লাব ইনভাইটি কার্ড’ তৈরির পরামর্শ দেন। এরপরই শহরের প্রায় প্রতিটি ক্লাবই তৈরি করেছে বা করছে ‘ক্লাব ইনভাইটি কার্ড’।
বিশদ

21st  September, 2019
দুর্গাপুজোয় মমতাকে আমন্ত্রণ ১০ হাজার ছুঁই
ছুঁই, উদ্বোধনে চান সাড়ে ৩ হাজার উদ্যোক্তা

দেবাঞ্জন দাস, কলকাতা: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর উদ্যোক্তাদের কাছে এবারও তিনিই অন্যতম আকর্ষণ। সেই আকর্ষণের মাত্রা যেন বছর বছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত বছর গোটা রাজ্য তথা দেশের নানা প্রান্ত থেকে তাঁর কাছে পুজোর আমন্ত্রণপত্র এসেছিল ১০ হাজারেরও বেশি।
বিশদ

21st  September, 2019
যাদবপুর: রাজ্যপালের ভূমিকা পক্ষপাতমূলক, অভিযোগ সেলিম, মান্নানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুরকাণ্ডে রাজ্যপালের ভূমিকা পক্ষপাতিত্বের দোষে দুষ্ট। এভাবেই রাজ্যপাল জগদীপ ধনকারের ভূমিকার সমালোচনায় সরব হল কংগ্রেস ও বামেরা। যাদবপুরের বিক্ষোভকারীদের পাশে দাঁড়িয়ে সিপিএম মুখপাত্র মহম্মদ সেলিম কড়া ভাষায় আক্রমণ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে। বিশদ

21st  September, 2019
শহর-গ্রামাঞ্চলে বেশ কিছু পুজো এবার বিজেপির ‘দখলে
হাওড়ায় দুর্গাপুজোর উদ্বোধনে
আসতে পারেন অমিত শাহ

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বড় বড় দুর্গাপুজো মানেই এতদিন বোঝা যেত তৃণমূল নেতাদের পুজো। কিন্তু, এবার তাতে কিছুটা হলেও ভাগ বসিয়েছে বিজেপি। হাওড়া শহর তো বটেই গ্রামীণেরও বেশ কয়েকটি বড় পুজোর ‘দখল’ নিয়েছে বিজেপি। আর ওই সমস্ত পুজো কমিটি বিজেপি নেতৃত্বের কাছে কেন্দ্রীয় মন্ত্রীদের উদ্বোধনের জন্য আবেদন করেছে। বিশদ

21st  September, 2019
৩০ লক্ষ টাকার সোনার বিস্কুট সহ
ধৃত ৩ বাংলাদেশির পুলিস হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিয়ালদহ স্টেশনের পার্কিং জোন থেকে প্রায় ৩০ লক্ষ টাকার সোনার বিস্কুট সহ ধৃত তিন বাংলাদেশিকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। শুক্রবার শিয়ালদহ আদালতের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায় ওই আদেশ দিয়েছেন।
বিশদ

21st  September, 2019
শীঘ্রই মামলা যাবে দায়রা কোর্টে
জাগুয়ার কাণ্ডে রাঘিবের
জামিন নাকচ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাগুয়ার কাণ্ডে ধৃত রাঘিব পারভেজের জামিনের আবেদন বাতিল করে দিল আদালত। শুক্রবার ব্যাঙ্কশাল আদালত ওই আবেদন নাকচ করে দেয়।
মুখ্য সরকারি আইনজীবী অভিজিৎ চট্টোপাধ্যায় জানান, শীঘ্রই নিম্ন থেকে দায়রা কোর্টে মামলাটি স্থানান্তর হবে।
বিশদ

21st  September, 2019

Pages: 12345

একনজরে
হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিতে শুরু হয়েছে টোটো বা ই-রিকশর নিবন্ধীকরণ কর্মসূচি। এই সুযোগে শহর জুড়ে পুজোর মুখে ফের হুহু করে বাড়ছে টোটো’র সংখ্যা।  ...

বিএনএ, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৫টি বেডের নতুন ডায়ালিসিস ইউনিটের কাজ শেষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন করিয়ে শীঘ্রই ওই ইউনিট চালু করতে চাইছে হাসপাতাল কর্তৃপক্ষ।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কারিগরি প্রশিক্ষণকেন্দ্রগুলি টাকা খরচ করেও তার শংসাপত্র জমা দিচ্ছে না। এ নিয়ে কারিগরি শিক্ষা ডিরেক্টরেটের তরফে বারবার চিঠি দেওয়া হয়েছে। কোনও কোনও প্রশিক্ষণকেন্দ্র চিঠি পেয়েও সাড়া দিচ্ছে না বলে অভিযোগ। এবার কড়া চিঠি দিল ভোকেশনাল এডুকেশন ও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM