Bartaman Patrika
কলকাতা
 

  এবার বোমাবাজি মতুয়া ঠাকুরবাড়িতে, রাজনীতির চাপানউতোর

বিএনএ, বারাসত: মঙ্গলবার রাতে বনগাঁর ঠাকুরবাড়ি লাগোয়া কামনাসাগর পাড়ে বোমাবাজিকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। এদিন দুপুরে মঞ্জুলকৃষ্ণ ঠাকুর গাইঘাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিজেপির অভিযোগ, নতুন করে সন্ত্রাস করতে তৃণমলে আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে। অন্যদিকে, তৃণমূল এই অভিযোগ উড়িয়ে বিজেপির বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ করেছে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ১টা নাগাদ ঠাকুরবাড়ির কামনাসাগরের পাড়ে বিকট শব্দ শুনতে পান এলাকাবাসী। মোট তিনটি বোমা ফাটার আওয়াজে স্থানীয়রাও ঘুম থেকে জেগে ওঠেন। এলাকার বাইরে থাকা সংসদ সদস্য শান্তনু ঠাকুরের ব্যক্তিগত সচিব শেখর বিশ্বাস বলেন, শান্তনু ঠাকুর না থাকায় এলাকায় সন্ত্রাস তৈরির চেষ্টা করা হচ্ছে। এই ঘটনার পিছনে শাসক দলের চক্রান্ত রয়েছে। অন্যদিকে মমতাবালা ঠাকুর বলেন, আমি অসমে এনআরসির প্রতিবাদ জানিয়েছি। তাই আমাকে এখান থেকে তাড়িয়ে দেওয়ার চক্রান্ত চলছে। শান্তনু ঠাকুরের অনুগামীরা এই ঘটনা ঘটিয়েছে।

12th  September, 2019
জোয়ারের জলে ঘরের কাঠামোটুকু আঁকড়ে
বাঁচার লড়াই দুর্গতদের, নিত্যসঙ্গী পুষ্পেন্দুরা

 অন্বেষা দত্ত, কলকাতা: গ্রামে ঢুকে নোনা জলে নষ্ট মাছের গন্ধ শহুরে নাকে ঝাপটা মারতে পারে। তাও এখানকার মানুষ শুধু ঘরের কাঠামোটুকু পড়ে থাকলেও ভিটে ছাড়বেন না। জোয়ারের মধ্যেও জলে মাটি কামড়ে পড়ে থাকবেন।
বিশদ

আজ পূর্ণিমার ভরা কোটাল,
আতঙ্কে বাসিন্দারা
মিনাখাঁয় ৩০টির বেশি গ্রাম প্লাবিত

  নিজস্ব প্রতিনিধি, বারাসত: প্রবল জোয়ারে হাসনাবাদ ও মিনাখাঁয় নতুন করে নদীবাঁধ ভেঙে ৩০টির বেশি গ্রাম প্লাবিত হয়েছে। একাধিক গ্রামে বাড়িঘর ছেড়ে ফের ত্রাণ শিবিরে আশ্রয় নিতে বাধ্য হচ্ছেন মানুষ।
বিশদ

লকডাউনের মোক্ষম সুযোগে টালা ব্রিজ
ভাঙার কাজ শেষ, শুরু নির্মাণ প্রক্রিয়াও

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: লকডাউনেই শেষ। লকডাউনেই শুরু। টালা ব্রিজ ভাঙার কাজ শেষ করেই নতুন ব্রিজ নির্মাণের প্রক্রিয়া শুরু করে দিল রাজ্য। বরাত পেয়েছে লারসন অ্যান্ড টুব্রো। বরাদ্দ ৩২৮ কোটি টাকা। ইপিসি (ইঞ্জিনিয়ার, প্রোকিওরমেন্ট অ্যান্ড কনস্ট্রাকশন) মডেলে তৈরি হবে ব্রিজ।
বিশদ

ক্ষতিগ্রস্ত দুই ২৪ পরগনায় নদীবাঁধের
হাল দেখে ব্যবস্থার নির্দেশ শুভেন্দুর

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা: ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত দুই ২৪ পরগনার বিস্তীর্ণ অংশের নদীবাঁধের অবস্থা ঘুরে দেখলেন সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী। কিছুটা ঘুরলেন আকাশপথে, কিছুটা গেলেন নদীপথে। বৃহস্পতিবার এই সফর শেষে তিনি বলেন, ভেঙে যাওয়া বাঁধগুলি মেরামতির কাজ চলছে।
বিশদ

বাঁশদ্রোণীতে মহিলার আত্মহত্যা
প্রেমের ফাঁদে জড়িয়ে টাকা, ফ্ল্যাট হাতিয়ে গ্রেপ্তার প্রেমিক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঁশদ্রোণীতে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা করা সংযুক্তা মণ্ডলের প্রেমিক পিনাকীরঞ্জন ভট্টাচার্যকে গ্রেপ্তার করল পুলিস। তার বিরুদ্ধে প্রতারণা, জালিয়াতি সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। পিনাকী ঘুরপথে সংযুক্তার ফ্ল্যাট হাতিয়ে নেয় বলে অভিযোগ।  
বিশদ

লকডাউনে বিনোদন কর, লাইসেন্স,
পার্কিং খাতে আয় কমে তলানিতে
কলকাতা পুরসভা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিনোদন কর, লাইসেন্স, পার্কিং, কলকাতা পুরসভার কোষাগারের তিনটি মূল স্তম্ভই লকডাউনের জেরে ভেঙে পড়েছে। যার জেরে বিপাকে পড়েছে কলকাতা পুর প্রশাসনের অর্থ বিভাগ।
বিশদ

লালারস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলে
নাগরিকদের সার্টিফিকেট দেওয়ার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা শহরে কেউ করোনা আক্রান্ত হলে, ওই বাড়ির অন্য সদস্যদের লালারস পরীক্ষায় আরও বেশি গুরুত্ব দিচ্ছে কলকাতা পুর প্রশাসন। এমনকী, একই রাস্তার উপরে চার-পাঁচজন পর পর করোনা আক্রান্ত হলে, সেখানেও লালারসের পরীক্ষা চলছে।
বিশদ

প্রাক প্রাথমিকের শিশুদেরও চাল
ও আলু দেবে কলকাতার বহু স্কুল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত খাদ্যসামগ্রী দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু কলকাতার বহু স্কুলই ঠিক করেছে, তারা প্রাক প্রাথমিকের শিশুদের জন্যও চাল ও আলু বণ্টন করবে। শিক্ষকদের মতে, সাধারণ দিনগুলিতে প্রাক প্রাথমিকের বাচ্চাদের মিড ডে মিল দেওয়া হতো।
বিশদ

চুঁচুড়া-ধর্মতলা রুটে সরকারি
বাসের সংখ্যা দ্বিগুণ করা হল

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: অফিসযাত্রীদের সুবিধার্থে চুঁচুড়া-ধর্মতলা রুটে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের বাসের সংখ্যা বাড়িয়ে দ্বিগুণ করে দেওয়া হল। বুধবারই চুঁচুড়া থেকে সকালে দু’টি ও ধর্মতলা থেকে বিকেলে দু’টি বাসের যাতায়াত শুরু হয়েছিল।
বিশদ

 আজ শুরু হচ্ছে মহানগরীর
নব সবুজায়ন, সূচনায় মমতা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইচ্ছানুযায়ী নিমগাছ পুঁতে শুরু হচ্ছে শহরের নব সবুজায়ন। আজ, শুক্রবার পরিবেশ দিবস উপলক্ষে দক্ষিণ কলকাতার হরিশ পার্কে একটি ১০ বছরের পুরনো ১৮ ফুটের নিমগাছ পুনঃরোপণ করবেন মুখ্যমন্ত্রী।
বিশদ

টিটাগড় পুর হাসপাতালে
আইসিইউ বিভাগ চালু হচ্ছে

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: টিটাগড় পুরসভার হাসপাতালে আইসিইউ বিভাগ চালু হচ্ছে। লকডাউনের কারণে এই কাজ এতদিন থমকে ছিল। টিটাগড় পুরসভা চত্বরের মধ্যেই ২২ শয্যার হাসপাতাল রয়েছে। আউটডোর বিভাগ থেকে প্রতিদিন পরিষেবাও মেলে।
বিশদ

টানা ৮ ঘণ্টা কাজ, নৈহাটি জুটমিলে শ্রমিক অসন্তোষ

  নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: টানা ৮ ঘণ্টা ডিউটির প্রতিবাদে নৈহাটি জুটমিলের শ্রমিকরা কাজ বন্ধ রাখলেন। বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ কাজ বন্ধ করে দিয়ে সমস্ত শ্রমিক মিল থেকে বেরিয়ে আসেন। বিশদ

 পাঁচলায় পরিযায়ী শ্রমিকদের পথ অবরোধ, দুর্ভোগ

  সংবাদদাতা, উলুবেড়িয়া: কোয়ারেন্টাইন সেন্টারে চরম অব্যবস্থার প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন পরিযায়ী শ্রমিক ও তাঁদের পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার সকালে তাঁরা হাতে থালা নিয়ে পাঁচলা থানার নয়াচক যদুনাথ উচ্চ বিদ্যালয়ের সামনে আমতা রানিহাটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। বিশদ

 চীনা মাঞ্জার হদিশ পেতে ড্রোন ওড়াল পুলিস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চীনা মাঞ্জার দাপট রুখতে এবার ড্রোন উড়িয়ে নজরদারি শুরু করল কলকাতা পুলিস। বৃহস্পতিবার তিলজলা, তপসিয়া সহ বিভিন্ন এলাকায় ড্রোনের মাধ্যমে ছবি সংগ্রহ করা হয়। কে বা কারা, কোথা থেকে ঘুড়ি ওড়াচ্ছে তার ছবি তোলা হয়। বিশদ

Pages: 12345

একনজরে
বেজিং, ৪ জুন (পিটিআই): চীনে একটি প্রাথমিক স্কুলে ছুরিকাহত হলেন পড়ুয়া ও শিক্ষক মিলিয়ে কমপক্ষে ৪০ জন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা নাগাদ গুয়াংজি প্রদেশের ওঝাউ শহরের একটি সরকারি স্কুলে ওই ঘটনা ঘটেছে। ...

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার মালদহে তিনজনের মৃত্যু হল বজ্রপাতে। তাঁরা হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের বাসিন্দা। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতরা হলেন বিনু ওঁরাও (৫৫), সুলতান আহমেদ (২৩) ও মিঠু কর্মকার (৩৩)। বিনুর বাড়ি বাইশা গ্রামে। সুলতানের বাড়ি নারায়ণপুর গ্রামে ও মিঠুর বাড়ি দক্ষিণ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনে দেশের সর্বত্র গুরুত্বপূর্ণ প্রকল্পগুলি আটকে রয়েছে। ব্যতিক্রম নয় প্রতিরক্ষা ক্ষেত্রও। প্রতিরক্ষা মন্ত্রকের কর্তাদের চিন্তা বাড়িয়েছে দেশীয় প্রযুক্তিতে প্রথম তৈরি হতে চলা ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১ আগস্ট ভারতে খুলছে ফিফার ট্রান্সফার উইন্ডো। আন্তঃরাজ্য ছাড়পত্রও শুরু হবে একই দিনে। বৃহস্পতিবার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস এই কথা জানিয়ে বলেছেন, ‘৯ জুন ভারতে ফিফার আন্তর্জাতিক উইন্ডো খোলার কথা ছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক, কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃতের রচনাকার মহেন্দ্রনাথ গুপ্তের (শ্রীম) মৃত্যু
১৯৩৬: অভিনেত্রী নূতনের জন্ম
১৯৫৯: শিল্পপতি অনিল আম্বানির জন্ম
১৯৭৪: অভিনেতা অহীন্দ্র চৌধুরির মৃত্যু
১৯৭৫ - মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির জন্ম
১৯৮৫: জার্মান ফুটবলার লুকাস পোডোলোস্কির জন্ম

04th  June, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৭৪ টাকা ৭৬.৪৫ টাকা
পাউন্ড ৯৩.১৩ টাকা ৯৬.৪৪ টাকা
ইউরো ৮৩.২২ টাকা ৮৬.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ৫ জুন ২০২০, শুক্রবার, পূর্ণিমা ৪৯/২৮ রাত্রি ১২/৪২। অনুরাধা নক্ষত্র ২৯/৩১ অপঃ ৪/৪৪। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৪/৩২। অমৃতযোগ দিবা ১২/১ গতে ২/১৪ মধ্যে। রাত্রি ৮/২২ মধ্যে পুনক্ষ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৫ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৫৫ গতে ১০/১৫ মধ্যে।
২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ৫ জুন ২০২০, শুক্রবার, পূর্ণিমা ১/১। অনুরাধা নক্ষত্র অপরাহ্ন ৫/১২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ১২/৬ গতে ২/৪৭ মধ্যে এবং রাত্রি ৮/২৯ মধ্যে ও ১২/৪২ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৬ মধ্যে কালরাত্রি ৮/৫৬ গতে ১০/১৬ মধ্যে।
১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৯৪ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৭২ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:03:39 PM

করোনা: ইরানে একদিনে আক্রান্ত ২৮৮৬ জন
 

ইরানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৮৮৬ জন। মৃত্যু ...বিশদ

05:40:15 PM

উত্তরপাড়ায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে লুট ১৮ লক্ষ টাকা 
উত্তরপাড়ায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে লুট হল ১৮ লক্ষ টাকা। ...বিশদ

04:29:00 PM

দুর্যোগ নিয়েও রাজনীতি করা হচ্ছে: মমতা 

04:20:00 PM

উমপুনে সুন্দরবনের ম্যানগ্রোভ নষ্ট হয়েছে: মমতা 

04:15:00 PM

পরিযায়ী শ্রমিকদের ট্রেন-বাসের ভাড়া দিয়েছি: মমতা

04:13:00 PM