Bartaman Patrika
কলকাতা
 

চন্দননগর পুলিস কমিশনার অফিসে বিক্ষোভ
মুখ্যমন্ত্রী ও নেতামন্ত্রীর নাম ভাঙিয়ে
চাকরির টোপে লক্ষ লক্ষ টাকা প্রতারণা

বিএনএ, চুঁচুড়া: চুঁচুড়ার বাসিন্দা অয়ন শীল নামে এক যুবকের বিরুদ্ধে রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম জড়িয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগকে ঘিরে চাঞ্চল্য ছড়াল। বুধবার রাজ্যের একাধিক এলাকা থেকে প্রতারিতরা এসে চন্দননগরের পুলিস কমিশনারকে স্মারকলিপি দিতে চেষ্টা করে। কমিশনার হুমায়ুন কবীর স্মারকলিপি না নিলেও প্রতারিতদের সঙ্গে কথা বলেন। সেখান থেকেই বিরাট বড় প্রতারণা চক্রের বিষয়টি প্রকাশ্যে এসেছে। প্রতারিতদের দাবি, রাজ্যের শিক্ষাদপ্তরের বিকাশ ভবনে তাঁদের কাউন্সেলিংয়ের ব্যবস্থা করানো হয়েছিল। কালীঘাটের একটি ক্লাবের এক কর্মকর্তার বাড়িতেও ইন্টারভিউ করানো হয়েছিল। রাজ্যের একাধিক নেতার সঙ্গে নিজের ওঠাবসার ভিডিও দেখিয়ে চাকরি দেওয়ার নামে অয়ন শীল নামে ওই যুবক লক্ষ লক্ষ টাকা নিয়েছিল। প্রতারিতদের দাবি অনুসারে, প্রায় ১৯৭ কোটি টাকার প্রতারণা করা হয়েছে।
পুলিস কমিশনার বলেন, ইতিমধ্যেই একটি অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। মূল অভিযুক্তের খোঁজ চলছে। দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা সফিউল হক খান বলেন, আমার মেয়ের চাকরি ক্ষেত্রে অয়ন শীলের একটি ভূমিকা ছিল। সেইটি জানাজানি হতেই স্থানীয়রা আমাকে ওর সঙ্গে যোগাযোগ করিয়ে দিতে বলে। তারপরেই নানা দপ্তরের কাজের নাম করে আমি প্রায় ৬৭ লক্ষ টাকা অয়ন শীলকে তুলে দিই। কিন্তু কারও কাজও হয়নি। টাকাও ফেরত পাওয়া যায়নি। আমাকে টাকার জন্যে পাড়াছাড়া হতে হয়েছে। অন্যদিকে টাকা নিয়ে চাপাচাপি শুরু করতেই প্রথমে নেতা-মন্ত্রী এমনকী মুখ্যমন্ত্রীর নাম করে হুমকি দেওয়ার পরে ও ঩নিজেই পালিয়ে গিয়েছে। আমরা এনিয়ে অভিযোগ দায়ের করেছি। সোম মুখোপাধ্যায় নামে আরেক প্রতারিত বলেন, আমাদের বিকাশ ভবনে নিয়ে গিয়ে কাউন্সেলিং করানো হয়েছিল। একাধিক নেতা-মন্ত্রীর সঙ্গে তার ঘনিষ্ঠতার ভিডিও অয়ন শীল দেখিয়েছিল। তারপরে কালীঘাটের একটি ক্লাবের কর্মকর্তা যিনি ‘মামা’ নামে পরিচিত, তাঁর ড্রইং রুমে বসে ইন্টারভিউ করানো হয়। পরে যখন চাকরি হয়নি তখন মুখ্যমন্ত্রীর নাম করে লেখা একটি চিঠি দেখিয়ে আমাদের ফের প্রতারিত করার চেষ্টা করা হয়। প্রায় ১৯৭ কোটি টাকা তুলে অয়ন এখন পলাতক।
স্থানীয় ও প্রতারিতদের সূত্রে জানা গিয়েছে, অয়ন শীলের বাড়ি চুঁচুড়ার যুগী দাস পাড়ায়। গত প্রায় ২০১৫ সাল থেকে প্রতারণার বিরাট চক্র ওই যুবক ফেঁদে বসেছিল। বাস্তবে বলাগড়ের ডুমুরদহ পঞ্চায়েতের কর্মী হলেও তিনটি কোম্পানি তৈরি করে চাকরি দেওয়ার নামে প্রতারণা শুরু করেছিল ওই যুবক। অভিযোগ, রাজ্য সরকারের প্রাইমারি চাকরি থেকে গ্রুপ ডি, এমনকী রেলে পর্যন্ত চাকরি দেওয়ার নামে প্রায় গোটা রাজ্যের বিভিন্ন এলাকা থেকে টাকা তোলা হয়েছিল। দিল্লির ফ্ল্যাট থেকে চুঁচুড়ার পিপুলপাতির কাছে অফিসও করেছিল। চলতি বছরের শুরুতে প্রতারিতরা টাকা চাইতে শুরু করলে কখনও হুমকি, কখনও নেতামন্ত্রীর চিঠি বা ভিডিও দেখিয়ে তাদের আটকানোর চেষ্টা করে ওই যুবক। বিষয়টি বুঝতে সম্প্রতি প্রতারিতরা চুঁচুড়া থানায় অভিযোগ দায়ের করতেই গা ঢাকা দেয় সে। সমস্ত ঘটনা প্রকাশ্যে আসতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

12th  September, 2019
এবার পুলিসের জালে
ভুয়ো আইপিএস অফিসার

ভুয়ো আইএএস-এর পর এবার ভুয়ো আইপিএস-র হদিশ! কলকাতা থেকে আইপিএস অফিসার ভেকধারী এক ব্যক্তিকে গ্রেপ্তার করল লালবাজারের গোয়েন্দা বিভাগ। ধৃতের নাম রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই। তাঁর পাশাপাশি গ্রেপ্তার করা হয়েছে তাঁর গাড়ির চালক ও নিরাপত্তারক্ষীকেও।
বিশদ

ত্রিপুরায় ‘গৃহবন্দি’ পিকের টিম

ভোট কুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের সদস্যদের ‘গৃহবন্দি’ করে রাখার অভিযোগ উঠল ত্রিপুরা সরকারের পুলিসের বিরুদ্ধে। গোটা টিমকে হোটেল ছাড়তে নিষেধ করা হয়েছে।
বিশদ

থার্মাল চেকিং ও কোভিড পরীক্ষায়
উতরোলেই ঢোকা যাচ্ছে তারকেশ্বর মন্দিরে

শ্রাবণী মেলার লক্ষ লক্ষ ভক্তের সমাগম এই বছর নেই তারকেশ্বর মন্দিরে। তবুও অল্প যে ক’জন পুণ্যার্থী আসছেন, তাঁদের প্রথমে থার্মাল গান চেকিং হচ্ছে, এবং তাতে  শরীরের তাপমাত্রা বেশি পেলে করা হচ্ছে  র‌্যাপিড কোভিড টেস্ট
বিশদ

ডিসেম্বরেই চলবে
ফুলবাগান-শিয়ালদহ মেট্রো
শীঘ্রই হবে ট্রায়াল রান

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩১ জুলাই ইস্ট-ওয়েস্ট মেট্রোর ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত সম্প্রসারিত রুটে ‘ট্রায়াল রান’ হবে। তা সফল হলে সংশ্লিষ্ট পথে যাত্রী পরিষেবা চালুর জন্য কমিশন অব রেলওয়ে সেফটির (সিআরএস) চূড়ান্ত ছাড়পত্র পেতে আবেদন করা হবে।
বিশদ

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত
দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আজ থেকে

উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত কাল, বুধবার নিম্নচাপে পরিণত হবে। এর জেরে আজ, মঙ্গলবার সকাল থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর।
বিশদ

আড়ি পাতা কাণ্ডে দেশের প্রথম তদন্ত
কমিশন বাংলার, কেন্দ্রকে বার্তা

আজ দিল্লিতে মোদি-মমতা বৈঠক

ফোনে আড়ি পাতার ঘটনায় গোটা দেশ তোলপাড়। কিন্তু, তদন্তে নারাজ মোদি সরকার। এই পরিস্থিতিতে পথ দেখাল পশ্চিমবঙ্গ। ‘পেগাসাস’ কাণ্ডে দেশের প্রথম তদন্ত কমিশন গঠন করে কেন্দ্রকে বার্তা দিল রাজ্য সরকার। দায়িত্বে থাকবেন কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য ও সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এম ভি লোকুর। এই দৃষ্টান্তমূলক সিদ্ধান্ত নিয়েই সোমবার দিল্লিতে পা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

হাওড়ায় বিশেষভাবে সক্ষম
শিশুদের মায়েদের ভ্যাকসিন

রাজ্য সরকারের দুয়ারে ভ্যাকসিন প্রকল্পে উলুবেড়িয়ার আশা ভবন সেন্টারের তত্ত্বাবধানে জয়পুরের অমরাগোড়িতে ৫০ জন বিশেষভাবে সক্ষম শিশুর মায়েদের ভ্যাকসিন দেওয়া হল।
বিশদ

জয়নগর স্টেশনে ফুট ওভারব্রিজের বেহাল
অবস্থা, দ্রুত মেরামতির দাবি রেলযাত্রীদের

ফুট ওভারব্রিজ থাকলেও সেটির মাথার উপর কোনও ছাউনি নেই। শেড ভাঙা অবস্থায় এভাবেই গত কয়েকবছর ধরে পড়ে রয়েছে জয়নগর-মজিলপুর স্টেশনের ফুট ওভারব্রিজ।
বিশদ

চাঁপাডাঙা-আরামবাগ, ডানকুনি-চন্দননগর
রাস্তা নিয়ে জটিলতা মেটাতে বিশেষ বৈঠক

চাঁপাডাঙা-আরামবাগ ও ডানকুনি-চন্দননগর, জেলার এই দু’টি গুরুত্বপূর্ণ রাস্তার কাজ শেষ করতে পূর্তদপ্তরকে উদ্যোগী হওয়ার নির্দেশ দিল হুগলি জেলা প্রশাসন।
বিশদ

১০ লক্ষাধিক মানুষের টিকা নেওয়ার সময় পার
কলকাতার বাজারেই বাকি ১০ হাজার
মানুষের কোভ্যাকসিনের দ্বিতীয় ডোজ

কোভ্যাকসিন কবে মিলবে? যার উত্তর আপাতত কলকাতা পুরসভার কাছে নেই। বর্তমানে বন্ধ রাখতে হয়েছে কোভ্যাকসিন টিকাকরণ।
বিশদ

১৫ দিনে করোনায় মৃত্যু শূন্য
বিধাননগরে, দাবি পুরসভার

রাজ্য সরকারের কড়া বিধিনিষেধের উল্লেখযোগ্য ফল পাওয়া গিয়েছে বিধাননগরে। সেখানে করোনা সংক্রমণের হারও অত্যন্ত কম। গত দু’সপ্তাহে ওই এলাকায় করোনায় একটিও মৃত্যু হয়নি।
বিশদ

পাশ না করালে স্কুল খোলা যাবে না,
বিক্ষোভ জারি অকৃতকার্য পড়ুয়াদের

সমস্ত অকৃতকার্য ছাত্রছাত্রীদের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশ করাতে হবে। না হলে স্কুল খোলা যাবে না বলে হুঁশিয়ারি দিলেন উলুবেড়িয়া তেহট্ট উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং তাঁদের অভিভাবকরা।
  বিশদ

পঞ্চায়েতি রাজ পত্রিকার জনস্বাস্থ্য সংখ্যা প্রকাশ সুব্রতর
২৫৬৮ পঞ্চায়েতকে পরিকাঠামো
গড়তে ৪৬১ কোটি দিল বিশ্বব্যাঙ্ক

গ্রামীণ পরিকাঠামো তৈরি করতে রাজ্যের ২৫৬৮টি গ্রাম পঞ্চায়েতকে ৪৬১ কোটি ৭২ লক্ষ টাকা দেওয়া হল। কোন গ্রাম পঞ্চায়েত কত টাকা পাচ্ছে, তা ঠিক হয়েছে সেই পঞ্চায়েতের জনসংখ্যা, ভৌগলিক পরিধি এবং কাজের মূল্যায়নের নিরিখে।
বিশদ

সন্ধ্যা ছ’টা বাজলেই বন্ধ যাতায়াত, বাড়িতে
আত্মীয় এলেও লাগে বিএসএফের অনুমতি

উত্তর ২৪ পরগনার বাগদার লক্ষ্মীপুর গ্রাম। এও যেন এক ছিটমহল। এখানকার বাসিন্দাদের সকলেরই রয়েছে আধার কার্ড, ভোটার কার্ড। নথি বলছে, তাঁরা ভারতীয়।
বিশদ

Pages: 12345

একনজরে
যে বয়সে বাচ্চারা বাবা-মায়ের হাত ধরে স্কুলে যায়, সেই বয়সে মোমিজি নিশিয়ার গলায় ঝুলছে ওলিম্পিকসের সোনা! টোকিও গেমসে সোমবার মহিলাদের স্ট্রিট স্কেটবোর্ডিংয়ে সেই অবিশ্বাস্য কাণ্ড ...

মন্ত্রী সাবিনা ইয়াসমিনের সই জাল করে চাকরির সুপারিশ! তা আবার করা হয়েছে তাঁরই বিধায়ক প্যাড ব্যবহার করে। সোমবার এমনই চাঞ্চল্যকর খবর ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ...

করোনা পরিস্থিতিতে দু’বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে স্কুল। জ্বালানি তেলের দামও প্রতিনিয়ত বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে চরম সঙ্কটে পড়েছেন পুলকার মালিকরা। বাধ্য হয়ে কেজি ...

বৃষ্টির জলের তোড়ে ভেঙে গিয়েছে মালদহের গাজোল ব্লকের  রানিগঞ্জ-২ গ্রাম পঞ্চায়েতের জালসা গ্রামে যাওয়ার কালভার্ট। ওই কালভার্টটির কিছু অংশ আগেই ভেঙে জরাজীর্ণ হয়ে পড়েছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলা প্রয়োজন। শরীর-স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৪: ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৫৫: অস্ট্রেলিার ক্রিকেটার অ্যালান বর্ডারের জন্ম
১৯৬০: শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৬৯: দক্ষিণ আফ্রিকার জন্টি রোডসের জন্ম
১৯৯২: অভিনেতা আমজাদ খানের মৃত্যু
১৯৯৬: আটলান্টা ওলিম্পিকস চলাকালীন সেন্ট্রাল ওলিম্পিক পার্কে বিস্ফোরণে হত ১ মহিলা, আহত ১১১
২০১৫: প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৬৭ টাকা ৭৫.৩৯ টাকা
পাউন্ড ১০০.৭১ টাকা ১০৪.২৩ টাকা
ইউরো ৮৬.১৯ টাকা ৮৯.৩৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৬,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৭,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৭,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ শ্রাবণ, ১৪২৮, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১। চতুর্থী ৫৩/১৮ রাত্রি ২/২৯। শতভিষা নক্ষত্র ১২/৪০ দিবা ১০/১৪। সূর্যোদয় ৫/৯/৩৯, সূর্যাস্ত ৬/১৬/৩১। অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে। পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে। বারবেলা ৬/৪৮ গতে ৮/২৬ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/০ মধ্যে। কালরাত্রি ৭/৩৮ গতে ৮/৫৯ মধ্যে। 
১০ শ্রাবণ, ১৪২৮, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১। চতুর্থী শেষরাত্রি ৪/৩৩। শতভিষা নক্ষত্র দিবা ১২/৫৯। সূর্যোদয় ৫/৮, সূর্যাস্ত ৬/২০। অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে ও ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে এবং রাত্রি ৬/৫১ মধ্যে ও ৯/৫ গতে ১১/১৯ মধ্যে ও ১/৩৩ গতে ৩/২ মধ্যে। বারবেলা ৬/৪৭ গতে ৮/২৬ মধ্যে ও ১/২৩ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/২ মধ্যে। 
১৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভাটপাড়ায় শ্যুটআউট, যুব তৃণমূল নেতাকে লক্ষ্য করে গুলি
 

ফের ভাটপাড়ায় শ্যুটআউট। যুব তৃণমূল নেতা চন্দন দাসকে লক্ষ্য করে ...বিশদ

11:49:02 AM

বিয়ের মাস কয়েক বাদেই গৃহবধূর রহস্যমৃত্যু ঘোলায়
প্রেম করেই বিয়ে করেছিলেন। জীবন চলছিল স্বাভাবিক ছন্দেই। হঠাৎ ছন্দপতন। ...বিশদ

11:46:43 AM

খড়্গপুরে এটিএমের গাড়ি লক্ষ্য করে গুলি, চাঞ্চল্য 
খড়্গপুর শহরের গোলাবাজারে এটিএমের গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ। ...বিশদ

11:43:00 AM

মহিলাদের বক্সিংয়ে জার্মানিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভারতের লভলিনা
মহিলা বক্সিংয়ের ৬৪-৬৯ কেজি বিভাগে জার্মানির নাদিন অ্যাপেৎজকে হারিয়ে কোয়ার্টার ...বিশদ

11:38:00 AM

টেবিল টেনিসে চীনের কাছে হেরেই গেলেন শরথ কমল
ওলিম্পিকসে মহিলাদের সিঙ্গলস টেবিল টেনিসে আগেই ছিটকে গিয়েছিলেন সুতীর্থা মুখোপাধ্যায় ...বিশদ

10:53:00 AM

মধ্যপ্রদেশের মন্দিরে পদপিষ্ট হয়ে গুরুতর জখম শিশু, মহিলা সহ বহু
শিবের মাথায় জল ঢালতে গিয়ে দুর্ঘটনা। পদপিষ্ট হয়ে মহিলা-শিশু সহ ...বিশদ

10:23:55 AM