Bartaman Patrika
কলকাতা
 
 

 কুমোরটুলিতে রং লাগতে শুরু করেছে দুর্গাপ্রতিমার গায়ে। মঙ্গলবার তোলা সায়ন চক্রবর্তীর ছবি।

 নিউ বারাকপুর মাতৃসদনে নৈশ জরুরি প্রাথমিক চিকিৎসা পরিষেবা চালু

 বিএনএ, বারাকপুর: নিউ বারাকপুরে পুরসভা পরিচালিত বি সি রায় সাধারণ হাসপাতাল ও মাতৃসদনে রাত্রিকালীন জরুরি প্রাথমিক চিকিৎসা পরিষেবার উদ্বোধন হল। সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন দমদমের সাংসদ সৌগত রায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্য রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, পুরসভার চেয়ারম্যান তৃপ্তি মজুমদার প্রমুখ। পুরসভা সূত্রে জানা গিয়েছে, বি সি রায় সাধারণ হাসপাতাল ও মাতৃসদনে এবার থেকে রাত্রি ৯টা থেকে সকাল ৭টা পর্যন্ত এই পরিষেবা মিলবে। এই হাসপাতালের পরিকাঠামো উন্নয়নে সংসদ সদস্য সৌগতবাবু ৪৪ লক্ষ টাকা দান করেছেন।

বিজেপি কাউন্সিলারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আদালতের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদালতের আদেশ অমান্য করায় কলকাতা পুরসভার ২৩নং ওয়ার্ডের বিজেপি কাউন্সিলার বিজয় ওঝার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল আদালত।
বিশদ

 দত্তাবাদে নিকাশি বুজিয়ে ঘর, জমা জল নিয়ে চাপানউতোর অধিবেশনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের দত্তাবাদে ফের ডেঙ্গুর ভ্রুকুটি মাথাচাড়া দিয়ে উঠছে। ইতিমধ্যে দু’জন কিশোর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। গোটা পরিস্থিতি নিয়ে বেশ উদ্বিগ্ন বিধাননগর পুরসভাও। বিশেষ করে দত্তাবাদের একেবারে লাগোয়া সল্টলেক সেক্টর-১ খুবই ঘনবসতিপূর্ণ এলাকা।
বিশদ

 বিদেশে চাকরির নামে প্রতারণা, ধৃত নাইজেরীয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশি চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে বেঙ্গালুরু থেকে এক নাইজেরীয় মহিলাকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিস। মঙ্গলবার তাকে ওখান থেকে গ্রেপ্তার করে কলকাতায় এনে বিধাননগর এসিজেএম আদালতে পেশ করা হয়।
বিশদ

 চাকরি দেওয়ার নামে প্রতারণা, নিমতায় আটক ৩ মহিলা

বিএনএ, বারাকপুর: চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে মঙ্গলবার নিমতা বাজারে একটি বেসরকারি সংস্থার অফিসঘর থেকে তিন মহিলাকে আটক করল পুলিস। এদিন প্রতারিতরা বেসরকারি সংস্থার অফিসের সামনে বিক্ষোভ দেখায়। প্রতারিতদের অভিযোগ, রেল, ব্যাঙ্কে, এয়ারপোর্টে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা নিয়েছে এই সংস্থা।
বিশদ

 বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালে মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার

নিজস্ব প্রতিনিধি, বারুইপুর: কলকাতার বাইরে দক্ষিণ ২৪ পরগনা জেলার চারটি মহকুমা হাসপাতালের মধ্যে প্রথম বারুইপুর সুপার স্পেশালিটিতে ভেঙে যাওয়া শিরদাঁড়ার অস্ত্রোপচার হল। সুন্দরবনের কুলতলির বাসিন্দা সাতাশ বছরের যুবক রবিউল লস্করের মেরুদণ্ডের জটিল এই অস্ত্রোপচারটি সফল হয়েছে বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।
বিশদ

 চন্দননগরে তরোয়ালের আঘাতে জখম পুলিস অফিসার

বিএনএ, চুঁচুড়া: মহরমের শোকযাত্রায় একটি তরোয়ালের আঘাতে জখম হলেন এক পুলিস অফিসার। মঙ্গলবার বিকালে ঘটনাটি ঘটেছে চন্দননগরের সরিষাপাড়া পেট্রল পাম্পের কাছে। তাঁর নাম রাজীব পাল।
বিশদ

 বিবাদী বাগ চত্বরেও একাধিক বাড়ির অবস্থা খতিয়ে দেখার কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টানেল বিপর্যয়ের জেরে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ আরও সাবধানতার সঙ্গে এগতে চাইছে ‘কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড’ (কেএমআরসিএল)। সংস্থা সূত্রের খবর, আরও বেশি সুরক্ষার স্বার্থেই এবার বিবাদী বাগ চত্বরের একাধিক বাড়ির ‘স্বাস্থ্য পরীক্ষা’ করছে তারা।
বিশদ

 এন আর এস-এ বিজেপি’র বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ির লোকজনের অনুমতি ছাড়াই সোমবার রাতে বিজেপি কর্মীর দেহ বীরভূমের উদ্দেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার বেলায় এন আর এস মেডিক্যাল কলেজ হাসপাতালে বিক্ষোভ দেখান বিজেপি’র নেতা-কর্মীরা।
বিশদ

 সোদপুরে চীনা মাঞ্জায় জখম বাইক চালক

 বিএনএ, বারাকপুর: সোমবার সন্ধ্যায় সোদপুরের মুড়াগাছায় ঘুড়ির সুতোয় জখম হলেন এক বাইক চালক। তাঁর নাম পার্থপ্রতিম দাস। বাড়ি বারাকপুরের চন্দনপুকুরে। 
বিশদ

 ডেঙ্গু সচেতনতায় ভ্রাম্যমাণ গাড়ি ঘুরবে দমদমে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু আটকাতে এবার ঢাকঢোল পিটিয়ে ভ্রাম্যমাণ গাড়ি নামাল দমদম পুরসভা। সেই গাড়ি এই পুর এলাকার প্রতিটি ওয়ার্ডের পাড়ায়-পাড়ায় যাবে। ওই গাড়ি থেকে ডেঙ্গু নিয়ে সচেতনতার বার্তা দেওয়া হবে। থাকছে রণপা, ঢাকও।
বিশদ

 এক কোটি টাকা সহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ট্র্যান্ড রোড থেকে এক কোটি টাকা সহ ধরা পড়ল এক ব্যক্তি। ধৃত সঞ্জিত সিং বিহারের দানাপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। সোমবার বড়বাজার এলাকায় তাঁকে দেখে সন্দেহ হয় কর্তব্যরত পুলিস অফিসারদের। আটক করা হয় তাঁকে। তাঁর ব্যাগ তল্লাশি করে দেখা যায়, তাতে বিপুল টাকা রয়েছে।
বিশদ

 ডেঙ্গুতে আক্রান্ত ডিসি (পোর্ট)

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে আক্রান্ত ডিসি (পোর্ট) সৈয়দ ওয়াকার রেজা। শুক্রবার থেকে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিন (এসটিএম)-এ টানা চিকিৎসা চলেছে তাঁর। ট্রপিক্যাল মেডিসিন বিভাগের প্রধান ডাঃ বিভূতি সাহার অধীনে ভর্তি হন রেজা সাহেব।
বিশদ

বউবাজারে চিহ্নিত ৫টি বাড়ি ভাঙার
আগেই ধসে পড়ল অন্য একটি বাড়ি
এলাকা শুনশান, আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারে ক্ষতিগ্রস্ত এলাকার যে বাড়িগুলি মেরামত করা একেবারেই সম্ভব নয়, সেগুলি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু সেই কাজ শুরুর আগেই ভাঙার তালিকায় না থাকা একটি বাড়ি সোমবার সকালে হুড়মুড়িয়ে ধসে পড়ল। রবিবার জানা গিয়েছিল, প্রাথমিক পর্যায়ে পাঁচটি বাড়িকে চিহ্নিত করা হয়েছে, যেগুলি সোমবার থেকে ভাঙা শুরু হবে। এর মধ্যে একটি তিনতলা বাড়ি যেভাবে হুড়মুড়িয়ে ধসে পড়ল, তাতে আতঙ্কগ্রস্ত এলাকার মানুষ আরও সন্ত্রস্ত হয়েছেন। সকালে যখন বিভিন্ন বাড়ি থেকে জিনিসপত্র সরানোর কাজ শুরু হয়েছে, উৎসুক পথচারীরা পুলিসের ব্যারিকেডের সামনে ভিড় জমাতে শুরু করেছেন, ঠিক সেই সময়ে ভূমিকম্পে বাড়ি ধসে পড়ার মতো বিকট শব্দে ভেঙে পড়ে বাড়িটি।
বিশদ

10th  September, 2019
দলীয় কার্যালয়ে দুষ্কৃতীদের
গুলিতে জখম তৃণমূল নেতা

 বিএনএ, বারাসত: ভরসন্ধ্যায় মধ্যমগ্রামে তৃণমূলের পার্টি অফিসে শুটআউটের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দুষ্কৃতীদের ছোঁড়া গুলিতে যুব তৃণমূল নেতা বিনোদ সিং গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর জখম অবস্থায় তাঁকে প্রথমে মধ্যমগ্রাম স্বাস্থ্যকেন্দ্র ও পরে বারাসতের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

10th  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই বাঙালি মেতে উঠবে দুর্গোৎসবের আনন্দে। বাঙালিদের এই আনন্দ পরিপূর্ণ করতে ইতিমধ্যে সাজসাজ রব কুমোরটুলিতে। শুধু প্রতিমা তৈরি ...

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: নানুরে নিহত বিজেপি কর্মী স্বরূপ গড়াইয়ের মৃতদেহ নেওয়া নিয়ে মঙ্গলবার দিনভর টানাপোড়েন চলল। মঙ্গলবার সন্ধ্যায় বোলপুর মহকুমা হাসপাতালের মর্গ থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। বৃষ: পারিবারিক অশান্তির ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে ...বিশদ

07:03:20 PM

রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM