Bartaman Patrika
কলকাতা
 

মধ্যমগ্রামে সিন্ডিকেটের দখল নিয়ে লড়াই, বিনোদকে সরাতেই গুলি রাখাল-বাহিনীর

বিএনএ, বারাসত: ফিল্মি কায়দায় মধ্যমগ্রামের তৃণমূল পার্টি অফিসে শ্যুটআউটের ঘটনায় পুলিস এক নাবালক সহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম ঈশ্বর ওরাও, প্রাণ সিং, সোমনাথ দত্ত ও অমিত হালদার। মঙ্গলবার ধৃতদের বারাসত জেলা আদালতে তোলা হলে বিচারক সাত দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। ধৃত নাবালককে সল্টলেকের জুভেনাইল আদালতে তোলা হলে বিচারক তাকে হোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন। তদন্তে পুলিস জেনেছে, জমি কেনাবেচার সিন্ডিকেটের দখলদারিকে কেন্দ্র করেই শ্যুটআউটের ঘটনা ঘটেছে। এক সময়ের বন্ধু বিনোদ সিংকে সরিয়ে দিতেই এই হামলা চালিয়েছে রাখাল নন্দীর বাহিনী। এই ঘটনার মূল অভিযুক্ত রাখালের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।
অতিরিক্ত পুলিস সুপার বিশ্বচাঁদ ঠাকুর বলেন, ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টা ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। এলাকার সমস্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্ত রাখাল নন্দী সহ অন্যদের খোঁজে তল্লাশি চলছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মধ্যমগ্রাম পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে রাখাল নন্দী ও বিনোদ সিং ওরফে রিঙ্কুর বাড়ি। পুরসভার ম্যাটাডোর স্ট্যান্ডে খালাসির কাজ করার সময় রাখাল কুখ্যাত দুষ্কৃতী রতন মল্লিকের ছত্রচ্ছায়ায় আসে। তোলাবাজি দিয়ে অপরাধ জগতে হাতেখড়ি হওয়া রাখাল দ্রুত এলাকায় প্রোমোটারি ও জমি কেনাবেচার সিন্ডিকেটের মূল মাথা হয়ে ওঠে। এই কাজ করতে করতে রাখাল ও বিনোদের বন্ধুত্ব হয়। সেই সময় তারা সিপিএমের আশ্রয়ে কাজ করত। পালা বদলের পর সিপিএমের ছায়া থেকে বেরিয়ে এক তৃণমূল নেতার হাত ধরে তারা শাসক শিবিরে যোগ দেয়।
বছর নয়েক আগে মধ্যমগ্রামের দোহারিয়ায় জোড়া খুনের ঘটনায় এই দু’জনের নাম জড়ায়। সিন্ডিকেটের ভাগবাঁটোয়ারা নিয়ে রাখাল ও বিনোদের অটুট বন্ধুত্বে চিড় ধরতে শুরু করে বছর তিনেক আগে। পুলিস জানিয়েছে, সুচতুর বিনোদ প্রোমোটারির পাশাপাশি সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়েন। এরপর মধ্যমগ্রাম শহর যুব তৃণমূলের কার্যকরী সভাপতির দায়িত্ব পান। রাজনৈতিক দাপট বৃদ্ধির সঙ্গে সঙ্গেই মধ্যমগ্রামের সিন্ডিকেটরাজের পুরো নিয়ন্ত্রণ বিনোদের কুক্ষিগত হয়। ক্ষমতার মধুভাণ্ডের টোপ দেখিয়ে রাখালের দলের অনেক ছেলেকে বিনোদ নিজের দলে টেনে নেন। একটি মামলায় রাখাল বছর চারেকের জন্য জেলে যেতেই তার হাতে তৈরি সাম্রাজ্যের দখল নেন বিনোদ।
সেই আক্রোশ মেটাতে লোকসভা ভোটের আগে জেলে বসেই বিনোদের উপর হামলা চালানোর চেষ্টাও করে রাখাল। সে যাত্রাতেও প্রাণে বেঁচে যান বিনোদ। মাস দেড়েক আগে রাখাল জামিনে জেল থেকে বেরিয়ে আসার পর ফের এলাকার দখলদারি নিয়ে ঝামেলা শুরু হয়। বিনোদ ও তাঁর দলবলের দাপটে জামিন পেয়েও রাখাল মধ্যমগ্রামের বাড়িতে ঢুকতে পারেনি। পুলিস নিশ্চিত, পুরনো সাম্রাজ্য ফিরে পেতেই সোমবার রাতে পরিকল্পনামাফিক ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংযোগস্থলের কদমতলা বাজারে বিনোদের উপর হামলা চালায় রাখালের দলবল। কিন্তু, এ যাত্রাতেও রক্ষা পান বিনোদ। জেলা তৃণমূল সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, এলাকায় কোনও দুষ্কৃতীরাজ চলতে দেওয়া হবে না। মধ্যমগ্রামে দলের জেলা পার্টি অফিসের সুরক্ষা নিশ্চিত করার কথা বলা হয়েছে পুলিসকে।

11th  September, 2019
সর্বত্র মিছিল-বিক্ষোভ হলেও শান্তি ফিরছে, স্বাভাবিক হচ্ছে পথঘাট
চড়ুইভাতির মেজাতে জাতীয় সড়কে উনুন পেতে রান্না করে খেল অবরোধকারীরা 

বিএনএ, বারাসত: নাগরিকত্ব আইনের প্রতিবাদে রবিবারও রাস্তা অবরোধ করে বিক্ষোভে উত্তাল হল আমডাঙা ও দেগঙ্গা থানা এলাকা। ৩৪ নং জাতীয় সড়কের উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভের পাশাপাশি চড়ুইভাতির স্টাইলে জাতীয় সড়কের উপর রান্নাবান্না করে পাত পেড়ে খায় বিক্ষোভকারীরা। 
বিশদ

আলিপুর চিড়িয়াখানা
থার্মোকলের প্লেটে খেলেই জরিমানা, প্যাকেট
ফেলে চিপস আনতে হবে কাগজের ঠোঙায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুর চিড়িয়াখানা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা নিয়ে গত বছর থেকেই জোর দেওয়া শুরু করেছিল কর্তৃপক্ষ। থার্মোকলের থালায় খাবার খাওয়া নিয়ে কড়াকড়ি করেছিল তারা। এবার ঠিক হয়েছে, এই থালায় খেলেই জরিমানা গুনতে হবে দর্শকদের। 
বিশদ

মেডিক্যাল রিপোর্টে উঠে এল তথ্য
নিউটাউনে ‘অসুস্থ’ অবস্থায় উদ্ধার হওয়া মূক-বধির মহিলা গণধর্ষণের শিকার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনে একটি হোটেলের পিছনে ঝোপে উদ্ধার হওয়া মূক-বধির মহিলা গণধর্ষিতা হয়েছিলেন। মেডিক্যাল রিপোর্টে এরকমই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে পুলিসের কাছে। যদিও দেড় সপ্তাহ পেরিয়ে গেলেও, সেই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিস। 
বিশদ

নির্বাচনের মুখে পুরকর্মীদের জন্য কমিশনারের বিজ্ঞপ্তি
নাগরিক পরিষেবা দিন দ্রুত ও দক্ষতার সঙ্গে 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শিয়রে কলকাতা পুরভোট। জনসংযোগে গুরুত্ব দিতে দলের কাউন্সিলারদের আরও বেশি করে সক্রিয় হতে নির্দেশ দিয়েছে তৃণমূল নেতৃত্ব। কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও দলের কাউন্সিলারদের ঝাঁপিয়ে পড়তে নির্দেশ দিয়েছেন।  
বিশদ

ঊর্মিলাদেবীকে খুনের জন্য রান্নাঘরের বড় ছুরিটিই সৌরভের হাতে তুলে দেয় গুড়িয়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রান্নাঘরে ছুরির বাক্সে থাকা ছ’টি ছুরির মধ্যে সবচেয়ে বড়টাকেই বেছে নিয়েছিল ঊর্মিলাদেবীর নাতনি গুড়িয়া। ছুরিটি তুলে দিয়েছিল খুনের ঘটনায় অভিযুক্ত সৌরভ পুরীর হাতে। এই সময় তার সঙ্গে ছিল ডিম্পলও। খুনের ঘটনার তদন্তে নেমে চাঞ্চল্যকর এই তথ্য উঠে এসেছে।
বিশদ

জন্মদিনের পার্টিতে মাদক মেশানো পানীয় খাইয়ে যৌন হেনস্তার অভিযোগ, ধৃত এক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্ধুর জন্মদিনের পার্টিতে নরম পানীয়ের সঙ্গে মাদক মিশিয়ে অজ্ঞান করে যৌন হেনস্তার অভিযোগ আনলেন এক তরুণী। শুক্রবার ঘটনাটি ঘটেছে কড়েয়া থানা এলাকার ব্রাইট স্ট্রিটে। তাঁর বাড়ি তালতলা এলাকায়। ওইরাতে তিনি বাড়ি ফিরে তালতলা থানায় লিখিত অভিযোগ করেন।  
বিশদ

নাগরিকত্ব আইন ইস্যু নয়, ভাটপাড়া তেতে উঠছে পুরসভার দখলদারি নিয়ে 

বিএনএ, বারাকপুর: নাগরিকত্ব আইন ইস্যু নয়। পুরসভার দখলদারি ঘিরে ফের উত্তপ্ত হয়ে উঠছে ভাটপাড়া। সাংসদ অর্জুন সিংয়ের গাড়ি ভাঙচুর ও বোমাবাজির ঘটনা নিয়ে রাজ্যের প্রধান প্রতিপক্ষ দুই দলের তরজা অব্যাহত। তৃণমূলের বক্তব্য, পুরসভা হাতছাড়া হওয়ার ভয়েই অর্জুন পরিকল্পিতভাবে অশান্তি পাকানোর চেষ্টা করছে। 
বিশদ

নতুন কর ব্যবস্থার সংশোধনে ‘স্কিম রিভিউ কমিটি’ কলকাতা পুরসভার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার সম্পত্তি কর নির্ধারণ পদ্ধতি ‘ইউনিট এরিয়া অ্যাসেসমেন্ট’-এর বর্তমান নিয়মকানুনে কিছু প্রয়োজনীয় পরিবর্তন আনতে গঠিত হল স্কিম রিভিউ কমিটি। কমিটির সদস্যদের নামও ঠিক হয়ে গিয়েছে মেয়র পরিষদের বৈঠকে। ২০ ডিসেম্বর চলতি মাসের অধিবেশনে তা অনুমোদিত হওয়ার কথা।  
বিশদ

চারু মার্কেট
বাড়ির সামনে বিবাদ, পড়শিকে ছুরি মেরে খুনের চেষ্টা, ধৃত মহিলা সহ ৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেটে ছুরি মেরে পড়শিকে খুনের চেষ্টার অভিযোগ উঠল এক ব্যক্তি এবং তার ভাইপো-ভাইঝির বিরুদ্ধে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে চারু মার্কেট থানার অন্তর্গত লেক গার্ডেন্সের কেএমডিএ আবাসন এলাকায়। পুলিস জানিয়েছে, ছুরিকাহত হয়ে রীতেশ বণিক নামে বছর চুয়াল্লিশের ওই ব্যক্তি ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। 
বিশদ

হাওড়ায় পুলিসের রুটমার্চ, প্রশাসনের কড়া মনোভাবে বিক্ষোভের আগুনে জল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে রবিবারও বিক্ষিপ্তভাবে হাওড়া জেলার বিভিন্ন জায়গায় গোলমাল হয়েছে। এদিনও আমতা ১০ নম্বর পোল এলাকায় কয়েকজন আমতা রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে। একই সঙ্গে ৬ নম্বর জাতীয় সড়কে পাঁচলা মোড়ে বিক্ষোভ দেখানো শুরু করে কিছু লোক।
বিশদ

কাঁকিনাড়ায় ভরা মাছ বাজারে মাংস বিক্রেতাকে কাছ থেকে গুলি, জখম 

বিএনএ, বারাকপুর: ফের কাঁকিনাড়ায় শুটআউট। রবিবার সকাল ৯টা নাগাদ কাঁকিনাড়ার রথতলা মাছ বাজারে এক মাংস বিক্রেতাকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হল। ভরা বাজারের মধ্যে এই ঘটনা ঘটায় এলাকায় হুলুস্থূল পড়ে যায়। ক্রেতা বিক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়ায়।
বিশদ

উত্তরপাড়ায় ১৫ দিনে চারটে চুরি, ফাঁকা বাড়ি ফেলে বেরতে আতঙ্কিত বাসিন্দারা 

বিএনএ, চুঁচুড়া: ১৫ দিনে চারটে চুরির ঘটনায় উত্তরপাড়া থানার আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে। পাশাপাশি, একটি এটিএম জালিয়াতি ও সদ্য রেলের টিকিট কাউন্টার থেকে ক্যাশব্যাগ লুটের ঘটনাও এলাকার পুলিসি নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়িয়ে তুলেছে। 
বিশদ

বলাগড়ে দুধে ভেজাল মেশানোর সময় হাতেনাতে পাকড়াও চক্র 

বিএনএ, চুঁচুড়া: দুধে ভেজাল মেশানোর সময় হাতেনাতে একটি নামী দুধ সরবরাহকারী সংস্থার কর্মী ও ওই চক্রের একাধিক সদস্যকে ধরল হুগলি গ্রামীণ পুলিস। রবিবার বলাগড় থানার পুলিস ভোরে অভিযান চালিয়ে বলাগড়েরই একটি হোটেল চত্বর থেকে মুর্শিদাবাদের একটি পরিচিত দুধ সরবরাহকারী সংস্থার গাড়ি বাজেয়াপ্ত করে। 
বিশদ

হাওড়া-হুগলিতে নাগরিকত্ব আইন ও এনআরসি বিরোধী মিছিল 

বিএনএ, চুঁচুড়া ও নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার হুগলি ও হাওড়ার বিভিন্ন জায়গায় এনআরসি ও নাগরিকত্ব আইন বিরোধী মিছিল সংগঠিত হয়। পাশাপাশি ফুরফুরা শরিফের উদ্যোগে একটি শান্তি মিছিলও হয়েছে। রবিবার সকালে হুগলির খাদিনা মোড় থেকে স্থানীয় বিধায়ক অসিত মজুমদারের তত্ত্বাবধানে মিছিল হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
নাগরিকত্ব আইন-২০১৯। যা নিয়ে এই মুহূর্তে দেশসহ গোটা রাজ্য উত্তাল। রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি তো সব সময়ই শোনা যায়। কিন্তু, কী ভাবছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ! সরাসরি তাঁদের মুখেই শোনা যাক। আজ হুগলি জেলার প্রতিক্রিয়া।  ...

কাঠমাণ্ডু, ১৫ ডিসেম্বর (পিটিআই): হাইওয়েতে যাত্রীবোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ মিটার গভীর খাদে পড়ল। মৃত্যু হল ১৪ জনের। মৃতদের মধ্যে তিন শিশু রয়েছে। রবিবার ঘটনাটি ঘটেছে নেপালের সিন্ধুপালচকে। পুলিস জানিয়েছে, দুর্ঘটনার জেরে আরও ১৮ জন জখম হয়েছেন।  ...

সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরের কাজিপাড়া গ্রামে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি তৈরির জন্য পুরনো বাড়ি ভেঙে ফেলা হচ্ছিল। সেই বাড়ির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল ছোট ছেলের। মৃতের নাম রোজ শেখ(৮)।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যবিত্তের ‘নিজের বাড়ির’ স্বপ্ন পূরণে গৃহঋণ মেলার আয়োজন করেছিল ইডেন রিয়েলটি গ্রুপ। সংস্থার সোলারিস সিটি শ্রীরামপুর এবং জোকা প্রকল্পে গত ১৩ থেকে ১৫ ডিসেম্বর এই ‘ফ্লেক্সি হোম লোন মেলা’ অনুষ্ঠিত হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ আছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম
১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার সি ক্লার্কের জন্ম
১৯২১: হুগলি নদীর নীচ দিয়ে টানেল তৈরির কাজ শুরু করল সিইএসসি
১৯৭১: বাংলাদেশে ভারতীয় বাহিনীর কাছে পাক সেনার আত্মসমর্পণ। জন্ম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের
২০১২: দিল্লির গণধর্ষণের ঘটনায় উত্তাল দেশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
15th  December, 2019

দিন পঞ্জিকা

২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, পঞ্চমী ৫৩/৩৭ দিবা ৩/৪০। অশ্লেষা ৫১/২৫ রাত্রি ২/৪৭। সূ উ ৬/১৩/১০, অ ৪/৫০/৪০, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৯/৩ গতে ১১/১১ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে পুনঃ ২/১১ গতে ৩/৩১ মধ্যে, কালরাত্রি ৯/৫১ গতে ১১/৩১ মধ্যে। 
২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, চতুর্থী ১/২৭/৫৩ প্রাতঃ ৬/৫০/১৯ পরে পঞ্চমী ৫৬/৩৮/৫ শেষরাত্রি ৪/৫৪/২৪। অশ্লেষা ৫৫/৪৫/৩৮ শেষরাত্রি ৪/৩৩/২৫, সূ উ ৬/১৫/১০, অ ৪/৫০/৪০, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ৯/১১ গতে ১১/১৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৮ গতে ১১/১২ মধ্যে ও ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে, কালবেলা ৭/৩৪/৩৬ গতে ৮/৫৪/২ মধ্যে, কালরাত্রি ৯/৫২/২১ গতে ১১/৩২/৫৫ মধ্যে। 
১৮ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জিতল 

15-12-2019 - 09:55:39 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৩২/২ (৪০ ওভার) 

15-12-2019 - 09:12:17 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৬১/১ (৩০ ওভার) 

15-12-2019 - 08:23:30 PM

মাথাভাঙায় জলাশয় থেকে পচাগলা দেহ উদ্ধার 

15-12-2019 - 08:10:00 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৯৩/১ (২০ ওভার) 

15-12-2019 - 07:37:24 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৪৫/১ (১১ ওভার) 

15-12-2019 - 07:02:38 PM