Bartaman Patrika
কলকাতা
 

একটি বড় অংশ ঘিরে কাজ চলছে
বউবাজারের জেরে পুজোর মুখে মাথায় হাত হাওড়া ময়দান এলাকার ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজে আপাতত বিঘ্ন ঘটায় চিন্তা বেড়েছে হাওড়া ময়দান সংলগ্ন এলাকার ব্যবসায়ীদের। মেট্রোর কাজের জন্য ময়দানের একটি বড় অংশ ঘিরে কাজ চলছে। সম্প্রতি কিছুটা অংশের কাজ শেষ হয়ে যাওয়ায় তা খালি করে চলাচলের রাস্তা করে দেওয়া হয়েছে। কিন্তু, বাকি অধিকাংশ এলাকা এখনও ঘিরে রাখা আছে। আর তার ফলে হকারদের সরিয়ে দেওয়া হয়েছে একপ্রান্তে। মূলত বড় দোকানের সামনে হকাররা এখন বসে আছে। তার ফলে পুজোর মুখেও বড় দোকানগুলির সামনের অংশ পুরো দখল হয়ে আছে। এমনকী, বড় বড় দোকানের সাইববোর্ডও অনেক সময় দেখা যায় না। এই অবস্থায় মেট্রোর কাজ শেষ হলে হকারদের সরিয়ে দেওয়া হবে বলে আশায় ছিলেন ব্যবসায়ীরা। কিন্তু, বউবাজারের ঘটনার জেরে এই কাজ কবে শেষ হবে, তা তাঁরা বুঝতে পারছেন না। ফলে তাঁদের ব্যবসায় ফের ধাক্কা খাওয়ার আশঙ্কা করছেন তাঁরা। তাঁরা মনে করেছিলেন, চলতি বছরের মধ্যে এই কাজ শেষ হয়ে গেলে দোকানের সামনের অংশ দখলমুক্ত হবে। কিন্তু, তা না হওয়ায় তাঁদের চিন্তা বেড়েছে।
মূলত হাওড়া ময়দান চত্বরে প্রচুর হকার বসেন। বড় দোকানগুলি জিটি রোড ও চিন্তামণি দে রোড সংলগ্ন এলাকায় রয়েছে। কিন্তু, মেট্রোর কাজের জন্য ময়দানের বড় অংশ ঘিরে দেওয়া হয়েছে। তার ফলে বঙ্গবাসী মোড় থেকে ফাঁসিতলা মোড় পর্যন্ত কয়েকশো হকার বড় দোকানের সামনে বসছে। এমন অবস্থায় আছে যে, মেট্রোর ঘেরা অংশ ও বড় দোকানগুলির মধ্যে একটি সাইকেল নিয়েও যাওয়ার রাস্তা নেই। সেখানে প্রচুর কাপড়ের দোকান, রেস্তরাঁ ও অন্যান্য দোকান আছে। লোকজনকে সেখানে যেতে হলে ওই ফুটপাতের দোকানের ভিড় ঠেলে যেতে হয়। এর ফলে অনেকেই এই ভিড় এড়াতে সেখানে যান না। তার ফলে গত কয়েক বছর ধরে তাঁদের ব্যাবসা মার খাচ্ছে।
ময়দানের একটি কাপড়ের দোকানের কর্ণধার সুরেশ মিশ্র বলেন, আমার দোকানে লোকজনকে ঢুকতে গেলে প্রচুর ভিড় এড়িয়ে ঢুকতে হয়। এর জন্য অনেক বৃদ্ধ-বৃদ্ধা বা শিশু দোকানে ঢুকতে পারে না। এর জন্য কয়েক বছর ধরে আমাদের ব্যবসা মার খাচ্ছে। ভেবেছিলাম এবছরের মধ্যে মেট্রোর কাজ শেষ হয়ে গেলে হকারদের আবার সরিয়ে দেওয়া হবে। কিন্তু, এখন কী হবে তা বুঝতে পারছি না।
একই কথা বলেছেন জি টি রোডের ধারের এক স্বর্ণ দোকানের মালিক মনোজ আগরওয়াল। তিনি বলেন, গত কয়েক বছর ধরে হকারদের জন্য আমাদের ব্যবসা খুবই মার খেয়েছে। কারণ আমাদের দোকানের সামনের অংশ পুরো হকাররা দখল করে রেখেছে। পুরসভার কাছে এই নিয়ে আমরা অভিযোগ জানিয়েছিলাম। কিন্তু, পুরসভা জানিয়েছিল, মেট্রোর কাজের জন্য আপাতত হকারদের সেখানে রাখা হয়েছে। কাজ শেষ হলে প্রত্যেকের দোকানের সামনের অংশ খালি করে দেওয়া হবে। কিন্তু, এখন কবে কাজ শেষ হবে তা বুঝতে পারছি না। কত বছর এইভাবে ব্যবসা মার খাবে তা জানি না। জি টি রোডের ধারে আর এক কাপড়ের দোকানের মালিক স্বপন পোদ্দার বলেন, হকাররা পুরো দোকানের সামনের অংশ দখল করে আছে। তার জন্য আমার দোকানের সাইনবোর্ডও জি টি রোড থেকে দেখা যায় না। যাঁরা নতুন খরিদ্দার তাঁরা এখানে দোকান আছে, তা বুঝতেও পারেন না। তাছাড়া পরপর হকারদের স্টল যেভাবে রয়েছে, তার জন্য দোকানে ঢুকতে গেলে অন্তত ৫০টি স্টল পার হয়ে আসতে হয়। এই কারণে আমার ব্যবসা গত কয়েক বছর ধরেই মার খাচ্ছে। এখনও পুরসভা এই হকারদের সরিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে কোনও চিন্তাভাবনা করছে না। তাই কী হবে তাই বুঝতে পারছি না।
10th  September, 2019
ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ফের বিশেষ ‘ডামি রান’ চলবে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত আগস্ট মাসের শেষের দিকে এক সপ্তাহের জন্য ইস্ট-ওয়েস্ট মেট্রোর সল্টলেক সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত বিশেষ ‘ডামি রান’ চালানো হয়েছিল। সেসময় টিকিট কাউন্টার থেকে টোকেন ইস্যু করা সহ বাণিজ্যিকভাবে ট্রেন চালানো শুরু হলে যেসব পরিকাঠামোকে সচল রাখতেই হবে, তার সবই খোলা রাখা হয়েছিল। 
বিশদ

14th  October, 2019
চিকিৎসায় গাফিলতির অভিযোগ
তরুণীর মৃত্যুতে উত্তেজনা এম আর বাঙ্গুর হাসপাতালে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জ্বরে ভুগতে থাকা এক তরুণীর মৃত্যুকে কেন্দ্র করে রবিবার দুপুর থেকে উত্তপ্ত হয়ে উঠল টালিগঞ্জের এম আর বাঙ্গুর হাসপাতাল। তরুণীর নাম দেবশ্রী হালদার। বয়স ২৩। বাড়ি কলকাতা পুরসভার ৮৯ নম্বর ওয়ার্ডের পূর্ব নোনাডাঙা এলাকায়।  
বিশদ

14th  October, 2019
সুন্দরবনে মাটির বাঁধের ভাঙন রুখতে ব্যবহৃত হচ্ছে ভেটিভার ঘাসের নয়া প্রযুক্তি 

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনের লোনা জল ও জলোচ্ছাসের হাত থেকে মাটি দিয়ে তৈরি নদী বাঁধের ভাঙন আটকাতে বিশেষ প্রযুক্তিতে শোধন করা পাটের তন্তু দিয়ে তৈরি জাল ও ভেটিভার ঘাস কাজে লাগাতে তৎপর হয়েছে প্রশাসন। এক্ষেত্রে মাটির বাঁধটির উপর পাটের তন্তুর তৈরি জালটি সুক্ষ্ণভাবে বুনে ঢেকে দেওয়া হচ্ছে। 
বিশদ

14th  October, 2019
ক্ষুদ্র শিল্পোন্নয়ন নিগমের বৈঠক নিষ্ফল
এক বছরেও ফেরা হল না অরবিন্দ সেতুর নীচে, পুজোয় কর্মীদের বেতন দিতে পারেননি ব্যবসায়ীরা 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: কথা ছিল তিন মাসের মধ্যে ফিরিয়ে আনা হবে। কেটে গেল প্রায় এক বছর। অথচ, অরবিন্দ সেতুর সংস্কারের কাজ শেষ করে ব্যবসায়ীদের ওই জায়গায় ফিরিয়ে আনার যে কথা ছিল, সেই কাজ আজও শুরু করতে পারল না কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)।  
বিশদ

14th  October, 2019
আগামী বছরের পুজোর ভাবনা শুরু এখন থেকেই, ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজোর সময় এখন সারা কলকাতা শহর যেন এক বিস্তৃত আর্ট গ্যালারির রূপ পায়। ছোট-বড় নানা পুজো কমিটি তাদের সৃজনশীল ভাবনায় দর্শকদের তাক লাগিয়ে দেওয়ার চেষ্টা করে। পুজোর এই ক’টা দিনের জন্য পিছনে যে বিপুল প্রস্তুতি থাকে, তার শুরু কিন্তু হয়ে যায় একটি দুর্গাপুজোর পর থেকেই।  
বিশদ

14th  October, 2019
টালা ব্রিজ বন্ধ
শিয়ালদহ মেন লাইনের ট্রেনে ভিড় বাড়বে ভেবে আতঙ্কিত নিত্যযাত্রীরা 

বীরেশ্বর বেরা, কলকাতা: সরকারি, বেসরকারি অফিস-কাছারি সব খুলে গেলে ট্রেনে কি আর আদৌ ওঠা সম্ভব হবে? কী অবস্থা দাঁড়াবে বুধবার থেকে? বেসরকারি অফিস-কাছারি আজ, সোমবার খুলে গেলেও বুধবার খুলবে সরকারি সব দপ্তর। 
বিশদ

14th  October, 2019
হাওড়ার পাইস হোটেলের অস্বাস্থ্যকর পরিবেশ নিয়ে হেলদোল নেই পুরসভার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরের পাইস হোটেলগুলিতে পুরসভার খাদ্যদপ্তর নিয়মিত অভিযান চালাবে বলে ঘটা করে ঘোষণা করলেও, বাস্তবে তা হচ্ছে না। শহরের বিভিন্ন পাইস হোটেলগুলিতে অস্বাস্থ্যকর খাবার দেওয়া হচ্ছে বলে অভিযোগ। প্রতিদিন হাওড়া স্টেশন, কোর্ট প্রভৃতি এলাকায় হাজার হাজার লোক আসেন। 
বিশদ

14th  October, 2019
পুজোর সময় মুখ্যমন্ত্রীর উদ্ধার করা সেই তরুণীকে ভর্তি করা হল পিজিতে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পঞ্চমীর রাতে কলকাতার সুরুচি সঙ্ঘের দুর্গাপুজোর উদ্বোধন করতে যাওয়ার সময় দুর্গাপুর সেতুর উপরে এক তরুণীকে অসুস্থ অবস্থায় উদ্ধার করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে নিউ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তিও করিয়ে দেন তিনি। পরে জানা গিয়েছিল, ওই তরুণীর নাম শুভ্রা ঘোষ। 
বিশদ

14th  October, 2019
বাইকে বেড়াতে গিয়ে নয়ডায় দুর্ঘটনায় মৃত্যু খড়দহের ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার 

বিএনএ, বারাকপুর: বেড়াতে গিয়ে দিল্লির নয়ডায় বাইক দুর্ঘটনায় মৃত্যু হল খড়দহের পাতুলিয়ার এক ইঞ্জিনিয়ারিং ছাত্রের। তিন বন্ধুকে নিয়ে বাইকে করে তিনি কাশ্মীরে বেড়াতে যাচ্ছিলেন। শনিবার নয়ডায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডিভাইডারে ধাক্কা মার তাঁর বাইক। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার।  
বিশদ

14th  October, 2019
ছেলের জন্মদিনে শুভেচ্ছা জানাতে এসে স্বামীর হাতে খুন স্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছেলের জন্মদিনে শুভেচ্ছা জানানোর সময় খুন হলেন মা। বাইরের কোনও আততায়ী নয়, বাবাই ধারালো অস্ত্র দিয়ে মায়ের উপর হামলা চালায়। শনিবার রাতে মহেশতলা থানার মেমানপুরের রামকৃষ্ণপল্লিতে ঘটনাটি ঘটেছে। আশঙ্কাজনক অবস্থায় মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়ার হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।  
বিশদ

14th  October, 2019
অনুমতি ছাড়াই নাচ, ৩ পানশালার সাত আধিকারিককে ধরল পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনুমতি ছাড়াই পানশালায় গানের পাশাপাশি নাচও চলছিল। কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগের আচমকা তল্লাশিতে হাতেনাতে পাকড়াও হলেন তিনটি পানশালার সাত আধিকারিক। শনিবার রাতে এই বিশেষ অভিযান চলে।
বিশদ

14th  October, 2019
জুটমিল নিয়ে আন্দোলনের মাধ্যমে পুর নির্বাচনের প্রস্তুতি বিজেপির 

বিএনএ, চুঁচুড়া: বন্ধ জুটমিল নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে পুর নির্বাচনের আগে নিজেদের জনভিত্তি মজবুতের কৌশল নিয়েছে বিজেপি। জেলার বন্ধ জুট মিলগুলির সবগুলিই মূলত পুরসভাকেন্দ্রিক। এই জুট মিলগুলি খোলার দাবিতে পুজোর মরশুম মিটলেই লাগাতার আন্দোলনের পরিকল্পনা নিয়েছে বিজেপির শ্রমিক সংগঠন।  
বিশদ

14th  October, 2019
পাঁচ বন্ধুর মানবিকতায় প্রাণ বাঁচল রেলের ধাক্কায় আহত যুবকের 

বিএনএ, বারাসাত: পাঁচ বন্ধুর মানবিকতায় প্রাণ বাঁচল রেলের ধাক্কায় জখম এক যুবকের। গুরুতর জখম যুবককে যখন সাহায্যের হাত কেউ বাড়িয়ে দিচ্ছিল না, তখন পাঁচ বন্ধুই ওই যুবককে হাসপাতালে ভর্তি করেন। 
বিশদ

14th  October, 2019
মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্ত্বেও মেরামত হল না আন্দুল রোড 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কঠোর নির্দেশের পরও মেরামত হল না আন্দুল রোড। আর তার ফলে এই রাস্তায় দুর্ঘটনা নিত্যদিনের সঙ্গী। দানেশ শেখ লেন থেকে বকুলতলা পর্যন্ত রাস্তার অবস্থা অত্যন্ত খারাপ। বাকি রাস্তার পিচও উঠে গিয়েছে। কিছুদিন আগেই রাস্তায় বড় বড় গর্তে ইট ফেলে মেরামত করার চেষ্টা হয়েছিল।  
বিশদ

14th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: বিজেপি নেতা ধ্রুব সাহা ও অতনু চট্টোপাধ্যায়কে ফের সিউড়ি আদালতে তোলা হল। পুরনো মামলায় তাঁরা মাসখানেক ধরে সংশোধনাগারেই ছিলেন। এদিন তাঁদের ফের সিউড়ি আদালতে তোলা হয়।  ...

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন।  ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...

বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  বৌদ্ধধর্ম গ্রহণ করা নিয়ে মায়াবতীর কড়া সমালোচনায় সরব বিজেপি
সঠিক সময়ে বৌদ্ধধর্ম গ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মায়াবতী। মহারাষ্ট্রে নির্বাচনী ...বিশদ

09:57:06 AM

আলিপুরের সৌজন্য ভবনে আজ মন্ত্রিসভার বৈঠক
আজ, বুধবার রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য ভবন’-এ রাজ্য মন্ত্রিসভার ...বিশদ

09:56:13 AM

সংখ্যালঘু মেধাবী পড়ুয়াদের জন্য বিশেষ কোচিং রাজ্যের
প্রতিযোগিতামূলক সরকারি চাকরির প্রস্তুতিতে মেধাবী সংখ্যালঘু পড়ুয়াদের জন্য বিশেষ প্রশিক্ষণের ...বিশদ

09:43:20 AM

ক্ষতিপূরণ দেওয়া শেষ বউবাজারে
ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের কাজের জন্য বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার ...বিশদ

09:31:43 AM

আজ অযোধ্যা মামলার শুনানি শেষ
বুধবার শেষ হচ্ছে অযোধ্যা মামলার শুনানি। এদিন সুপ্রিম কোর্টে শুনানি ...বিশদ

09:24:28 AM

 প্রেসিডেন্সি জেলেও জোরদার তল্লাশি অভিযান
দমদম জেল থেকে শিক্ষা নিয়ে এবার প্রেসিডেন্সি জেলেও বিভিন্ন সেলে ...বিশদ

09:15:29 AM