Bartaman Patrika
কলকাতা
 

কো-অপারেটিভ সোসাইটির ভোটে শাসকদলের বিরুদ্ধে মারধরের অভিযোগ ইনটাকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা পুরসভার মজদুর কো-অপারেটিভ সোসাইটির নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলল বিরোধীরা। বুধবার ওই সোসাইটিতে ছিল মনোনয়ন পেশের শেষ দিন। তাতে আইএনটিইউসি নিয়ন্ত্রিত কেএমসি মজদুর পঞ্চায়েতের প্রার্থীরা মনোনয়ন পেশ করতে যান। সেই সময় তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। এমনকী, মনোনয়নপত্র পেশ করতে বাধা দিয়ে গেটে তালা দিয়ে দেওয়া হয় এবং কেএমসি মজদুর পঞ্চায়েতের প্রার্থী দেবাশিস ঘোষের মুখ ফাটিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, তাঁকে রাস্তায় ফেলে ব্যাপক মারধর করা হয়েছে। তাঁর মাথায় আঘাত লেগেছে। ঘটনার পর তাঁকে পুরসভার স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর শারীরিক পরীক্ষার পর কলকাতা পুরসভার কমিশনারের কাছে তিনি অভিযোগ দায়ের করেন। দেবাশিসবাবু বলেন, প্রথমে আমাদের বাধা দেওয়া হয়। তারপর মনোনয়ন কেন্দ্রে তালা ঝুলিয়ে দেওয়া হয় এবং আমাদের মারধর করে বের করে দেওয়া হয়। যদিও সোসাইটির চেয়ারম্যান শচীনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, কাউকে আটকানো হয়নি। মারধরের ঘটনা ঘটেছে বলেও জানি না। তিনটে পর্যন্ত মনোনয়ন নেয়া হয়েছে। যাঁরা এসেছিলেন, তাঁদের প্রত্যেকের মনোনয়ন নেওয়া হয়েছে।
কেএমসি মজদুর পঞ্চায়েতের সাধারণ সম্পাদক দুলাল ঘোষ বলেন, শাসকদল বেপরোয়া হয়ে উঠেছে। তাদের সব দখল করার মানসিকতা। আমাদের প্রার্থীদের মারধর করা হয়েছে। অথচ, পুর প্রশাসন কার্যত পুতুলের ভূমিকা পালন করেছে। পুরসভার সচিব হরিহরপ্রসাদ মণ্ডল বলেন, এক্ষেত্রে আমাদের কোনও ভূমিকা নেই। নির্বাচন কমিশন থেকে আধিকারিকরা এসে এই নির্বাচন প্রক্রিয়া সম্পাদন করেন। তবে ইনটাকের সদস্যদের কথায়, সরকারের মনোনীত আধিকারিক এবং বিদায়ী চেয়ারম্যানের থাকার কথা থাকলেও তাঁরা ছিলেন না। ফলে নির্বাচন প্রক্রিয়া প্রহসনে পরিণত হল। এদিন এই ঘটনা ঘিরে পুরভবন লাগোয়া এলাকায় বিশৃঙ্খলা তৈরি হয়। উল্লেখ্য, ওই সোসাইটিতে প্রায় ৩০-৩২টি আসন রয়েছে। এই সোসাইটির ক্ষমতায় রয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠন।
15th  August, 2019
ঘরে ঢুকেই মাকে জড়িয়ে ধরলেন নোবেলজয়ী অভিজিৎ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দর থেকে সোজা বালিগঞ্জ সার্কুলার রোডে নিজের ফ্ল্যাটে। আর ঘরে ঢুকেই মা নির্মলা বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে ধরলেন নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। মা’ও তাঁকে জড়িয়ে ধরে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলেন। তবে এদিন তাঁকে দেখে অত্যন্ত ক্লান্ত বলেই মনে হয়েছে।  
বিশদ

চন্দননগরে বিসর্জনের শোভাযাত্রাতেও থিমের বৈচিত্র্য
হ্যারি পটারের জাদু দুনিয়া, অবাস্তবের রাজত্ব থেকে হারিয়ে যাওয়া বাংলার খেলা 

অভিজিৎ চৌধুরী, চন্দননগর, বিএনএ: শুধু দর্শনীয় প্রতিমা বা মণ্ডপের থিম নয়, জগদ্ধাত্রী পুজোর বিসর্জনের শোভাযাত্রার প্রতিযোগিতায় শ্রেষ্ঠ আসন ছিনিয়ে নিতেও জোর তৎপরতা শুরু হয়েছে চন্দননগরে। আর এই লড়াইয়ের কারণেই প্রতিবছর নতুন নতুন আলোকসজ্জার থিম দর্শকদের সামনে হাজির হয়।  
বিশদ

মঙ্গলবার খুলল না বাজি বাজার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজো বাকি আর পাঁচদিন। অথচ, শুরু হবে বলেও মঙ্গলবারও ময়দানে বাজি বাজার শুরু হল না। এদিন দেখা গেল, স্টলের কাঠামো এখনও তৈরি হয়নি। কর্মীরা বাঁশের মাচা বাঁধার কাজ করছেন। তারই মধ্যে এদিন কলকাতা ডিসি (রিজার্ভ ফোর্স) সুখেন্দু হীরা সহ পুলিসের শীর্ষ আধিকারিকরা বাজি বাজার পরিদর্শন করেন।  
বিশদ

টালা ব্রিজ ইস্যু
অটোর সংখ্যা বৃদ্ধিতে যাত্রী কমার আশঙ্কা বাস মালিকদের, দিলেন বিকল্প প্রস্তাব 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালা ব্রিজ দিয়ে বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রীদের ভোগান্তি কমাতে পর্যায়ক্রমে অটোর সংখ্যা বাড়াচ্ছে রাজ্য। এর ফলে বাসে যাত্রী সংখ্যা কমার প্রমাদ গুনছেন বাস মালিকরা। মঙ্গলবার কসবার পরিবহণ ভবনে কেবলমাত্র বাস মালিকদের সংগঠন এবং রুটগুলির প্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসেছিলেন দপ্তরের কর্তারা।  
বিশদ

দেবাঞ্জনের মৃত্যুর পরও ‘বর-বউ’
পরিচয়ে ফেসবুক পোস্ট তরুণীর

বিএনএ, বারাকপুর: নবমীর রাতে দেবাঞ্জন দাসের মৃত্যুর প্রায় সপ্তাহখানেক পর ১৪ অক্টোবর, মধ্যরাতে প্রেমিকের জন্মদিনের আগে তাঁকে ‘বর’ সম্বোধন করে ফেসবুক পোস্ট করেছিলেন তরুণী। তখনও নিমতাকাণ্ডে দেবাঞ্জনের মৃত্যুকে ‘পথ দুর্ঘটনা’ বলে চালাচ্ছিল পুলিস।
বিশদ

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ডামি রানে উঠে এল নানা ভ্রান্তি
কখনও স্ক্রিন ডোরের দরজা খুলতে দেরি, কখনও নির্দিষ্ট জায়গায় দাঁড়াচ্ছে না ট্রেন 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ে ট্রেন চালানোর দিনক্ষণ নিয়ে যখন নানা চর্চা চলছে, সেই সময়ে ‘ডামি রান’-এর রিপোর্টে দেখা যাচ্ছে, এখনও পর্যন্ত নিখুঁত পরিষেবা অধরা থেকে গিয়েছে। মেট্রো রেলের বিশ্বস্ত সূত্রের দেওয়া তথ্য বলছে, ডামি রানে নানা ভুলভ্রান্তি নজরে এসেছে। 
বিশদ

বিপজ্জনক চীনা ফানুস রুখতে দমকলকে চিঠি কলকাতা পুলিসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিপজ্জনক চীনা ফানুস থেকে কালীপুজোর রাতে প্যান্ডেলে অগ্নিকাণ্ডের আশঙ্কা থাকে। এমনিতেই চীনা ফানুস বা বাজিকে ঘিরে দেশের বাজি শিল্পের আপত্তি রয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে চীনা ফানুসের বিরুদ্ধে অবস্থান জানতে চেয়ে দমকলকে চিঠি পাঠাল লালবাজার। সূত্রের খবর, এখনও পর্যন্ত কলকাতায় চীনা ফানুস নিষিদ্ধ নয়।  
বিশদ

আন্তর্জাতিক সমীক্ষায়
দেশের মধ্যে প্রথম কলকাতা
বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় যাদবপুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রকাশিত হল আন্তর্জাতিক কিউ এস র‌্যাঙ্কিং। তাতে দেশের মধ্যে রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির নিরিখে প্রথম স্থানে রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় যাদবপুর। তবে কেন্দ্রীয় ও রাজ্যের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির নিরিখে কলকাতা ও যাদবপুরের স্থান যথাক্রমে ১১ এবং ১২।
বিশদ

শ্রীরামপুর ওয়ালশ হাসপাতাল
ডেথ সার্টিফিকেটে ডেঙ্গু না লেখা ও চিকিৎসায় গাফিলতির অভিযোগে উত্তেজনা 

বিএনএ, চুঁচুড়া: ডেঙ্গুতে মৃত্যু হলেও তা না লেখা এবং চিকিৎসায় গাফিলতির অভিযোগে এক রোগীর মৃত্যুর পর মঙ্গলবার শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে উত্তেজনা ছড়ায়। মৃত রোগীর আত্মীয়রা চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের ঘেরাও করে বিক্ষোভ শুরু করে। পরিস্থিতি বেগতিক দেখে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিসকে খবর দেয়। 
বিশদ

ভোটে দাঁড়াতে হাজিরার নিয়ম শিথিলের দাবিতে অবস্থান প্রেসিডেন্সিতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাজিরার নিয়ম শিথিল করতে হবে। এছাড়াও সহ আরও একাধিক দাবিতে মঙ্গলবার অবস্থান শুরু করেছেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। তাঁদের বক্তব্য, ৭৫ শতাংশ হাজিরা যাঁদের থাকবে, তাঁরাই মনোনয়ন তুলতে পারবেন, সেটা ঠিক নয়।
বিশদ

শিশুকন্যা খুনে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগে অবরোধ, উত্তেজনা দত্তপুকুরে 

বিএনএ, বারাসত: নিখোঁজ শিশুকন্যার রহস্যজনক খুনের ঘটনায় পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে মঙ্গলবার বিকেলে দীর্ঘসময় টাকি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকাবাসী। প্রায় দেড় ঘন্টা রাস্তা অবরোধের জেরে তীব্র যানজট তৈরি হয়। অফিস ফেরত নিত্যযাত্রীদের নাভিশ্বাস ওঠে। 
বিশদ

জগৎবল্লভপুরে বধূর রক্তাক্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জগৎবল্লভপুরের নলদা গ্রামের এক গৃহবধূর রক্তাক্ত মৃতদেহ তাঁরই শোওয়ার ঘর থেকে মঙ্গলবার উদ্ধার হয়েছে। ঘটনা প্রকাশ্যে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পোলগুস্তিয়া নলদাপাড়ার বাসিন্দা ওই গৃহবধূর নাম সবিতা মালিক (৩৪)। তিনি একাই বাড়িতে থাকতেন। 
বিশদ

দ্বিতীয় সেতুতে তল্লাশিতে বাজেয়াপ্ত দেড় কোটি টাকার বিদেশি সিগারেট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চোরাপথে আসা বিদেশি সিগারেট বাজেয়াপ্ত করল ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে দ্বিতীয় হুগলি সেতুতে তল্লাশির সময় একটি পণ্যবাহী ট্রাকের মধ্যে তা পাওয়া গিয়েছে। এগুলি ইন্দোনেশিয়া ও মায়ানমার থেকে আনা হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

৮৩ লক্ষ টাকার সোনা উদ্ধার, ধৃত ৩ জনের পুলিস হেফাজত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’ কেজির বেশি সোনা ও টাকা সহ গ্রেপ্তার হওয়া তিনজনকে পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার অভিযুক্তদের শিয়ালদহ কোর্টে তোলা হলে বিচারক তাদের ৩১ অক্টোবর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
মুম্বই, ২২ অক্টোবর (পিটিআই): ডি কোম্পানির সঙ্গে যোগাযোগ রাখায় এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেলকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এবার সেই মামলায় জড়িত সন্দেহে গ্যাংস্টার ইকবাল মির্চির এক ঘনিষ্ঠ সহযোগীকে গ্রেপ্তার করল তারা। ধৃতের নাম হুমায়ূন মার্চেন্ট। সোমবার রাতে মুম্বই থেকে ...

নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ২২ অক্টোবর: দীপাবলির মধ্যেই কাশ্মীর ইস্যুতে ভারত-বিরোধী প্রতিবাদ মিছিলের পরিকল্পনার কড়া সমালোচনা করলেন লন্ডনের মেয়র সাদিক খান। তিনি জানিয়েছেন, এই ধরনের কোনও ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় ফের চালু হল ‘সোনি সেন্টার’। গোলপার্কে গড়িয়াহাট রোডের উপর ওই শো-রুমটি এক হাজার বর্গফুটেরও বেশি জায়গা জুড়ে খোলা হয়েছে, যেখানে সোনির ...

বিএনএ, বাঁকুড়া: ১০০ দিনের কাজের প্রকল্পের সাফল্যের খতিয়ান তুলে ধরতে দিল্লি যাচ্ছে বাঁকুড়া জেলা প্রশাসন। এরজন্য ২৪ অক্টোবর জেলা প্রশাসনের একটি টিম দিল্লির উদ্দেশে রওনা হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০৭— ব্রিটেনের প্রথম পার্লামেন্টে অধিবেশন শুরু হল
১৯১৭—অক্টোবর বিপ্লবের ডাক দিলেন লেনিন
১৯২৯—নিউ ইয়র্ক শেয়ার বাজারে মহামন্দার সূচনা
১৯৪৪—দ্বিতীয় বিশ্বযুদ্ধ: হাঙ্গেরি প্রবেশ করল সোভিয়েতের লাল ফৌজ
২০০২—মস্কোর থিয়েটারে হানা দিয়ে প্রায় ৭০০ দর্শককে পণবন্দি করল চেচেন জঙ্গিরা
২০১২—সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১২ টাকা ৭১.৮২ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৩.৭৬ টাকা
ইউরো ৭৭.৬৬ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৪৮/৪৩ রাত্রি ১/৯। অশ্লেষা ২৩/৫২ দিবা ৩/১৩। সূ উ ৫/৩৯/৫৭, অ ৫/২/১৯, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৭/৫৬ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১১/২৯ মধ্যে। রাত্রি ৫/৫৪ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ২/৩১ গতে ৪/৬ মধ্যে। 
৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৩৮/৩৫/৩১ রাত্রি ৯/৬/৫৪। অশ্লেষা ১৬/২৮/৪০ দিবা ১২/১৬/১০, সূ উ ৫/৪০/৪২, অ ৫/৩/৩২, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে ও ৭/১৮ গতে ৮/২ মধ্যে ও ১০/১৪ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৫ মধ্যে ও ৮/১৯ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ১১/২২/২ গতে ১২/৪৭/২২ মধ্যে, কালবেলা ৮/৩১/২২ গতে ৯/৫৬/২২ মধ্যে, কালরাত্রি ২/৩১/২২ গতে ৪/৬/২ মধ্যে। 
২৩ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১৫ জানুয়ারির মধ্যে সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণে বিধি, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র 
সোশ্যাল মিডিয়াতে বিদ্বেষমূলক মন্তব্য, ফেক নিউজ, ট্রোলিং ও দেশ বিরোধী ...বিশদ

22-10-2019 - 06:43:00 PM

কংগ্রেস ছাড়লেন নভজ্যোত সিং সিধুর স্ত্রী নভজ্যোত কাউর

22-10-2019 - 04:15:00 PM

শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়ায় ট্রেনে তল্লাশি আরপিএফের 
দীপাবলিতে শব্দবাজির দৌরাত্ম্য রুখতে কাটোয়া স্টেশনে একাধিক লোকাল এবং এক্সপ্রেস ...বিশদ

22-10-2019 - 03:48:03 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, বালাকোট সেক্টর সীমান্তে গোলাগুলি 

22-10-2019 - 03:33:23 PM

ইন্দাসে এলাকা দখলকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 

22-10-2019 - 03:24:00 PM

রায়গঞ্জে একটি বাড়িতে দুঃসাহসিক চুরি 
রায়গঞ্জ শহরের হালদারপাড়াতে একটি বাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। ওই ...বিশদ

22-10-2019 - 02:36:00 PM