Bartaman Patrika
কলকাতা
 

 আজ কম ট্রেন মেট্রোয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, সোমবার ইদুজ্জোহা উপলক্ষে ছুটির জন্য কম ট্রেন চালাবে মেট্রো রেল। তারা জানিয়েছে, বর্তমানে কাজের দিনে আপ-ডাউন মিলিয়ে ২৮৪টি ট্রেন চালানো হয়। সেই জায়গায় আজ আপ-ডাউন মিলিয়ে ১৭৪টি ট্রেন চালানো হবে। তবে, দিনের প্রথম ও শেষ ট্রেনের সূচিতে কোনও পরিবর্তন করা হয়নি। অর্থাৎ, অন্য দিনের মতোই আজ দুই প্রান্ত থেকে ট্রেন চলাচল শুরু হবে সকাল পৌনে সাতটায়। দু’দিক থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৫৫ মিনিটে।

12th  August, 2019
 তারকেশ্বরে ট্রেকারের পিছনে ম্যাটাডরের ধাক্কা, জখম ৬

 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর পঞ্চায়েতের মাকড়ার এলাকায় রবিবার সকালে এক ট্রেকারের পেছনে ম্যাটাডর গাড়ি ধাক্কা মারলে ছ’জন যাত্রী আহত হন। ট্রেকারটি চাঁপাডাঙা থেকে তারকেশ্বরের দিকে আসছিল।
বিশদ

12th  August, 2019
 সাপের কামড়ে মৃত্যু কিশোরের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাপের কামড়ে মারা গিয়েছে এক কিশোর। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে। মৃতের নাম অনির্বাণ নস্কর (১৪)। ঘটনার পর তাকে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

12th  August, 2019
 সাপের কামড়ে মৃত্যু কিশোরের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাপের কামড়ে মারা গিয়েছে এক কিশোর। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে। মৃতের নাম অনির্বাণ নস্কর (১৪)। ঘটনার পর তাকে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসা শুরুর আগেই সে মারা যায়।
বিশদ

12th  August, 2019
আর জি কর হাসপাতালের সামনে নতুন
সেতু তৈরির তোড়জোড় কেএমডিএ’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর কলকাতায় যানজট কমাতে আর জি কর হাসপাতালের সামনে একটি সেতু করতে চায় কেএমডিএ। তার ফিজিবিলিটি রিপোর্ট তৈরির জন্য সমীক্ষার কাজ শুরু হতে চলেছে। সে কারণে বিশেষজ্ঞ এজেন্সি নিয়োগ করতে টেন্ডার ডাকল কেএমডিএ, যারা টপোগ্রাফি সার্ভে এবং ম্যাপ ড্রয়িং করবে। বিশদ

11th  August, 2019
বিধাননগরের মেয়র হিসেবে
শপথ নিলেন কৃষ্ণা চক্রবর্তী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভায় নতুন মেয়র হিসেবে শনিবার শপথ গ্রহণ করলেন কৃষ্ণা চক্রবর্তী। গত ৮ জুলাই বিধাননগরের মেয়র পদ থেকে পদত্যাগ করেন সব্যসাচী দত্ত। সেই পদে কে বসবেন? তা নিয়ে দীর্ঘ টালবাহানার পর দলের পক্ষ থেকে কৃষ্ণা চক্রবর্তীর উপরই আস্থা রাখা হয়।
বিশদ

11th  August, 2019
ডানকুনিতে রাবার কারখানায় ভয়াবহ আগুন

বিএনএ, চুঁচুড়া: শনিবার সকালে ডানকুনির দিল্লি রোডের ধারে একটি রাবার রিসাইক্লিং ফ্যাক্টরির একাংশে বিধ্বংসী আগুন লাগে। দমকলের পাঁচটি ইঞ্জিন প্রায় ঘণ্টা পাঁচেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সকাল বেলাতেই ব্যস্ততম সড়কের পাশে আগুনের শিখা ও কালো ধোঁয়ায় এলাকায় আতঙ্ক ছড়ায়।
বিশদ

11th  August, 2019
হাওড়ার স্কুলেও প্লাস্টিকের বোতল,
পলিথিনের ব্যাগ সংগ্রহের উদ্যোগ

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: কিছুদিন আগে একটি খবর শিরোনামে এসেছিল। অসমের দিসপুরের একটি স্কুল তাদের ফি হিসেবে প্লাস্টিক ধার্য করেছিল। পড়ুয়াদের বলা হয়েছে, ফি হিসেবে অর্থ দিতে হবে না। শুধু বর্জ্য প্লাস্টিক দিলেই হবে। প্রায় একই কাজ করছে হাওড়ার প্রত্যন্ত অঞ্চলের একটি প্রাথমিক স্কুল।
বিশদ

11th  August, 2019
পরকীয়ায় বাধা, হাবড়ায় ঘুমন্ত স্ত্রীকে
কুপিয়ে খুনের চেষ্টা, পলাতক স্বামী

বিএনএ, বারাসত: পরকীয়া সম্পর্কের জেরে হাবড়ায় ধারালো অস্ত্র দিয়ে ঘুমন্ত স্ত্রীকে খুনের চেষ্টার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। গুরুতর জখম ফরিদা বিবিকে প্রথমে হাবড়া স্টেট জেনারেল হাসপাতাল ও পরে বারাসত জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, গৃহবধূর শারীরিক অবস্থা আশঙ্কাজনক।
বিশদ

11th  August, 2019
সংসার ভাঙতে চাওয়ার পাল্টা অভিযোগ
বাড়িতে ঢুকতে দিচ্ছেন না শ্বশুর, দরজায়
ধর্নায় বসলেন গৃহবধূ, চাঞ্চল্য বৈদ্যবাটিতে

বিএনএ, চুঁচুড়া: বাড়িতে ঢুকতে দিচ্ছেন না শ্বশুরমশাই। উপায়ান্তর না দেখে শেষপর্যন্ত শ্বশুরবাড়ির সামনেই ধর্নায় বসে পড়লেন সদ্য বিবাহিত বধূ। শনিবার দুপুরে হুগলির বৈদ্যবাটি পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের এনসি মুখোপাধ্যায় রোডের সাধুখাঁ বাড়ির সামনে গৃহবধূ মণিদীপা সাধুখাঁর ধর্নাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

11th  August, 2019
জনসংযোগে বেরনো চিরঞ্জিতকে কাছে
পেয়ে ক্ষোভ উগরে দিলেন বারাসতবাসী

 বিএনএ, বারাসত: ‘দিদিকে বলো’র প্রচারে আসা অভিনেতা বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তীকে হাতের কাছে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বারাসত শহরের বাসিন্দারা। এদিন বিধায়কের সামনে ড্রেনের সমস্যার, জলাশয় ভরানো, রাস্তায় টোটো অটোর দাপটের জেরে সাধারণ মানুষের চরম সমস্যার কথা উগরে দেন এলাকাবাসী।
বিশদ

11th  August, 2019
 আমতা: ৫-৯ লাখ টাকা দিলেই মোটা বেতনের
সরকারি চাকরি, জালিয়াতি চক্রের চাঁই গ্রেপ্তার

 সংবাদদাতা, উলুবেড়িয়া: পরীক্ষায় পাশ বা ফেল যাই হোক না কেন ৫ থেকে ৯ লাখ টাকা দিলেই মিলবে বিভিন্ন সরকারি দপ্তরে মোটা বেতনের চাকরি। বেকার যুবকদের এইভাবে সরকারি চাকরির টোপ দিয়ে হাতে ভুয়ো নিয়োগপত্র ধরিয়ে টাকা হাতানোর জালিয়াতি চক্রের পর্দা ফাঁস হল আমতায়।
বিশদ

11th  August, 2019
নিঃসঙ্গ প্রবীণদের বাড়িতে গিয়ে পাশে
থাকার আশ্বাস দিল হাওড়া পুলিস

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবার নিঃসঙ্গ বৃদ্ধবৃদ্ধাদের বাড়ি গিয়ে তাঁদের সুবিধা ও অসুবিধার কথা জানতে শুরু করল হাওড়া সিটি পুলিস। শনিবার হাওড়া সিটি পুলিসের প্রতিটি থানা এলাকায় স্থানীয় থানার অফিসাররা নিঃসঙ্গ বৃদ্ধ ও বৃদ্ধাদের বাড়ি গিয়ে তাঁদের সঙ্গে দেখা করেন।
বিশদ

11th  August, 2019
কলকাতায় বাড়ছে ইয়াবার চাহিদা,
লাগাতার অভিযান চালাবে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় বাড়ছে নিষিদ্ধ মাদক ইয়াবা ট্যাবলেটের চাহিদা। অভিজাত পার্টি থেকে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের একাংশ এর বড় ক্রেতা। পাশাপাশি শহরকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে বাংলাদেশে তা পাঠাচ্ছে মাদক কারবারিরা।
বিশদ

11th  August, 2019
  বেতন বৈষম্যকে কেন্দ্র করে ক্ষোভের আঁচ ছড়াচ্ছে কলকাতা পুলিসের নিচুতলায়

 সুজিত ভৌমিক, কলকাতা: সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিস, প্রাথমিক শিক্ষক, পার্শ্বশিক্ষক, এমএসকে, এসএসকে শিক্ষক, এএনএম নার্সদের পর এবার বেতন বৃদ্ধি সহ একগুচ্ছ দাবিতে ক্রমশ ক্ষোভ চড়ছে কলকাতা পুলিসের নিচুতলায়।
বিশদ

11th  August, 2019

Pages: 12345

একনজরে
প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...

সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM