Bartaman Patrika
কলকাতা
 

 বসিরহাটে পণের দাবিতে বধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ, গ্রেপ্তার স্বামী সহ ৩

 বিএনএ, বারাসত: অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে অত্যাহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে হিঙ্গলগঞ্জ থানার পুলিস স্বামী, শ্বশুর ও শাশুড়িকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম রবিউল গাজি, ইসমাইল গাজি ও সালেয়া বিবি। ধৃতদের এদিন বসিরহাট মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৮ সালে হিঙ্গলগঞ্জ এলাকার বাসিন্দা ইসমাইল গাজির সঙ্গে স্থানীয় বাঁকড়া এলাকার যুবতী ফতেমা খাতুনের বিয়ে হয়। তাদের সাত মাসের পুত্র সন্তানও রয়েছে। বৃহস্পতিবার সকালে ঘরের ভিতর থেকে ফতেমা বিবির ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পরিবারের তরফে তাঁকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। মৃত গৃহবধূর বাপের বাড়ির তরফে থানায় স্বামী রবিউল, শ্বশুর ইসমাইল ও শাশুড়ি সালেয়া বিবির নামে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার লিখিত অভিযোগ করা হয়। ওই অভিযোগের ভিত্তিতে পুলিস শুক্রবার রাতে তিন অভিযুক্তকে গ্রেপ্তার করে। মৃতার মায়ের অভিযোগ, বিয়ের পর থেকেই অতিরিক্ত পণের দাবিতে মেয়ের উপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে স্বামী ও শ্বশুর বাড়ির লোকেরা। সম্প্রতি মোটর বাইক ও নগদ টাকার দাবিতে মেয়ের উপর অত্যাচারের মাত্রা বাড়িয়ে দেওয়া হয়। শেষ পর্যন্ত ওদের অত্যাচারেই মেয়েকে মরতে হয়েছে। ওদের কঠোর সাজা চাই।

12th  August, 2019
 সোদপুরে তৃণমূলের অফিসে বোমাবাজি, অভিযুক্ত বিজেপি

বিএনএ, বারাকপুর: রবিবার দুপুরে সোদপুরের ধানকল মোড়ে তৃণমূলের পার্টি অফিসে বোমাবাজির ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল। একদল দুষ্কৃতী এসে ‘মাতঙ্গিনী ভবন’ লক্ষ্য করে বোমা ছুঁড়ে পালিয়ে যায়। শাসক দলের অভিযোগ, বিজেপি এই বোমাবাজির ঘটনায় যুক্ত। অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি।
বিশদ

12th  August, 2019
গভীর রাতে দু’জনের হেলমেটহীন জয় রাইড
বান্ধবীর জন্মদিনে বাইক
দুর্ঘটনায় মৃত্যু প্রেমিকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বান্ধবীর জন্মদিনে তাঁকে নিয়ে জয় রাইডে বেরিয়ে বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন প্রেমিক। জখম হয়েছেন তাঁর বান্ধবীও। শনিবার রাত দুটো নাগাদ ঘটনাটি ঘটেছে বাইপাসের উপর একটি আবাসনের সামনে। গুরুতর আহত অবস্থায় বান্ধবী মনীষা রায় (১৮) হাসপাতালে চিকিৎসাধীন।
বিশদ

12th  August, 2019
 আগস্টের বেতন ঢুকলে সেপ্টেম্বরের শুরু থেকেই জমবে পুজোর বাজার, আশায় হাতিবাগান, নিউ মার্কেটের বিক্রেতারা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগস্টের বেতন ঢুকলে সেপ্টেম্বরের শুরু থেকে জমে উঠবে পুজোর বাজার। এমনটাই আশা করছেন হাতিবাগান, ধর্মতলা, নিউ মার্কেটের ব্যবসায়ী, হকাররা। এবার পুজো পড়েছে অক্টোবরের প্রথম সপ্তাহেই। তাই সেপ্টেম্বর মাসজুড়ে পুজোর বাজার জমে উঠবে বলে আশাবাদী তাঁরা।
বিশদ

12th  August, 2019
টুকরো টুকরো করে কাটা প্লাস্টিকে
মোড়া দেহ উদ্ধার নরেন্দ্রপুরের
খালে, চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নরেন্দ্রপুর থানার খেয়াদহের তিহুড়িয়া বাগানাবাড়ির কেয়াটেকার দম্পতির রহস্যজনক খুনের কিনারা নিয়ে পুলিসের এখন লেজেগোবরে অবস্থা।
বিশদ

12th  August, 2019
কলকাতার ২ ভাইয়ের হীরে কারবারে আয়কর হানা, দেড় হাজার কোটির কালো টাকার হদিশ

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: খোদ কলকাতায় বড়সড় সাফল্য পেতে চলেছে আয়কর বিভাগ। দুই অবাঙালি ভাইয়ের হীরের দু’টি আলাদা ব্যবসা থেকে প্রায় দেড় হাজার কোটি টাকার অবৈধ লেনদেনের তথ্যপ্রমাণ পেয়েছে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট।
বিশদ

12th  August, 2019
থরে থরে সাজানো নানা নকশার গণেশ
পুজো এগিয়ে আসতেই কুমোরটুলি প্রাণচঞ্চল, সেলফি তোলার হিড়িক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়ে আসছে, কুমোরটুলির প্রতিটি অলিগলি হয়ে উঠছে ততই প্রাণচঞ্চল। রবিবার দুপুরে পটুয়াপাড়ার রবীন্দ্র সরণী, বনমালি সরকার স্ট্রিট, কুমোরটুলি স্ট্রিট সহ আশপাশ চত্বরে ঘুরে দেখা গেল, সব মৃৎশিল্পীর ঘরে চূড়ান্ত ব্যস্ততা।
বিশদ

12th  August, 2019
 দাশনগরের রামকৃষ্ণ মন্দির পথের হাল খারাপ, কবে সারাই হয়েছে মনেই পড়ছে না স্থানীয়দের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ার ৯ নম্বর ওয়ার্ডের দাশনগরের রামকৃষ্ণ মন্দির পথের অবস্থা অত্যন্ত খারাপ। শেষ কবে এই রাস্তা সংস্কার হয়েছে, তা এলাকার লোকজন মনে করতে পারছেন না। এই নিয়ে পুরসভা, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে একাধিকবার আবেদন করেও কোনও কাজ হয়নি। এই এলাকাটি মূলত শিল্পাঞ্চল।
বিশদ

12th  August, 2019
 আপত্তিকর খাবার: আন্দোলনে খাদ্য সরবরাহকারী সংস্থার কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আপত্তিকর খাবার সরবরাহ করার জন্য চাপ দেওয়ার অভিযোগে আন্দোলনে নামলেন একটি খাবার সরবরাহকারী সংস্থার কর্মীরা। হাওড়ায় এই সংস্থার একাংশ এই আন্দোলনে নেমেছেন। গত সোমবার থেকে তা শুরু হয়েছে। 
বিশদ

12th  August, 2019
 বাউড়িয়া: সুপার ও ঠিকাদার সংস্থার টানাটানিতে বেতন নেই হাসপাতালের ৫ নিরাপত্তারক্ষীর

সংবাদদাতা, উলুবেড়িয়া: ঈদের আগে দু’মাসের বেতন পেলেন না বাউড়িয়ার ফোর্ট গ্লস্টার স্টেট জেনারেল হাসপাতালের পাঁচ জন অস্থায়ী নিরাপত্তা রক্ষী। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, যে সংস্থা নিরাপত্তারক্ষীদের নিযুক্ত করে তা সঠিক সময়ে বিল না পাঠানোয় সমস্যা হয়েছে।
বিশদ

12th  August, 2019
 আর্থিক দিক থেকে পিছিয়ে থাকাদের ডব্লুবিসিএস প্রশিক্ষণ দেবেন বিডিও

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রত্যন্ত গ্রামের ছেলেমেয়েদের মধ্যে অনেকের ডব্লুবিসিএস পড়ার আগ্রহ রয়েছে। কিন্তু আর্থিক সঙ্কট ও সঠিক কোচিংয়ের সুযোগ না থাকায়, কারও ইচ্ছাপূরণ হয় না।
বিশদ

12th  August, 2019
নিমতায় মনুয়া কাণ্ডের ছায়া
স্বামীকে দুপুরে মাংস-ভাত খাইয়ে কুপিয়ে খুন করল স্ত্রী, পরকীয়ার সন্দেহ পুলিসের

বিএনএ, নিমতা: নিমতার পূর্ব আলিপুরে কাঠমিস্ত্রি খুনের ঘটনায় মনুয়া কাণ্ডের ছায়া। দুপুরে মাংস ভাত খাইয়ে স্বামীকে কুপিয়ে খুন করল স্ত্রী। পরকীয়া সম্পর্কের জেরেই এই খুন বলে তদন্তে অনুমান। পুলিস মৃতের স্ত্রীকে গ্রেপ্তার করেছে। তাকে পুলিস হেফাজতে নিয়ে জেরা চলছে।
বিশদ

12th  August, 2019
 ভাগাড় মামলা: সব অভিযুক্ত এখনও পেল না চার্জশিটের নথি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাগাড় মামলায় এখনও পর্যন্ত বেশ কয়েকজন অভিযুক্তকে চার্জশিটের প্রতিলিপি না দেওয়ায় মামলাটি দায়রা কোর্টে গেল না। বিশদ

12th  August, 2019
 ছাত্রীর অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল, গ্রেপ্তার ৩, খোঁজ চলছে আরও দু’জনের

  বিএনএ, বারাসত: ছাত্রীর অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার অভিযোগে বসিরহাটের মিনাখাঁ থানার পুলিস তিন যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম শুকদেব মণ্ডল ওরফে ছোটবাবু, আজগর মীর ও শেখ আলি নুর। শুকদেবের বাড়ি মিনাখার বামনপুকর, আজগরের বাড়ি ভাঙ্গড় ও আলি নুরের বাড়ি মিনাখা থানা এলাকায়।
বিশদ

12th  August, 2019
 পরোয়ানা কার্যকর না করায় ওসিকে শো কজ, ওয়ারেন্ট অফিসারকে তলব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খোরপোশ সংক্রান্ত এক মামলায় এক ব্যক্তির বিরুদ্ধে জারি হয়েছিল গ্রেপ্তারি পরোয়ানা। তা কার্যকর না করায় দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানার ওসিকে শো কজ করল আদালত। পাশাপাশি ওই থানার ওয়ারেন্ট অফিসারকেও কোর্টে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM