Bartaman Patrika
কলকাতা
 

 পরিবেশ সচেতনতায় শ্রীরামপুর কলেজের প্রাক্তনীরা

 বিএনএ, চুঁচুড়া: তাঁরা কলেজ ছেড়েছেন অনেকদিন। কিন্তু শ্রীরামপুর কলেজ ও নতুন প্রজন্মের প্রতি ভালবাসা অটুট। তাই মধ্যবয়সী থেকে প্রৌঢ় একদল প্রাক্তন ছাত্রছাত্রীকে রবিবার দেখা গেল পরিবেশ সচেতনতা বার্তা নিয়ে পার্থেনিয়াম নিধন করতে। এদিন শ্রীরামপুর কলেজের একঝাঁক প্রাক্তন ছাত্র, ছাত্রী কলেজ ও সংলগ্ন এবং গঙ্গার ধারে পার্থেনিয়াম সাফাইয়ের কাজ করেন। প্রাক্তনীদের সবচেয়ে প্রবীণ কুমারকৃষ্ণ বসু বলেন, নতুন প্রজন্মের জন্যে বিষাক্ত বাতাস মুক্ত পরিবেশ তৈরি করতেই ওই উদ্যোগ নেওয়া হয়েছে। তৃণমূলের ছাত্র সংগঠনের জেলা সভাপতি গোপাল রায় বলেন, ওই মানুষগুলির দায়বদ্ধতা সত্যিই শ্রদ্ধার দাবি রাখে।

12th  August, 2019
শনি-রবিবার ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে মেট্রো
চতুর্থী থেকে দশমী পর্যন্ত পাতালপথে বিশেষ সূচিতে ট্রেন চালানোর পরিকল্পনা কর্তৃপক্ষের

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজোর জন্য শনি-রবিবার ট্রেনের সংখ্যা বাড়াতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। শুধু তাই নয়, পুজোর দিনগুলিতেও গভীর রাত পর্যন্ত বিশেষ সূচিতে ট্রেন চালানোর পরিকল্পনা হচ্ছে। গত সপ্তাহে পুজোর ট্রেন পরিষেবা নিয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে মেট্রো ভবনে।
বিশদ

12th  August, 2019
 পোলবার বধূ মৃত্যুর ঘটনায় সব অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

 বিএনএ, চুঁচুড়া: পোলবার গৃহবধূকে খুনের ঘটনায় সমস্ত অভিযুক্তকে গ্রেপ্তার না করার অভিযোগে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল স্থানীরা। রবিবার দুপুরে চুঁচুড়া-তারকেশ্বর রাজ্য সড়কের আলিনগর মোড় অবরোধ করে দীর্ঘসময় স্থানীয়রা বিক্ষোভ দেখায়।
বিশদ

12th  August, 2019
 কাউন্সিলারদের দায়বদ্ধতা ও উন্নয়নের শপথবাক্য পাঠ করালেন চুঁচুড়ার বিধায়ক

বিএনএ, চুঁচুড়া: ভরা সভায় দলীয় কর্মীদের সামনে চুঁচুড়া বিধানসভার অন্তর্গত জনপ্রতিনিধি বিশেষ করে পুরপ্রতিনিধিদের দিয়ে শপথবাক্য পাঠ করালেন বিধায়ক। রবিবার দুপুরে হুগলির চুঁচুড়া রবীন্দ্রভবন মঞ্চে সচ্ছতা, আমজনতার প্রতি দায়বদ্ধতা ও উন্নয়নের জন্যে শপথ নেওয়ানো হয়। যা কর্মীমহলে বিশেষ আলোড়ন ফেলেছে।
বিশদ

12th  August, 2019
 ফেসবুকে ভুয়ো পরিচয় দিয়ে সম্পর্ক গড়ে তরুণীর আপত্তিকর ছবি পোস্ট, গ্রেপ্তার যুবক

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ফেসবুকে ভুয়ো পরিচয় দিয়ে সর্ম্পক গড়ে তোলার পর এক তরুণীর আপত্তিকর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়ার অভিযোগে শনিবার এক যুবককে গ্রেপ্তার করেছে। নাম তাসরুল হক ওরফে সানাউল (২৫)।
বিশদ

12th  August, 2019
কলকাতা পুরসভা
শহরের কমিউনিটি হলের ভাড়ায় সমতা আনতে তৈরি হল কমিটি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর-রিজেন্ট পার্ক বা দক্ষিণ শহরতলিতে অবস্থিত পুরসভার কমিউনিটি হলের প্রতি বর্গফুট পিছু যা ভাড়া, আলিপুরে তা কয়েকগুণ বেশি। আবার উত্তর কলকাতার বাগবাজার হোক বা পোস্তা, সেখানে পাশাপাশি এলাকার পুর কমিউনিটি হলের ভাড়ার মধ্যে নেই কোনও সমতা।
বিশদ

12th  August, 2019
 মোবাইল টাওয়ারের নামে প্রতারণা, সাবধান করছে ট্রাই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাদের নাম করে টাকা তুলছে কিছু অসাধু সংস্থা বা ব্যক্তি, এমনই অভিযোগ টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া বা ট্রাইয়ের। সাধারণ মানুষকে এই প্রতারণার বিষয়ে সাবধান করল ওই সংস্থা। তাদের বক্তব্য, কোনও একটি নির্দিষ্ট এলাকায় মোবাইল টাওয়ার বসানোর প্রস্তাব দেওয়া হচ্ছে ওই অসাধু সংস্থা বা ব্যক্তির তরফে।
বিশদ

12th  August, 2019
 কাটমানি ইস্যুকে ফের উস্কে দিতে রাস্তায় নামছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাটমানি ইস্যুতে শাসকদলের ড্যামেজ কন্ট্রোলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চমক ‘দিদিকে বলো’। নেত্রীকে সরাসরি অভাব-অভিযোগ জানানোর সুযোগ পেয়ে জেলায় জেলায় কাটমানিকাণ্ড অনেকটাই থিতিয়ে পড়েছে।
বিশদ

12th  August, 2019
 ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে ছিনতাই, ধৃত দুষ্কৃতী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে এক লরিচালকের মানিব্যাগ ছিনতাইয়ের অভিযোগে পুলিস এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শাহাদত হোসেন। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে একবালপুর থানার অন্তর্গত ডায়মন্ডহারবার রোডে।
বিশদ

12th  August, 2019
 হালিশহরে হাত বাঁধা যুবকের দেহ উদ্ধার, আটক তরুণী সহ ৩

বিএনএ, বারাকপুর: রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ হালিশহরের ১৪ নম্বর ওয়ার্ড কবিরাজপাড়া বটতলা এলাকায় বাড়ি থেকে হাত বাঁধা অবস্থায় এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করল পুলিস। এই ঘটনায় এক তরুণী সহ তিন জনকে আটক করেছে পুলিস।
বিশদ

12th  August, 2019
 সাত বছর পর মিলল হদিশ, কেরলে উদ্ধার মুদিয়ালির যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ির ছেলের খোঁজ মিলল সাত বছর পর। তাও আবার কলকাতা থেকে প্রায় ২২০০ কিলোমিটার দূরে কেরলে। যুবকের নাম কাল্লু খাবরিওয়াল। গুজরাতি ওই যুবক যখন নিখোঁজ হয়েছিলেন, তখন তাঁর বয়স ছিল ১৯ বছর। কীভাবে মিলল খোঁজ?
বিশদ

12th  August, 2019
 নেশার দ্রব্য বিক্রির অভিযোগ, গ্রেপ্তার হাতুড়ে

 বিএনএ, বারাসত: নিষিদ্ধ নেশার সামগ্রী বিক্রির অভিযোগে বনগাঁ থানার পুলিস এক হাতুড়ে চিকিৎসককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম তপনকুমার মণ্ডল। ধৃতকে এদিন বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। 
বিশদ

12th  August, 2019
 হাওড়ায় বেআইনি পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান পুলিসের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার হাওড়া শহরের বেশ কিছু এলাকায় বেআইনি পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান চালায় হাওড়া সিটি পুলিস। এদিন পুলিসের পক্ষ থেকে বেলিলিয়াস রোড, পঞ্চাননতলা রোড সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তায় অভিযান চালানো হয়।
বিশদ

12th  August, 2019
 আমতায় ব্রাহ্মণদের প্রশিক্ষণ

সংবাদদাতা, উলুবেড়িয়া: আমতার পাবলিক লাইব্রেরিতে ব্রাহ্মণদের প্রশিক্ষণ দেওয়া হল। হাওড়া, হুগলি ও দুই মেদিনীপুর থেকে প্রায় ১৫০ জন ব্রাহ্মণ এই প্রশিক্ষণ নেন। 
বিশদ

12th  August, 2019
 তারকেশ্বরে ট্রেকারের পিছনে ম্যাটাডরের ধাক্কা, জখম ৬

 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর পঞ্চায়েতের মাকড়ার এলাকায় রবিবার সকালে এক ট্রেকারের পেছনে ম্যাটাডর গাড়ি ধাক্কা মারলে ছ’জন যাত্রী আহত হন। ট্রেকারটি চাঁপাডাঙা থেকে তারকেশ্বরের দিকে আসছিল।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM