Bartaman Patrika
কলকাতা
 

বিধাননগরের পরবর্তী মেয়র নিয়ে জল্পনা
সব্যসাচী দলের জন্য বড় হয়ে এখন পিছন থেকে ছুরি মারছে: ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার মেয়র পদ থেকে সব্যসাচী দত্তকে সরানো নিয়ে সোমবার দলের সঙ্গে তাঁর ব্যাপক টানাপোড়েন চলে। গোটা দিন ধরে সব্যসাচী বনাম তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তীর্যক বাক্যবাণ চলে। বাঁকা বাঁকা কথায় সব্যসাচী দলের মাথাদের ব্যঙ্গ করতে পিছপা হননি। পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও তাঁকে সরাসরি আক্রমণ করতে ছাড়েননি। শেষ পর্যন্ত সন্ধ্যায় হাওড়ায় এক বৈঠকের শেষে বেরিয়ে ফিরহাদ বলেন, দলবিরোধী কাজ করেছেন সব্যসাচী দত্ত। শৃঙ্খলা রক্ষা কমিটিকে তিনি জানিয়ে দিয়েছেন। অনাস্থা আনবেন কি না, তা ঠিক করবেন কাউন্সিলররা। দলের জন্য বড় হয়েছে সব্যসাচী। মেয়র হয়েছে। এখন পিছন থেকে ছুরি মারার চেষ্টা করছে। অধঃপতন হয়েছে ওর। ভগবান ওকে ক্ষমা করুক।
এর আগে সকালে ফিরহাদ বলেন, আমি ওকে ফোন করে বলি, সব্যসাচী তোমায় দল মেয়র পদ থেকে ইস্তফা দিতে বলছে। তুমি ইস্তফা দাও। বিধাননগর পুরসভার চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীর হাতে ওকে ইস্তফাপত্র জমা দিতে বলি। ও আমায় জানায়, আমি ইস্তফা দিয়ে দেব। পরে ফিরহাদ হাকিম আরও বলেন, সব্যসাচী ভুল করেছেন এবং এমন ভুল যাতে আর না করেন, সে বার্তা কঠোর ভাবেই তাঁকে দিয়ে দেওয়া হয়েছে। ওঁর যাওয়ার হলে চলে যাক। এদিকে, দলের মহা সচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, সব্যসাচী দলের ইমেজ নষ্ট করছে।
এদিকে, বিধাননগর পুরসভার মেয়র পদ থেকে সব্যসাচী দত্তকে সরতে হলে, কে বসবেন ওই পদে? দলের অন্দরে এনিয়ে ইতিমধ্যে শোরগোল পড়ে গিয়েছে। দলীয় নেতৃত্ব বিভিন্ন নাম নিয়ে আলোচনা করলেও, দলের নিচুতলার কর্মী¬-নেতা থেকে শুরু করে কাউন্সিলার সকলের মধ্যেই এনিয়ে আলোচনা তুঙ্গে। সোমবার সারাদিন পুরসভার কাউন্সিলার রুম থেকে বিভিন্ন মেয়র পরিষদ সদস্যদের ঘর এই আলোচনায় বারবার সরগরম হয়ে ওঠে। প্রত্যেকের মুখে একটাই প্রশ্ন ছিল, পরবর্তী মেয়র কে হতে চলেছেন?
পরবর্তী মেয়র হিসেবে দৌড়ে রয়েছে পুরসভার চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তী এবং ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের নাম। যদিও দলের অন্য একটি সূত্র বলছে, ওই দু’জনকে না করে তৃতীয় কোনও কাউকেও মেয়র করা হতে পারে। সেবিষয়ে সল্টলেকেরই কোনও মহিলা নেত্রী এগিয়ে থাকতে পারেন বলে দলীয় একটি সূত্র দাবি করছে। যদিও অন্য একটি সূত্র পাল্টা দাবি করছে, আগে তো অনাস্থা ভোটে বর্তমান মেয়র সব্যসাচী দত্তকে হারাতে হবে, তারপরে নতুন মেয়র নির্বাচিত করার প্রশ্ন উঠছে। এনিয়েই সোমবার বারবার বিভিন্ন কাউন্সিলারদের মধ্যে আলোচনা চলেছে ঘণ্টার পর ঘণ্টা। নিজেদের মতো করে বহু কাউন্সিলারই পুরসভার ঘনিষ্ঠ নেতাদের ঘরে বসে দফায় দফায় বৈঠক করে আলাদা করে। অনেক আবার দল বেঁধে ডেপুটি মেয়রের ঘরে গিয়েও বৈঠক করেন। যদিও এবিষয়ে সরাসরি কেউ কিছু বলতে রাজি হননি। তাপস চট্টোপাধ্যায় বারবারই বলেছেন, মেয়র কে হবেন? সেবিষয়ে দল সিদ্ধান্ত নেবে। অন্যদিকে কৃষ্ণা চক্রবর্তী বলেন, দল যদি তাঁকে মেয়র করে, তাহলে তিনি দায়িত্ব নিতে প্রস্তুত। যদিও কেউই মেয়র হওয়া নিয়ে নিজে থেকে কিছু বলতে রাজি হননি। সকলেই দলের কোর্টেই বল ঠেলে দিয়েছেন।
সোমবার বিধাননগর পুরসভায় দেড়টার সময় ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের ঘরে হাজির হয়েছিলেন একাধিক কাউন্সিলার এবং মেয়র পরিষদ সদস্য। দলীয় সূত্রের দাবি, রবিবার পুরভবনে হাজির থাকা সমস্ত মেয়র পরিষদ সদস্য এবং কাউন্সিলারদেরই এদিন আসতে বলা হয়েছিল। যদিও অনেকেই সেখানে অনুপস্থিত থেকে পরবর্তী সময়ে আরও বেলায় পুরসভায় নিজেদের নিজেদের কাজে যোগ দেন। এনিয়ে জল্পনা ছিল তুঙ্গে। সব্যসাচীবাবু পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে ভোটাভুটিতে দেখে নেওয়ার কথা বলায়, জল্পনা আরও বেড়ে গিয়েছে।
এমনকী সব্যসাচীবাবু পুরসভা ছাড়ার আগে আচমকাই চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীর ঘরে চলে আসেন। তা নিয়েও কানাঘুষো শুরু হয়। সব্যসাচী দাবি করেন, বারাসত কোর্টে একটি পুরানো মামলা রয়েছে। তিনি সহ একাধিক তৃণমূল নেতা¬-নেত্রীর বিরুদ্ধে, মঙ্গলবার সেই মামলারই দিন রয়েছে। তাই সেবিষয়ে কথা বলার জন্যই তিনি কৃষ্ণা চক্রবর্তীর ঘরে ঢোকেন। অন্যদিকে, কৃষ্ণা চক্রবর্তী বলেন, উনি এখনও মেয়র রয়েছেন। তাই আসতেই পারেন। তাঁরা মানুষকে শুধু পরিষেবা দিতে চান। সেবিষয়ে আলোচনা চলতেই পারে।
এদিকে, এদিনের ফোনাফুনি নিয়ে সব্যসাচী দত্ত দাবি করেন সোমবারই মন্ত্রী রাজীব ব঩ন্দ্যোপাধ্যায় তাঁকে ফোন করেছিলেন। যদিও সব্যসাচী দত্তের মন্তব্য প্রসঙ্গে রাজ্যের অনগ্রসর শ্রেণিকল্যাণমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এদিন বিকালে বলেন, বিগত কয়েকমাসে আমার সঙ্গে সব্যসাচী দত্তের কোনও কথা হয়নি। আমিও ওকে ফোন করিনি, ও আমাকে ফোন করেনি। হঠাৎ করে আমার নাম কেন ও নিল, তার ব্যাখ্যা ও দিতে পারবে। তবে আমি মনে করি, এইভাবে আমার নাম জড়ানো ঠিক হয়নি।

09th  July, 2019
এনএসসি বোস রোডে উল্টে গেল ২ ট্রাক, ছ’ঘণ্টা যানজটে নাকাল সাধারণ মানুষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপরে উল্টে গেল দু’টি বালি ভর্তি গাড়ি। যার জেরে তীব্র যানজট হল নেতাজি সুভাষচন্দ্র বসু রোডের উপরে। মঙ্গলবার ভোর সওয়া ছ’টা নাগাদ ঘটনাটি ঘটেছে। কলকাতা ট্রাফিক পুলিস সূত্রে জানা গিয়েছে, গড়িয়ার দিক থেকে টালিগঞ্জ ট্রামডিপোর দিকে যাচ্ছিল ওই দু’টি গাড়ি।
বিশদ

10th  July, 2019
ছাত্রীর শ্লীলতাহানি,ধৃত গৃহশিক্ষিকার ভাই

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুর থানার বাদামতলায় গৃহশিক্ষিকার বাড়িতে পড়তে গিয়ে নাবালিকা ছাত্রীর শ্লীলতাহানি হয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিস জানিয়েছে, সোমবার সন্ধ্যার পর ওই নাবালিকা গৃহ শিক্ষিকার বাড়িতে পড়তে যায়।
বিশদ

10th  July, 2019
পোস্তা উড়ালপুলের তিনটি গার্ডার খুলে ফেলা হবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোস্তা তথা বিবেকানন্দ উড়ালপুলের তিনটি গার্ডার খুলে ফেলা হবে। কেএমডিএ এই সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য কত দিন রাস্তা আটকানো হবে। ঠিক করতে মঙ্গলবার পুলিসের সঙ্গে আলোচনা করে কেএমডিএ কর্তৃপক্ষ। কেএমডিএ ও পুলিস যুগ্মভাবে এলাকা পরিদর্শন করবে।
বিশদ

10th  July, 2019
 পাথরপ্রতিমায় রেঞ্জার নিগৃহীত

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পাথরপ্রতিমার ধনচি জঙ্গল লাগোয়া খাল থেকে মৎস্যজীবীদের নৌকা আটক করায় নিগৃহীত হলেন রামগঙ্গার রেঞ্জ অফিসার বিমল মাইতিসহ পাঁচজন কর্মী। ভাঙচুর করা হয় ধনচি বিট অফিসও।
বিশদ

10th  July, 2019
স্বামীর বিরুদ্ধে মামলা করেও প্রত্যাহারের আর্জি স্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বামীর বিরুদ্ধে মারধর ও নির্যাতনের অভিযোগ দায়ের করেও শেষ পর্যন্ত কোর্টে এসে মামলা প্রত্যাহার করতে চাইলেন এক গৃহবধূ। ট্যাংরা ফার্স্ট লেনের বাসিন্দা ওই মহিলার নাম মুনিয়া মজুমদার (৪০)।
বিশদ

10th  July, 2019
  বাঘের হামলায় মৃত্যু কুলতলিতে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার কুলতলি রেঞ্জের চিতুরি জঙ্গলে জ্বালানি কাঠ আনতে গিয়ে বাঘের হামলায় মারা গিয়েছেন এক মহিলা। মৃতার নাম আম্মাজান বিবি (৩৮)। মঙ্গলবার সকালে আম্মাজানকে যখন বাঘ টেনে নিয়ে যাচ্ছে, সেই সময় তাঁর পরিবারের আরও দু’জন মহিলা সদস্যা সেখানে ছিলেন।
বিশদ

10th  July, 2019
সব্যসাচীর বিরুদ্ধে অনাস্থার
প্রক্রিয়া শুরুর নির্দেশ দলের
ইস্তফা দিতে নারাজ বিধাননগরের মেয়র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা আনার প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিল তৃণমূল নেতৃত্ব। সোমবার দিনভর ‘নাটক’ চলার পর সন্ধ্যায় ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় বলেন, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম তাঁকে মেয়রের বিরুদ্ধে অনাস্থা আনার প্রক্রিয়া শুরু করার জন্য নির্দেশ দিয়েছেন।
বিশদ

09th  July, 2019
 মৎস্যজীবীদের এখনও হদিশ মেলেনি, খোঁজ নিলেন উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া ৪টি ট্রলার সহ ২৫ জন মৎস্যজীবীর এখনও কোনও খোঁজ মেলেনি। ভারত এবং বাংলাদেশের উপকূল রক্ষী বাহিনী দফায় দফায় তল্লাশি চালালেও ওই ২৫ জনের কোনও খোঁজ পাওয়া যায়নি।
বিশদ

09th  July, 2019
কলকাতা পুলিস হাসপাতালে এবার
চিকিৎসা পাবেন সাধারণ মানুষও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিস হাসপাতালের অর্ধেক বেডে এবার থেকে চিকিৎসা পাবেন সাধারণ মানুষও। পিজি হাসপাতাল বা আইপিজিএমঅ্যান্ডইআর প্রতিষ্ঠানে যুক্ত করা হবে পুলিস হাসপাতালের ওই অংশ। সোমবার এমনই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

09th  July, 2019
জ্যোতি বসুর সম্মানে নিউটাউনের নাম ফেরান, জন্মদিনে মমতাকে চিঠি সুজনের, ওড়ালেন ববি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেশ কিছু কাল পর রাজারহাটের নিউটাউন উপনগরীকে ফের জ্যোতি বসুর নামে নামাঙ্কিত করার দাবি উঠে এল। প্রয়াত এই নেতার ১০৬তম জন্মদিবসে তাঁকে প্রকৃত সম্মান জানাতে এনিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও দিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।
বিশদ

09th  July, 2019
জেল হেফাজতে রেখেই বিচার চায় সরকারপক্ষ
মহিলা বক্সারের নিগ্রহ ও শ্লীলতাহানি মামলায় ১১ দিনে চার্জশিট পেশ হল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় পর্যায়ের এক মহিলা বক্সারকে মোমিনপুরে নিগ্রহ ও শ্লীলতাহানির মামলায় ধৃত তিন অভিযুক্তের বিরুদ্ধে মাত্র ১১ দিনের মাথায় চার্জশিট দিল কলকাতা পুলিস। সোমবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট কোর্টে পুলিস ওই চার্জশিট পেশ করে।
বিশদ

09th  July, 2019
ডাক্তারদের বিরুদ্ধে মামলার তদন্ত না হওয়ায় ক্ষোভ
এনআরএস কাণ্ডে জামিনে থাকা পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে এবার খুনের চেষ্টার মামলা দায়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএসে জুনিয়র ডাক্তার নিগ্রহ কাণ্ডে জামিনে থাকা পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে এবার খুনের চেষ্টার মামলা দায়ের করল পুলিস। সোমবার শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায়ের এজলাসে মামলার তদন্তকারী পুলিস অফিসার (আইও) লিখিতভাবে ওই আবেদন জানান।
বিশদ

09th  July, 2019
 একমাস পেরিয়ে গেল, সন্দেশখালিতে নিখোঁজ বিজেপি কর্মীর এখনও খোঁজ নেই

  বিএনএ, বারাসত: বাড়ির উঠোন থেকে বিজেপি কর্মী দেবদাস মণ্ডলকে তুলে গিয়েছিল তৃণমূলের লোকজন। দূরের নির্জন ভেড়ি থেকে তাঁর আর্তনাদও কানে ভেসে এসেছিল। কিন্তু, তারপর থেকে আর কোনও খোঁজ নেই। এখনও তিনি নিখোঁজ। এমনকী, তিনি জীবিত না মৃত সেই উত্তরও নেই কারও কাছে।
বিশদ

09th  July, 2019
পাশেই বিকল্প জায়গার প্রস্তাব পুরসভার
পুরনো জায়গায় মহম্মদ আলি পার্কের পুজোর সম্ভাবনা বাতিল করলেন মেয়র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ থেকে শুরু করে পুরসভার ইঞ্জিনিয়াররা কেউই মহম্মদ আলি পার্কে আগের জায়গায় এবার পুজো করার সবুজ সঙ্কেত দেননি। ফলে প্রতিবারের মতো এবারও আগের জায়গায় কলকাতার এই নামকরা পুজো হওয়ার সম্ভাবনা বাতিল হল বলেই ধরে নেওয়া যায়।
বিশদ

09th  July, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...

 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে লাগাতার নানান অশান্তি এবং অভিযোগের প্রেক্ষিতে এবার উপাচার্যকে ডেকে পাঠালেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগামী ১৪ই জুলাই কলকাতায় উপাচার্যকে বৈঠকে থাকার জন্য বলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM